মাছ দিয়ে ওল এবং কচু রান্নার রেসিপি 🍲১০% প্রিয় লাজুক খ্যাকের জন্য 🍲

in আমার বাংলা ব্লগ2 years ago

IMG_20220911_095232.jpg

আসসালামু আলাইকুম আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটি বন্ধুগণ।আমি@jahidulislam01 বাংলাদেশ থেকে আজ সোমবার, আগস্ট||১২-৯-২০২২||আশা করি আপনার অনেক ভাল আছেন এবং সুস্থ আছেন। মহানআল্লাহ তায়ালার অশেষ রহমতে এবং আপনাদের দোয়ায় আমিও অনেক ভালো আছি এবং সুস্থ আছি।আজ আমি আপনাদের মাঝে মাছ দিয়ে ওল এবং কচু রান্নার রেসিপি নিয়ে হাজির হয়েছে। আশা করি আমার রেসিপিটি আপনাদের কাছে অনেক ভালো লাগবে।চলুন আর কথা না বাড়ি শুরু করা যাক রেসিপির আলোচনা ধাপে ধাপে।

রেসিপি তৈরির উপাদান

ক্রমিক নম্বরউপাদান
মাছ দিয়ে ওল কচু রান্নার রেসিপি
সয়াবিন তৈল
মরিচ গুঁড়া
হলুদের গুঁড়া
পিয়াজ
লবণ
দারচিনি
এলাচ
পানি
১০কাঁচা মরিচ

🍲০১ 🍲

IMG_20220911_095009.jpg

  • প্রথমে আমি মাছ গুলা ভালোভাবে আইস ছাড়িয়ে নিয়েছি।নেওয়ার পরে বিশুদ্ধ পানি দিয়ে ভালোভাবে ধুয়ে নিয়েছি। এবার আমি শুকনা মরিচের গুঁড়া, হলুদের গুঁড়া,লবণ, দিয়ে মাছের গায়ে সুন্দরভাবে মিক্স করে দিয়েছি।দেওয়ার পরে আমি একটি একটি করে কড়াই এর উপরে উঠিয়ে দিয়েছি। মাছ গুলো ভাজার উদ্দেশ্যে।

🍲০২ 🍲

IMG_20220911_095101.jpg

  • মাছগুলো কড়াই এর উপরে একটি একটি করে দেওয়ার পরে কিছুক্ষণ কড়াইয়ের উপরে রেখে দেওয়া হয়েছে। দেওয়ার পরে মাছগুলো খুন্তি দিয়ে আমি সুন্দরভাবে একটি একটি করে উল্টিয়ে দিয়েছি দেখে বোঝা যাচ্ছে মাছ গুলোর একপিঠ সুন্দরভাবে ভাজা হয়ে গিয়েছে। এবং অপর পিঠ ঠিক একইভাবে ভেজে নিতে হবে।

🍲০৩ 🍲

IMG_20220911_095122.jpg

  • এবার আমি মাছগুলো কড়াই থেকে নামিয়ে একটা নির্দিষ্ট বাটিতে নামিয়ে রেখেছি মাছগুলো ভাজা হয়ে গিয়েছে তাই নামিয়ে রেখেছি। সেই মুহূর্তে একটা সেলফি তুলে আপনাদের মাঝে শেয়ার করে দিয়েছি।

🍲০৪ 🍲

IMG_20220911_094942.jpg

  • কচু এবং ওল সুন্দরভাবে খোসা ছাড়িয়ে নেওয়া হয়েছে। নেওয়ার পরে এবার আমি বিশুদ্ধ পানি দিয়ে ধুয়ে নিয়েছি। সেই মুহূর্তে একটি সেলফি তুলে আপনাদের মাঝে শেয়ার করে দিয়েছি।

🍲০৫ 🍲

IMG_20220911_095034.jpg

  • কচু এবং ওল সুন্দরভাবে খোসা ছাড়িয়ে নেয়ার পরে একটি নির্দিষ্ট গামলায় রাখা হয়েছে। রাখার পরে শুকনা মরিচের গুঁড়া,হলুদের গুঁড়া, এবং লবণ,পরিমাণ মতো দেওয়া হয়েছে।

🍲০৬ 🍲

IMG_20220911_095148.jpg

  • কড়াই এর ওপরে কচু এবং ওল তুলে দেওয়া হয়েছে। যাবতীয় মসলা দেওয়া হয়েছে। দেওয়ার পরে খুন্তি দিয়ে সুন্দরভাবে মিক্স করে দেওয়া হয়েছে।

🍲০৭ 🍲

IMG_20220911_095204.jpg

  • এবার ঝোল করার উদ্দেশ্যে এবং কচু এবং ওল এর ভিতরে নির্দিষ্ট পরিমান পানি দেওয়া হয়েছে।শিদ্ধ করার জন্য। এভাবে রেসিপি তৈরি করে খেতে অনেক সুস্বাদু এবং মজাদার হয়ে থাকে।

🍲০৮ 🍲

IMG_20220911_095252.jpg

  • এবার কচু এবং ওল এর ভিতরে আমি মাছ ঢেলে দিলাম। মাছ দিয়ে কচু এবং ওল রান্না রেসিপি আমার বেশ ভালো লাগে খেতে। রেসিপি টা প্রায় শেষের দিকে চলে এসেছি দেখে বোঝা যাচ্ছে রেসিপিটি অনেক সুন্দর একটি কালার চলে এসেছে।

🍲০৯ 🍲

IMG_20220911_095232.jpg

  • রেসিপি সম্পূর্ণ হয়ে গিয়েছে এবার আমি একটি নির্দিষ্ট গামলায় নামিয়ে ফেলেছি কড়াই থেকে রেসিপিটি থেকে অনেক সুন্দর একটি ঘ্রাণ বের হচ্ছে । এভাবে রেসিপি তৈরি করে গরম ভাতের সাথে খেতে আমার বেশ ভালো লাগে। এই ছিল মাছ দিয়ে ওল এবং কচু রান্নার রেসিপি আশা করি আপনাদের অনেক ভালো লাগবে আমার রেসিপিটি ধন্যবাদ সবাইকে।
Sort:  
 2 years ago 

ওল এবং কচু রান্নার রেসিপি অনেক সুস্বাদু হয়। এইটা খেতে ভালো লাগে আমার হচ্ছে এই তরকারি দিয়ে ভাত খেলে খুব তাড়াতাড়ি খাওয়া যায়।এই জন্য এই রেসিপি টা অনেক পছন্দের।মাছ ভাজি করে রান্না করলে মজাটা একটু বেশি হয়। রান্নার প্রসেস সমূহ স্টেপ বাই স্টেপ সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন। ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 2 years ago 

ঠিক বলেছেন ওল এবং কচু রান্না রেসিপি অনেক সুস্বাদু হয় এবং আমি রেসিপিটি খেতে অনেক বেশি ভালোবাসি।

 2 years ago 

মাছ দিয়ে আপনি অনেক সুস্বাদু ওল এবং কচু রান্নার রেসিপি আমাদের মাঝে তুলে ধরেছেন ভাইয়া। দেখে বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। ধন্যবাদ আপনাকে এতো সুন্দর রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ এত সুন্দর ভাবে ব্যক্তিগত মতামত প্রদান করার জন্য।

 2 years ago 

ওল , কচু এবং মাছ দিনে অনেক সুন্দর এবং লোভনীয় একটি রেসিপি তৈরি করেছেন ৷ খেতেও মনে হয় অনেক সুস্বাদু হয়েছে ৷ ধন্যবাদ আপনাকে সুন্দর একটি রেসিপি সুন্দর ভাবে ধাপে ধাপে আমাদের মাঝে তুলে ধরার জন্য ৷আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

জি ভাই আপনি ঠিক বলেছেন খেতে অনেক সুস্বাদু হয়েছিল ধন্যবাদ এত সুন্দর কমেন্ট করার জন্য।

 2 years ago 

মাছ দিয়ে ওল এবং কচু দুটো একসাথে রান্না করে আমি কখনো খাইনি ।তবে এভাবে মাছ ভাজা ভাজা করে কচু রান্না করে খেয়েছি এভাবে খেতে ভীষণ মজা লাগে। আপনার রান্না দেখে খাওয়ার আগ্রহ হয়ে গেল।

 2 years ago 

এভাবে রান্না করে খেয়ে দেখবে না অনেক সুস্বাদু এবং লোভনীয় হয়ে থাকে ধন্যবাদ।

 2 years ago 

ওয়াও অসাধারণ মাছ দিয়ে ওল এবং কচু রান্নার রেসিপি করেছেন। খুব লোভনীয় পোস্ট। রিসিভের কালার দেখে মনে হয় খুব সুস্বাদু হবে। সত্যি আমার জিভে জল এসে গেলো। শুরু থেকে শেষ পর্যন্ত খুব চমৎকার ভাবে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

 2 years ago 

ঠিকই বলেছেন রেসিপির কালার দেখে বোঝা যায় রেসিপিটা কতটা লোভনীয় ছিল।

 2 years ago 

মাছ দিয়ে ওল ও কচু রান্নার রেসিপি আপনি অনেক সুন্দর ভাবে তৈরি করেছেন। সুন্দরভাবে তৈরি করা পাশাপাশি ধাপগুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।
আপনার জন্য শুভ কামনা রইল

 2 years ago 

ধন্যবাদ এত সুন্দর প্রশংসা করার জন্য শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

মাসে ভাতে বাঙালি প্রতিদিন মাছ না খেলে হয়।। আপনি মাছ এবং কচু দিয়ে লোভনীয় একটি রেসিপি প্রস্তুত করেছেন রেসিপিটি দেখে অনেক লোক হচ্ছে এমন রেসিপি আমারও খুব ফেভারিট খেতে নিশ্চয়ই খুব মজা হয়েছিল।। রন্ধন প্রণালী খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন অনেক অনেক শুভেচ্ছা রইল আপনার জন্য।।

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন বাঙালি মাছে ভাতে বাঙালি নামে পরিচিত। ধন্যবাদ এত সুন্দর কমেন্ট করার জন্য।

 2 years ago 

যদিও এখন মাছের দাম অনেক বেশি তারপরও কিন্তু মাছ ছাড়া আমাদের ভাত খাওয়াই হয় না আপনার রেসিপিটা কিন্তু অনেক লোভনীয় ছিল

 2 years ago 

আপনার রেসিপিটি দেখতে অনেক লোভনীয় হয়েছে। দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে খেতে। আপনি অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

মাছ দিয়ে ওল, কচু রান্নার রেসিপি টা অনেক সুন্দর হয়েছে । স্টেপ বাই স্টেপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। কিন্তু ভাই আমার মনে হল ওল , মাছ এবং কচুর মুখি ব্যবহার করেছ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59404.52
ETH 2610.92
USDT 1.00
SBD 2.41