জেনারেল রাইটিং-// পরিশ্রম সাফল্যের চাবিকাঠি //

worker-3585147_1280.jpg

Source

সবাইকে আজকে আমার পোস্টে স্বাগতম!
আজকের তারিখঃ , বৃহস্পতিবার জুলাই ১১

আসসালামু আলাইকুম আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগণ আমি@jahidulislam01 বাংলাদেশ থেকে আশা করি আপনারা অনেক ভাল আছেন এবং সুস্থ আছেন। মহান আল্লাহ তাআলার অশেষ রহমতে আমিও অনেক ভালো আছি এবং সুস্থ আছি। আজ আমি আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। বাংলা ভাষায় পোস্ট করতে এবং লেখালেখি করতে আমার ভালই লাগে। আজ আমি আপনাদের মাঝে পরিশ্রম সাফল্যের চাবিকাঠি এ সম্পর্কে কিছু লিখতে চলেছি। আসলে আপনি যদি পরিশ্রম না করি তাহলে আপনি সাফল্য অর্জন করতে পারবেন না যে কোন বিষয়ে। ধরুন আপনার একটা মোটরসাইকেল কেনার শখ কিন্তু আপনার কাছে টাকা নেই। আপনি যদি পরিশ্রম করেন তাহলে একদিন আপনার এই শখ পূরণ হয়ে যাবে ইনশাআল্লাহ। তবে সৎ পথে আপনার উপার্জন করতে হবে।

মহান আল্লাহ তা'আলা বলেছেন কৃষক এবং যে পরিশ্রম করে সে আমার বন্ধু। তাহলে আপনি যেকোন পরিশ্রম করতে পারেন তাতে কোন সমস্যা নেই। কোন কর্মই ছোট নয়। একবার ভাবুন তো যদি আপনি কোটিপতি হতেন তাহলে কি আপনি পরিশ্রম করতেন করতেন না কিন্তু। আবার যদি আপনি গরিব না হতেন তাহলে কিন্তু আপনি রিকশা চালাতে না। আর এই রিক্সা যানবাহন না চলাচল করলে আমাদের চাকরিজীবী ভাইয়েরা কিভাবে যাতায়াত করত। তাই মহান আল্লাহতালা আমাদের সবাইকে সব রকম ভালো থাকার তৌফিক দান করুন। তাই আমাদের সব পেশার মানুষেরই প্রয়োজন একে অপরের পাশে দাঁড়ানো উচিত। আপনি বড় পোস্টে চাকরি করেন তাই বলে কি রিক্সাওয়ালাকে অবহেলা করবেন এটা কিন্তু আল্লাহতালা মেনে নেবে না।

একবার ভাবুন তো মহান আল্লাহতালা আপনাকে বড় পোস্টে চাকরি দিয়েছেন। আপনাকে তো রিক্সা চালানোর প্রেশার দিতে পারতেন আল্লাহ তাআলা গরিব করে পাঠাতে পারতেন। তাই আমাদের আল্লাহতালার পরে তাওয়াক্কুল করা উচিত তিনি আমাদের ধন সম্পদ দেন। ধনী বানান গরিব বানান কিন্তু অহংকার করা উচিত নয়। আপনি আজ ধনী, তারপরও কিন্তু আপনি সারাজীবন ধনী থাকবেন এমন কোন নিশ্চয়তা নেই সৃষ্টিকর্তা চাইলে আপনাকে দরিদ্র বানিয়ে দিতে পারেন একদিনে। তাই আমাদের সকল পারিশ্রমিক ভাই দের অবহেলা না করি।

তাই আমাদের পারিশ্রম করলেই সাফল্য থাকবেই। মহান আল্লাহ তায়ালা বলেছেন তোমরা ফজরের নামাজ পড়ে জমিনের দিকে ধাবিত হও আমি রিজিকের ব্যবস্থা করে রেখেছি তোমাদের জন্য। তাই আমাদের বসে থাকলে সাফল্য অর্জন হবে না। আপনি পরিশ্রম করেই খাবার জোগাড় করবেন এটাই নিয়ম। আশা করি আপনাদের ভালো লেগেছে আজ এ পর্যন্তই ধন্যবাদ।

✨💞আমার নিজের পরিচয়💞✨

45406254-503f-44d8-8a5d-79dda79fe316.jpg

আমি মোঃ জাহিদুল ইসলাম আমি মেহেরপুর জেলার গাংনী থানা জুগীরগোফা গ্রামে আমি বসবাস করি। আমি একজন বাংলাদেশের সুনাগরিক, বর্তমানে আমার বিএ ফার্স্ট ইয়ারে পড়াশোনা চলছে। আমার মাতৃভাষা বাংলা, আমি বাংলা ভাষায় কথা বলতে অনেক ভালোবাসি। আমার শখ ভ্রমণ করা এবং আর্ট করা, বন্ধুদের সাথে আড্ডা দেওয়া। সংক্ষিপ্ত আকারে আমি আমার নিজের পরিচয় আপনাদের মাঝে শেয়ার করলাম। সবাই আমার জন্য দোয়া করবেন এবং আপনাদের জন্য রইল প্রাণঢালা শুভেচ্ছা এবং অভিনন্দন।


(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )

abb2.png

abb.png

bwith.png

VOTE @bangla.witness as witness

bwithness.png

SET @rme as your proxy

rproxy.png

Sort:  
 5 days ago 

ভাইয়া খুব সুন্দর একটি পোস্ট করেছেন আপনি আপনার পোস্টটি পড়ে আমার অনেক ভালো লাগলো, আসলে পরিশ্রম ছাড়া জীবনের কোন সফলতা অর্জন করা সম্ভব নয়। যে বেশি পরিশ্রমই তার সাফল্য তা তত বেশি। পরিশ্রম করে জীবন নিয়ে সবকিছু অর্জন করা সম্ভব। বিনা পরিশ্রমে কোন কিছুই লাভ করা যায় না। ধন্যবাদ সুন্দর একটি পোস্ট দেখে আমার অনেক ভালো লাগলো।

অনেক খুশি হলাম আমার পোস্টটি পড়ে আপনার ভালো লেগেছে শুনে শুভকামনা রইল আপনার জন্য।

 5 days ago 

আজকে আপনি খুব সুন্দর একটি পোস্ট করেছেন। পরিশ্রম হচ্ছে সাফল্যের চাবিকাঠি। পরিশ্রম ছাড়া কোন সফলতা অর্জন করা যায় না। তাই পরিশ্রম করলে জীবনে উন্নতি করতে পারে এবং লক্ষ্য পূরণ করতে পারে। তাই আমি মনে করি প্রতিটি কাজের পিছনে সফলতা আসে পরিশ্রমের কারণে। সুন্দর একটি পোস্ট করার জন্য ধন্যবাদ আপনাকে।

জি আপু ঠিক বলেছেন শুভকামনা রইল এত সুন্দর ভাবে মতামত প্রদান করার জন্য।

 3 days ago 

খুব সুন্দর কিছু কথা তুলে ধরেছেন আজকের পোস্টে ভাইয়া।আসলেই পরিশ্রম সৌভাগ্যের চাবিকাঠি এ কথাটি 100 পার্সেন্ট সত্যি। যে যতো পরিশ্রমী সে তার নিজ কর্মে সফল। হোক তা ছোট কিংবা বড়ো কাজ।সত্যি তাই রিকশাওয়ালা না থাকলে রিকশায় উঠতো কি করে সবাই।সব কাজকে সন্মান করা উচিত কারণ কোন কাজেই ছোট নয়।ধন্যবাদ আপনাকে সুন্দর কিছু কথা লিখে পোস্ট টি ভাগ করে নেয়ার জন্য।

ঠিক বলেছেন আপু, যে যত পরিশ্রম করবে তার ফল সেই পাবে। আপনি অলসতা করলে ফলও পাবেন না এটাই স্বাভাবিক সত্য ধন্যবাদ আপু।

 16 hours ago 

খুবই সুন্দর একটি পোস্ট শেয়ার করেছেন আপনি৷ আসলে পরিশ্রম সকল কিছুর মূল। যদি আমরা সবসময় পরিশ্রম করতে পারি তাহলে আমরা আমাদের জীবনের সাফল্য অর্জন করতে পারব৷ যদি আমরা পরিশ্রম দ্বারা কোন কিছু সফল করতে চাই তাহলে আমরা অবশ্যই সফলতা অর্জন করব৷ আমাদেরকে সব সময় পরিশ্রমের মধ্যে থাকতে হবে৷ ধন্যবাদ এই সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য৷

অনেক সুন্দর মতামত প্রদান করেছেন ভাইজান শুভকামনা রইল আপনার জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 64647.65
ETH 3473.91
USDT 1.00
SBD 2.50