মসুরের ডাল দিয়ে পুঁই শাক রান্নার রেসিপি (১০%প্রিয় লাজুক খ্যাকের জন্য)

in আমার বাংলা ব্লগlast year

IMG_20230621_092755.jpg

আসসালামু আলাইকুম আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগণ আমি@jahidulislam01 বাংলাদেশ থেকে আজ বুধবার জুন,(২১-৬-২০২৩) আশা করি আমার সকল প্রাণ প্রিয় বন্ধুরা অনেক ভাল আছেন এবং সুস্থ আছেন আপনাদের দোয়ায় আমি অনেক ভালো আছি আমি সুস্থ আছি আজ আমি আপনাদের মাঝে মসুরের ডাল দিয়ে পুঁই শাক রান্নার রেসিপি নিয়ে হাজির হয়েছি।

রেসিপি তৈরির উপাদান

ক্রমিক নম্বরউপাদান
পুঁই শাক
সোয়াবিন তৈল
কাঁচা মরিচ
রসুন
পিয়াজ
লবণ
পানি
মসুরের ডাল

🍲০১ 🍲

IMG_20230621_091943.jpg

  • প্রথমে আমি পুঁই শাকগুলো ছুরি দিয়ে সুন্দর করে টুকরো করে নিয়েছি। সেই মুহূর্তে একটি সেলফি তুলে আপনাদের মাঝে শেয়ার করেছি।

🍲০২ 🍲

IMG_20230621_092105.jpg

  • মসুরের ডাল একটি বাটিতে রেখেছি।

🍲০৩ 🍲

IMG_20230621_091728.jpg

  • মসুরের ডালগুলো আমি সুন্দর করে পানি দিয়ে ধুয়ে রাইস কুকারের মধ্যে দিয়ে দিয়েছি।সুন্দরভাবে সিদ্ধ করে নেওয়ার জন্য।

🍲০৪ 🍲

IMG_20230621_092406.jpg

এবার আমি কড়াইয়ের উপরে মসুরের ডাল পেঁয়াজ রসুন বাটা, এবং যাবতীয় মসলা কড়াই এর উপরে উঠিয়ে দিয়েছি। সেই মুহূর্তে একটি সেলফি তুলে শেয়ার করেছি।

🍲০৫ 🍲

IMG_20230621_092445.jpg

  • এবার আমি খুন্তি দিয়ে ভালোভাবে নাড়াচাড়া করে দিয়েছি। পুঁই শাক গুলো,

🍲০৬ 🍲

IMG_20230621_092527.jpg

এবার আমি একটি গামলা দিয়ে পুঁই শাকের রেসিপিটা ঢেকে দিয়েছি অল্প সময়ের মধ্যে যেন খুব তাড়াতাড়ি সিদ্ধ হয়ে যায়। এভাবে রেসিপি সম্পন্ন করলে অনেক বেশি ভালো লাগে। সবচাইতে বেশি ভালো লাগে পুঁইশাক এর মধ্যে নরম পুঁই শাক গুলো।

🍲০৭ 🍲

IMG_20230621_092831.jpg

এবার আমি গামলা টা নামিয়ে ফেলেছি কড়ায় এর উপর থেকে। এবার আমি রেসিপিটা দেখে বোঝা যাচ্ছে রেসিপিটা অনেক সুস্বাদ এবং লোভনীয় হয়েছে। আপনারা একটু লক্ষ্য করলেই বুঝতে পারবেন। এভাবে রেসিপি তৈরি করে খেতে আমার অনেক বেশি ভালো লাগে। আশা করি আমার রেসিপিটা আপনাদের কাছে অনেক ভালো লাগবে ।মসুরের ডাল দেয়াতে পুঁই শাক এর স্বাদ অনেক গুনে বেড়ে যায়।

🍲০৮ 🍲

IMG_20230621_092755.jpg

রেসিপিটা তৈরি হয়েছে এবার আমি একটি গামলায় নামিয়ে রেখেছি। আশা করি আমার রেসিপিটা আপনাদের সকলের অনেক ভালো লেগেছে। এই ছিল আজ আমার মসুরের ডাল দিয়ে পুঁইশাক রান্নার রেসিপি ধন্যবাদ সবাইকে।

Sort:  
 last year 

এভাবে মসুর ডাল দিয়ে পুঁইশাক রান্না খেতে আমার কাছে বেশ দারুন লাগে। আপনি আজকে মসুর ডাল দিয়ে পুঁইশাক রান্নার করার বেশ দারুন একটি রেসিপি শেয়ার করেছেন। এবং রান্নার ধাপগুলো খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। যাইহোক ধন্যবাদ ভাই আপনাকে এই সুন্দর রেসিপি তৈরি করার পোস্টটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 last year 

মসুর ডাল দিয়ে পুঁই শাকের রেসিপি আমার খুবই ভালো লাগে ।গত কয়েকদিন আগেও প্রস্তুত করে খেয়েছিলাম।
বিশেষ করে এর মধ্যে যদি ইলিশ মাছ দেওয়া হয় তাহলে তো খেতে আরো বেশি মজা হয়।
আপনার প্রস্তুত করার রেসিপি দেখে খুব লোভ হচ্ছে খেতে নিশ্চয়ই খুব মজা হবে।

 last year 

পুঁইশাক দিয়ে মসুর ডাল এভাবে রান্না করে খেতে আমার কাছে বেশ ভালো লাগে। তবে সাথে কয়েকটি আলু এবং চিংড়ি মাছ দিয়ে রান্না করে খেতে আরো বেশ মজার হয়। আপনার রেসিপি দেখে বোঝা যাচ্ছে খেতে খুবই মজা হয়েছে। মজাদার ও পছন্দের একটি রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last year 

মসুরের ডাল দিয়ে পুঁই শাকের রেসিপিটি আমার কাছে নতুন লেগেছে।আসলে পুইশাকের ডাটা দিয়ে মসুরের ডাল রান্না করে খেয়েছি তবে এইভাবে শাক দিয়ে নয়।যাইহোক আপনার রেসিপিটি ব্যতিক্রম ও সুন্দর ছিল।এর সঙ্গে চিংড়ি দিলে রেসিপিটি আরো সুন্দর হতোধন্যবাদ ভাইয়া।

 last year 

মসুরের ডাল দিয়ে পুঁইশাক রান্না খেতে আমার কিছু খুবই ভালো লাগে। আপনার মসুরের ডাল দিয়ে পুঁইশাক রান্নার পুরো পদ্ধতিটা দেখলাম। প্রথমে বুঝতে পারিনি যে আপনার মসুর ডালের রেসিপি কালার এমন এসেছে কেন। পরে দেখতে পেলাম যে আপনি হলুদ ব্যবহার করেননি। তার জন্য এমন সবুজ লাগছে দেখতে। খেতে মনে হয় সুস্বাদুই হয়েছিল।

 last year 

এই রেসিপিটা আমার খুব পছন্দ। যদিও অনেকদিন আগে এই রেসিপিটা খেয়েছিলাম। আপনার রেসিপিটা দেখেই বুঝা যাচ্ছে খেতে খুব সুস্বাদু হয়েছে। মাঝে মধ্যে খাবারে ভিন্নতা আনার জন্য এই ধরনের রেসিপি ট্রাই করা উচিত। রেসিপিটা দেখে সত্যিই খুব ভালো লাগলো। শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62410.74
ETH 2445.09
USDT 1.00
SBD 2.67