আর্ট পোস্ট-//আপেলের মেন্ডেলা আর্ট//

IMG_20240519_082317_673.jpg

আসসালামু আলাইকুম আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগণ আমি@jahidulislam01 বাংলাদেশ থেকে আজ বৃহস্পতিবার মে ✏️২৩-৫-২০২৪✏️ আশা করি আপনারা অনেক ভাল আছেন এবং সুস্থ আছেন। মহান আল্লাহ তাআলার অশেষ রহমতে আমিও অনেক ভালো আছি এবং সুস্থ আছি। আজ আমি আপনাদের মাঝে আপেল এর মেন্ডেলা আর্ট নিয়ে হাজির হয়েছি ।আশা করি আপনাদের ভালো লাগবে। দুঃখের বিষয় আমার বাড়ি পিতা-মাতা অসুস্থ তাই আমার সংসারের টুকিটাকি কাজকর্ম করতে হয়। তাই আমি ঠিকমত আর্ট পোস্ট করতে পারি না। সময় হলে আর্ট পোস্ট করতে আমার অনেক বেশি ভালো লাগে।

আর্ট তৈরির উপকরণ

ক্রমিক নাম্বারউপকরণ
সাদা পেজ
পেন্সিল

✏️ধাপ-১✏️

IMG_20240519_080727_242.jpg

  • প্রথমে আমি পেন্সিল দিয়ে আপেল তৈরি করে নিয়েছি। আপেল অনেকবার কাটাকাটির পরে একটু ভালো হয়েছে আপেলের তৈরি পেন্সিল দিয়ে।

✏️ধাপ-২✏️

IMG_20240519_081040_692.jpg

এবার আমি সুন্দর ফুল তৈরি করে নিয়েছি আপেলের নিচে। এভাবে পর্যায়ক্রমে আপেলের মধ্যে আর্ট তৈরি করে নিব। আর্ট করতে আমার অনেক বেশি ভালো লাগে। যদিও খুব একটা ভালো আর্ট করতে পারিনা তারপরও চেষ্টা করে আপনাদের মাঝে সুন্দর করে আর্ট করে শেয়ার করার জন্য।

✏️ধাপ-৩✏️

IMG_20240519_081153_721.jpg

এবার আমি আপেলের মধ্যে আর্ট করা শুরু করেছি। আপনারা দেখলেই বুঝতে পারবেন পেন্সিল দিয়ে অনেক সুন্দর করে আর্ট করা হচ্ছে। দুই সাইড একইভাবে আমি পেন্সিল দিয়ে আঁকাবাঁকা দাগ টেনে নিয়েছে। সত্যি কথা বলতে অবসর সময় পেলে আমি আর্ট করার চেষ্টা করি।

✏️ধাপ-৪✏️

IMG_20240519_081404_783.jpg

এবার আমি গোল গোল করে আপেলের মধ্যে নকশা এবং আর্ট তৈরি করে নেওয়া হচ্ছে। পেন্সিল দিয়ে গোল গোল আকৃতি গুলো বেশ সুন্দর দেখাচ্ছে। এভাবে পর্যায়ক্রমে শেষ পর্যন্ত আপনারা দেখতে থাকুন ভালো লাগবে যেকোনো আর্ট এর প্রথমদিকে মনে হয় এলো পাতাড়ে হয়ে রয়েছে। কিন্তু শেষ পর্যন্ত গিয়ে সত্যি অনেক ভালো লাগে দেখতে। আশা করি আমার আর্ট আপনাদের কাছে ভালো লাগবে আশা করি।

✏️ধাপ-৫✏️

IMG_20240519_081447_457.jpg

এবার আমি আপেলের মাঝখানে গোলাকার তৈরি করে নিয়েছি।নেওয়ার পরে যেটা করব?

✏️ধাপ-৬✏️

IMG_20240519_081610_492.jpg

গোলাকার আকৃতির মধ্যে আমি বোতাম ফুল তৈরি করে নিয়েছি।দেখতে আমার কাছে অনেক ভালো লাগছে। আস্তে আস্তে আর্ট মানসম্মত দেখা যাচ্ছে। পেন্সিল দিয়ে ঘষে ঘষে একটু আর্ট তৈরি করে নেওয়া হচ্ছে। এই ধরনের আর্ট করতে আমার অনেক বেশি ভালো লাগে। আমাদের বেকারত্ব দূর করার জন্য আমাদের প্রিয় দাদা আমাদের পাশে এসে দাঁড়িয়েছে আমার বাংলা ব্লগ নিয়ে। সত্যি কথা বলতে আমাদের এই কমিউনিটি থেকে আমি পিতা-মাতার জন্য অনেক কিছু করেছি চিকিৎসার করিয়েছি তাদেরকে টুকিটাকি অনেক কাজে সাহায্য করি আমাদের এই বাংলা ভাষা কমিউনিটি।

✏️ধাপ-৭✏️

IMG_20240519_082004_336.jpg

  • এবার আমি ফাঁকা অংশটুকু পেন্সিল দিয়ে খোপ খোপ তৈরি করে নিয়েছি দুই সাইডে একইভাবে তৈরি করেছি দেখতেও বেশ সুন্দর দেখাচ্ছে। আশা করি কেমন লেগেছে জানাবেন কমেন্টে আমার পেন্সিল দিয়ে সিম্পল আপেলের মেন্ডেলা আর্ট।

✏️ধাপ-৮✏️

IMG_20240519_082317_673.jpg

সর্ব সেই ধাপ এবার আমি পেন্সিল দিয়ে আপেলের মেন্ডেলা আর্ট তৈরি সমাপ্ত করলাম। অনেক সুন্দর ভাবে পাতা তৈরি করে নিয়েছি আপেলের বোটার সঙ্গে। সব থেকে পাতা তৈরি দেখতে আমার বেশি ভালো লেগেছে। এই ছিল আজ আমার আপেলের ম্যান্ডেলা আর্ট আশা করি আপনাদের কাছে ভালো লেগেছে ধন্যবাদ।ভাল থাকবেন সুস্থ থাকবেন এই আশা ব্যক্ত রেখে সমাপ্ত করছি আজকে এখানেই।

Sort:  
 last month 

আপেলের খুবই সুন্দর ম্যান্ডেলা আর আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। এটা দেখতে সত্যিকারের আপেল এর মতই হয়েছে। ছোট ছোট ডিজাইন তৈরি করার কারণে এটা দেখতে খুবই সুন্দর লাগছে।

 last month 

দক্ষতার সাথে আপেলের মেন্ডেলা চিত্রাংকন করেছেন। মেন্ডেলা চিত্র অংকনটি দেখতে পেয়ে অনেক ভালো লাগলো। এত সুন্দর একটি চিত্রাংকন আমাদের মাঝে ধাপে ধাপে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 last month 

চমৎকার সুন্দর আপেলের মেন্ডেলা আর্ট করেছেন ভাইয়া।চমৎকার সুন্দর হয়েছে আপেলের মেন্ডেলা আর্টটি।আর্ট পদ্ধতি চমৎকার সুন্দর করে আমাদের সাথে ভাগ করে নিয়েছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর আপেলের মেন্ডেলাটি আমাদের সাথে ভাগ করার জন্য।

 last month 

মান্ডেলা আর্ট গুলি দেখতে যতটা সুন্দর দেখায় এগুলো তৈরি করতে ভীষণ ভোগান্তিতেও পড়তে হয়। তবে আপনি ম্যান্ডেলা আর্ট তৈরি করতে দেখতে পাচ্ছি খুবই দুঃখ। আপনার আপেলের মধ্যে তৈরি করা ম্যান্ডেলা আর্টটির মধ্যে দারুন ক্রিয়েটিভিটি র প্রকাশ পেয়েছে। সর্বোপরি আপনার মা-বাবার জন্য সুস্থতা কামনা করছি।

 last month 

আসলে ম্যান্ডেল আর্ট অঙ্কন করতে একটু সময় লাগে তবে আপনি আপেলের ম্যান্ডেলা আর্ট অনেক সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন। বিশেষ করে আপেলের উপরের অংশে পাতার দৃশ্যটা সৌন্দর্য আরো বাড়িয়ে তুলেছে। আপনার আর্ট করার দক্ষতা শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 last month 

পরিবারে কেউ অসুস্থ থাকলে আর কিছু ভালো লাগে না। আজকে আপনি খুব সুন্দর করে চমৎকার আপেলের ম্যান্ডেলা আর্ট করেছেন। ম্যান্ডেলা আর্ট এর মধ্যে ছোট ছোট ডিজাইনগুলোর কারণে দেখতে বেশ ভালই লাগতেছে। আমি নিজেও চেষ্টা করি ম্যান্ডেলা আর্ট করার জন্য সময় ‌ফেলে । ধন্যবাদ আপনাকে খুব সুন্দর করে শুরু থেকে শেষ পর্যন্ত ম্যান্ডেলা আর্ট করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

আপনি আপেলের ম্যান্ডেলা আর্ট করেছেন দেখে অনেক বেশি। ম্যান্ডেলা আর্টগুলো করতে অনেক সময় এবং ধৈর্যের প্রয়োজন হয়। একটা সময় আমার কাছে অনেক বেশি ভালো লাগতো ম্যান্ডেলা আর্ট করতে। এত চমৎকার একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাই।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.029
BTC 61696.14
ETH 3401.11
USDT 1.00
SBD 2.52