কলমির শাক ভাজি রেসিপি, (১০% প্রিয় লাজুক খ্যাকের জন্য)

in আমার বাংলা ব্লগ2 years ago

IMG_20220814_193148.jpg

আসসালামু আলাইকুম আমার বাংলা ব্লগ স্টিম কমেন্টের বন্ধুগন। আমি @jahidulislam01 বাংলাদেশ থেকে আজ রবিবার আগস্ট, (১৪-৮-২০২২) আশা করি আপনারা অনেক ভাল আছেন এবং সুস্থ আছেন। আপনাদের দোয়ায় ইনশাআল্লাহ আমিও অনেক ভালো আছি এবং সুস্থ আছি। আজ আমি আপনাদের মাঝে কলমির শাক ভাজি নিয়ে হাজির হয়েছে। চলুন আর কথা না বাড়িয়ে শুরু করা যাক কলমির শাক ভাজির আলোচনা।

রেসিপি তৈরির উপাদান

ক্রমিক নম্বরউপাদান
কলমির শাক
সয়াবিন তৈল
কাঁচা মরিচ
পিয়াজ
লবণ
রসুন
পানি

🍲০১ 🍲

IMG_20220814_183125.jpg

প্রথমে আমি কলমির শাক ভালো ভাবে বিশুদ্ধ পানি দিয়ে পরিষ্কার করে নিয়েছি। নেওয়ার পরে সুন্দরভাবে কুচি কুচি করে কেটে নিয়েছি। সেই মুহূর্তে একটি সেলফি তুলে আপনাদের মাঝে শেয়ার করে দিয়েছি। আসলে আমাদের শরীরের জন্য শাকসবজি খুবই প্রয়োজন কারণ শাকসবজি খেলে শরীরে নানা পুষ্টি গুনাগুনের ঘাটতি পূরণ হয়। তাই আমাদের বেশি বেশি শাকসবজি খাওয়া উচিত সকল মানুষের ।তাই আমি আজ আপনাদের মাঝে কলমি শাক ভাজি রেসিপি নিয়ে হাজির হয়েছে।

🍲০২ 🍲

IMG_20220814_183153.jpg

এবার আমি সুন্দরভাবে রসুন গুলোর খোসা ছাড়িয়ে নিয়েছি। রসুন আমাদের স্বাস্থ্যের জন্য অনেক উপকারী । প্রতিনিয়ত সকলের রসুন খেলে আমাদের পাকস্থলী ভালো থাকে। হজমের সমস্যা ঠিক হয়ে যায়। তাই যে কোন সবজির ভিতরে রসুন দিলে রেসিপি এর স্বাধ দ্বিগুণ বেড়ে যায়।

🍲০৩ 🍲

IMG_20220814_183243.jpg

ঠিক একই ভাবে এবার আমি কাঁচা লঙ্কা গুলো সুন্দরভাবে কেটে নিয়েছি। সেই মুহূর্তে একটি সেলফি তুলে আপনাদের মাঝে শেয়ার করে দিয়েছি। আমরা সবাই জানি কাঁচা লংকা খেলে আমাদের ত্বক ভালো থাকে।

🍲০৪ 🍲

IMG_20220814_183215.jpg

এবার আমি খুব সুন্দর ভাবে পেঁয়াজের খোসা ছাড়িয়ে নিয়েছি। নেওয়ার পরে আমি একটি সেলফি তুলে আপনাদের মাঝে শেয়ার করেছি। পেঁয়াজের খোসা ছাড়ানোর পরে খুব সুন্দর ভাবে কচি কচি করে কেটে নিয়েছি। আসলে আমরা জানি রেসিপির স্বদ বাড়াতে এইসব উপকরণ ব্যবহার করে থাকি যেমন কাঁচা লঙ্কা রসুন পেঁয়াজ ইত্যাদি।

🍲০৫ 🍲

IMG_20220814_183313.jpg

এবার আমি কড়াই এর উপরে পেঁয়াজ কুঁচি, কাঁচা লঙ্কা, রসুন বাটা, লবণ, ইত্যাদি পরিমাণমতো দেওয়া পরে আমি খুন্তি দিয়ে ভালোভাবে মিক্সড করে নিয়েছি। সেই মুহূর্তে একটি সেলফি তুলে আপনাদের মাঝে শেয়ার করে দিয়েছি।

🍲০৬ 🍲

IMG_20220814_183329.jpg

কাঁচা লঙ্কা রসুন বাটা পিঁয়াজকুচি একত্রে পানি দিয়ে সিদ্ধ করে নেয়া হয়েছে। নেওয়ার পর কলমির শাক কুচিগুলো কড়াইয়ের উপরে উঠিয়ে দেওয়া হয়েছে। দেওয়ার পরে খুন্তি দিয়ে ভালোভাবে নাড়াচাড়া করে মিক্স করে দেওয়া হয়েছে। সেই মুহূর্তে একটি সেলফি তুলে আপনাদের মাঝে শেয়ার করে দিয়েছি। আশা করি আপনাদের অনেক ভাল লেগেছে।

🍲০৭ 🍲

IMG_20220814_183350.jpg

কলমির শাক ভাজির রেসিপি একদম শেষ মুহূর্তে চলে এসেছি। এবার আমি কলমির শাক ভাজি একটি সেলফি তুলে আপনাদের মাঝে শেয়ার করে দিয়েছি ।কিছুক্ষণ পর কড়াই থেকে কলমি শাক ভাজিটি নামিয়ে নেব।

🍲০৮ 🍲

IMG_20220814_193148.jpg

কলমি শাক ভাজি টি সম্পূর্ণ হয়ে গিয়েছে। এবার আমি একটি পিরিচে নামিয়ে নিয়েছি। সেই মুহূর্তে আপনাদের মাঝে শেয়ার করে দিয়েছি। ধন্যবাদ

Sort:  
 2 years ago 

কলমির শাক ভাজি আমার কাছে খুবই ভালো লাগে বিশেষ করে গরম ভাতের সঙ্গে খেতে। আপনি খুবই সুন্দর একটি রেসিপি তৈরি করেছেন এবং আমাদের মাঝে উপস্থাপনা করেছেন শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমার মনের কথা বলেছেন ভাইয়া করবেন শাক আমি গরম ভাত দিয়েই খেয়ে থাকি ভাত ঠান্ডা হয়ে গেলে আর খেতে ইচ্ছে করে না।

 2 years ago 

কলমি শাক ভাবি আমারও খুব ফেভারিট মাঝে মাঝেই খাওয়া হয় বিশেষ করে সকালের নাস্তা রুটির সাথে বেশি খাওয়া।। আপনার প্রস্তুত করার রেসিপিটি দেখেই বোঝা যাচ্ছে খেতে খুব মজা হবে।।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া শাকসবজি আমাদের খাওয়া অনেক দরকার অনেক সুন্দর একটি মন্তব্য শেয়ার করেছেন।

 2 years ago 

কলমি শাকের রেসিপি আপনি খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। কলমি শাক আমার কাছে খুব ভালো লাগে। এত সুন্দর একটি রেসিপিএত সুন্দর ভাবে আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ঠিকই বলেছেন কলমি শাক সবারই অনেক ভিডিও একটি শব্দে ধন্যবাদ এত সুন্দর কমেন্ট করার জন্য।

 2 years ago 

কলমি শাক ভাজি খেতে আমি খুবই পছন্দ করি। আজকে আপনি খুবই সুন্দর ভাবে কলমি শাক ভাজি করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। যা দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। এত সুন্দরভাবে কলমি শাক ভাজি রেসিপি তৈরি করে আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

 2 years ago 

সমস্যা নাই ভাইয়া এবার থেকে আপনাদের দাওয়াত করে খাওয়াবো ধন্যবাদ এত সুন্দর মতামত প্রদান করার জন্য।

 2 years ago 

শাকসবজি আমাদের দেহের জন্য অনেক উপকারী একটি খাদ্য। কলমির শাক ভাজি রেসিপি আপনি আজকে আমাদের মাঝে অনেক সুন্দর ভাবে রান্না করে শেয়ার করেছেন। কলমির শাক খেতে আমি অনেক পছন্দ করি। এত সুন্দর ভাবে রেসিপি তৈরি করে ধাপে ধাপে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

ঠিক বলেছ মামা শাকসবজি আমাদের দেহের জন্য অনেক উপকারী একটি খাদ্য আর কর্মীর স্বাদ বললে তো আর কোন কথাই নেই ধন্যবাদ।

 2 years ago 

কলমির শাক ভাজি রেসিপি দেখতে দারুন হয়েছে।দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে শাক সবজি শরীরের অনেক উপকার করে। আপনার রেসিপি অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন আপনার জন্য শুভকামনা রইলো।

 2 years ago 

ঠিকই বলেছেন ভাইয়া দেখে যেমন অনেক সুস্বাদু মনে হচ্ছে খেতে তার চাইতে অনেক বেশি মজাদার ছিল।

 2 years ago 

কলমির শাক ভাজি আমার অনেক পছন্দের। এটি আমাদের দেহের জন্যও অনেক উপকারি। আপনার রেসিপি তৈরির কৌশল আমার অনেক ভালো লাগছে। আপনার জন্য রইলো অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

জ্বী ভাইয়া কর্মীর শাক ভাজি দেহের জন্য অনেক উপকার আর আমারও খুব ভালো লাগলো যে আমার রেসিপিটা দেখে আপনার অনেক ভালো লেগেছে।

 2 years ago 

ভাইয়া কলমির শাক ভাজি রেসিপি দেখে জিভে জল চলে আসলো ।দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে ।আমাদের বাড়িতে আসলে শাক ভাজি নিয়ে আসবেন।

 2 years ago 

সমস্যা নেই এবার থেকে রান্না করলে আপনাকে দাওয়াত করে খাওয়াবো ধন্যবাদ।

 2 years ago 

কলমি শাক ভাজি রেসিপি অনেক মজাদার একটি রেসিপি আপনি আমাদের মাঝে তুলে ধরেছেন কলমি শাক ভাজি আমার কাছে অনেক বেশি সুস্বাদু লাগে। বিশেষ করে সকালবেলা গরম ভাতের সঙ্গে এই ভাজি খেতে অনেক বেশি লোভনীয় মনে হয়।

 2 years ago 

জি ভাইয়া আপনারও যেমন সুস্বাদ লাগে ঠিক আমার কাছেও তেমন একই অবস্থা ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

এভাবে কলমি শাক ভাজি খেতে অনেক ভালো লাগে। আমি মাঝে মাঝে বাসায় এই শাক তৈরি করি। এই শাক দেখলে খুব খেতে ইচ্ছে করে।এর সাথে একটু আলু দিয়ে রান্না করলে খেতে আরো বেশি সুস্বাদু লাগে। ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

জি আপু বাসায় তৈরি করে এভাবে শাক ভাজি করে খাবেন স্বাস্থ্যের জন্য অনেক উপকার কলমি শাক।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 68974.42
ETH 2745.11
USDT 1.00
SBD 2.73