মাছ দিয়ে ঢেঁড়স এবং আলু রান্নার রেসিপি(১০%প্রিয় লাজুক খ্যাকের জন্য)

in আমার বাংলা ব্লগlast year

IMG_20230729_173243.jpg

আসসালামু আলাইকুম আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগণ আমি@jahidulislam01 বাংলাদেশ থেকে আজ রবিবার জুলাই, (৩০-৭-২০২৩) আমার প্রিয় কমিউনিটি আমার বাংলা ব্লগে কাজ করতে আমার অনেক বেশি ভালো লাগে,এবং আমি বাঙালি হিসেবে বাংলায় টাইপ করতে অনেক বেশি পছন্দ করি।তাই আমি আপনাদের মাঝে প্রতিনিয়ত বাংলায় পোস্ট করে থাকি আমার বাংলা ব্লগে। প্রতিবারের নাই এবারও আমি আপনাদের মাঝে সুস্বাদু একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি ,মাছ দিয়ে ঢেঁড়স এবং আলু রান্নার রেসিপি।চলুন শুরু করা যাক আর কথা না বাড়িয়ে?

রেসিপি তৈরির উপাদান

ক্রমিক নম্বরউপাদান
মাছ আলু এবং ঢেঁড়স
সোয়াবিন তৈল
কাঁচা মরিচ
লবণ
পেঁয়াজ
হলুদের গুঁড়া
পানি
দারচিনি এলাচ
যাবতীয় মসলা

🍲০১ 🍲

IMG_20230729_163959.jpg

প্রথমে আমি মাছগুলোর আইস ছাড়িয়ে নিয়েছি। নেওয়ার পরে মাছগুলোকে ছুরি দিয়ে টুকরো করে কেটে নিয়েছি। নেওয়ার পরে ভালোভাবে পরিষ্কার করে একটি নির্দিষ্ট বাটিতে রেখেছি।সেই মুহূর্তে একটি সেলফি তুলে আপনাদের মাঝে শেয়ার করেছি।

🍲০২ 🍲

IMG_20230729_164037.jpg

  • এবার আমি মাছগুলোর উপরে শুকনো মরিচের গুঁড়া, হলুদের গুঁড়া,এবং লবণ দিয়ে ভালোভাবে মিক্সড করে নিয়েছি।

🍲০৩ 🍲

IMG_20230729_164113.jpg

  • মাছগুলো ভালোভাবে ভাজার উদ্দেশ্যে আমি কড়াইয়ের উপরে সোয়াবিন তৈলের উপরে মাছগুলো একটি একটি করে উঠিয়ে দিয়েছি।

🍲০৪ 🍲

IMG_20230729_164151.jpg

  • এবার আপনারা দেখতে পাচ্ছেন মাছগুলো কত সুন্দর ভাবে ভেজে নির্দিষ্ট বাটিতে রাখা হয়েছে।

🍲০৫ 🍲

IMG_20230729_163937.jpg

আলু, ঢেঁড়স, কাঁচা মরিচ, পেঁয়াজ ইত্যাদি ভালোভাবে ছুরি দিয়ে কেটে নির্দিষ্ট একটি গামলায় রাখা হয়েছে।সেই মুহূর্তে একটি সেলফি তুলে আপনাদের মাঝে শেয়ার করেছি।

🍲০৬ 🍲

IMG_20230729_164346.jpg

যাবতীয় সবজি আমি এবার কড়াইয়ের উপরে উঠিয়ে দিয়েছি। দেওয়ার পরে ভালোভাবে খুন্তি দিয়ে মিক্সড করে নেওয়া হয়েছে।নেওয়ার পরে কড়াইয়ের উপরে কষিয়ে নেওয়া হচ্ছে সবজিগুলো।

🍲০৭ 🍲

IMG_20230729_173149.jpg

সবজিগুলো কষিয়ে নেওয়া হয়েছে,এবার পরিমাণ মতো পানি দেয়া হচ্ছে ভুনা করার উদ্দেশ্যে সেই সাথে মাছগুলো দিয়ে দিয়েছি।

🍲০৮ 🍲

IMG_20230729_173217.jpg

এবার আপনার একটু লক্ষ্য করলেই দেখতে পাচ্ছেন কত সুন্দর ভুনা হয়েছে। এইভাবে মাছ দিয়ে ঢেঁড়স এবং আলু রান্নার রেসিপি খেতে আমার অনেক বেশি ভালো লাগে। আশা করি আপনাদের কাছেও ভালো লাগবে আমার রান্নার প্রক্রিয়াটি।

🍲০৯ 🍲

IMG_20230729_173243.jpg

এই ছিল আজ আমার মাছ দিয়ে ঢেউ এবং আলু রান্নার রেসিপি। আশা করি আপনাদের ভালো লেগেছে। আমার রেসিপিটি দেখার জন্য আপনাদের অসংখ্য ধন্যবাদ এবং শুভকামনা রইল।

Sort:  
 last year 

মাছ দিয়ে ঢেঁড়স এবং আলু রান্না রেসিপিটি দারুণ হয়েছে। ঢেঁড়স আমি মাঝে মাঝে ভাজি করে খাই আবার মাঝে মাঝে রান্না করে খাই। আপনার রেসিপিটি দেখে মনে হচ্ছে খুবই মজা হয়েছে। ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

ঢেঁড়স অনেক উপকারী একটি সবজি শরীরের জন্য এভাবে রান্না করে খেলে অনেক মজা হয়ে থাকে ঠিক বলেছেন।

 last year 

আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন মাছ দিয়ে ঢেঁড়স এবং আলু রান্নার রেসিপি। আসলে ঢেঁড়স আমার এখন প্রিয় সবজি। প্রায় প্রত্যেকদিন এই রেসিপি খাওয়া হয়। আসলে মেসে থাকার কারণে এই রেসিপি সাথে বেশ পরিচিত হয়ে গেছে। আসলে আমার কাছে খেতে বেশ ভালই লাগে। আপনার তৈরি রেসিপি দেখে মনে হচ্ছে খেতে বেশ সুস্বাদু হয়েছে। ধন্যবাদ এত সুন্দর ভাবে রেসিপি তৈরীর পদ্ধতি শেয়ার করার জন্য।

 last year 

ঠিক বলেছ মামা এই ধরনের রেসিপি ম্যাচে অনেক সুন্দর ভাবে তৈরি করে খাওয়া হয় ধন্যবাদ।

 last year 

মাছ দিয়ে ঢেঁড়স এবং আলু রান্নার রেসিপি তৈরি করেছেন।দেখতে খুবই মজাদার মনে হচ্ছে। আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 last year 

আপনার ভালো লেগেছে শুনে অনেক খুশি হলাম ভাইয়া ধন্যবাদ।

 last year 

মাছ দিয়ে ঢেড়স রান্না করলে বরাবরই আমার কাছে অনেক বেশি সুস্বাদু লাগে ব্যক্তিগতভাবে আমি ঢেঁড়স অনেক। আপনার এই রেসিপিটি দেখেই বোঝা যাচ্ছে অনেক বেশি সুস্বাদু ছিল তবে আপনি যদি পরিবেশনের ছবিটা আরো বেশি সুন্দর করেন তাহলে আপনার পোস্ট দেখতে আরো বেশি আকর্ষণীয় দেখাবে। ্ ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

ঠিক বলেছেন ভাইয়া ঢেঁড়স অনেক সুস্বাদু এবং লোভনীয় ছিল খেতে গরম ভাতের সাথে খেয়েছিলাম অসাধারণ লেগেছিল।

 last year 

বর্তমানে মানুষের একটা সমস্যা দেখা দিচ্ছে সেটা হল মানুষের হাড়ের ক্ষয়ের সমস্যা। আরে এই সমস্যাটা হয় হচ্ছে ভিটামিনের অভাবে। আমরা অনেকে হয়তো জানি না যে ঢেড়সে প্রচুর পরিমাণ ভিটামিন রয়েছে। যা আমাদের হাড়ের ক্ষয় রোধ করে। ভাইয়া আপনি মাছ দিয়ে ঢেঁড়সহ আলু রান্না দারুন একটা রেসিপি তৈরি করেছেন আপনার রেসিপি দেখে বোঝা যাচ্ছে যথেষ্ট সুস্বাদু হয়েছে ধন্যবাদ শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 last year 

ঠিক বলেছেন ভাইয়া ঢেঁড়স প্রচুর পরিমাণে ভিটামিন রয়েছে।

 last year 

মাছ দিয়ে ঢেঁড়স এবং আলু রান্নার রেসিপি তৈরি করেছেন।দেখতে খুব সুস্বাদু মনে হচ্ছে। আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 67059.35
ETH 2672.35
USDT 1.00
SBD 2.72