সুস্বাদু কচু ভর্তা রেসিপি(১০%প্রিয় লাজুক খ্যাকের জন্য)

in আমার বাংলা ব্লগ11 months ago

IMG_20230917_143152.jpg

আসসালামু আলাইকুম আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগণ আমি@jahidulislam01 বাংলাদেশ থেকে আজ সোমবার সেপ্টেম্বর, (১৮-৯-২০২৩) আমার সকল বন্ধুরা আশা করি সবাই অনেক ভাল আছেন এবং সুস্থ আছেন। মহান আল্লাহতালার অশেষ রহমতে আমিও অনেক ভালো আছি। আজ আমি আপনাদের মাঝে সুস্বাদ কচু ভর্তা রেসিপি নিয়ে হাজির হয়েছি।

রেসিপি তৈরির উপাদান

ক্রমিক নম্বরউপাদান
কচু
কাঁচা মরিচ
লবণ
পেঁয়াজ
সরিষার তৈল

🍲০১ 🍲

IMG_20230917_143130.jpg

এর আগে আমি আপনাদের মাঝে আমার সবজি ক্ষেতের ফটোগ্রাফি করেছিলাম। আমার নিজের হাতে লাগানো কচু তোলার সময় অনেক ভালো লেগেছিল, অনেক ভালো হয়েছিল কচু। সেই কচুর একটি ফটোগ্রাফি আপনাদের মাঝে করেছি।

🍲০২ 🍲

IMG_20230917_143512.jpg

কচু সিদ্ধ করে এই গামলাই রেখেছিলাম সেই মুহূর্তে একটি ফটোগ্রাফি করে আপনাদের মাঝে শেয়ার করেছি।

🍲০৩ 🍲

IMG_20230917_143538.jpg

কচু গুলো অনেক সুন্দর সিদ্ধ হচ্ছে এবং খেতে অনেক বেশি মজাদার। কারণ কচু গুলো অনেক ভালোভাবে পরিচর্যা করা হয়েছিল এবং অনেক উঁচু জায়গায় কচু গুলো তৈরি করা হয়েছে। স্যাতসেতে পানি ওয়ালা জায়গায় কচু তৈরি করলে সে কচু ভালো হয় না আমার জানা মতে।

🍲০৪ 🍲

IMG_20230917_143405.jpg

সিদ্ধ করা কচু গুলো একটি একটি করে কচু গুলোর খোসা আমি সব ছাড়িয়ে নিয়েছি।

🍲০৫ 🍲

IMG_20230917_143328.jpg

এবার আমি পেঁয়াজ, কাঁচামরিচ,এবং পরিমাণ মতো লবণ কচুর পাশে রেখেছি কুচি কুচি করে কেটে।

🍲০৬ 🍲

IMG_20230917_143252.jpg

পেঁয়াজ, কাঁচা মরিচ, এবং লবণ এর মধ্যে খাঁটি সরিষার তৈল দিয়ে মিক্স করে নেওয়া হচ্ছে। এর মধ্যে একটি ছবি তুলে আপনাদের মাঝে শেয়ার করেছি।

🍲০৭ 🍲

IMG_20230917_143215.jpg

এবার আমি হাত দিয়ে কচু গুলো গলিয়ে নিয়েছি। এবার আপনারা বুঝতে পারবেন কচু গুলো কত সুন্দর করে সিদ্ধ হয়েছে। কচু গুলো খেতেও অনেক সুস্বাদ এবং মজাদার।

🍲০৮ 🍲

IMG_20230917_143152.jpg

সর্বশেষে কতগুলো একত্রে ভর্তা করা হয়েছে। কচু গুলো খেতে অনেক মজা লেগেছিল। এই ছিল আজ আমার সুস্বাদু কচু ভর্তা রেসিপি আশা করি আপনাদের ভালো লেগেছে ধন্যবাদ।

Sort:  
 11 months ago 

প্রয়োজনীয় উপকরনের একটা ছবি দিলে বেশ ভালো হতো। যাই হোক কচুর মুখী বলে আমাদের এখানে।মাঝে মাঝে ভর্তা খেতে বেশ ভালোই লাগে,যদিও আমাদের বাসায় শুকনো মরিচ দিয়ে তৈরি করা হয়।প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে

Posted using SteemPro Mobile

 11 months ago 

ঠিক বলছেন আপু শুকনো মরিচ দিয়ে ভর্তা করলে খেতে অনেক বেশি ভালো লাগে। শুকনো মরিচ ছিল না তাই কাঁচামরিচ দিয়ে ভর্তা করেছি।

 11 months ago 

গ্রামের খুব পরিচিত একটি খাবারের রেসিপি উপস্থাপন করেছেন।। প্রতিটা ঘরেই এই খাবার পাওয়া যায় কম বেশি সবাই পছন্দ করে ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

Posted using SteemPro Mobile

 11 months ago 

একদম ঠিক কথা বলেছেন ভাই গ্রামে কমবেশি সবার বাড়িতে এই কচু রান্না রেসিপি পাওয়া যায়।

 11 months ago 

এটাকে আমরা কচুর মুখী কিংবা কচুর ছড়া বলি। যাই হোক এই ভর্তা খেতে আমার কাছে অনেক ভালো লাগে। আমরা সবসময় শুকনা মরিচ দিয়ে ভর্তা করেছি। এভাবে কাঁচামরিচ দিয়ে কখনো খাওয়া হয়নি। এই ভর্তা গরম ভাতের সাথে খেতে খুবই সুস্বাদু লাগে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ মজাদার রেসিপি শেয়ার করার জন্য।

 11 months ago 

ঠিক বলেছেন শুকনো মরিচ দিয়ে ভর্তা করলে ভর্তাটি অনেক বাসনা হয়ে থাকে এবং খেতে অনেক ভালো লাগে।কিন্তু শুকনো মরিচ ছিল না তাই কাঁচামরিচ দিয়ে ভর্তা করে খেয়েছি অনেক ভালো ছিল।

 11 months ago 

কচুর মুখী আমার বেশ পছন্দের। তবে এভাবে ভর্তা করে কখনো খাওয়া হয়নি। বিশেষ করে ভর্তার মধ্যে কাঁচামরিচের চেয়ে শুকনো মরিচ ব্যবহার করলে আমার কাছে বেশ ভালো লাগে। তবে আপনি এই ভর্তায় রসুন ব্যবহার করেননি রসুন ছাড়া এই কচুর মুখী ভর্তা করলে গলা চুলকায় কিনা? তবে এভাবে একদিন ভর্তা করে খেয়ে দেখব। মজাদার রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 11 months ago 

না আপু সেগুলোও বনো কচু সেগুলোতে গলা চুলকায়। এবং চাষ করা কচুতে কোন গলা চুলকায় না। ভর্তায় বিশেষ করে কাঁচা মরিচ বেশি পছন্দ আমার।

 11 months ago 

ভাইয়া আসলে এখন কচু সবজির একটা মুহূর্ত। আসলে কচু রান্না করে অনেক খাওয়া হয়েছে তবে ভর্তা করে কখনো খাওয়া হয়নি। তবে আপনার এই পোস্টটি দেখে মনে হচ্ছে এভাবে একদিন কচু ভর্তা করে খেয়ে দেখে যাবে। মনে হচ্ছে ভর্তাটি খুবই নির্মালিশ হয়েছে বল খেতে অনেকটা স্বাদ লেগেছে। ধন্যবাদ ভাইয়া এমন একটি ভর্তার রেসিপি শেয়ার করার জন্য।

 11 months ago 

কচু ভর্তা আমার খুবই পছন্দের। গরম ভাতের সাথে এই ভর্তা খেতে অনেক ভালো লাগে। কয়েকদিন থেকে ভাবছি কচু ভর্তা করব। আজকে আপনার রেসিপি দেখে কচু ভর্তা খেতে ইচ্ছে করছে ভাইয়া।

 11 months ago 

যে কোন ভর্তাই আমার খুব প্রিয়। কচু ভর্তা অনেক ভালো লাগে খেতে।ভর্তা টা সুন্দর হয়েছে
তবে যদি কচু গুলো খোসা ছরিয়ে ভাত রান্নার সময় ভাতে দেয়া সিদ্ধ করার জন্য তবে বেশি সুন্দর হয় ভর্তাটি। পিচ্ছিল ভাবটি থাকে না আলু ভর্তার মতে হয়ে যায়।ধন্যবাদ

 11 months ago 

আপনার শেয়ার করায় কচু ভর্তা রেসিপি একদম অসাধারণ হয়েছে। এরকম একটি রেসিপি দেখতে পেরে খুবই ভালো লাগলো। খুব সুন্দরভাবে আপনি এই রেসিপিটি তৈরি করেছেন। অসংখ্য ধন্যবাদ এরকম ইউনিক একটি রেসিপি শেয়ার করার জন্য।
আমিও এরকম একটি রেসিপি তৈরি করে দেখার চেষ্টা করব।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59596.75
ETH 2659.83
USDT 1.00
SBD 2.45