সুস্বাদু জাম্বুরা মাখানোর পদ্ধতি (১০% প্রিয় লাজুক খ্যাকের জন্য)

in আমার বাংলা ব্লগ2 years ago

IMG_20220906_003029.jpg

আসসালামু আলাইকুম আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটি বন্ধুগণ আমি @jahidulislam01 বাংলাদেশ থেকে আজ মঙ্গলবার সেপ্টেম্বর, (৬-৯-২০২২) আশা করি আপনারা অনেক ভাল আছেন এবং সুস্থ আছেন। আপনাদের দোয়ায় এবং আল্লাহতালার অশেষ রহমতে ইনশাল্লাহ আমিও অনেক ভালো আছি। আজ আমি আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি সেটি হচ্ছে সুস্বাদ জাম্বুরা মাখানোর পদ্ধতি । জাম্বুরা মাখিয়ে খেতে আমার অনেক বেশি ভালো লাগে। চলুন আপনাদের মাঝে ধাপে ধাপে শেয়ার করি জাম্বুরা মাখানোর পদ্ধতিটা।

সুস্বাদু জাম্বুর মাখানোর উপাদান

ক্রমিক নম্বরউপাদান
জাম্বুরা
কাসুন্দি
শুকনা মরিচের গুঁড়া
বিট লবণ

♦️ধাপ-১♦️

IMG_20220906_002527.jpg

প্রথমে আমি জাম্বুরাটার একটি ছবি তুলে আপনাদের মাঝে শেয়ার করে দিয়েছি। হয়তো আপনারা এতক্ষণ দেখে নিয়েছেন।

♦️ধাপ-২♦️

IMG_20220906_002701.jpg

এবার আমি জাম্বুরাটির কিছু অংশ ছুরি দিয়ে কেটে নিয়েছি। নেওয়ার পরে এবার আমি যেটা করবো?

♦️ধাপ-৩♦️

IMG_20220906_002739.jpg

প্রথমে আমি জাম্বুরাটির পুরো খোসা সুন্দরভাবে ছাড়িয়ে নিয়েছি। সত্যি বলতে জাম্বুরা খেতে আমার অনেক বেশি ভালো লাগে। বিশেষ করে তার কাসুন্দি দিয়ে মাখিয়ে। সেই মুহূর্তে একটি সেলফি তুলে আপনাদের মাঝে শেয়ার করে দিয়েছি।

♦️ধাপ-৪♦️

IMG_20220906_002816.jpg

সুন্দর জাম্বুরা টি খোসা ছাড়ানোর পরে আমি সুন্দরভাবে গামলার মধ্যে রেখে টুকরো করে নিয়েছি। সেই মুহূর্তে একটি সেলফি তুলে আপনাদের মাঝে শেয়ার করে দিয়েছি। জাম্বুরা আমাদের এলাকায় প্রচুর হয় জাম্বুরা খেতে আমার অনেক বেশি ভালো লাগে। আশা করি জাম্বুরা মাখানো পদ্ধতি দেখে আপনাদের অনেক ভালো লাগবে ধন্যবাদ।

♦️ধাপ-৫♦️

IMG_20220906_002848.jpg

এবার আমি জাম্বুরা সম্পন্ন খোসা ছাড়ানোর পরে অল্প অল্প করে একটি জায়গায় রাখা হচ্ছে ছাড়িয়ে জাম্বুরা দেখতে অনেক সুন্দর দেখাচ্ছে একটু পাকা পাকা রংয়ের হয়েছে।জাম্বুরা মাখানো খেতে আমার অনেক বেশি ভালো লেগেছে সত্যিই অসাধারণ ছিল।

♦️ধাপ-৬♦️

IMG_20220906_002920.jpg

ঠিক একই ভাবে খোসা ছাড়িয়ে জাম্বুরা একটি জায়গায় রেখেছি।অনেকগুলো দানা হয়েছে জাম্বুরার। জাম্বুরা আমার বাসার সকলে অনেক বেশি পছন্দ করে এটা খেতেও যে অনেক লোভনীয় মুখোরাচর একটি খাবার।

♦️ধাপ-৭♦️

IMG_20220906_002952.jpg

জাম্বুরা এবার একটি গামলার মধ্যে রেখে যাবতীয় মসলা দেয়া হয়েছে। যেগুলো দিয়ে মাখানো হয় যেমন বিট লবণ, শুকনা মরিচ এর গুড়া, কাসুন্দি ইত্যাদি, এগুলো পরিমাণমতো দেওয়ার পরে মাখানো হবে।

♦️ধাপ-৮♦️

IMG_20220906_003029.jpg

সম্পন্ন মসলা দেওয়া হয়ে গেছে এবার আমি হাত দিয়ে সুন্দরভাবে মাখাবো জাম্বুরা ।এভাবে জাম্বুরা খেতে আমার অনেক বেশি ভালো লাগে। এভাবে জাম্বুরা মাখিয়ে আমি প্রায় বাড়িতে খেয়ে থাকি। এই ছিল আজ আমার জাম্বুরা মাখানোর পদ্ধতি আশা করি আপনাদের অনেক ভালো লাগবে। সকলে অনেক ভাল থাকবেন সুস্থ থাকবেন এই কামনাই করি ধন্যবাদ সবাইকে আল্লাহহাফেজ।

Sort:  
 2 years ago 

জাম্বুরা মাখা খেতে খুবই ভালো লাগে। আর সাথে যদি কাসুন্দি আর বিট লবণ দেওয়া হয় তাহলে তো কথাই নেই। আমিও মাঝেমধ্যে বাসায় জাম্বুরা মাখিয়ে খায়। সাথে যদি আমসত্ত্ব দেওয়া হয় তাহলে আরও বেশি ভালো লাগে। আমি মাঝে মাঝে আমসত্ত্ব দিয়েও বানাই

 2 years ago 
এই জাতীয় ভর্তা খেতে খুবই মজা লাগে। বিশেষকরে এসব খাবার মুখে খাবারের রুচি বৃদ্ধিতে অনেক সহায়ক। মূলত এই মৌসুমে জাম্বুরা হয়ে থাকে।তাই কম বেশি অনেকেই খেয়ে থাকবেন।আপনার জাম্বুরা মাখার প্রসেসটা খুব সুন্দর হয়েছে। আমার মনে হয় অনেকে প্রায় এভাবেই খেয়ে থাকে।অসংখ্য ধন্যবাদ এত সুন্দর করে জাম্বুরা মাখার প্রসেস আমাদের মাঝে শেয়ার করার জন্য।
 2 years ago 

লোভনীয় একটি রেসিপি শেয়ার করেছেন ভাইয়া। জাম্বুরা মাখানো রেসিপি টা খুবই সুস্বাদু লাগে আমার কাছে।এই গরমের মধ্যে উপকারী একটি খাবার। ধাপগুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

অঞ্চল ভেদে এই ফলের আলাদা আলাদা নাম রয়েছে দেখছি আমাদের দিকে এটাকে কাঠবাদাম বলে।। কিরে খুবই সুস্বাদু আমারও খুব ফেভারিট মাঝে মাঝেই লবণ এবং শুকনা মরিচের গুড়া দিয়ে মাখিয়ে খাওয়া হয়।। আপনার প্রস্তুত করা দেখেই বোঝা যাচ্ছে খেতে খুব মজা হয়েছিল।।

 2 years ago 

জাম্বুরা মাখা খেতে আমার কাছে অনেক বেশি ভালো লাগে ।তবে কাসুন্দি দিয়ে কখনো এভাবে মাখিয়ে খায় নি ।খেতে নিশ্চয়ই অনেক মজা হয়েছে দারুন এই রেসিপিটি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

জাম্বুরা মাখানোর পদ্ধতিটি বেশ চমৎকারভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন। জাম্বুরা মাখা খেতে বেশ মজা লাগে। জাম্বুরা মাখা আমার অনেক প্রিয়।বেশ সুন্দরভাবে বিষয়টি তুলে ধরেছেন আমাদের মাঝে।

 2 years ago 

আপনি অনেক সুন্দর করে সুস্বাদু জাম্বুরা মাখানোর পদ্ধতি আমাদের মাঝে শেয়ার করেছেন। জাম্বুরা মাখা খেতে আমার খুব ভালো লাগে। আমাদের বাড়িতে অনেকগুলো জাম্বুরা গাছ আছে। আমি আজকেও জাম্বুরা মেখে খুব সুন্দর করে খেয়েছিলাম। আপনি খুব সুন্দর করে সাজিয়ে আমাদের মাঝে উপস্থাপনা করছেন ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি অনেক সুন্দর ভাবে জামুরা মাখানো পদ্ধতি আমাদের সাথে শেয়ার করেছেন। সুন্দরভাবে শেয়ার করার পাশাপাশি ধাপগুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।
আপনার জন্য শুভ কামনা রইল

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59295.75
ETH 2607.30
USDT 1.00
SBD 2.41