রেসিপি পোস্ট//তালের বড়া ভাজার পদ্ধতি//

IMG_20240520_162338_168.jpg

আসসালামু আলাইকুম আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগণ আমি@jahidulislam01 বাংলাদেশ থেকে আজ মঙ্গলবার মে,(২০-৫-২০২৪) আশা করি আমার সকল বন্ধুরা অনেক ভাল আছেন, এবং সুস্থ আছেন মহান আল্লাহতালার অশেষ রহমতে আমিও অনেক ভালো আছি এবং সুস্থ আছি আজ আমি আপনাদের মাঝে সুস্বাদু তালের বড়া ভাজা রেসিপি নিয়ে হাজির হয়েছি। তালের বড়া খেতে আমার অনেক বেশি ভালো লাগে। অনেকে তালের রুটি বেশি পছন্দ করে কিন্তু আমি তালের বড়া পছন্দ করে থাকি বেশি।

তালের বড়া তৈরির উপাদান

ক্রমিক নম্বরউপাদান
তাল
চিনি
ময়দা
লবণ এবং পানি
সোয়াবিন তৈল

🍲০১ 🍲

IMG_20240520_111916_135.jpg

প্রথমে আমি তালের গোটা, চিনি, এবং লবণ একত্রে একটি গামলায় রেখে আপনাদের মাঝে একটি ছবি শেয়ার করেছি। যাতে আপনারা প্রথম থেকে শেষ পর্যন্ত ভালো বুঝতে পারেন আমার তালের বড়া তৈরির রেসিপিটা। আসলে তালের বড়া খেতে আমার অনেক বেশি ভালো লাগে।

🍲০২ 🍲

IMG_20240520_112901_101.jpg

  • এবার আমি তালের গোটা এর ওপরে ময়দা ঢেলে নিয়েছি পরিমাণ মতো।

🍲০৩ 🍲

IMG_20240520_113018_237.jpg

এবার আমি হাত দিয়ে তালের গোটা চিনি লবণ এবং ময়দা মিশ্রণ করে নিয়েছি। আপনারা একটু লক্ষ্য করলেই বুঝতে পারবেন। এভাবে তালের বড়া তৈরি করে খেতে আমার অনেক বেশি ভালো লাগে বিশেষ করে নারকেল দিলে স্বাদ আরো বেশি হতো কিন্তু দুঃখের বিষয় নারকেল গাছে ছিল ঘরে পাড়া ছিল না।

🍲০৪ 🍲

IMG_20240520_113605_169.jpg

তালের গোটা চিনি লবণ এবং পরিমাণ মতো পানি দিয়ে ভালোভাবে মিশ্রণ করে নিয়েছি। হাত দিয়ে ভালোভাবে মিশ্রণ করে নিয়েছে। আপনারা একটু লক্ষ্য করলেই বুঝতে পারবেন অনেক সুন্দর ভাবে মিশ্রণটি হয়েছে। আসলে মিশ্রণ ভালো না হলে খেতেও খুব একটা ভালো লাগে না বড়া আমাদের পরিবারে তালের রুটির থেকে বড়া সবাই বেশি পছন্দ করে। কিন্তু আমার আব্বা একটু রুটি ভালবাসে।

🍲০৫ 🍲

IMG_20240520_113919_403.jpg

এবার একটি একটি করে বড়া তৈরি করে একটি গামলায় রেখেছি। সেই মুহূর্তে একটি ফটো তুলে আপনাদের মাঝে শেয়ার করেছি।

🍲০৬ 🍲

IMG_20240520_114304_558.jpg

  • একটি একটি করে অনেকগুলো বড়া তৈরি করে নিয়েছি। আপনারা একটু দেখলেই বুঝতে পারবেন। বড়া গুলো সব একই মাকে তৈরি করা হয়েছে।

🍲০৭ 🍲

IMG_20240520_115523_357.jpg

এবার আমি কড়াইয়ের মধ্যে সোয়াবিন তৈল ঢেলে দিয়েছি। দেওয়ার পরে তৈল কিছুক্ষণ গরম করে নেওয়া হয়েছে। পরিমাণ মতো গরম হয়েছে এবার আমি বড়া একটি একটি করে অনেকগুলো বড়া কড়াই এর মধ্যে উঠিয়ে দিয়েছি। দেওয়ার পরে আমি যেটা করব। আসলে বড়া গুলো মচমচে করে ভেজে খেতে অনেক বেশি ভালো লাগে। তালের বড়ার মত মিষ্টি কুমড়ো এর বড় খেতে আমার ভালো লাগে।

🍲০৮ 🍲

IMG_20240520_115017_372.jpg

বড়া গুলো অনেকক্ষণ কড়াই এর মধ্যে রাখার পরে অনেক সুন্দর একটি কালার চলে এসেছে। যখনই আমি বড়া গুলো উল্টিয়ে দিয়েছে তখনই বোঝা যাচ্ছে এক পিট অনেক সুন্দর ভাজা ভাজা কালার চলে এসেছে।

🍲০৯ 🍲

IMG_20240520_162338_168.jpg

বড়া গুলো আমি একটি নির্দিষ্ট গামলায় রেখেছি রাখার পরে পরিবারের সবাই মিলে অনেক আনন্দে বড় গুলো খেয়েছি। অনেক মুচমুচে এবং সুস্বাদু ছিল আমার বড়া গুলো। আশা করি আপনাদের ও ভালো লেগেছে। এবার আমি একটি পিরিছে বড়া গুলো রেখে আপনাদের মাঝে শেয়ার করতে চলেছে। এ ছিল আজ আমার সুস্বাদু তালের বড়া ভাজার রেসিপি আপনাদের কাছে কেমন লেগেছে কমেন্টে জানাবেন।

Sort:  
 last month 

পারফেক্ট নাস্তার রেসিপি শেয়ার করেছেন। তালের বড়া খেতে অনেক মজা লাগে। কয়েকদিন আগে খেলাম বেশ মজা লেগেছিলো। আপনি তো খুব সুন্দর করে তৈরির ধাপসমূহ দেখিয়েছেন ধন্যবাদ আপনাকে ভাই।

 last month 

তালের বড়া আমার খুবই পছন্দের। আর এত সুন্দর করে তালের বড়া তৈরি করা হয়েছে দেখেই তো খেতে ইচ্ছে করছে ভাইয়া। মনে হচ্ছে গরম গরম খেতে দারুণ হয়েছিল। খুবই লোভনীয় লাগছে দেখতে।

 last month 

অনেকদিন পরে তালের বড়া দেখতে পেরে খুবই ভালো লাগলো। এই বিষয়টা খেতে আমার কতটা ভালো লাগে তা আপনাকে আমি বলে বোঝাতে পারবো না। আপনার তৈরি করা এই রেসিপিটা দেখেই আমার এখনই খেতে ইচ্ছা করছে।

 last month 

আহারে ভাই। আপনি তো দেখি তাল পাকার আগে তালের একটা রেসিপি নিয়ে আমাদের মাঝে হাজির হলেন। আসলে এখনো বাজারে পাঁকা তাল পাওয়া যাচ্ছে না। আসলে আপনার এই তালের বড়া তৈরীর পদ্ধতিটা অনেক সহজ ভাবে আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটা রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last month 

গরম গরম তালের বড়া খেতে অনেক বেশি ভালো লাগে। এখন যেহেতু তালের সময় এই সময়টাতে যখন তালের বড়া বানানো হয় বেশ ভালো লাগে। আপনার রেসিপিটা দেখে খুব লোভ লাগছে। আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ

 last month 

তেলেভাজা খাবার গুলো খেতে খুবই ভালো লাগে। আর এই ধরনের খাবার গুলো বিকেল বেলার নাস্তায় হলে একেবারে জমে যায়।তালের বড়া রেসিপি দুর্দান্ত হয়েছে। অনেক ভালো লেগেছে আমার।

 last month 

ভাই আমিও আপনার মতই তালের বড়া ভীষণ পছন্দ করি। প্রতিবছর তালের বড়া খেয়ে থাকি যদিও এ বছরে এখন পর্যন্ত খাইনি। আশা করছি কিছুদিন পর বাড়িতে গেলেই তালের বড়া খেতে পারব। আপনি অনেক সুন্দর ভাবে তালের বড়া রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন দেখতে অনেক লোভনীয় লাগছে। তালের বড়া তৈরির রেসিপি প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 last month 

তালের এই বড়া কিংবা পিঠাগুলো আমার খুবই পছন্দ। তবে খুব একটা খাওয়া হয় না। তালের রুটির কথা এর আগে কখনো শোনা হয়নি। যাইহোক আপনার রেসিপিটা খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন আপনি। বেশ লোভ লাগছে পিঠাগুলো দেখে। বিকেলে গরম গরম এই পিঠাগুলো খুবই ভালো লাগে খেতে। রেসিপিটা শেয়ার করার জন্য ধন্যবাদ ভাইয়া।

 last month 

আমি আমার আম্মুর হাতে তৈরি করা তালের রসের বডা বেশ কয়েকবার খেয়েছিলাম। আমার আম্মু তালের রসের বডা খুবই সুন্দর করে তৈরি করতে পারেন। আপনি ও দেখছি আজকে তালের বড়া রেসিপি তৈরি করেছেন। আপনি একদম সহজ পদ্ধতি অবলম্বন করে তালের রসের বডা রেসিপি তৈরি করেছেন।

 last month 

তালের বড়া আমার খুব প্রিয় একটি একটি খাবার। তালের রস করে সারা বছর সংরক্ষণ করে থাকি ফ্রীজে। এই তালের বড়া খাওয়ার জন্য। তালের ঘ্রাণ অসম্ভব ভালো লাগে আমার।আপনি চমৎকার সুন্দর করে তালের বড়া রেসিপি করেছেন এবং আমাদের সঙ্গে তা ভাগ করে নিয়েছে । লোভনীয় হয়েছে আপনার রেসিপিটি। মনে হচ্ছে একটা বড়া তুলে খেয়ে নেই। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি রেসিপি আমাদের সঙ্গে ভাগ করে নেয়ার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.027
BTC 64928.52
ETH 3525.30
USDT 1.00
SBD 2.36