আমাদের গ্রামের পার্কের কিছু ফটোগ্রাফি (১০%প্রিয় লাজুক খ্যাকের জন্য)

in আমার বাংলা ব্লগlast year

IMG20230706180619.jpg
Location

আসসালামু আলাইকুম আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগণ আমি@jahidulislam01 বাংলাদেশ থেকে আজ শনিবার, জুলাই (৮-৭-২০২৩) আশা করি আপনারা অনেক ভাল আছেন এবং সুস্থ আছেন মহান আল্লাহতালার অশেষ রহমতে আমি অনেক ভালো আছি এবং সুস্থ আছি আগামী আমাদের গ্রামের ছোট্ট একটি পার্ক এর কিছু ফটোগ্রাফি নিয়ে হাজির হয়েছি। চলুন আর কথা না বাড়িয়ে শুরু করা যাক।

🌹 ফটোগ্রাফি-১🌹

IMG20230707061549.jpg

  • প্রথমে আপনারা যে মাইক মতো সাদা ফুল দেখতে পারছেন এটি হচ্ছে ধুতরা গাছের ফুল। এই গাছের ফল খেলে মানুষ পাগল হয়ে যায়। এই ফুল গুলো দেখতে অনেক সুন্দর দেখাচ্ছে।

🌹 ফটোগ্রাফি-২🌹

IMG20230706180523.jpg

এবার দেখতে পাচ্ছেন এই গাছটি হচ্ছে পাতাবাহার ফুলের গাছ এর পাতায় মনে হয় যেন সম্পূর্ণ ফুল। এই পাতাবাহার গাছ দেখতে আমার অনেক ভালো লাগে। আশা করি আপনাদেরও অনেক ভালো লাগবে। আমাদের গ্রামের ছোট্ট একটি পার্ক বঙ্গ এগ্রো পার্ক থেকে উঠানো হয়েছে।

🌹 ফটোগ্রাফি-৩🌹

IMG20230706180518.jpg

  • তৃতীয় ফটোগ্রাফি হচ্ছে সুন্দর একটি পাতাবাহার ফুলের ফটোগ্রাফি।এই ধরনের ফটোগ্রাফি গুলো দেখতে আমার অনেক বেশি ভালো লাগে।পাতা গুলো দেখতে অনেক সুন্দর রং বেরঙের পাতা।

🌹 ফটোগ্রাফি-৪🌹

IMG20230706171418.jpg

তেঁতুল ফুলের ফটোগ্রাফি গুলো দেখতে অসাধারন। এই ফুলগুলো দেখে আমার অনেক ভালো লেগেছে। তাই এ ফুলগুলোকে আমি একটি ফটোগ্রাফি করেছি আমার ফোনের ক্যামেরা বন্দি করে আপনাদের মাঝে শেয়ার করব বলে।

🌹 ফটোগ্রাফি-৫🌹

IMG20230706165115_01.jpg

  • এই ফুলটির নাম আমার জানা নেই।এই ফুলটি দেখতে অনেক সুন্দর। এবং এর সুভাস তেমন একটা নেই। কিন্তু ফুলটি দেখতে অনেক চমৎকার একটি ডালে একটি মাত্র ফুল ছিল।

🌹 ফটোগ্রাফি-৬🌹

IMG20230706165053.jpg

এই ফুলগুলোকে দেখতে সোনালী ফুলের মত কিন্তু আমার সঠিক নাম জানা নেই। ফুল গুলো দেখতে অনেক সুন্দর। তাই আমি আমাদের গ্রামের বঙ্গ এগুলো পার্ক থেকে এই ফুল গুলো ছবি উঠেছি। আশা করি আপনাদের ভালো লেগেছে আমার এই ফুলের ফটোগ্রাফি গুলো।

🌹 ফটোগ্রাফি-৭🌹

IMG20230706165027.jpg
Location

এই ফুল গুলো দেখতে অনেক সুন্দর ফুল গুলোর নাম ঠিক জানা নেই আসলে ফুল অনেক ধরনের হয়।আল্লাহতালার অপরূপ সৃষ্টি এই সৌন্দর্য অপরিসীম। আশা করি সবাই ভাল আছেন এবং সুস্থ আছেন।আমার এই ফটোগ্রাফি পোস্ট আপনাদের সকলের ভালো লাগবে ইনশাল্লাহ আশা করি।

Sort:  
 last year (edited)

খুবই সুন্দর আলোচিত্র আমাদের মাঝে শেয়ার করেছেন পার্কে ভ্রমন করে। আসলে মাঝে মাঝে এরকম সুন্দর মনোরম পরিবেশের জায়গা ভ্রমন করা খুবই ভালো।
আজকের ফটোগ্রাফির মধ্যে কৃষ্ণচূড়া ফুলের ফটোগ্রাফি সবথেকে বেশি ভালো লাগলো।

Posted using SteemPro Mobile

 last year 

আপনি একদম ঠিক বলেছেন।এমন জায়গায় বেড়াতে গেলে শরীরের জন্য এবং মনের জন্য অনেক ভালো।

 last year 

আপনি তো দেখছি আপনাদের গ্রামের পার্কের বেশ কিছু ফটোগ্রাফি নিয়ে আমাদের মাঝে উপস্থিত হলেন। বিভিন্ন রকমের এলোমেলো ফটোগ্রাফি দেখে খুব ভালোই লেগেছে। তবে সবার প্রথমে থাকা ধুতরা ফুলের ফটোগ্রাফি দেখে অনেক বেশি মুগ্ধ হলাম। এই ফুলটা বেশ কয়েকবার দেখেছি। আমি অনেক আগেই শুনেছি এই গাছের ফলগুলো খেলে নাকি মানুষ পাগল হয়ে যায়। তবে আজকে আপনার কাছ থেকে আবারো জানতে পেরে ভালো লাগলো।

 last year 

আপু আপনার মত অনেক ভাই বোনের ধুতরা ফুলের ফটোগ্রাফি গুলো অনেক ভালো লেগেছে। শুনে বেশ ভালো লাগলো। ধন্যবাদ শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

আপনাদের গ্রামের পার্কের সৌন্দর্য দেখে খুব ভালো লাগলো ভাই। বিশেষ করে বিভিন্ন রকমের ফুলের ফটোগ্রাফি অনেক বেশি সুন্দর ছিল। তবে এক নাম্বারে থাকা ফুলটা অনেক বড় মনে হচ্ছে। এই ফুলটা আমি বেশ কয়েকবার দেখেছি, কিন্তু এটি একটু বেশি বড় মনে হচ্ছে। সাত নাম্বারে থাকা হলুদ এই ফুল গুলোর নাম আমারও জানা নেই। তবে এই ফুলের গাছ আমাদের বাড়িতে রয়েছে।

 last year 

ধন্যবাদ আমার পোস্টটি সুন্দরভাবে পড়ার জন্য এবং আরো সুন্দরভাবে সাজিয়ে গুছিয়ে কমেন্ট করার জন্য।শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

বাহ দারুন হয়েছে আপনাদের গ্রামের পার্কের ফটোগ্রাফি গুলো। অনেক ভালো লেগেছে ধুতরা ফুলের ফটোগ্রাফি একদম সুন্দর সাদা দেখতে মাইকের মতো। এছাড়াও কৃষ্ণচূড়া ফুলের ফটোগ্রাফি এবং অন্যান্য প্রাকৃতিক দৃশ্যগুলো অনেক ভালো লেগেছে। আপনার আজকের ফটোগ্রাফি গুলো খুব সুন্দর ছিল।

 last year 

অনেক সুন্দরভাবে সাজিয়ে গুছিয়ে কমেন্ট করেছেন আপু শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

এরকমের মধ্যে ছোটখাটো পার্ক থাকলে অনেক ভালোই লাগে। আপনি খুব সুন্দর করে পার্কের কিছু ফটোগ্রাফি করেছেন। তবে আমার কাছে আপনার ফটোগ্রাফির মধ্যে বেশি ভালো লাগলো ধুতরা গাছের ফুল এবং নাম না জানা ফুলের ফটোগ্রাফি। আসলে পার্কের মধ্যে গেলে মন এমনি সতেজ হয়ে যায়। সুন্দর করে ফটোগ্রাফি গুলো উপস্থাপনা করার জন্য ধন্যবাদ আপনাকে।

 last year 

জি ভাই আপনি ঠিকই বলেছেন ধুতরা গাছের অনেক সুন্দর সুন্দর ফুল হয়। যেগুলো দেখতে একদম মাইকের মত।

 last year 

আপনাদের গ্রামের ছোট পার্কের মধ্যে থেকে আপনি খুব চমৎকার চমৎকার ফটোগ্রাফি করেছেন। তবে পার্কের জায়গাটি মনে হয় অনেক সুন্দর। আপনি যেসব ফটোগ্রাফি করেছেন সবগুলো ফটোগ্রাফি অসাধারণ হয়েছে। খুব চমৎকার ভাবে ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 last year 

জি আপু আপনি একদম ঠিক কথা বলেছেন পার্কের মধ্যে অনেক নিরিবিলি জায়গা রয়েছে বসার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 56159.14
ETH 2370.54
USDT 1.00
SBD 2.30