ফুলের ওয়ালমেট (১০%প্রিয় লাজুক খ্যাকের জন্য)

in আমার বাংলা ব্লগlast year

IMG_20230718_075524.jpg

আসসালামু আলাইকুম আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগণ আমি@jahidulislam01 বাংলাদেশ থেকে আজ বৃহস্পতিবার জুলাই,✏️২০-৭-২০২৩✏️ আশা করি আপনারা সবাই অনেক ভাল আছেন এবং সুস্থ আছেন। দীর্ঘ কয়েক দিন অসুস্থ থাকার পরে আবারো একটু সুস্থ হয়ে আপনাদের মাঝে যুক্ত হতে পেরে অনেক ভালো লাগছে নিজের কাছ থেকে। আমি কয়েকদিন জ্বরে আক্রান্ত ছিলাম এখনো সম্পন্ন ভালো হয়নি তার পরেও আপনাদের সাথে যুক্ত না হতে পেরে ভালো লাগছে না। তাই আমি আজ অবসর টাইমে ছবি আঁকিয়ে একটি ওয়ালমেট তৈরি করেছি। আশা করি ভালো লাগবে।

আর্ট তৈরির উপকরণ

ক্রমিক নাম্বারউপকরণ
সাদা পেজ
রুল পেন্সিল
কাঁটা কম্পাস

✏️ধাপ-১✏️

IMG_20230718_074709.jpg

  • প্রথমে আমি কাটা কম্পাস দিয়ে গোলাকার তৈরি করে নিয়েছি।

✏️ধাপ-২✏️

IMG_20230718_074805.jpg

  • এবার আমি গোলাকার এর সাথে একটি সুন্দর ফুল তৈরি করে নিয়েছে। দেখতে অনেক সুন্দর দেখাচ্ছে আশাকরি আপনাদের কাছে।

✏️ধাপ-৩✏️

IMG_20230718_074846.jpg

  • ফুলটার অনেক সুন্দর করে পাপড়ি তৈরি করে নিয়েছি। সে সময় একটি সেলফি তুলে আপনাদের মাঝে শেয়ার করেছি।

✏️ধাপ-৪✏️

IMG_20230718_074927.jpg

পাপড়ি তৈরি করে নেওয়ার পরে এবার আমি সুন্দর করে পাতা তৈরি করে নিয়েছি। সেই সাথে আরো একটি ফুল তৈরি করার প্রসেস নেওয়া হচ্ছে।

✏️ধাপ-৫✏️

IMG_20230718_075023.jpg

দ্বিতীয় ফুলটি ঠিক একইভাবে পাপড়ি তৈরি করে নেওয়া হচ্ছে পর্যায়ক্রমে।

✏️ধাপ-৬✏️

IMG_20230718_075110.jpg

পাতা তৈরি করে নেওয়া হয়েছে সেইসাথে ফুলের কেশর ও তৈরি করে নেওয়া হয়েছে।

✏️ধাপ-৭✏️

IMG_20230718_075230.jpg

লাভ আকৃতির পাপড়ি তৈরি করে নেওয়া হয়েছে এবার। এই ধরনের ফুল তৈরি করতে আমার অনেক বেশি ভালো লাগে।

✏️ধাপ-৮✏️

IMG_20230718_075304.jpg

ফুলটির অনেক সুন্দর ভাবে সাজিয়ে নেওয়া হচ্ছে। রুল পেন্সিলের মাধ্যমে খুঁটিনাটি কেশোর সহ বেলুন বেলুন মতো তৈরি করে নেয়া হচ্ছে আশপাশে দেখতে অনেক সুন্দর দেখাচ্ছে।

✏️ধাপ-৯✏️

IMG_20230718_075454.jpg

ঠিক একইভাবে আমি আরেকটি ফুল তৈরি করে নিয়েছি। তৈরি করে নেওয়ার পরে ফুলের দুই সাইডে দুইটি বেলুন মতো তৈরি করে নিয়েছি।

✏️ধাপ-১০✏️

IMG_20230718_075524.jpg

দুই সাইডে বেলুন দিয়ে লাভ মত তৈরি করে নেয়া হয়েছে। দেখতে অনেক সুন্দর দেখাচ্ছে এই ছিল আজ আমার ফুলের ওয়ালমেট। আশা করি আপনাদের ভালো লেগেছে,আমি একটু অসুস্থ সবাই আমার জন্য দোয়া করবেন। যেন খুব দ্রুত সুস্থ হয়ে ওঠি, ধন্যবাদ সবাইকে সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই আশা ব্যক্ত করে সমাপ্ত করছি।

Sort:  
 last year 

এত সুন্দর ফুলের ওয়ালমেট তৈরি দেখে আমি তো খুব মুগ্ধ হলাম। অনেক সুন্দর করে আপনি ফুলের ওয়ালমেট টা তৈরি করেছেন। আপনার করা আর্ট গুলো দেখলে সত্যি মুগ্ধ হই আমি। সব সময় অনেক সুন্দর আর্ট করে থাকেন। এই ফুলের ওয়ালমেট টা দেখতেও খুব ভালো লাগতেছে। খুবই নিখুঁত ডিজাইন ছিল।

 last year 

জি ভাইয়া একদম ঠিক বলেছেন আর্ট গুলো তৈরি করতে আমার এক থেকে দেড় ঘন্টা টাইম লাগে অনেক নিখুঁতভাবে তৈরি করতে।

 last year 

আপনি খুব সুন্দর করে ফুলের ওয়ালমেট তৈরি করেছেন। যেটা দেখতে খুবই চমৎকার লাগছে। আপনি খুবই দক্ষতার সাথে আর্ট করেছেন। সুন্দর একটা ওয়ালমেট আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

ধন্যবাদ এত সুন্দরভাবে সাজিয়ে গুছিয়ে কমেন্ট করার জন্য শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

খুবই সুন্দর ফুলের ওয়ালমেট এর চিত্র অঙ্কন করেছেন।এই চিত্র অংকনটি দেখতে খুবই ভালো লাগলো। অনেক সুন্দর দক্ষতার সাথে ধাপে ধাপে আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last year 

একদম ঠিক কথা বলেছেন ভাই এই ধরনের ওয়ালমেট তৈরি করতে হলে অনেক দক্ষতার প্রয়োজন।

 last year 

ভাইয়া আপনি দারুন একটি সুন্দর ফুলের ওয়ালমেট তৈরি করেছেন। আপনার তৈরি করা ওয়ালমেট দেখে ভীষণ ভালো লেগেছে। আপনি খুব সুন্দর করে প্রতিটা ধাপ আমাদের মাঝে তুলে ধরেছেন। খুব সুন্দর করে ওয়ালমেট তৈরির বর্ণনাও করেছেন। এত সুন্দর একটি ওয়ালমেট তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 last year 

ধন্যবাদ ভাই এত সুন্দর ভাবে সাজিয়ে গুছিয়ে আমার পোস্টটি পড়ে কমেন্ট করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন দারুন একটি ফুলের ওয়ালমেট তৈরি। আপনার শেয়ার করা ফুলের ওয়ালমেট তৈরি দেখতে আমার কাছে বেশ ভালো লেগেছে। আসলে যেকোনো ধরনের ওয়ালমেট তৈরি করতে হলে অবশ্যই নিজের একটি স্বাক্ষর দেওয়া প্রয়োজন। এবং আপনি যদি নিজের হাতের ছবি দিতেন তাহলে পোস্টটি দেখতে আরো বেশি ভালো লাগতো। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 last year 

একদম ঠিক কথা বলেছেন আপনি, স্বাক্ষর এবং হাতের ছবি দিতে ভুলে গেছি তাড়াতাড়ি পোস্ট করার জন্য ধন্যবাদ।

 last year 

ভাই আপনার অসুস্থতার কথা শুনে খুব খারাপ লাগলো। যদিও বা আপনি পুরোপুরি সুস্থ হননি, তবুও আপনি খুব সুন্দর ফুলের ওয়ালমেট তৈরি করে আমাদের মাঝে যুক্ত হয়েছেন দেখে ভালো লাগলো। অসুস্থতার মাঝেও আপনি এত চমৎকার ফুলের ওয়ালমেট তৈরি করেছেন এজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি। মহান সৃষ্টিকর্তা যেন আপনাকে খুব দ্রুত সুস্থ করে দেন এই প্রত্যাশা করছি।

 last year 

ধন্যবাদ ভাই এত সুন্দর ভাবে সাজিয়ে গুছিয়ে কমেন্ট করার জন্য।সুস্থতা মানুষের বড় নেয়ামত ধন্যবাদ।

 last year 

ভাইয়া আপনার তৈরি করা ফুলের নকশাটি খুবই সুন্দর হয়েছে। আপনি অনেক দক্ষতার সাথে এই নকশাটি তৈরি করেছেন। এই ধরনের ওয়ালমেট গুলো দেখতে অনেক ভালো লাগে। অনেক সুন্দর করে দারুন একটি ওয়ালমেট তৈরি করে আমাদের সবার মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

 last year 

ধন্যবাদ আপু এত সুন্দর ভাবে সাজিয়ে গুছিয়ে কমেন্ট করার জন্য এ ধরনের নকশা তৈরি করতে হলে আসলেই অনেক দক্ষতার প্রয়োজন অনেক সময় লেগেছে আমার ধন্যবাদ।

 last year 

খুব সুন্দর ফুলের একটি ওয়ালমেট তৈরি করেছেন। ফুলের ওয়ালমেটটি দেখতে খুব সুন্দর লাগছে। ফুলের ওয়ালমেট তৈরি করার ধাপ গুলো খুব সুন্দর ও নিখুঁত ভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি ওয়ালমেট তৈরি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

এ ধরনের ওয়ালমেট তৈরি করতে হলে অনেক সময় এবং ধৈর্যের প্রয়োজন নিখুঁতভাবে ভাবে তৈরি করতে ধন্যবাদ।

 last year 

খাতার মধ্যে এরকম ফুল গুলো অঙ্কন করলে অনেক বেশি ভালো লাগে দেখতে। আর আপনি তো দেখছি ফুলের ওয়ালমেট অংকন করেছেন। এরকম নিখুঁত ডিজাইন গুলো দেখলে মনটা আরও বেশি ভরে যায়। ফুলগুলোর ভেতরে যদি রং করা হতো তাহলে দেখতে আরো বেশি ভালো লাগতো। তবে এটা বলতে হয় আপনার আর্টগুলো সব সময় অনেক সুন্দর হয়।

 last year 

জি আপু ঠিক বলেছেন এই ধরনের ডিজাইন করতে অনেক দক্ষতা এবং অভিজ্ঞতার প্রয়োজন নিখুঁতভাবে অঙ্কন করতে।

 last year 

ভালো লাগার মত আজকে আপনি একটি আট করে শেয়ার করেছেন। আপনার এই সুন্দর ফুলের আর্ট আমার অনেক ভালো লেগেছে। কারণ এই জাতীয় ফুলের আটগুলো অসাধারণ হয়ে থাকে।

 last year 

জি ভাইয়া আপনি একদম ঠিক কথা বলেছেন। আপনাদের ভালো লাগার জন্যই শেয়ার করা শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56688.84
ETH 2388.88
USDT 1.00
SBD 2.28