আমাদের ফুটবল মাঠের কিছু ফটোগ্রাফি||১০%প্রিয় লাজুক খ্যাকের জন্য||

in আমার বাংলা ব্লগlast year

IMG20230701184515.jpg

আসসালামু আলাইকুম আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগণ আমি@jahidulislam01 বাংলাদেশ থেকে আজ সোমবার, জুলাই (৩-৭-২০২৩) আশা করি আপনারা অনেক ভাল আছেন এবং সুস্থ আছেন।মহান আল্লাহ তাআলার অশেষ রহমতে আমিও অনেক ভালো আছি এবং সুস্থ আছি। আজ আমি আপনাদের মাঝে,আমাদের গ্রামের ফুটবল মাঠের কিছু ফটোগ্রাফি নিয়ে হাজির হয়েছি। আশা করি আপনাদের ভালো লাগবে,চলুন শুরু করা যাক ফটোগ্রাফি গুলো ধাপে থাকে।

🌹 ফটোগ্রাফি-১🌹

IMG20230701184345.jpg

এটি আমাদের প্রাথমিক বিদ্যালয় এই বিদ্যালয়ে ছোট থেকে পড়াশোনা করে ছি। ২৬ শে মার্চ এর সময় এই বিদ্যালয়ের সামনে আমরা অনেক আনন্দ ফুর্তি করে থাকি। এই ফুটবল মাঠে প্রায় আমরা খেলা ছেড়ে থাকি। আমাদের এই ফুটবল মাঠ অনেক বড়।

🌹 ফটোগ্রাফি-২🌹

IMG20230701184213.jpg

এটি হচ্ছে আমাদের মাধ্যমিক বিদ্যালয় প্রাথমিক লেভেল পার করে মাধ্যমিক লেভেলে যেতে হয়। আমাদের প্রাথমিক এবং মাধ্যমিক মিলে একটি বড় ফুটবল মাঠ। এই মাঠে আমরা প্রতিদিন বিকেলে খেলাধুলা করে থাকি। এবং প্রতিদিন এই মাঠে এসে বিকেলে আড্ডা দেই বন্ধুদের সাথে। সেই সাথে আজ বৃষ্টির পরে বিকেল পার হয়ে সন্ধ্যা নামার আগে আমি ফটোগ্রাফি গুলো উঠিয়ে ছিলাম।

🌹 ফটোগ্রাফি-৩🌹

IMG20230701184717.jpg

  • ফুটবল মাঠে অনেক সুন্দর ঘাস হয়েছে ঘাস গুলো গরু তে খাচ্ছে গরু ছিল আমার ফুফাতো ভাইয়ের। এই গাভি গরুর অনেক দুধ হয়।

🌹 ফটোগ্রাফি-৪🌹

IMG20230701184747.jpg

এই গাভী গরুর বাচ্চা পেছনেই ছিল। বাচ্চাটির বয়স ছিল ৯ মাস। বাচ্চাটি দেখেই বোঝা যাচ্ছে অনেক সুন্দর। এই ধরনের গরু দেখতে অনেক ভালো লাগে আমার। মানুষ গরু পালে। গরুতে মানুষের অনেক উপকার করে দুধ দেয় সেই সাথে টাকা।

🌹 ফটোগ্রাফি-৫🌹

IMG20230701184515.jpg

পাঁচ নাম্বার ফটোগ্রাফিটি হচ্ছে ফুটবল মাঠ সহ বটগাছের ফটোগ্রাফি। রুদ্রের সময় ফুটবল খেলা হলে এই গাছ তলায় বসে আমরা ফুটবল খেলা দেখে থাকি।

🌹 ফটোগ্রাফি-৬🌹

IMG20230701184459.jpg

  • আমাদের এই ফুটবল মাঠে অনেক সুন্দর ঘাস দেখা যাচ্ছে। বৃষ্টির পানি পেয়ে ঘাস গুলো অনেক সুন্দর বেড়ে উঠছে।

🌹 ফটোগ্রাফি-৭🌹

IMG20230701184222.jpg

এবার দেখতে পাচ্ছেন বৃষ্টির পরে কিছু কিছু জায়গায় বৃষ্টি জমে রয়েছে ফুটবল মাঠে। এই বৃষ্টি ভেজা ফুটবল মাঠে আমি খালি পায়ে হেঁটে বেড়া ছিলাম। সেই সময় কিছু ফটোগ্রাফি করেছি। আপনাদের মাঝে শেয়ার করব বলে।আশা করি আমার ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লাগবে ধন্যবাদ।

Sort:  
 last year 

আমি যেই স্কুলে পড়তাম সেখানেও প্রাথমিক এবং মাধ্যমিক মিলে বড় একটি মাঠ ছিল। আসলে এই স্কুল মাঠ দেখলে অনেক স্মৃতি মনে পড়ে যায়। নিজের স্কুল জীবনের কথা মনে পড়ে যায়। ভালো লাগলো আপনার ফটোগ্রাফি গুলো দেখে।

 last year 

জি আপু স্কুল জীবনে অনেক আনন্দ করা হয়। অনেক স্মৃতি মনে পড়ে যায়। এই স্কুল দেখলেই অনেক কিছু মনে পড়ে যায়।আমাদেরই এক শিক্ষক মারা গেল প্রাথমিক বিদ্যালয়ের ঈদের কয়েকদিন আগে।

 last year 

আমাদের ফুটবল মাঠ নিয়ে দারুণ কিছু ফটোগ্রাফি করেছেন ভাইয়া। আসলে আমাদের ফুটবল মাঠ দেখতে ভীষণ সুন্দর। বেশ কিছুদিন ধরে বৃষ্টি হচ্ছে এর জন্য ঘাস গুলো যেন খুব সজীব হয়ে উঠেছে। আর এর ফলে দৃশ্যটাও একটু পাল্টে গেছে। মাঠের মধ্যে যে এখনো পানি রয়েছে তা দেখাই যাচ্ছে। আপনি বেশ সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 last year 

জি ভাইয়া বৃষ্টির পরে আমি ফটোগ্রাফি গুলো উঠেছি। অনেক সুন্দর ছিল এবং ঘাস ও অনেক সুন্দর হয়ে বেড়ে উঠেছে।

 last year 

আপনাদের ফুটবল খেলার মাঠটি সত্যিই চমৎকার । যার কারণে ফটোগ্রাফি গুলো দুর্দান্ত হয়েছে । একদম সবুজে ভরপুর । বেশ ভালো লাগলো দেখে । ধন্যবাদ ।

 last year 

জ্বী আপনি ঠিকই বলেছেন আমাদের ফুটবল মাঠ অনেক সুন্দর।

 last year 

জুগীরগোফা স্কুল মাঠ প্রাঙ্গণ, যেখানে আমার হৃদয় প্রতিকৃতিতে মিশে রয়েছে, রয়েছে ভালোলাগার অন্যতম অনুভূতি। যেখানে আমার ছোটবেলার বেড়ে ওঠা, আজ আপনি সেই জায়গা আমাদের মাঝে খুব সুন্দর করে ফটোগ্রাফির মাধ্যমে উপস্থাপন করেছেন তাই অসংখ্য ধন্যবাদ।

 last year 

জি ভাইয়া ঠিকই বলেছেন ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62427.05
ETH 2464.11
USDT 1.00
SBD 2.65