//আমার তোলা কিছু ফলের ফটোগ্রাফি//

IMG_20240702_150810_475.jpg

সবাইকে আজকে আমার পোস্টে স্বাগতম!
আজকের তারিখঃ মঙ্গলবার, ‌জুলাই ২

আসসালামু আলাইকুম আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগণ আমি@jahidulislam01 বাংলাদেশ থেকে। আশা করি আপনারা অনেক ভাল আছেন এবং সুস্থ আছেন। আমিও ভালো আছি এবং সুস্থ আছি। আজ আমি আপনাদের মাঝে আমার তোলা কিছু ফলের ফটোগ্রাফি নিয়ে হাজির হয়েছি। ফল আমাদের শরীরের জন্য অনেক উপকারী কিন্তু কীটনাশক মুক্ত হতে হবে। বর্তমানে আমরা ফল খেয়ে উপকারের চেয়ে ক্ষতি সম্মুখীন বেশি হচ্ছে। কারণ বিষক্রিয়া করার পর পরে বাজারজাত করা হচ্ছে। তাই আমাদের উপকারের চেয়ে ক্ষতি বেশি হচ্ছে ফল খেয়ে। তাই আমাদের ফল বাসায় তৈরি করে খাওয়া উচিত গাছ লাগিয়ে। আমার পুস্টি বাগানে অনেকগুলো ফল গাছ হয়েছে।

IMG_20240702_150717_607.jpg

এটি হচ্ছে দেশি জাতের কলা এ কলা আমাদের শরীরের জন্য অনেক উপকারী। বাসায় বা পুকুরের পাড়ে এই কলা গাছ লাগিয়ে বিষমুক্ত কলা খেতে পারি আমরা। বাজারে যেয়ে কলা পাওয়া যায় ফরমালিন মেশানোর থাকে খেলে আমাদের সমস্যা দেখা দেয়। কিন্তু নিজে পরিশ্রম করে তৈরি করে ফল খেলে সে ফল শরীরের জন্য অনেক উপকারী। আমার বাসা গ্রামগঞ্জে অনেক ধরনের ফল জেনুইন খেয়ে থাকি আমরা যেমন আম কাঁঠাল পেঁপে কলা লিচু ডাব এ ফলগুলো বিষমুক্ত। এই ফলগুলো খেলে আমাদের শরীরে অনেক উপকার হবে। বিশেষ করে বাচ্চাদের দোকানের জিনিস না খাইয়ে এই ফলমূল খাওয়ালে বাচ্চাদের ক্রোত ভালো হয়।

IMG_20240701_171426_076.jpg

পেয়ারা কি আমরা সবাই চিনি পেয়ারা আমাদের শরীরের জন্য অনেক উপকারী একটি ফল। এর আগে আমাদের বাসায় বারো মাসি একটি পেয়ারার গাছ ছিল। সেই পেয়ারা গাছটি মারা গিয়েছে অনেক সাদের পেয়ারা ধরতো। পেয়ারাতে প্রচুর পরিমাণে ভিটামিন রয়েছে। আমাদের বাড়ির পাশে বিদ্যুৎ ভাইদের বাড়ি থেকে এই পেয়ারার ফটোগ্রাফি করেছিলাম। বর্তমানে পেয়ারা গুলোতে শুধু পোকা হয়। তারপরও পেয়ারা কাঁচা খেতে বেশ ভালো লাগে।

IMG_20240701_171849_225.jpg

লেবু এমন একটি ফল আমরা অনেক কিছুর মধ্যে দিয়ে খেতে পারি। বৃষ্টির দিনে মুড়ি মাখালে লেবু দিয়ে খেতে বেশ ভালোই লাগে, পাকা কাঁঠালের সঙ্গে লেবু খেতে ভালো লাগে। বিভিন্ন শাকসবজির মধ্যে দিয়ে দেবো খাওয়া যায়। যাদের অতিরিক্ত মেদ বেড়ে যায় তাহারা প্রতিদিন সকালে গরম পানির মধ্যে লেবুর রস খেতে পারেন ইনশাল্লাহ মেদ কমে যাবে। লেবু এসিডিটির সমস্যা দূর করে। আসলে সব ফল আমাদের শরীরের জন্য অনেক উপকারী বিশ ক্রিয়া না থাকলে।

IMG_20240701_171959_694.jpg

  • ডালিম সচরাচর এখন আর ডালিম দেখা যায় না। ডালিম শরীরের জন্য অনেক উপকারী এটি আয়রন সমৃদ্ধ একটি ফল। এই ডালিম খেলে নাকি শরীরে রক্ত বৃদ্ধি পায়। ডালিম ফল এর আগে আমার নানুর বাসায় ছিল অনেক বড় গাছ ঝাকরা অনেক মোটা মোটা ডালিম ধরত খেতে অনেক সুস্বাদু ছিল।

IMG_20240701_171928_514.jpg

বর্তমানে এখন সব ফল আমরা বারো মাস পেয়ে থাকি। ফল খেতে আমাদের সবারই অনেক ভালো লাগে। আম সব থেকে বেশি ভালো লাগে ন্যাংড়া এবং রুপালি আম। এই আমগুলো সচরাচর অনেক সুস্বাদু এবং মিষ্টি হয়ে থাকে। ডাইবেটিসের রোগীরা এ আম না খাওয়াই ভালো কারণ এই আম অনেক মিষ্টি হয়ে থাকে। চিড়া দই এবং আম খেতে যেন বেশ মজাদার আমার কাছ থেকে প্রিয় একটি খাবার। এই ফলগুলো আমি আমার বাড়ির আশপাশ থেকে সংগ্রহ করেছি। আপনাদের মাঝে শেয়ার করব বলে ফটোগ্রাফি এর মাধ্যমে। আজকে এ পর্যন্তই আশা করি ভালো লেগেছে আপনাদের।

পোস্ট বিবরণী



শ্রেণীফটোগ্রাফি
ক্যামেরাস্মার্ট ফোন
পোস্ট তৈরি#jahidulislam01
কান্ট্রিবাংলাদেশ
ক্যামেরা8m
লোকেশনhttps://maps.app.goo.gl/pgPrAswr14oyXhmW6
ডেট২-৭-২০২৪
✨💞আমার নিজের পরিচয়💞✨

45406254-503f-44d8-8a5d-79dda79fe316.jpg

আমি মোঃ জাহিদুল ইসলাম আমি মেহেরপুর জেলার গাংনী থানা জুগীরগোফা গ্রামে আমি বসবাস করি। আমি একজন বাংলাদেশের সুনাগরিক, বর্তমানে আমার বিএ ফার্স্ট ইয়ারে পড়াশোনা চলছে। আমার মাতৃভাষা বাংলা, আমি বাংলা ভাষায় কথা বলতে অনেক ভালোবাসি। আমার শখ ভ্রমণ করা এবং আর্ট করা, বন্ধুদের সাথে আড্ডা দেওয়া। সংক্ষিপ্ত আকারে আমি আমার নিজের পরিচয় আপনাদের মাঝে শেয়ার করলাম। সবাই আমার জন্য দোয়া করবেন এবং আপনাদের জন্য রইল প্রাণঢালা শুভেচ্ছা এবং অভিনন্দন।


(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )

abb2.png

abb.png

bwith.png

VOTE @bangla.witness as witness

bwithness.png

SET @rme as your proxy

rproxy.png

Sort:  
 11 days ago 

এখন মৌসুমটা এই ফলের। গাছে গাছে বিভিন্ন ধরনের ফল ঝুলে থাকে যা দেখতে বেশ ভালই লাগে। আর এই ফলগুলো খেতেও খুবই সুস্বাদু। আপনি বিভিন্ন ধরনের ফলের ফটোগ্রাফি শেয়ার করেছেন। যা দেখে বেশ ভালো লাগলো

ঠিক বলেছেন ভাই সাহেব এই মৌসুমটা আসলেই বিভিন্ন রকম ফলের গাছে গাছে ফল ঝুলে থাকে দেখতে বেশ ভালই লাগে ধন্যবাদ।

 11 days ago 

এটা ঠিক বলেছেন আপনি বর্তমানে ফল খেয়ে শরীরের উপকার করার চেয়ে ক্ষতি অনেক বেশি হয়। যাইহোক আপনি খুব সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন। গাছে থাকার প্রত্যেকটা ফলের ফটোগ্রাফি দারুন হয়েছে। কাঁঠাল এবং কলার ফটোগ্রাফি খুব সুন্দর লাগছে দেখতে। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

কাঁঠাল এবং কলা ফটোগ্রাফি আপনার কাছে বেশি ভালো লেগেছে। শুনে বেশ খুশি হলাম শুভকামনা রইল আপনার জন্য।

 11 days ago 

ভাইয়া আপনি ঠিক বলেছেন। এখনকার ফল খেয়ে উপকারের চেয়ে অপকারি বেশি হচ্ছে। তবে যারা গ্রামে থাকে বা অফুরন্ত যাদের জায়গা রয়েছে। তারাই কেবলমাত্র ফল গাছ লাগিয়ে মেডিসিন মুক্ত ফল খেতে পারবে। আজ আপনার ফলের ফটোগ্রাফি গুলো আমার কাছে ভীষণ ভালো লেগেছে। বিশেষ করে আমা আর পেয়ারা এ দুটি ফল আমার অনেক পছন্দ। পেয়ারাতে রয়েছে ভিটামিন সি। আর আমের মধ্যে আমরুপালি বেশি পছন্দ করি। ধন্যবাদ ভাইয়া। বেশ কিছু ফলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

জি আপু অল্প জায়গা থাকলেও আমরা বিভিন্ন রকমের ফল তৈরি করে খেয়ে থাকি বিষমুক্ত।

 11 days ago 

ভাই আপনার ফলের ফটোগ্রাফি গুলো খুবই চমৎকার হয়েছে ।আসলে যারা গ্রামে থাকে তারা বিষমুক্ত ফলগুলো খুব সহজেই খেতে পারে। কিন্তু আমরা যারা শহরে থাকি আমাদের জন্য ফরমালিনযুক্ত ফল ছাড়া কিছুই নেই ।তারপরেও জেনে শুনে আমরা এগুলো খেয়ে থাকি। কিছুই করার নেই ।যাইহোক আপনার ফলের ফটোগ্রাফি গুলো ভালো লাগলো ।ধন্যবাদ।

অসাধারণ কথা বলেছেন গ্রামে ফলগুলো আসলে বিষমুক্ত খেতে পারি আমরা ধন্যবাদ।

 11 days ago 

খুব সুন্দরভাবে আজকে আপনি আমাদের মাঝে বেশ কিছু ফলের ফটোগ্রাফি এবং তার বর্ণনা উপস্থাপন করেছেন। আপনার বর্ণনা পরিবেশ ভালো লাগলো মনে হল আপনি ফল প্রেমিক একজন মানুষ। আর এটা সত্য পেয়ারা শরীরের জন্য খুবই উপকার আর ডালিম তো খুব কমই দেখা যায়। যাইহোক বেশ ভালো লাগলো এত সুন্দর ফলের ফটোগ্রাফি দেখে।

ঠিক ধরেছেন ভাই ফল খেতে আমার বেশ ভালই লাগে ফল প্রেমিক বললেই কম হবে না ধন্যবাদ।

 10 days ago 

চমৎকার কিছু ফটোগ্রাফি আমাদের সঙ্গে ভাগ করে নিয়েছেন ভাইয়া। ফলের ফটোগ্রাফি গুলো সুন্দর লাগছে। ধাপে ধাপে প্রতিটি ফটোগ্রাফির সাথে ফলের পুষ্টিগুণের ও বর্ণনা করেছেন। সব মিলিয়ে অসাধারণ সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট। ধন্যবাদ আপনাকে সুন্দর কিছু ফটোগ্রাফি করে আমাদের সঙ্গে ভাগ করে নেয়ার জন্য।

আপনার মূল্যবান বক্তব্য শুনে বেশ ভালো লাগলো আপু শুভকামনা রইল আপনার জন্য।

 10 days ago 

আপনি দেখতেছি খুব চমৎকারভাবে তাজা ফলের ফটোগ্রাফি করেছেন। আপনার ফলের ফটোগ্রাফি গুলো দেখে সত্যি আমি মুগ্ধ হয়ে গেলাম। তবে আপনার সবগুলো ফটোগ্রাফি আমার কাছে খুব ভালো লাগলো। আসলে এই ধরনের তাজা এবং প্রিয় ফলগুলোর ফটোগ্রাফি দেখলে যে কেউ হা করে তাকিয়ে থাকবে। চমৎকার ফটোগ্রাফি চমৎকার উপস্থাপনা। এই ধরনের ফটোগ্রাফি গুলো যতবার দেখি ততই ভালো লাগে।

বেশ ভালো লাগলো শুনে ভাইজান আমার তাজা ফুলের ফটোগ্রাফি গুলো আপনার ভালো লেগেছে।

 10 days ago 

খুবই সুন্দর কিছু ফলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার প্রতিটি ফটোগ্রাফির আংকেল খুবই চমৎকার ছিল। কাঁচা কলার ফটোগ্রাফিটি আমার কাছে বেশ দারুন লেগেছে। অসংখ্য ধন্যবাদ আপনাকে এমন একটি ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

আপনি অনেক মূল্যবান বক্তব্য শেয়ার করেছেন এবং কাচা কলার ফটোগ্রাফি টা ভালো লেগেছে শুনে খুশি হলাম ধন্যবাদ।

 7 days ago 

আপনার ফটোগ্রাফি করার দক্ষতা দেখছি অনেক ভালো৷ এখানে আপনি খুব সুন্দরভাবে কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন এবং সবগুলো ফটোগ্রাফি আপনার কাছ থেকে দেখে খুবই ভালো লাগলো৷ একইসাথে এই ফটোগ্রাফিগুলো আপনি খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন৷ যেভাবে আপনি এই ফটোগ্রাফি শেয়ার করেছেন তা বেশ অসাধারণ হয়েছে৷ এই ফুলগুলো আমি অনেকবারই দেখেছিলাম৷ তবে আপনার এই পোস্টের মাধ্যমে একসাথে সবগুলো ফুল একসাথে দেখে খুবই ভালো লাগছে৷

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57956.22
ETH 3126.99
USDT 1.00
SBD 2.45