সুস্বাদু তালের বড় ভাজার রেসিপি||১০% প্রিয় লাজুক খাকের জন্য||

in আমার বাংলা ব্লগ2 years ago

IMG_20220823_080419.jpg

আসসালামু আলাইকুম আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটি বন্ধুগণ। আমি@jahidulislam01 বাংলাদেশ থেকে আজ মঙ্গলবার আগস্ট,||২৩-৮-২০২২||আসসালামু আলাইকুম আশা করি আপনারা অনেক ভাল আছেন এবং সুস্থ আছেন।আল্লাহতালার অশেষ রহমতে এবং আপনাদের দোয়ায় আমিও অনেক ভাল আছি এবং সুস্থ আছি। আজ আমি আপনাদের মাঝে সুস্বাদু তালের বড় রেসিপি নিয়ে হাজির হয়েছে।ব্যক্তিগতভাবে তালের বড় খেতে আমার অনেক ভালো লাগে। তাই আমি আজ আপনাদের মাঝে তালের বড় রেসিপি শেয়ার করব। চলুন তাহলে আর কথা না বাড়িয়ে শুরু করা যাক রেসিপির আলোচনা ধাপে ধাপে।

সুস্বাদু তালের বড়া ভাজার
উপকরণ

ক্রমিক নম্বরউপকরণের নাম
সুস্বাদু তালের বড়া
চালের ময়দা
চিনি
লবণ
পানি
নারিকেলের ঝুরি

🧆০১🧆

IMG_20220820_130808.jpg

  • প্রথমে আমি তালের গোটা, নারকেলের ঝুড়ি,ময়দা, লবণ, চিনি, একসঙ্গে করে রেখেছি‌।রাখার পরে একটি সেলফি তুলে আপনাদের মাঝে শেয়ার করে দিয়েছে। আশা করি আপনাদের অনেক ভালো লাগবে। তালের বড়া খেতে আমার অনেক ভালো লাগে।

🧆০২🧆

IMG_20220820_130900.jpg

  • সব কিছু পরিমাণ মতো দেওয়ার পরে এবার আমি ভালোভাবে হাত দিয়ে মিক্সড করে নিলাম। নেওয়ার পরে একটি সেলফি তুলে আপনাদের মাঝে শেয়ার করে দিয়েছি।তালের গোটা দিয়ে রুটি খেতে আমার অনেক বেশি ভালো লাগে। এবং তালের বড়া খেতে আমার আরো বেশি ভালো লাগে।

🧆০৩🧆

IMG_20220823_080714.jpg

  • এবার আমি ময়দা দিয়ে ভালোভাবে মিক্সড করে সানা করে নিয়েছি। সেই মুহূর্তে একটি সেলফি তুলে আপনাদের মাঝে শেয়ার করে দিয়েছি। অনেক ভালো লাগবে দেখে। এই পদ্ধতিতে তালের বড়া তৈরি করে খেতে আমার অনেক ভালো লাগে।

🧆০৪🧆

IMG_20220823_080456.jpg

  • এবার আমি সয়াবিন তৈল কড়াই এর উপরে ঢেলে দিয়েছি।দেওয়ার পরে বড়া তৈরি করে একটি একটি করে কড়াইয়ের উপরে উঠিয়ে দিয়েছে।সেই মুহূর্তে একটি সেলফি তুলে আপনাদের মাঝে শেয়ার করে দিয়েছি।

🧆০৫🧆

IMG_20220823_080628.jpg

  • একটি একটি করে এবার আমি অনেকগুলো বড় তৈরি করে করা এর উপরে উঠিয়ে দিয়েছি ভাজার উদ্দেশ্যে। এভাবে তালের বড়া ভেজে খেতে আমার অনেক বেশি ভালো লাগে। সেই সাথে চিনি দিলে তালের বড়া অনেক মিষ্টি মিষ্টি লাগে আরো বেশি ভালো লাগে।

🧆০৬🧆

IMG_20220823_080604.jpg

  • তালের বড় সম্পন্ন কড়াই এর উপরে সয়াবিন তৈল এর উপরে দেওয়ার পরে কিছুক্ষণ পরে ঝাজড়া দিয়ে উল্টিয়ে দিয়েছি কারণ একপিট সুন্দরভাবে ভাজা হয়ে গিয়েছে।এবার আমি অন্য পিঠ এভাবেই ভেজে নেব।

🧆০৭🧆

IMG_20220823_080530.jpg

  • তালের বড়া গুলো অনেক সুন্দর ভাবে ভাজা হয়ে গিয়েছে দেখেই বোঝা যাচ্ছে।দুই পিঠ অনেক সুন্দর ভাবে ভাজা হয়ে গেছে বড়ার তালের বড়া খেতে আমার অনেক বেশি ভালো লাগে। বিশেষ করে মুচমুচে করে ভেজে গরম গরম খেতে বেশি ভালো লাগে। ঠান্ডা হয়ে গেলে তেমন একটা তালের বড়া খেতে আমার ভালো লাগেনা।

🧆০৮🧆

IMG_20220823_080419.jpg

  • এবার আমি বাঁড়া গুলো ভাজার পরে নির্দেশ একটি গামলায় রাখা হয়েছে। আপনারা দেখলে বুঝতে পারবেন বড়গুলো কত সুন্দর ভাবে ভাজা হয়েছে। আজ আমার বড় ভাতার রেসিপিটা আসলে আপনাদের কাছে অনেক ভালো লাগবে। এই ছিল আজ আমার তালের বড় ভাজার রেসিপি ধন্যবাদ আপনাদের সকলের।
Sort:  
 2 years ago 

এই সময়ে গরম গরম তালের বড়া খেতে কি যে মজা লাগে। আপনার তালের বড়া রেসিপি দেখে খুব ভালো লাগলো। ভাইয়া আপনি খুব সুন্দরভাবে তালের বড়া তৈরি করেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

সুস্বাদু তেলেভাজা তালের বড়া খেতে খুবই মজা লাগে।। এ ধরনের বড়া খেতে খুবই মুচমুচে হয়ে থাকে ।।আপনার রেসিপির প্রক্রিয়াটা আমার কাছে বেশ ভালো লেগেছে।। শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।।

 2 years ago 

তালের বড়া খেতে আমার ভীষণ ভালো লাগে। অনেকদিন হলো তালের বড়া খাওয়া হয়না। খুব সুন্দর করে উপস্থাপন করেছেন আপনি। দেখে বোঝা যাচ্ছে যে অনেক সুস্বাদু হয়েছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

মাশাআল্লাহ ভাইয়া লোভনীয় একটি রেসিপি শেয়ার করেছেন। আপনার তালের বড়া ভাজার রেসিপি দেখে তো জিহ্বা দিয়ে পানি চলে আসলো। ভিশন পছন্দের একটা খাবার।তালের বড়া ভাজার রেসিপির ধাপগুলো অনেক সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন। ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য। শুভ কামনা রইলো আপনার জন্য অনেক।

 2 years ago 

আমরাও কয়েকদিন আগে বাসায় তালের বরা বানিয়ে খেয়েছি। এ সময় তালের বড়া খেতে খুবই ভালো লাগে। আপনার এই রেসিপিটি দেখতে খুবই দারুণ হয়েছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

তালের তৈরি যেকোনো রেসিপি খেতে আমার খুবই ভালো লাগে। তালের বড়া তালের কেক খেতে খুবই ভালো লাগে আমার কাছে। বিকেলে বসে গরম গরম তালের বড়া খেতে মজা লাগে। আপনার তালে বড়া গুলো দেখেই বোঝা যাচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। অসংখ্য ধন্যবাদ আপনাকে সুস্বাদু তালের বড়া রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

বাহ ভাইয়া আপনার তালের বড়া দেখে লোভ সামলানো মুশকিল। কিছু দিন আগে আমি ও তালের বড়া বানিয়েছিলাম।দেখে মনে হচ্ছে অনেক মজা হয়েছিল। ধন্যবাদ এমন সুন্দর বড়া আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

মৌসুমী তালের বড়া অত্যন্ত প্রিয় আমার। আমিও রেসিপি দিয়েছিলাম এই তালের বড়ার। চমৎকার হয়েছে আপনার সুস্বাদু তালের বড়ার রেসিপিটি। দেখতে অনেক সুন্দর হয়েছে। দর্শন এই খাবার ইচ্ছে হচ্ছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আহা!! ভাইয়া কতদিন হয়ে গেল সুস্বাদু তালের বড়া খাওয়া হয়নি। তাই আপনার তৈরি তালের বড়া দেখে খাওয়ার লোভ সামলাতে পারছি না। তালের বড়া খাওয়ার সময় তালের যে ফ্লেভারটা আসে তা আমার কাছে খুবই পছন্দনীয়। ভাই,খুবই লোভনীয় একটি রেসিপি শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago (edited)

ভাই আপনার এই তালের বড়া দেখে এখনই আমার খেতে ইচ্ছে করছে। অনেকদিন হয় খাওয়া হয় না তবে এটা খেতে খুবই সুস্বাদু। আর আপনি খুব সুন্দর করে উপস্থাপন করেছেন ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 68857.19
ETH 2715.71
USDT 1.00
SBD 2.72