আমার বাংলা ব্লগ আমার জীবনে প্রথম প্রেমের অনুভূতি। ১০% প্রিয় লাজুক খ্যাকের জন্য।

আসসালামু আলাইকুম আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগণ। আমি @jahidulislam01 বাংলাদেশ থেকে আজকে রবিবার জুলাই,২৪/২০২২

IMG20220720123117.jpg

আশা করি আপনারা সবাই ভাল আছেন। আমিও ভালো আছি। প্রথমে আমি@rme দাদাকে ধন্যবাদ জানাতে চাই। এমন আকর্ষণীয় সুন্দর একটি প্রতিযোগিতার আয়োজন করার জন্য। আমি কোনদিন ভাবতেও পারিনি যে আমার প্রথম প্রেমের অনুভূতিটি আমি অন্য কারোর মাঝে শেয়ার করব। আসলে আমার প্রেম কাহিনীটি ছিল অনেকটাই ভিন্ন ধর্মী। কারণ আমি একজনকে বেস্ট ফ্রেন্ড হিসেবে ভাবতাম। কিন্তু কিভাবে যে আমাদের প্রেমটা শুরু হয়েছিল ঠিক বুঝতে পারিনি। কিন্তু আসলেই প্রেম কাহিনী এমন ই হয় সত্যিকারের প্রেম বোঝাই যায় না কিভাবে হয়ে যায়। আমার জীবনের প্রথম প্রেমের কাহিনীটি শুরু হয়েছিল আমি যখন ক্লাস এইটে পড়ি। অন্যের থেকে আমাদের প্রেমের কাহিনী ছিল অনেকটাই আলাদা। আমি যার সাথে প্রেম করতাম মেয়েটির নাম ছিল শ্রাবণী আক্তার শিখা। আমরা দুজন একই ক্লাসেই পড়তাম। আমরা দুজন দুজনকে প্রাণের চাইতে বেশি ভালবাসতাম। এখনো বাসি আমি কিন্তু মেয়েটিকে তেমন একটি পছন্দ করতাম না। কিন্তু কি জানি মনের অজান্তে মেয়েটিকে আস্তে আস্তে অনেক ভালবেসে ফেলেছিলাম। মজার ব্যাপার যে আজ পর্যন্ত আমি মেয়েটিকে অনেক ভালোবাসি মেয়েটি আমাকে অনেক ভালোবাসে। হয়তোবা দু এক মাসের ভেতরে আমাদের দুজনার বিয়ে হয়ে যাবে। দুজনার পরিবার থেকে আমাদের সম্পর্কটা জানে। আমাদের দুজনার বাড়ি একই গ্রামে। মজার ব্যাপার যে আমি যখন একটি ম্যাচে থাকতাম গ্রামেই আমাদের সেই ম্যাচটি ছিল। ম্যাচের ঠিক পাশে আমার গার্লফ্রেন্ডের ফুপার বাসা ছিল। দিনে প্রায় ই ১০-১৫ বার দেখা হতো আমার গার্লফ্রেন্ডের সাথে। অদ্ভুত একটি বিষয় ছিল আমার মনের সব কথাই সে আপনা আপনি বুঝে যেত বলার আগে। একদিন আমার আম্মু অনেক অসুস্থ ছিল। আমার আম্মুর গায়ে ব্লাডের স্যালাইন দেয়া চলছিল। সেই মুহূর্তে আমার হবু শাশুড়ি এবং আমার গার্লফ্রেন্ড শ্রাবণী আক্তার শিখা আমাদের বাসায় আম্মুকে দেখতে এসেছিল। সেদিন আমার খুব আনন্দ হচ্ছিল যদিও মা অসুস্থ ছিল মা ও অনেক খুশি হয়েছিল যে তাকে দেখতে এসেছে তার হব বেটার বৌ। আমি যখন এসএসসি পরীক্ষা দিয়েছিলাম তখন আমার একটু কষ্ট হয়েছিল যে আমরা দুইজন দুই রুমে পড়েছিলাম পরীক্ষার হলে। পরীক্ষার পরে দুজনেই ভালো একটি রেজাল্ট করার পরে ও যেই কলেজে ভর্তি হয়েছিল। আমিও ঠিক একই কলেজে ভর্তি হয়েছিলাম। আসলেই প্রেম মানে আনন্দ দুঃখ বেদনা সবই থাকবে। আমার খুব কষ্ট হয় যখন আমার গার্লফ্রেন্ডের বিয়ের জন্য কেউ দেখতে আসে। সত্যিই তখন যে অনুভূতি হয় মনে হয় দমটা বেরিয়ে যাবে আমার। পরবর্তীতে আমার গার্লফ্রেন্ডের যখন আমি বলেছিলাম তোমার বিয়ে আসলে আমার খুব কষ্ট হয়। তখন সে তার আব্বু আম্মুকে বুঝিয়ে বলেছিল আমাদের কথা। তখন থেকে তাদের বাড়িতে বিয়ের সম্বন্ধ নিয়ে আর কেউই যায় না আমি অনেক খুশি হয়েছিলাম তখন। এখন আমি তাকেই ভালবাসি দীর্ঘ ৭ বছর। আমার জীবনে আমি ওকে পেয়ে সত্যিই ধন্য। আমার বিপদ-আপদে সবসময়ই আমার গার্লফ্রেন্ড আমার পাশেই থাকে। আমার যদি কোন কোন সময় কিছুর দরকার হয় না বলতেই সে সেটা পূরণ করে দেয়। আসলেই ভালোবাসাটা এমনই হয় আর ভালোবাসার মানুষটাকে ভালোবেসে পাওয়া তার মজাই আলাদা। আমার জীবন সাথীকে আমি সারা জীবনে এভাবেই ভালবেসে যেতে চাই। সে আমার থেকে কখনো কোনদিন জোর করে কিছু আবদার করিনি যেটা আমাকে দেওয়াই লাগবে। যখন আমার কাছে টাকা থাকে মজার বসে তখন একটু ফুচকা খেয়ে থাকি আমরা একসাথে বসে। আবার আমার জীবনে এমন হয়েছে যে আমি কথা বলতে বলতে ঘুমিয়ে গিয়েছে সকালে উঠে দেখছি আমার অপেক্ষায় সেই মিষ্টি মেয়েটির রয়েছে। সকালে উঠে আবারো আমরা শুরু করলাম আমাদের মনের কথোপকথন। সবথেকে বেশি মজা হয় যখন আমরা দুজন একসাথে কোথাও বেড়াতে যাইবা দুজনে একসাথে কলেজে যায়। তার আচার-আচরণ ব্যবহার আমার খুবই ভালো লাগে। সে আমার সব কথাই শুনে যেটা করতে বলি সেটা করে এবং যেটা করতে নিষেধ করি সেটা থেকে বিরত থাকে এই বিষয়টি আমার খুবই ভালো লাগে কারণ সে আমাকে এতটাই ভালোবাসে যে আমার সব কথাই শেষ হলে। তাই বলে আমি তার স্বাধীনতা হস্তক্ষেপ করব এমন কাজটি আমি কখনো করিনি সে কোথাও যেতে চাইলে আমার কাছথেকে অনুমতি নিয়ে যায়। আমি যদি যেতে বলি তবেই চাই আর যদি বলি না ওখানে যেতে হবে না তাহলে শেয়ার যায় না। কিন্তু এমন কিছু সে আজও আমার কাজ থেকে আবদার করেনি বা জোর করেনি বাপি ছাড় দেয়নি এমন কোন কাজও আমি পাইনি যে তাকে আমি নিষেধ করব। হ্যাঁ মানুষ মাত্রই ভুল মাঝে মাঝে কোন কারন ছাড়াই মেজাজ খিটখিটে হওয়ার কারণে আমাদের মাঝে একটু ঝগড়া হয়। এটাও ভালোবাসার একটি অংশ তবে অভিমান করে বা রাগ করে আমি কখনো পাঁচ মিনিটও থাকতে পারিনি কথা না বলে তার সাথে রাগের বসে যখন মনে হতো আমি তাকে ভুলে যাব তখন আরো বেশি ভালোবাসা তার জন্য বেড়ে যেত আমার। সত্যি বলতে ভালোবাসা এমন হয় আগে কখনো জানিনি। সত্যি ভালোবেসে ভালোবাসার মানুষটাকে পাওয়ার মজাই আলাদা আর বেশিদিন নেই খুব শীঘ্রই আমরা দুজন দুজনকে বিয়ে করে নেব। হয়তোবা আমি সাজিয়ে গুছিয়ে কথাগুলো আপনাদের মাঝে স্থাপন করতে পারছি না কিন্তু আসলে আমাদের প্রেমের কাহিনীটা ছিল অনেকটাই আলাদা আমরা কখনো ভাবি নি দুজন দুজনকে ছেড়ে যাবো আমরা দুজন দুজনকে দীর্ঘ সাত বছর অনেকটাই আগলে রেখেছি যেমনটা পাখির বাচ্চা যখন পাখি ডানার নিচে রোদ বৃষ্টিতে আগলে রাখে অনেক যত্ন সহকারে ঠিক তেমনি দীর্ঘ সাত বছর আমি তাকে সেই ভাবে ভালোবেসে আসছি। কখনো ভাবি নি আমরা দুজন দুজনকে ছেড়ে যাবো মাঝে মাঝে যখন ওর মন ভালো থাকে না তখন নানা কথা বলে বা না বলবো বলে একটু মধুর কথা বলে গান বলিয়ে তার মনটা ভালো করে দেওয়ার চেষ্টা করি। আসলেই মনের মানুষটার মন যখন ভালো থাকে তখন নিজেরও অনেক ভালো লাগে। আর মনের মানুষটার যখন কোন বিপদে পদ হয় মনে হয় সেই বিপদ আপদ তার নয় সে বিপদ আমার নিজেরই হচ্ছে।
Sort:  
 2 years ago 

আপনার লেখাটি পড়ে ভালো লাগলো।আপনাকে আমি সাজেস্ট করবো নিজের রেগুলারিটি বৃদ্ধি করার জন্যে। তা না হলে সাপোর্ট পাবেন না।

অসংখ্য ধন্যবাদ আপু আমাকে সাজেস্ট করার জন্য। আমার জন্য শুভকামনা রইল আপু। ভালো থাকবেন সুস্থ থাকবেন। এই কামনাই করি।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.028
BTC 64159.93
ETH 3482.65
USDT 1.00
SBD 2.50