জেনারেল রাইটিং = //সন্তানের প্রতি মায়ের ভালোবাসা//

beach-4182974_1280.jpg

source )

সবাইকে আজকে আমার পোস্টে স্বাগতম!
আজকের তারিখঃ বুধবার, ‌জুন ‌১৯

আসসালামু আলাইকুম আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগণ আমি@jahidulislam01 বাংলাদেশ আজ বুধবার, আশা করি আপনারা সবাই অনেক ভাল আছেন এবং সুস্থ আছেন? মহান আল্লাহতালার অশেষ রহমতে আমিও অনেক ভাল আছি এবং সুস্থ আছি। আজ আমি আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছে সেটি হচ্ছে জেনারেল রাইটিং সন্তানের প্রতি মায়ের ভালোবাসা। মা ছোট একটি শব্দ কিন্তু মায়ের সম্পর্কে বলে শেষ করার মত নয়। মা নিঃস্বার্থভাবে সন্তানকে ভালবেসে থাকেন সে সন্তান যেমনই হোক না কেন হতে পারে ছিনতাই কারি চোর ডাকাত আরো কত কি তারপরও মায়ের কাছে সন্তান মায়ের কলিজা।

কোরআনে রয়েছে মায়ের পায়ের নিচে সন্তানের জান্নাত আর সেই জান্নাত কে আমরা অবহেলা লাঞ্ছিত এবং আমাদের জন্য কষ্টদায়ক করে নিয়েছি। কারন আমরা আমাকে ভালোবাসি না মা যেমন আমাদের কে খেয়ে না খেয়ে কত কষ্ট করে আমাদেরকে লালন পালন করেছে এবং মায়ের কাছে সন্তান বৃদ্ধ হয়ে গেলেও যেন মনে হয় সেই ছোট্ট বাচ্চাটি মায়ের, মাকে আমি অনেক বেশি ভালোবাসি এবং অনেক যত্ন নিয়ে থাকে মায়ের সাথে কত না হাসি ঠাট্টা ইয়ার্কি করেছি কিন্তু বর্তমানে এখন দেখা যায় মাকে আমরা দেখলেই রেগে যায় কিন্তু এটা আমাদের ঠিক নয়। মনে হচ্ছে বর্তমান প্রজন্ম যত শিক্ষিত হচ্ছে ততই না মাকে দূরে ঠেলে দিচ্ছে আমরা। দেখা যায় আজ থেকে অনেক বছর আগের কথা তখন তেমন একটা লেখাপড়ার গুরুত্ব ছিল না কিন্তু তখনকার মানুষ মাকে অনেক স্নেহ এবং মর্যাদা দিতেন মা ও তেমন সন্তানকে আগলে রেখেছে।

একটা পাখির কথায় আমরা বলে থাকি, যেমন ধরুন একটি পাখি যখন বাচ্চা থাকে তখন তার মা তাকে কতই না ভালোবাসে বৃষ্টির সময় ডানা দিয়ে ঢেকে রাখে সন্তানকে ভিজতে দেয় না, কিন্তু দেখা যায়নির স্বার্থ ভাবে মা বৃষ্টির পানিতে ভিজে অনেক সময় অসুস্থ হয়ে মারাও গিয়েছে। এই মাকে আমরা কেমন করে ভুলে যাই। মৃত্যুর আগ পর্যন্ত ভালোবাসার শিখরে একমাত্র মাই প্রধান সন্তানের জন্য সব প্রতিটি মাতার সন্তানের জন্য ভালোবাসার ছায়া। আসলে যে মা হারিয়েছে সেই জানে মায়ের ভালোবাসা কেমন ছিল। মা নয় মাস সন্তানকে গর্ভে ধরে প্রসবকালীন সময় কত না কষ্ট, আর সেই মাকে আমরা কত না কষ্ট দিয়ে থাকি। কোরআনের কথা মায়ের জন্য সন্তানের গায়ের চামড়া কেটে যদি মায়ের পায়ের জটা বানিয়ে দেয়া যায় তাও এক ফোঁটা দুধের ঋণ শোধ হয় না আর আমরা কত না দুধ খেয়েছে তার কোন হিসাব নেই তাহলে মায়ের জন্য আমাদের কেমন হওয়া উচিত একটু ভেবে দেখুন তো?

সন্তান যদি কোন সময় বিপদে পড়ে তাহলে তার মা তাকে জীবন দিয়ে হলেও রক্ষা করার চেষ্টা করে। আর সেই মাকে আমরা ভুলে যেতে চলেছি কখনো দুর্ভাগা আমরা। মায়েরে যে ভালোবাসা সে ভালোবাসার কথা বলে শেষ করার মত নয়। আশা করি আপনারা সবাই আমার পোস্টটি বুঝতে পেরেছেন এই ছিল আজ আমার সন্তানের প্রতি মায়ের ভালোবাসা একটু আজকে এ পর্যন্তই ধন্যবাদ।

✨💞আমার নিজের পরিচয়💞✨

45406254-503f-44d8-8a5d-79dda79fe316.jpg

আমি মোঃ জাহিদুল ইসলাম আমি মেহেরপুর জেলার গাংনী থানা জুগীরগোফা গ্রামে আমি বসবাস করি। আমি একজন বাংলাদেশের সুনাগরিক, বর্তমানে আমার বিএ ফার্স্ট ইয়ারে পড়াশোনা চলছে। আমার মাতৃভাষা বাংলা, আমি বাংলা ভাষায় কথা বলতে অনেক ভালোবাসি। আমার শখ ভ্রমণ করা এবং আর্ট করা, বন্ধুদের সাথে আড্ডা দেওয়া। সংক্ষিপ্ত আকারে আমি আমার নিজের পরিচয় আপনাদের মাঝে শেয়ার করলাম। সবাই আমার জন্য দোয়া করবেন এবং আপনাদের জন্য রইল প্রাণঢালা শুভেচ্ছা এবং অভিনন্দন।


(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )

abb2.png

abb.png

bwith.png

VOTE @bangla.witness as witness

bwithness.png

SET @rme as your proxy

rproxy.png

Sort:  
 yesterday 

মাকে নিয়ে খুব সুন্দর লিখেছেন ভাইয়া।একদমই ঠিক বলেছেন মা কতো কষ্ট করে আমাদেরকে লালন পালন করছে এবং এখনো ভালোবেসে যাচ্ছে নিশ স্বার্থ ভাবে। আমরা অনেক সময় মায়ের সাথে রাগ করে কথা বলি মা তবুও এক বিন্দু মন খারাপ করে না।ভালো থাকুন পৃথিবীর সব মায়েরা সেই প্রার্থনা করি।ধন্যবাদ ভাইয়া সুন্দর কিছু কথা তুলে পোস্ট টি ভাগ করে নেয়ার জন্য

 yesterday 

প্রত্যেকটা মানুষের জীবনেই মায়ের গুরুত্ব অপরিসীম। মা আমাদের জীবনে কতটা গুরুত্বপূর্ণ এটা তো আমরা তখনই বুঝতে পারি, যখন আমাদের মা আমাদেরকে ছেড়ে চলে যায়। মায়ের মত ভালো কেউই কখনো বাসতে পারে না। মায়ের মত করে কেউ আমাদেরকে কখনো আগলে রাখতে পারবে না। নিজে না খেয়ে যে মানুষটা আমাদেরকে খাওয়ায় এবং খাওয়াতো, এমনকি সব সময় খাওয়াবে সেই মানুষটাই হচ্ছে আমাদের মা। মায়ের সম্পর্কে আমরা যত কিছুই বলি না কেন, ততই কম হবে। আমাদেরকে মায়েরা যেমন আগলে রাখত, তেমনি আমাদেরও উচিত তাদেরকে শ্রদ্ধা করা, ভালোবাসা এবং এভাবেই যত্ন করা এবং আগলে রাখা। অনেক ভালো লেগেছে আপনার লেখাটা।

 yesterday 

সন্তানদের প্রতি মায়েদের ভালোবাসা সব সময় থাকে অনেক বেশি। মায়েরা প্রত্যেকটা সন্তানকে যেরকম ভাবে ভালোবাসে, ওরকম ভাবে অন্য কেউ কখনোই ভালোবাসতে পারে না। কারণ অন্য সবার থেকে মায়েদের ভালোবাসা হয়ে থাকে সব থেকে বেশি আলাদা। আমাদের সবারই উচিত সবসময় বাবা-মাকে সম্মান করা। তাদেরকে কষ্ট না দেওয়া। তারা আমাদেরকে সবসময় যেমন ভালো রাখার চেষ্টা করেছে আমাদের উচিত তাদেরকে ভালো রাখা। মায়ের প্রতি সন্তানের ভালোবাসাটাকে নিয়ে অনেক সুন্দর করে পোস্টটি লিখেছেন দেখে ভালো লাগলো।

 yesterday 

মায়ের মতোন আপন এই পৃথিবীতে আর কেউ নেই‌ । মা হচ্ছে ভালোবাসার শেষ ঠিকানা নির্ভরতার শেষ আশ্রয়স্থল। মা নিঃস্বার্থভাবে আমাদেরকে ভালোবেসে লালন পালন করেছেন। আসলে জীবনে মায়ের গুরুত্ব অপরিসীম। আপনার পোস্টটি পড়ে বেশ ভালো লাগলো‌। ধন্যবাদ আপনাকে এতো সুন্দর পোস্ট শেয়ার করার জন্য।

 yesterday 

সন্তান সুষ্ঠুভাবে বেড়ে ওঠার জন্য মায়ের যে কতটা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে তা বলে বোঝানো যাবে না। এই পৃথিবীতে মায়ের মত আপন কেউ নেই। একটি পাখিকে নিয়ে অনেক সুন্দর উদাহরণ দিয়েছেন আপনি। খুবই ভালো লাগলো সন্তানের প্রতি মায়ের ভালোবাসা পোস্ট পড়ে ধন্যবাদ।

 10 hours ago 

এটা অনেকটা শর্ট পোষ্ট হয়ে গেছে এবং বাক্যের মাঝে যথাযথভাবে কমার ব্যবহার করা হয় নাই। বিষয়টির প্রতি খেয়াল রাখার অনুরোধ রইল।

ঠিক আছে ভাইয়া ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.027
BTC 64928.52
ETH 3525.30
USDT 1.00
SBD 2.36