সিলভার মাছ দিয়ে কাঁচা কলা রান্নার রেসিপি||১০% প্রিয় লাজুক খ্যাকের জন্য||

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

IMG_20220628_123221.jpg

আসসালামু আলাইকুম আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগণ।আমি @jahidulislam01 বাংলাদেশ থেকে আজ বুধবার জুন,||২৯-৬-২০২২||আশা করি আপনারা অনেক ভাল আছেন। এবং সুস্থ আছেন। ইনশাল্লাহ মহান আল্লাহ তায়ালার অশেষ রহমতে এবং আপনাদের দোয়ায় আমিও অনেক ভালো আছি। এবং সুস্থ আছি‌। আজকে আমি সিলভার মাছ দিয়ে কাঁচা কলা রান্নার রেসিপি নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি। চলুন তাহলে শুরু করা যাক রেসিপির আলোচনা ধাপে ধাপে।

রেসিপি তৈরির উপাদান

ক্রমিক নম্বরউপাদান
সিলভার মাছ এবং কাঁচা কলা
সয়াবিন তৈল
মরিচ গুঁড়া
হলুদের গুঁড়া
পিয়াজ
লবণ
দারচিনি
এলাচ
পানি

🍲০১ 🍲

IMG_20220628_122709.jpg

প্রথমে কাঁচা কলা ছুরি দিয়ে ভালোভাবে খোসা ছাড়িয়ে নিয়েছি। নেওয়ার পরে নির্দিষ্ট একটি বাড়িতে রেখেছি। রাখার পরে পানি দিয়ে সুন্দরভাবে পরিষ্কার করে নিয়েছি। নেওয়ার পরে এবার আমি যেটা করবো?

🍲০২ 🍲

IMG_20220628_122901.jpg

ঠিক একই ভাবে এবার আমি সিলভার মাছ গুলির আইস ছাড়িয়ে নিয়েছি। নেওয়ার পরে ছুরি দিয়ে টুকরো টুকরো করে নিয়েছি। নেওয়ার পরে এবার আমি পানি দিয়ে ভালোভাবে পরিষ্কার করে নিয়েছে সিলভার মাছ গুলো। এবার একটা নির্দিষ্ট বাটিতে রাখার পরে মরিচের গুড়া, হলুদের গুঁড়া, লবণ,ইত্যাদি পরিমাণ মতো নিয়ে মাছ গুলোর সাথে মিক্স করে নেওয়া হয়েছে। এবার আমি যেটা করবো?

🍲০৩ 🍲

IMG_20220628_123627.jpg

এবার আমি কড়াই এর ওপরে সোয়াবিন তৈল ঢেলে দিয়েছি দেওয়ার পরে মিশ্রিত সিলভার মাছ গুলি ভাজার উদ্দেশ্যে আমি কড়াইয়ের উপরে গরম সয়াবিন তৈল এর উপরে সিলভার মাছের টুকরো গুলি একটি একটি করে উঠিয়ে দিয়েছি।সেই মুহূর্তে একটি সেলফি তুলে আপনাদের মাঝে শেয়ার করে দিয়েছি।

🍲০৪ 🍲

IMG_20220628_122949.jpg

কিছুক্ষণ পর বোঝা যাচ্ছে যে মাছগুলো ভাঁজা ভাঁজা কালার চলে এসেছে। মাছগুলো সুন্দরভাবে ভাজা হয়ে যাচ্ছে। কি সুন্দর সেন্ট না বের হচ্ছে।খুবই ভালো লাগছে। সিলভার মাছ দিয়ে যেকোনো রেসিপির খেতে অনেক ভালো লাগে।

🍲০৫🍲

IMG_20220628_123019.jpg

মাছগুলো সুন্দরভাবে ভাজা হয়ে গিয়েছে এবার আমি কড়াই থেকে নির্দিষ্ট একটি বাটিতে নামিয়ে ফেললাম। সেই মুহূর্তে একটি সেলফি তুলে আপনাদের মাঝে শেয়ার করে দিয়েছি। আশা করি মাছ ভাজা আমাদের কাছে ভালো লেগেছে। এবার যেটা করবো সেটা হল?

🍲০৬ 🍲

IMG_20220628_122830.jpg

এবার বাটির ভিতর কাঁচা কলা এর ওপরে মরিচের গুঁড়া, হলুদের গুড়া, লবণ,ইত্যাদি পরিমাণ মতো দেওয়া হয়েছে।এর পর যেটা করবো সেটা হল?

🍲০৭ 🍲

IMG_20220628_123057.jpg

এবার আমি কড়াই এর ওপরে সোয়াবিন তৈল গরম করে নেওয়ার পরে কাঁচা কলা, মরিচের গুঁড়া, হলুদের গুঁড়া, লবণ, ইত্যাদি পরিমাণমতো দেওয়ার পরে এবার আমি কড়াই এর ওপরে উঠিয়ে দিয়েছি দেওয়ার পরে খুন্তি দিয়ে ভালোভাবে মিক্স করে নিয়েছি।শিদ্ধ করার জন্য। কাঁচা কলা দিয়ে সিলভার মাছ রান্নার রেসিপি আসলেই অনেক লোভনীয় হয়ে থাকে।এই রেসিপিটা শাস্থের জন্য ও বেশ উপকারী।

🍲০৮🍲

IMG_20220628_123139.jpg

এবার আমি কড়াই এর ভিতরে পানি ঢেলে দিলাম ঝোল করার উদ্দেশ্যে।গরম চুলার উপরে তাই একটু ধুঁয়া হচ্ছে।এই মুহূর্তে আমি ভাজা সিলভার মাছ ঢেলে দেওয়া হয়েছে কড়াই এর ওপরে। সিলভার মাছ দিয়ে কাঁচা কলা রান্না রেসিপি আসলে অনেক মজাদার হয়ে থাকে। আমরা প্রায় রেসিপির শেষ মুহূর্তে চলে এসেছি।

🍲০৯ 🍲

IMG_20220628_123221.jpg

এবার আমি রেসিপিটা কড়াই থেকে নির্দিষ্ট একটি গামলায় নামিয়ে রাখবো কারণ রেসিপিটা তৈরি হয়ে গিয়েছে। কাঁচা কলা এবং সিলভার মাছের রেসিপি আমাদের স্বাস্থ্যের জন্য বেশ উপকারী একটি রেসিপি। এই ধরনের রেসিপি খেলে আমাদের পেটের পিঠা দূর হয়। এই মুহূর্তে একটি সেলফি তুলে আপনাদের মাঝে শেয়ার করে দিয়েছি।

🍲১০🍲

IMG_20220629_171740.jpg

সর্বশেষে সিলভার মাছ দিয়ে কলা রান্নার রেসিপির সাথে আমার একটি সেলফি আপনাদের মাঝে শেয়ার করতে চলেছে ইনশাল্লাহ। আশা করি আপনাদের ভালো লাগবে। আর মানুষ মাত্রই ভুল যদি একটু ভুল ত্রুটি হয়ে থাকে ক্ষমার দৃষ্টিতে দেখবেন ধন্যবাদ।এই ছিল আজকে আমার রেসিপির আলোচনা।

Sort:  
 2 years ago 

সিলভার মাছ দিয়ে কাঁচা কলার রেসিপি অনেকদিন হলো খাওয়া হয়না অনেক মিস করছিলাম রেসিপিটা। আপনিও খুব সুন্দরভাবে রেসিপিটা আমাদের মাঝে তুলে ধরেছেন এটা দেখে আমি খুবই আনন্দিত ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

কোন সমস্যা নেই ভাই এভাবে রেসিপিটা তৈরি করে আপনি খেতে পারেন। আশা করি অনেক ভালো লাগবে। ধন্যবাদ ভাই আপনাকে অনেক সুন্দর ভাবে কমেন্ট করার জন্য।

 2 years ago 

সিলভার কাপ মাছ দিয়ে কাঁচা কলার রেসিপি দেখে অনেক ভালো লাগলো ভাইয়া। এভাবে রেসিপি তৈরি করে খেয়ে অনেক সুন্দর লাগে। আমিও বাসায় প্রায় এই কাঁচা কলার রেসিপি তৈরি করি। ধন্যবাদ আপনাকে এত সুন্দর রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপু আপনাকে। আমার পোস্টটি সুন্দরভাবে পড়ে তার চেয়ে ও অনেক সুন্দর ভাবে কমেন্ট করেছেন।

 2 years ago 

কাঁচকলা দারুন একটা সবজি। আর এই কাঁচ কলা আপনি যে কোন মাছ দিয়ে রান্না করেন না কেন খুব মজাদার হয়। আপনি খুব সুন্দর করে সিলভার কার্প মাছ দিয়ে কাঁচ কলার রেসিপি তৈরি করেছেন দেখে খুবই ভালো লাগছে। আমাদের মাঝে শেয়ার করার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

জি ভাই আপনি ঠিকই বলেছেন কাঁচা কলা সত্যি দারুন একটি সবজি আর কাঁচা কলা যে কোন মাছ দিয়ে রান্না করলে মজাদার একটি রেসিপি তৈরি হয়ে যায়। ধন্যবাদ ভাই এত সুন্দর কমেন্ট করার জন্য।

 2 years ago 

সিলভার মাছ দিয়ে কাঁচা কলা রান্নার রেসিপি দেখতে খুবই ভালো দেখাচ্ছে। রেসিপি কালার টা খুবই সুন্দর হয়েছে। অসংখ্য ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

জি আপু আপনি ঠিকই বলেছেন কাচা কলা রান্নার রেসিপি টা দেখতে অনেক লোভনীয় ছিল। সাজিয়ে গুছিয়ে এত সুন্দর কমেন্ট করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

কাঁচা কলা যদিও আমার একটা পছন্দ না তবে আপনার রেসিপি দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে এটি। কালার টা বেশ লোভনীয় লাগছে দেখতে। রেসিপির প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুস্বাদু রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago (edited)

ধন্যবাদ আপু আপনার ব্যক্তিগত মত ফুটিয়ে তোলার জন্য। আন্তরিকভাবে আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

রেসিপির কালার দেখেই বোঝা যাচ্ছে খেতে খুবই মজাদার হবে। কাচাকলা আমার অনেক পছন্দের সবজি। মাছ দিয়ে এভাবে রান্না করলে খেতে খুবই সুস্বাদু হয়। সিলভার কাপ মাছ দিয়ে কাচা কলা রান্না বেশ লোভনীয় লাগছে

 2 years ago 

জি ভাইয়া কাঁচা কলা আমারও অনেক পছন্দের একটি সবজি। আর রেসিপি টা অনেক লোভনীয় হয়েছিল। তাই রেসিপিটার কালারও অনেক সুন্দর ছিল। ধন্যবাদ ভাই এত সুন্দর মতামত প্রকাশ করার জন্য।

 2 years ago 

কাঁচকলা দিয়ে সিলভার মাছের মজাদার একটি রেসিপি তৈরি করেছেন ভাইয়া। যা দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে এত সুন্দরভাবে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

জি ভাই আপনি ঠিকই বলেছেন কাঁচা কলা দিয়ে সিলভার মাছের মজাদার রেসিপি টা অনেক সুস্বাদু হয়েছিল। খুব ভালো লাগলো যে আপনি রেসিপিটি দেখে বুঝতে পেরেছেন যে অনেকটা সুস্বাদু ছিল রেসিপিটা। ধন্যবাদ ভাইয়া রেসিপিটা উপলব্ধি করার জন্য।

 2 years ago 

সিলভার মাছ দিয়ে কাঁচা কলা রান্নার রেসিপি দেখে মনে হয় খুবই সুস্বাদু হবে। বিশেষ করে রেসিপির কালারটি খুবই দারুন লাগলো। সত্যিই অসাধারণ শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

জি আপু আপনি ঠিকই বলেছেন। সিলভার মাছ দিয়ে কাঁচা কলা রান্না রেসিপিটি খেতে আমার বেশ ভালই লাগে। বিশেষ করে কাঁচা কলার সবজিটি খেতে আমার বেশি ভালো লাগে। ধন্যবাদ আপু এত সুন্দর কমেন্ট করার জন্য।

 2 years ago 

সিলভার কাপ মাছ দিয়ে কাঁচা কলা রান্নার অনেক মজাদার একটি রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন কাঁচা কলা আমার কাছে খুবই সুস্বাদু লাগে। রেসিপিটি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ শুভেচ্ছা রইল।

 2 years ago 

জি ভাইয়া আমার রেসিপি রান্না করতে বেশ ভালো লাগবে। তাই আমি সবথেকে রেসিপি বেশি আপনাদের মাঝে শেয়ার করে থাকি। শুভকামনা রইল ভাই আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60165.60
ETH 2421.15
USDT 1.00
SBD 2.44