টাকি মাছ দিয়ে আমড়া রান্নার রেসিপি (১০%প্রিয় লাজুক খ্যাকের জন্য)

in আমার বাংলা ব্লগlast year

IMG_20230713_190208.jpg

আসসালামু আলাইকুম আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগণ আমি@jahidulislam01 বাংলাদেশ থেকে আজ শনিবার জুলাই, (১৫-৭-২০২৩) আশা করি আপনার অনেক ভাল আছেন এবং সুস্থ আছেন। আজ আমি সকাল সকাল আপনাদের মাঝে টাকি মাছ দিয়ে আমড়া রান্নার রেসিপি নিয়ে হাজির হয়েছি। টাকি মাছ খেতে আমার অনেক বেশি ভালো লাগে সেই সাথে আমড়া দিয়ে রান্না করলে রেসিপি স্বাদ অনেক গুনে বেড়ে যায়। আমড়া রান্না খেতে আসলে অনেক টেস্টে একটু টকটক লাগে খেতে।

রেসিপি তৈরির উপাদান

ক্রমিক নম্বরউপাদান
টাকি মাছ দিয়ে আমড়া
সোয়াবিন তৈল
শুকনা মরিচের গুঁড়া
লবণ
হলুদের গুঁড়া
পানি
দারচিনি এলাচ
যাবতীয় মসলা

🍲০১ 🍲

IMG_20230713_180804.jpg

  • প্রথম আমি টাকি মাছ তিনটে আইস ছাড়িয়ে নিয়েছি। এরপরে নির্দিষ্ট একটি বাটিতে মাছগুলো পরিস্কার করে রেখেছি ।রাখার পরে একটি সেলফি তুলে আপনাদের মাঝে শেয়ার করতেছে।

🍲০২ 🍲

IMG_20230713_180829.jpg

এবার আমি টাকি মাছের ওপরে শুকনা মরিচের গুড়া, হলুদের গুঁড়া, লবণ,পরিমাণ মত দেওয়া হয়েছে।

🍲০৩ 🍲

IMG_20230713_180855.jpg

শুকনা মরিচের গুঁড়া, হলুদ এর গুঁড়া,এবং লবণ দিয়ে আমি টাকি মাছগুলো ভালোভাবে মিক্সড করে নিয়েছি।

🍲০৪ 🍲

IMG_20230713_180926.jpg

  • কড়াই এর উপরে সোয়াবিন তৈল রাখা হয়েছে।রাখার পরে টাকি মাছগুলো একটি একটি করে উঠিয়ে দিয়েছি কড়াইয়ের উপরে ভাজার উদ্দেশ্যে।

🍲০৫ 🍲

IMG_20230713_180950.jpg

  • মাছ গুলো ভাজার পরে একটি বাটিতে রেখেছি।

🍲০৬ 🍲

IMG_20230713_180742.jpg

এবার আমি আমড়া গুলো ছুরি দিয়ে টুকরো টুকরো করে কেটে বাটিতে রেখেছি।সেই সময় একটি সেলফি তুলে আপনাদের মাঝে শেয়ার করেছি।

🍲০৭ 🍲

IMG_20230713_181055.jpg

  • এবার আমি মসলাগুলো অনেক সুন্দর ভাবে ভেজে নিয়েছি।

🍲০৮ 🍲

IMG_20230713_181122.jpg

আমড়া গুলো কড়াইয়ের উপর মসলা এবার আমি আমড়া গুলো কড়াইয়ের উপরে ঢেলে দিয়েছি ,দিয়ে মসলার মধ্যে খুন্তি দিয়ে মিক্স করে দেওয়া হয়েছে আমড়া গুলো।

🍲০৯ 🍲

IMG_20230713_181636.jpg

  • আমড়া গুলো ভুনা করার উদ্দেশ্যে এবার আমি পরিমাণ মতো পানি দিয়েছি।

🍲১০ 🍲

IMG_20230713_181215.jpg

  • পানি গুলো অনেকটাই শুকিয়ে গিয়েছে, এবং আমড়াও সিদ্ধ হয়ে গিয়েছে। এবার আমি আরেকটু রেখে নামিয়ে রাখবো আমড়া রান্নার রেসিপি। এবার আমি রেসিপিটা একটি গামলায় নামিয়ে নেব।

🍲১১ 🍲

IMG_20230713_190208.jpg

রেসিপি সম্পূর্ণ তৈরি হয়েছে দেখেই বোঝা যাচ্ছে। রেসিপির কালার টা অনেক সুন্দর হয়েছে। আশা করি খেতে অনেক টেস্টি হবে। এই ছিল আজ আমার টাকি মাছ দিয়ে আমড়া রান্নার রেসিপি। আশা করি আপনাদের ভালো লেগেছে ধন্যবাদ।

Sort:  
 last year 

টাকি মাছ দিয়ে আমড়া রান্না রেসিপি কখনো খাওয়া হয়নি। দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। রেসিপিটি খুবই ইউনিট ছিল। বাসায় একদিন তৈরি করে দেখব। খেতে নিশ্চয়ই খুবই মজাদার হবে। মজাদার ও ইউনিক একটি রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last year 

অবশ্যই আপু এভাবে একদিন তৈরি করে দেখবেন কতটা সুস্বাদু এবং মজাদার হয়ে থাকে। টাকি মাছ দিয়ে আমড়া রান্না রেসিপি।

 last year 

টাকি মাছ দিয়ে আমড়া রান্নার রেসিপি দেখেই সুস্বাদু মনে হচ্ছে। আপনার রেসিপি পরিবেশন আমার খুবি ভালো লেগেছে। ধাপে ধাপে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last year 

জ্বী ভাইয়া টাকি মাছ দিয়ে রেসিপি রান্না করলে খেতে অনেক সুস্বাদ হয়ে থাকে অসংখ্য ধন্যবাদ শুভকামনা রইল ভাইয়া।

 last year 

আপনি খুবই ইউনিক একটি রেসিপি তৈরি করেছেন, যা দেখে আমার তো খুবই খেতে ইচ্ছে করছে। আমি তো এই রেসিপিটা খাওয়া তো দূরের কথা, এই রেসিপিটার নামও আগে কখনো শুনিনি। তবে আপনার এই পোষ্টের মাধ্যমে নতুন একটা রেসিপি শিখতে পেরে খুব ভালো লেগেছে। মনে হচ্ছে খুবই মজাদার হয়েছিল আপনার তৈরিকৃত রেসিপি টা।

 last year 

এই রেসিপিটা খেতে অনেক সুস্বাদু আপু। এই রেসিপিটা আপনি শিখে নিয়েছেন শুনে অনেক বেশি ভালো লেগেছে। ধন্যবাদ আপু।

 last year 

ভাইয়া আপনি টাকি মাছ দিয়ে আমড়া রান্না করেছেন। আসলে টাকি মাছ দিয়ে আমরা রান্না করলে খেতে ভীষণ ভালো লাগে। আপনার রান্না দেখে বোঝা যাচ্ছে রান্নাটি কত সুস্বাদু হয়েছে। রান্না করা প্রতিটা ধাপ আপনি খুব চমৎকারভাবে আমাদের মাঝে তুলে ধরেছেন আপনাকে ধন্যবাদ শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 last year 

জি ভাই আপনি ঠিকই বলেছেন টাকি মাছ দিয়ে আমড়া রান্না করলে খেতেই মন চায়। এভাবে রান্না করলে অনেক সুস্বাদু হয়ে থাকে ধন্যবাদ।

 last year 

টাকি মাছের দিয়ে আমটা রান্নার রেসিপি দেখে অনেক বেশি ইউনিক মনে হয়েছে আমার কাছে। কারণ এই রেসিপিটা আমার আগে কখনো খাওয়া হয়নি। এটা কি মাছ দিয়ে যে আমড়া রান্না করা যায় এটা জানা ছিল না। মনে হচ্ছে অনেক বেশি সুস্বাদু হয়েছিল রেসিপিটা। আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে অনেক বেশি ভালো লেগেছে।

 last year 

ঠিক বলেছেন ভাই এই রেসিপিটা একটু ইউনিক এভাবে টাকি মাছ দিয়ে আমড়া রান্না করলে অনেক সুস্বাদু হয়ে থাকে খেতে । আপনি এভাবে রান্না করে খেতে পারেন ভাইয়া।

 last year 

আমরা মাখিয়ে খেতে ভালো লাগে টাকি মাছ ভুনা করে খেতে ভালো লাগে।
তবে দুটি একসাথে করে কখনো রেসিপি প্রস্তুত করে খাওয়া হয়নি।
প্রথমবারের মতো এমন রেসিপি প্রস্তুত দেখলাম আপনার মাধ্যমে দেখলাম খুব মজা হয়েছিলো

 last year 

ভাই দুটি আলাদা আলাদা খেতেই যখন এত ভালো লাগে। একসাথে রান্না করে খেয়ে দেখবেন কতটা সুস্বাদু এবং লোভনীয় হয়ে থাকে ভাইয়া।

 last year 

টাকি মাছ দিয়ে আমড়ার রেসিপি চমৎকার হয়েছে। আসলে আমি কখনো আমড়া দিয়ে মাছ রান্না করি নি।আপনার রেসিপি দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। প্রতিটি ধাপ অনেক সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে সুস্বাদু একটি রেসিপি শেয়ার করার জন্য।

 last year 

আমি যেভাবে রান্না করেছি এভাবে রান্না করে খেয়ে দেখবেন অনেক মজা হবে খেতে। ধন্যবাদ এত সুন্দর কমেন্ট করার জন্য শুভকামনা রইল।

 last year 

ভাইয়া আজকে সম্পূর্ণ নতুন একটি রেসিপি দেখলাম। আমড়া দিয়ে কখনো তরকারি রান্না করা যায় সেটা জানা ছিল না। তাও আবার সাথে টাকি মাছ দিয়ে রান্না করেছেন। নতুন একটি রেসিপি শিখলাম। ধন্যবাদ ভাইয়া।

 last year 

অসংখ্য ধন্যবাদ ভাই এত সুন্দর একটি রেসিপি শেখাতে পেরে অনেক ভালো লাগছে আমার কাছে।

 last year 

ভাই এও কি সম্ভব!! টাকি মাছ দিয়ে আমরা রান্না। আমি আগে কখনো শুনিনি আমরা রান্না করা যায়। আর তাই আপনার এই রেসিপি আমার কাছে খুবই ইউনিক মনে হচ্ছে। আপনার তৈরি রেসিপিটি খেতে ভিন্ন স্বাদ পাওয়া যাবে আশা করছি। অনেক অনেক ধন্যবাদ ভাই, খুব ইউনিক ও মজার এই রেসিপিটি শেয়ার করার জন্য।

 last year 

অবশ্যই সম্ভব ভাই আমাদের গ্রামাঞ্চলে প্রচলিত রেসিপি এটা। আপনি একদিন এভাবে রেসিপি তৈরি করে খেয়ে দেখেন কতটা মজাদার এবং লোভনীয় হবে। তখনই আমার কথা মনে পড়বে ভাই।

 last year 

আপনি খুব সুন্দর করে টাকি মাছ দিয়ে আমড়া রান্নার রেসিপি করেছেন। তবে টাকি মাছ খেতে আমার অনেক ভালো লাগে। তবে কখনো আমড়া দিয়ে রান্না করি নাই। আমাদের অনেক বড় একটি আমড়া গাছ আছে। আমি সামনের নিজে এভাবে মাছ দিয়ে আমড়া রেসিপি করব। মনে হয় আমড়া দেওয়ার কারণে খেতে অনেক মজায় হয়েছে। অনেক সুন্দর করে রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করেছেন।

 last year 

অনেক রেসিপি তো রান্না করে খাওয়া হয় একদিন আমড়া দিয়ে টাকি মাছ রান্না রেসিপি করে খেয়ে দেখেন না। কতটা মজাদার হয়ে থাকে ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56768.45
ETH 2391.62
USDT 1.00
SBD 2.28