রুই মাছের ভুনা রেসিপি (১০%প্রিয় লাজুক খ্যাকের জন্য)

IMG_20230708_143600.jpg

আসসালামু আলাইকুম আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগণ আমি@jahidulislam01 বাংলাদেশ থেকে আজ বুধবার জুলাই,(১২-৭-২০২৩) আশা করি আপনারা অনেক ভালো আছেন এবং সুস্থ আছেন। মহান আল্লাহতালার অশেষ রহমতে এবং আপনাদের দোয়ায় আমিও অনেক ভাল আছি। এবং সুস্থ আছি আজ আমি আপনাদের মাঝে রুই মাছের ভুনা রেসিপি নিয়ে হাজির হয়েছি।

রেসিপি তৈরির উপাদান

ক্রমিক নম্বরউপাদান
রুই মাছ
সয়াবিন তৈল
শুকনা মরিচ গুঁড়া
রসুন
পিয়াজ
লবণ
পানি

🍲০১ 🍲

IMG_20230708_143136.jpg

প্রথমে আমি মাছের আইস ছাড়িয়ে নিয়েছি। নেওয়ার পরে ছুরি দিয়ে টুকরো টুকরো করে নিয়েছি। এবার আমি ভালোভাবে বিশুদ্ধ পানি দিয়ে ধুয়ে নিয়েছি। নেওয়ার পরে একটি নির্দিষ্ট গামলায় রেখে শুকনা মরিচের গুঁড়া, হলুদের গুঁড়া,লবণ দিয়ে মিক্সড করে নিয়েছি ।নেওয়ার পরে একটি একটি করে মাছ টুকরো কড়াইয়ের উপরে উঠিয়ে দিয়েছি ভেজে নেওয়ার জন্য।

🍲০২ 🍲

IMG_20230708_143113.jpg

  • এবার আমি খুন্তি দিয়ে মাছগুলো একটি একটি করে উল্টিয়ে দিয়েছি।

🍲০৩ 🍲

IMG_20230708_143250.jpg

  • পেঁয়াজ, রসুন, দারচিনি, এলাচ, সহ যাবতীয় মসলা পাটায় ব্লেন্ডার করে নিয়েছি।

🍲০৪ 🍲

IMG_20230708_143320.jpg

এবার আমি কড়াই এর উপরে সয়াবিন তৈল ঢেলে দিয়েছি। দেওয়ার পরে যাবতীয় মসলা তৈলের উপর দিয়ে ভেজে নেওয়া হচ্ছে। সেই মুহূর্তে একটি সেলফি তুলে আপনাদের মাঝে শেয়ার করেছি।

🍲০৫ 🍲

IMG_20230708_143356.jpg

খুন্তি দিয়ে যাবতীয় মসলা গুলো নাড়াচাড়া করে দেওয়া হয়েছে। দেখে বোঝা যাচ্ছে অনেকটাই ভাজা হয়েছে।

🍲০৬ 🍲

IMG_20230708_143534.jpg

এবার ভাজা মাছগুলো একটি একটি করে মসলা এর মধ্যে দিয়েছি দেওয়ার পরে নির্দিষ্ট পরিমাণে পানি দেওয়া হয়েছে ভুনা করার উদ্দেশ্যে। এভাবে রুই মাছ ভুনা করে খেতে আমার অনেক বেশি ভালো লাগে। আমরা মাছে ভাতে বাঙালি তাই মাছ আমাদের প্রিয় খাবার।

🍲০৭ 🍲

IMG_20230708_143441.jpg

  • মাছের ঝোল অনেকটা শুকিয়ে গিয়েছে। কিছুক্ষণের মধ্যে আমি মাছগুলো নামিয়ে রাখবো নির্দিষ্ট একটি গামলায়।

🍲০৮ 🍲

IMG_20230708_143600.jpg

এটি হচ্ছে রুই মাছ ভুনার সর্বশেষ ছবি। আশা করি আমার রুই মাছ ভুনা আপনাদের ভালো লেগেছে। ধন্যবাদ সবাইকে।

Sort:  
 last year 

বাঙালিকে মাছে ভাতে বাঙালি বলা হয়। বাঙালির মাছ খুবই প্রিয়। আপনি আজকে রুই মাছের ভুনা রেসিপি তৈরি করেছেন আপনার রেসিপি দেখে বোঝা আছে রেসিপিটা কতটা সুস্বাদু হয়েছে। আপনি প্রতিটা ধাপ খুব সুন্দর করে আমাদেরকে দেখেছেন আপনাকে ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

ধন্যবাদ ভাই এত সুন্দর কমেন্ট করার জন্য। সত্যি বলতে আমার পোস্টটি আপনি সম্পূর্ণ অনেক মনোযোগ সহকারে পড়েছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

রুই মাছের ভুনাই রেসিপি দেখতে খুবই লোভনীয় লাগছে। ধাপ গুলো খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন ভাইয়া। দেখেই বোঝা যাচ্ছে এটি খেতে খুবই মজাদার হয়েছে। অসংখ্য ধন্যবাদ। সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

বেশ অল্প কিছু মশলা ব্যবহার করে রেসিপিটি করেছেন। তবে আমি আরও কিছু মশলা ব্যবহার করি। তবে যাই হোক আপনার রেসিপিটি দেখে মনে খেতে বেশ মজাই হয়েছিল । অনেক ধন্যবাদ সুন্দর করে প্রতিটি ধাপ শেয়ার করার জন্য।

 last year 

রুই মাছের ভুনা রেসিপি আমার খুব পছন্দ। তবে মসলা একটু বেশি দিয়ে, রুই মাছ কড়া ভাজা দিয়ে রান্না করলে খেতে খুব সুস্বাদু লাগে। আপনি মনে হচ্ছে মসলা খুবই কম ব্যবহার করেছেন এবং রুই মাছগুলো হালকা ভেজে নিয়েছেন। যাইহোক তবুও মনে হচ্ছে খেতে দারুণ লেগেছে। রেসিপিটা শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.029
BTC 66603.07
ETH 3335.94
USDT 1.00
SBD 2.70