পুঁই শাক রান্নার রেসিপি (১০%প্রিয় লাজুক খ্যাকের জন্য)

in আমার বাংলা ব্লগlast year

IMG_20230429_201514.jpg

আসসালামু আলাইকুম আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন। আমি @jahidulislam01 বাংলাদেশ থেকে আজ রবিবার,মে ||১৪-৫-২০২৩|| আশা করি আপনারা অনেক ভাল আছেন এবং সুস্থ আছেন। মহান আল্লাহতালার অশেষ রহমতে আমিও অনেক ভালো আছি এবং সুস্থ আছে। আজ আমি আপনাদের মাঝে সুস্বাদু পুঁইশাক রান্না রেসিপি নিয়ে হাজির হয়েছে। চলুন আর কথা না বাড়িয়ে শুরু করা যাক রেসিপির আলোচনা।

রেসিপি তৈরির উপাদান

ক্রমিক নম্বরউপাদান
পুঁই শাক
সয়াবিন তৈল
কাঁচা মরিচ
পিয়াজ
লবণ
রসুন
পানি

🍲০১ 🍲

IMG_20230429_200530.jpg

প্রথমে আমি পুঁইশাকগুলো সুন্দরভাবে ছুরি দিয়ে টুকরো করে নিয়েছি। নেওয়ার পরে বিশুদ্ধ পানি দিয়ে পরিষ্কার করে ধুয়ে একটি গামলায় রেখেছি। সেই মুহূর্তে একটি সেলফি তুলে আপনাদের মাঝে শেয়ার করে দিয়েছি।

🍲০২ 🍲

IMG_20230429_200842.jpg

এবার আমি পুঁইশাক গুলোর গামলার উপরে রসুন পেঁয়াজ, কাঁচামরিচ, সহ যাবতীয় মসলা দিয়ে দিয়েছি।

🍲০৩ 🍲

IMG_20230429_200933.jpg

এবার আমি কড়াটা ভালোভাবে পরিষ্কার করে ধুয়ে নিয়েছি। এরপরে পুঁইশাক গুলো কড়াই এর উপরে উঠিয়ে দিয়েছি।

🍲০৪ 🍲

IMG_20230429_201005.jpg

এবার আমি পরিমাণ মতো পানি দিয়ে একটি গামলা দিয়ে ঢেকে দিয়েছি পুঁইশাক গুলো কারণ দ্রুত পুঁইশাক গুলো সিদ্ধ হয়ে যাবে এ কারণে। পুঁই শাক রান্না রেসিপি খেতে আমার অনেক বেশি ভালো লাগে।

🍲০৫ 🍲

IMG_20230429_201037.jpg

এবার আমি কলায় এর ডালগুলো ভালোভাবে সিদ্ধ করে নেওয়ার জন্য কড়াইয়ের উপরে উঠিয়ে দিয়েছি। দিয়ে পরিমাণ মতো পানি দিয়ে অনুন জ্বালানো হয়েছে। যাতে দ্রুত কলায় এর ডাল গুলো সিদ্ধ হয়ে যায়।

🍲০৬ 🍲

IMG_20230429_201110.jpg

এবার আমি কলায় এর ডালগুলো পুইশাকের কড়াই এর উপরে ঢেলে দিয়েছে। সেই মুহূর্তে একটি সেলফি তুলে আপনাদের মাঝে শেয়ার করেছি।

🍲০৭ 🍲

IMG_20230429_201151.jpg

কড়াই এর উপরে পুঁইশাক এর রেসিপি টা দেখে বোঝা যাচ্ছে অনেক সুন্দর সিদ্ধ হয়ে গিয়েছে। এভাবে কলায় এর ডাল দিয়ে পুঁইশাক রান্নার রেসিপি খেতে অনেক বেশি ভালো লাগে আমার। আশা করি আমার পুঁইশাক রান্নার রেসিপিটা আপনাদের কাছেও ভালো লাগবে।

🍲০৮ 🍲

IMG_20230429_201248.jpg

এবার আমি পুঁইশাক রান্নার রেসিপিটা কড়াই থেকে নামিয়ে।একটি নির্দিষ্ট গামলায় রেখেছি।

🍲০৯ 🍲

IMG_20230429_201319.jpg

এবার আমি কড়াই থেকে রেসিপি টা নামিয়ে নির্দিষ্ট একটা গাবলায় রেখেছি রাখার পরে। কয়টা আবারও পরিষ্কার করে ধুয়ে সোয়াবিন তৈল ঢেলে দিয়েছে কড়াই এর উপরে।এবার তৈলটা গরম হয়েছে তখন আমি পেঁয়াজ কুচি দিয়ে দিয়েছি তৈল এর উপরে। কিছুক্ষণ পর আমি পুইশাক রান্নার রেসিপিটা তৈল এর ওপরে দিয়ে দেব।

🍲১০ 🍲

IMG_20230429_201514.jpg

রেসিপিটার কালার দেখে বোঝা যাচ্ছে অনেক সুস্বাদ হয়েছে। এই ছিল আজ আমার পুঁই শাক রান্নার রেসিপি। আশা করি প্রক্রিয়াটা আপনাদের ভালো লেগেছে ধন্যবাদ।

Sort:  
 last year 

আপনি তো খুব সুন্দর করে ডাল দিয়ে পুঁইশাক রান্না করেছেন। পুঁইশাক আমার অনেক প্রিয় একটি শাক। তবে পুঁইশাক ডাল দিয়ে রান্না করলে খেতে অনেক মজাই হয়। আপনার রেসিপির কালার দেখে বোঝা যাচ্ছে খেতে অনেক মজাই হয়েছে। শুরু থেকে শেষ পর্যন্ত খুব চমৎকারভাবে রেসিপিটি আমাদের মাঝে উপস্থাপনা করেছেন।

 last year 

মসুর ডাল, বুটের ডাল অথবা মাছ দিয়ে পুঁইশাক রান্না করে খাওয়া হয়েছে কিন্তু কখনো কলাইয়ের ডাল দিয়ে পুঁইশাক রান্না করে খাওয়া হয়নি। আজকেই প্রথম দেখলাম আপনার রেসিপিটি।রেসিপিটি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য ধন্যবাদ আপনাকে।

 last year 

পুইশাক সবজি আমার খুবই ফেভারিট। ছোট্টবেলা অনেক খেয়েছি কিন্তু এখন নিজের শারীরিক সমস্যার কারণে এখন খুব কম খাওয়া হয়। এলার্জিজনিত কারণে যেটা খাওয়ার একদমই নিষেধ অনেক ভালো লেগেছে আপনার রেসিপি তৈরি।

 last year 

ডাল দিয়ে পুইশাক রান্না করে খেলেও এভাবে কলাইয়ের ডাল দিয়ে কখনও ডাল পুই শাক রান্না করে খাওয়া হয় নাই। তবে আপনার করা রেসিপি দেখে মনে হচ্ছে রেসিপিটির্ খেতে বেশ সুস্বাদুই হবে। বেশ সুন্দর করে উপস্থাপনও করেছেন দেখছি।

 last year 

আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন পুঁই শাক রান্নার রেসিপি। আসলে যে কোন ডাল দিয়ে পুঁইশাক রান্না করলে খেতে বেশ মজা লাগে। আমারে মেসে প্রায় প্রতিনিয়তই পুঁই শাক খেয়ে থাকি। ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি তৈরি করে ধাপে ধাপে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

পুঁই শাক আমার খুবই পছন্দের। আমি ভীষণ পছন্দ করি পুঁইশাক খেতে। সত্যি কথা বলতে আজকে আমাদের ও পুঁই শাক রান্না করা হয়েছে। ডাল দিয়ে পুঁইশাক রান্না করলে একটু বেশি ভালো লাগে খেতে আর খুবই মজাদার হয় রেসিপিটা। আপনার পুঁইশাক রান্না করার পদ্ধতিটা শুরু থেকে শেষ পর্যন্ত উপস্থাপনার মাধ্যমে খুব সুন্দরভাবে তুলে ধরেছেন দেখে ভীষণ ভালো লাগলো আমার কাছে।

 last year 

পুই শাকের রেসিপি গুলো আমার খুবই ফেভারিট আর সেটা যদি হয় কোন ডাউল এর মিশ্রণে প্রস্তুত তাহলে তো কোন কথাই নেই।।
আমিও মাঝে মাঝে এমন রেসিপি প্রস্তুত করে খাই আমার কাছে খুবই ভালো লাগে।

 last year 

ওয়াও অসাধারণ আপনি ডাল দিয়ে খুব চমৎকার পুঁই শাক রেসিপি করেছেন। পুই শাক খেতে আমার অনেক ভালো লাগে। আমার খুব প্রিয় একটি সবজি পুঁই শাক। আমার মনে হয় রেসিপিটি খুব মজা করে ফ্যামিলিতে সবাই মিলে খেয়েছেন। আর আপনার রেসিপি দেখে বুঝা যাচ্ছে খেতে অনেক মজাই হয়েছে। তবে আমি বাড়ির পাশে যে সবজি বাগান করেছি ওখানে অনেক পুঁই শাক আছে। অনেক সুন্দর করে রেসিপিটি শুরু থেকে শেষ পর্যন্ত আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 last year 

যেকোনো ডাল দিয়ে পুঁইশাক রান্না করলে খেতে অনেক ভালো লাগে। আপনি অনেক সুন্দর করে পুঁইশাক রান্না করেছেন। আসলে মাঝে মাঝে পছন্দের খাবার গুলো দেখতে ভালো লাগে। আমার মন চাচ্ছে এখনি তৈরি করে খেয়ে ফেলি। লোভনীয় একটি রেসিপি শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

 last year 

পুই শাক রান্না ভাজি দুটো খেতেই আমার কাছে ভালো লাগে। মসুরের ডাল দিয়ে পুঁইশাক রান্না করে খেয়েছি তবে। কলায়ের ডাল দিয়ে এভাবে রান্না করে কখনো খাওয়া হয়নি। ইউনিক একটি রেসিপি শেয়ার করেছেন আপনি। রেসিপিটি দেখে সুস্বাদু মনে হচ্ছে। এভাবে একদিন ট্রাই করে দেখব অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 62020.79
ETH 2420.03
USDT 1.00
SBD 2.64