তেলাপিয়া মাছ দিয়ে পেঁপে চচ্চড়ি করার রেসিপি ১০% প্রিয় লাজুক খ্যাকের জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago

IMG_20220403_190301.jpg

  • হ্যালো আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগণ আসসালামু আলাইকুম। আমি@jahidulislam01 বাংলাদেশ থেকে বলছি আজকে রবিবার এপ্রিল,৪-৩-২০২২আশা করি আপনারা অনেক ভাল আছেন। আপনাদের দোয়ায় ইনশাল্লাহ আমিও অনেক ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে তেলাপিয়া মাছ দিয়ে পেঁপের চচ্চড়ির রেসিপি নিয়ে হাজির হয়েছে। চলুন তাহলে ধাপে ধাপে শুরু করা যাক, রেসিপির আলোচনা।*

রেসিপি তৈরির উপাদান

ক্রমিক নম্বরউপাদান
পেঁপে ও তেলাপিয়া মাছ
সয়াবিন তৈল
ঝালের গুড়া
হলুদের গুঁড়া
পেঁয়াজ বাটা
কাঁচা মরিচ
দারচিনি
এলাচ
লবণ
১০পানি

🔽-১🔽

IMG_20220403_185124.jpg

  • প্রথমে আমি তেলাপিয়া মাছ গুলি ভালোভাবে কুটে নিয়েছি। নেওয়ার পরে আমি তেলাপিয়া মাছ গুলি ভালোভাবে ধুয়ে নিলাম। আমরা জানি তেলাপিয়া মাছে প্রচুর পরিমাণে আমিষ থাকে। তাই আমরা আমিষের ঘাটতি পূরণের জন্য এই তেলাপিয়া মাছ খেয়ে থাকি। আমরা মাছ থেকে প্রচুর পরিমাণে আমিষ পেয়ে থাকি। তেলাপিয়া মাছ আমার একটি প্রিয় মাছ হিসেবে পরিচিত।*

🔽-২🔽

IMG_20220403_185258.jpg

  • এবার আমি কড়াইটা ভালোভাবে ধুয়ে নিয়েছি।নেওয়ার পরে চুলার উপরে বসিয়ে দিয়েছে। এবার আমি কড়াইটা ভালোভাবে গরম করে নেব নেওয়ার পরে সোয়াবিন তৈল ঢেলে দিলাম। এবার সয়াবিন তৈল কিছুক্ষণ গরম করে নিতে হবে।কড়াইয়ের উপরে,আমরা জানি তেলাপিয়া মাছ দিয়ে পেঁপে চচ্চড়ি রেসিপি টা অনেক মজার হয়ে থাকে। পেঁপে কে আমরা জান্নাতি ফল হিসেবে ধরে থাকে। পেঁপে আমারও পাকাও খেতে পারি।আবার তেলাপিয়া মাছ দিয়ে রেসিপি তৈরি করেও খেতে পারে।*

🔽-৩🔽

IMG_20220403_185523.jpg

  • এবার আমরা তেলাপিয়া মাছ গুলি ঝালের গুড়া,হলুদের গুঁড়া,লবণ, ইত্যাদি পরিমাণমতো ভালোভাবে দিয়ে। ভালোভাবে মিক্স করে নিলাম। এবার আমরা কড়াই এর ওপরে সোয়াবিন তৈল গরম করে নেয়া হচ্ছে। সয়াবিন তৈলের ওপরে মিশ্রিত মাছ একটি একটি করে দেয়া হচ্ছে। তেলাপিয়া মাছ ভাজার উদ্দেশ্যে। তেলাপিয়া মাছ দিয়ে চচ্চড়ি রেসিপি টা আমার খেতে খুব ভালো লাগে। আশা করি আপনাদের ও খুব ভালো লাগবে।*

🔽-৪🔽

IMG_20220403_185559.jpg

  • তেলাপিয়া মাছ গুলির গরম কড়াই এর ওপরে দেওয়ার পরে একপিঠ ভাজা হয়ে গিয়েছে। এবার আমি অন্য পিঠ খুন্তি দিয়ে ভালোভাবে উল্টিয়ে দেব। অন্য পিঠ এবার ভেজে নিতে হবে একইভাবে। বোঝা যাচ্ছে তেলাপিয়া মাছ অনেক সুন্দর ভাবে ভাজা হচ্ছে। তেলাপিয়া মাছ দিয়ে পেঁপে চচ্চড়ি খেতে খুব সুস্বাদু হয়ে থাকে। পেঁপে খেলে আমাদের পাকস্থলী ভালো থাকে তাই আমরা নিয়মিত পেঁপে খাওয়ার অভ্যাস গড়ে তুলতে পারি। পেঁপে খেলে এসিডিটির সমস্যা ও সমাধান হয়ে থাকে।*

🔽-৫🔽

IMG_20220403_185713.jpg

  • এবার আমি গরম কড়াই থেকে তেলাপিয়া মাছ গুলি ভাজা হয়ে গিয়েছে। এবার আমি নির্দিষ্ট একটি গামলায় নামিয়ে ফেলবো। তেলাপিয়া মাছ দিয়ে পেঁপে চচ্চড়ি রেসিপি টা আমার খুব খেতে ইচ্ছে করে, মাঝে মাঝে আমি এই রেসিপিটা তৈরি করে খেয়ে থাকি।*

🔽-৬🔽

IMG_20220403_185036.jpg

  • এবার আমি পেঁপের খোসা ছাড়িয়ে নিলাম। নেওয়ার পরে ছোট ছোট করে সেক্সি করে নিয়েছে। আমরা অনেকেই পেঁপে কাঁচা খেয়ে থাকি। আবার অনেকেই পাকা পেঁপে পছন্দ করে থাকি। আবার অনেকেই পেঁপের রেসিপি খেতে পছন্দ করে থাকে। আমার কাছে সব থেকে তেলাপিয়া দিয়ে পেঁপে চচ্চড়ি রেসিপি টা ভালো লাগে।*

🔽-৭🔽

IMG_20220403_185926.jpg

  • এবার আমি কড়াই এর উপরে সোয়াবিন তৈল ঢেলে দিলাম। নেওয়ার পরে পেঁপে সেক্সি কড়াই এর উপরে উঠিয়ে নিলাম।নেওয়ার পরে ঝালের গুড়া, হলুদের গুঁড়া,লবণ,পানি,কাঁচা মরিচ,পরিমাণমতো দেওয়া হল। দেওয়ার পরে খুন্তি দিয়ে ভালোভাবে নেড়ে ছেড়ে দেওয়া হলো। কারণ এই সামগ্রীগুলো ভালোভাবে মিক্স হয়ে যায়। তেলাপিয়া মাছ দিয়ে পেঁপে চচ্চড়ি রেসিপি টা আসলেই আমার কাছে দারুন একটি রেসিপি হিসাবে গণ্য হয়।*

🔽-৮🔽

IMG_20220403_190044.jpg

  • এবার আমি পেঁপে গুলো ভালোভাবে সিদ্ধ করে নেওয়ার পরে। ভাজা তেলাপিয়া মাছ গুলি পেঁপে সেক্সের ভিতর দিয়ে দিলাম। এবার খুন্তি দিয়ে ভালোভাবে নেড়ে ছেড়ে দেয়া হলো। পেপে এবং তেলাপিয়া মাছের রেসিপি। আমরা রেসিপির প্রায় শেষের দিকে চলে এসেছি। আপনারা চাইলে তেলাপিয়া মাছ দিয়ে পেঁপে চচ্চড়ি রেসিপি তৈরি করে খেতে পারেন। আশা করি খুব ভাল লাগবে।*

🔽-৯🔽

IMG_20220403_190301.jpg

  • তেলাপিয়া মাছ দিয়ে পেঁপে চচ্চড়ি রেসিপি টা সমাপ্ত হয়ে গিয়েছে। এবার আমি নির্দিষ্ট একটি গামলায় নামিয়ে ফেলবো। তেলাপিয়া এবং পেঁপে চচ্চড়ি রেসিপি আমার পছন্দের একটি রেসিপি হিসেবে গণ্য।*

🔽-১০🔽

IMG_20220403_190423.jpg

  • তেলাপিয়া মাছ দিয়ে পেঁপে চচ্চড়ি রেসিপিটার সাথে আমার একটি সেলফি আপনাদের মাঝে শেয়ার করছি। আশা করছি আমার তেলাপিয়া মাছ দিয়ে পেঁপে চচ্চড়ি রেসিপি টা আপনাদের সবার কাছে পছন্দনীয় হয়ে উঠবে। এই ছিল আজকে আমার তেলাপিয়া মাছ দিয়ে পেঁপে চচ্চড়ি রেসিপি।*
Sort:  
 2 years ago 

আপনি খুবই সুন্দর একটি রেসিপি তৈরি করেছেন পেঁপে দিয়ে তেলাপিয়া মাছের চচ্চড়ি। দেখতে খুবই লোভনীয় লাগছে। ধাপগুলো আপনি খুবই সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

কম কাঁটা হওয়াতে তেলাপিয়া মাছ আমার অনেক ভালো লাগে। আর তেলাপিয়া মাছ এমনিতেই অনেক সুস্বাদু। খুব সুন্দর ভাবে রেসিপি তৈরি করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

তেলাপিয়া মাছ দিয়ে পেঁপে চচ্চড়ি খুবই ইউনিক একটি রেসিপি শেয়ার করেছেন আপনি ।এ ধরনের রেসিপি এর আগে কখনো খাইনি। আপনার রেসিপি দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে ।প্রতিটি ধাপ খুব সুন্দর করে আপনি আমাদের সামনে তুলে ধরেছেন ।যা দেখে খুব সহজে আপনার রন্ধনপ্রণালী বোঝা যাচ্ছে ।ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে এরকম একটি রেসিপি শেয়ার করার জন্য।

তেলাপিয়া মাছ দিয়ে পেঁপে চচ্চড়ি করার রেসিপি শেয়ার করেছেন ভাই। সত্যি আমার কাছে অসম্ভব সুন্দর লেগেছে। দেখে সত্যি খেতে ইচ্ছে করছে। আপনার উপস্থাপন ভলো ছিল এবং সাজানো গোছানো উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া। 💞💞

 2 years ago 

তেলাপিয়া মাছ দিয়ে পেঁপে চচ্চড়ি করার রেসিপি দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। আমি আগে কখনও তেলাপিয়া মাছ দিয়ে পেঁপে চচ্চড়ি খাইনি। তাই এই রেসিপির স্বাদ সম্পর্কে আমার কোন ধারণা নেই। কিন্তু আপনার তৈরি রেসিপি দেখেই মনে হচ্ছে খেতে অনেক অনেক মজাদার হয়েছে। আর এই মজাদার রেসিপির প্রতিটি ধাপ আমাদের মাঝে তুলে ধরার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

তেলাপিয়া মাছ দিয়ে পেঁপে চচ্চড়ি রেসিপি এই প্রথম আমার দেখা ।আমি আগে কখনো এই ধরনের রেসিপি তৈরি করে খাইনি। তবুও কিছু ইউনিক রেসিপি দেখলে আমার অনেক ভালো লাগে। আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

তেলাপিয়া মাছ দিয়ে অসাধারণ একটি পেঁপের চচ্চড়ি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার রেসিপি দেখে বোঝা যাচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। আপনি খুব সুন্দর করে প্রতিটি ধাপের বর্ণনা আমাদের মাঝে শেয়ার করেছেন। এরকম সুন্দর একটি পেঁপের রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আমার যে কোন মাছের চচ্চড়ি খুব প্রিয়। আপনি খুব সুন্দর করে অত্যন্ত দক্ষতার সহকারে পেঁপে দিয়ে তেলাপিয়া মাছের চচ্চড়ি তৈরি করেছেন খুবই অসাধারণ হয়েছে। এত সুন্দর পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

তেলাপিয়া মাছ দিয়ে পেপের সাথে খুব লোভনীয় রেসিপি প্রস্তুত করেছেন এ ধরনের রেসিপি খেতে খুবই সুস্বাদু হয়ে থাকে আমার খুবই পছন্দের ধাপগুলো সুন্দর উপস্থাপনা করেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

খুব সুন্দর রেসিপি করছেন আপনি। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনার উপস্থাপনা এবং ফটোগ্রাফি দেখে যে কেউ এমন রান্না প্রস্তুত হতে পারে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 56182.86
ETH 2369.32
USDT 1.00
SBD 2.30