//আম মাখানোর রেসিপি//

IMG_20240427_124506_066.jpg

আসসালামু আলাইকুম আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগণ আমি@jahidulislam01 বাংলাদেশ থেকে আজ শুক্রবার মে ,(৩-৫-২০২৪) আমাদের প্রিয় কমিউনিটি তে কাজ করতে আমার অনেক বেশি ভালো লাগে সবাই মিলে আমরা একত্রে মিলেমিশে এখানে বাংলা ভাষায় পোস্ট করতে পারি এবং আর্ন করতে পারি। আশা করি সবাই অনেক ভাল আছেন এবং সুস্থ আছেন মহান আল্লাহতালার অশেষ রহমতে আমিও অনেক ভালো আছি এবং সুস্থ আছি। আজ আমি আপনাদের মাঝে আম মাখানোর রেসিপি নিয়ে হাজির হয়েছি ।আশা করি আপনাদের কাছে ভালো লাগবে চলুন তাহলে দেখে নেওয়া যাক এক নজরে।

রেসিপি তৈরির উপাদান

ক্রমিক নম্বরউপাদান
কাছা মিঠি আম
শুকনা মরিচের গুঁড়া
পুড়ানো মরিচের গুঁড়া
বিট লবণ, তেঁতুল চাটনি,

🍲০১ 🍲

IMG_20240427_121151_949.jpg

  • প্রথমে আমরা সবাই মিলে অনেকগুলো আম পেড়ে নিয়ে এসেছি আমগুলো ছিল কাঁচা মিঠা আম, টক আম আমি তেমন একটা খাই না তাই কাঁচা মিঠি আম আমাদের বাগান থেকে পেড়ে এনেছি সবাই মিলে ।

🍲০২ 🍲

IMG_20240427_114437_159.jpg

শুকনা মরিচের গুঁড়া পরিমাণ মতো নিয়েছি, মরিচের গুঁড়া অনেক পরিমাণে দেওয়া হয়েছিল। তারপরও আমগুলো খেতে অনেক টেস্টি ছিল তাই খেয়েছি পরে বোঝা গিয়েছিল কতটা ঝাল হয়েছিল খাওয়ার সময় আমি তেমন একটা বুঝতে পারেনি।

🍲০৩ 🍲

IMG_20240427_121701_711.jpg

আমগুলোর একটি একটি করে খোসা ছাড়িয়ে নিয়েছিলাম। এভাবে আম মাখিয়ে খেতে আমার ভালোই লাগে।

🍲০৪ 🍲

IMG_20240430_124248_703.jpg

একটি একটি করে আমগুলো খোসা ছাড়িয়ে একটি নির্দিষ্ট বাটিতে রাখা হয়েছে। আমরা মোটে সাতজন ছিলাম আম খাওয়ার সময় সবাই মোটামুটি খেয়েছে কিন্তু অনেক ঝাল ছিল আম মাখানোটা খুব মজার ছিল।

🍲০৫ 🍲

IMG_20240427_123749_598.jpg

আমগুলো ছোট ছোট করে কেটে একটি নির্দিষ্ট বাড়িতে রাখা হয়েছে। আপনারা একটু লক্ষ্য করলেই বুঝতে পারবেন এভাবে আম মাখানো খেতে মোটামুটি সবারই অনেক বেশি ভালো লাগে।আর আমার এই পোস্টটি আশা করি সবার কাছে অনেক বেশি ভালো লাগবে শেষ পর্যন্ত দেখতে থাকুন।

🍲০৬ 🍲

IMG_20240427_121237_997.jpg

  • ইনিও হচ্ছে আমার ভাগ্নে আমরা দুই মামা ভাগ্নে মিলে আম এর খোসা ছাড়া ছিলাম।

🍲০৭ 🍲

IMG_20240427_121218_375.jpg

এবার আমার এক বড় ভাইয়ের সাথে আমি একটি সেলফি উঠিয়ে ছিলাম আপনাদের মাঝে শেয়ার করার জন্য আমরা প্রায়ই সবাই মিলে একত্রে অনেক মজা করে থাকি। যেমন আম আমরা সবাই মিলে একত্রে মাখিয়ে খেয়েছি। এভাবে সবাই মিলে একত্রে কিছু খাওয়ার মজাই অন্যরকম আশা করি আপনাদের কাছেও ভালো লাগছে আমাদের এই দৃশ্যটা।

🍲০৮ 🍲

IMG_20240427_124506_066.jpg

এই ছিল আজ আমার আম মাখানোর রেসিপি আশা করি আপনাদের কাছে ভালো লেগেছে ধন্যবাদ।

Sort:  
 3 months ago 

কাঁচা আম খেতে যে কত মজা লাগে, আপনি আজকে দেখছি কাঁচা আম মাখা রেসিপি তৈরি করেছেন। আপনার তৈরি কাঁচা আম মাখা রেসিপি দেখে আমার জিহ্বায় জল চলে আসে। আসলে টক জিনিস দেখলেই আমার জিহ্বায় জল চলে আসে। তেঁতুল চাটনি দেয়ার কারণে একটু বেশি মজাদার হয়েছিল আপনার আম মাখা রেসিপি টি।

 3 months ago 

কাঁচা মিঠা আম এভাবে মাখিয়ে খেতে খুবই ভালো লাগে। আমিও কিছুদিন আগে এভাবে আম মাখানো শেয়ার করেছিলাম। তবে আম যদি একটু টক বেশি হয় তাহলে এভাবে মাখিয়ে খেতে একটু বেশি ভালো লাগে। আপনি আম মাখানো সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করেছেন ভাইয়া ধন্যবাদ।

 3 months ago 

আম মাখানো লোভনীয় একটা পদ্ধতি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। এই সময়টাতে সকলের ভালো লাগার একটা জিনিস হচ্ছে কাঁচা আম মাখিয়ে খাওয়া। গতদিন আমরাও এভাবে আম মাখিয়ে খেয়েছি।

 3 months ago 

আপনারা নিজেরাই আম পেড়ে নিয়ে এসে মাখিয়েছেন দেখছি ভাই। আসলে আম মাখা খেতে সবাই খুব ভালোবাসে। ঠিক বলেছেন,সবাই মিলে একসাথে কিছু খাওয়ার মজা আলাদা। আপনারাও একসাথে নিশ্চয়ই দারুণ মজা করে আম মাখা রেসিপিটি খেয়েছেন। বেশ লোভনীয় লাগছে রেসিপিটি দেখতে।

 3 months ago 

সবাই দেখছি মজা করে আম মাখা খাচ্ছেন ভাইয়া। আমার তো দেখে লোভ লেগে গেলো।কাঁচা আমে অনেক ভিটামিন সমৃদ্ধ একটি খাবার।ধাপে ধাপে আম মাখা পদ্ধতি চমৎকার সুন্দর করে আমাদের সাথে ভাগ করে নেয়ার জন্য ধন্যবাদ।

 3 months ago 

কাচা আমের সীজনে যখন তখন গাছ থেকে পেরে কাচা আম মাখা খাওয়ার মজাটা এখন ভীষণ মিস করি। ছোটবেলায় গরমের ছুটিতে গ্রামে গেলে এভাবে যখন মন চাইতো, তখন গাছ থেকে পেরে সাথে সাথেই মাখানো হতো এবং সবাই মিলে খাওয়া হতো। আসলে সবাই মিলে একসাথে গল্প করতে করতে খাওয়ার মজাই আলাদা। আপনার পোষ্ট টি আসলে রেসিপি পোস্ট কম, অভিজ্ঞতা/অনুভূতি শেয়ার পোস্ট ই বেশি মনে হয়েছে আমার।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.14
JST 0.030
BTC 69629.04
ETH 3375.52
USDT 1.00
SBD 2.74