রুই মাছের ভুনা রেসিপি (১০%প্রিয় লাজুক খ্যাকের জন্য)

in আমার বাংলা ব্লগ6 months ago

IMG_20240418_120637_443.jpg

আসসালামু আলাইকুম আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগণ আমি@jahidulislam01 বাংলাদেশ থেকে আজ বৃহস্পতিবার এপ্রিল ,(১৮-৪-২০২৪) আশা করি আমার প্রাণপ্রিয় সকল বন্ধুরা ভালো আছেন এবং সুস্থ আছেন। মহান আল্লাহতালার অশেষ রহমতে আমিও অনেক ভালো আছি এবং সুস্থ আছি।আজ আমি আপনাদের মাঝে রুই মাছের ভুনা রেসিপি নিয়ে হাজির হয়েছি।আশা করি আপনাদের ভাল লাগবে চলুন আর কথা না বাড়িয়ে শুরু করা যাক পর্যায়ক্রমে রেসিপির আলোচনা।

রেসিপি তৈরির উপাদান

ক্রমিক নম্বরউপাদান
রুই মাছ
শুকনা মরিচের গুঁড়া
হলুদের গুঁড়া
পেঁয়াজ, রসুন
সয়াবিন তৈল, লবণ
যাবতীয় মসলাপাতি

🍲০১ 🍲

IMG_20240418_112213_597.jpg

প্রথমে আমি মাছগুলোকে ছুরি দিয়ে টুকরো টুকরো করে কেটে নিয়েছি। নেওয়ার পরে এবার আমি বিশুদ্ধ পানি দিয়ে ধুয়ে একটি বাটিতে রেখেছি। সেই মুহূর্তে একটি সেলফি তুলে আপনাদের মাঝে শেয়ার করেছি।

🍲০২ 🍲

IMG_20240418_112506_656.jpg

শুকনা মরিচের গুড়া হলুদের গুঁড়া এবং লবণ আমি পরিমাণমতো মাছগুলোর উপরে দিয়ে নিয়েছি। এইভাবে রুই মাছ রান্না করে খেলে অনেক সুস্বাদু এবং মজাদার হয়ে থাকে।

🍲০৩ 🍲

IMG_20240418_112615_974.jpg

মাছগুলোর মধ্যে মসলা গুলো হাত দিয়ে ভালোভাবে মিক্স করে নিয়েছি।

🍲০৪ 🍲

IMG_20240418_113131_488.jpg

এবার আমি কড়াইটা চুলার উপরে বসিয়ে দিয়েছি। দেওয়ার পরে সোয়াবিন তৈল ঢেলে দিয়েছি। এবার আমি মাছগুলো একটি একটি করে গরম তৈলের উপরে উঠিয়ে দিয়েছি, সুন্দরভাবে ভেবে নেওয়ার উদ্দেশ্যে। এভাবে মাছগুলো ভেজে ভুনা করলে খেতে অনেক ভালো লাগে।

🍲০৫ 🍲

IMG_20240418_114144_389.jpg

মাছগুলো অনেকক্ষণ কড়াইয়ের উপর রাখার পরে দেখে বোঝা যাচ্ছে সুন্দরভাবে ভাজা হচ্ছে। ভাজা মাছ খেতেও আমার অনেক বেশি ভালো লাগে তবে বাটা মাছ ভেজে খেতে বেশি ভালো লাগে। আমরা বাঙালি তাই প্রবাদে আছে বাঙালি মাছে ভাতে বাঙালি হিসেবে পরিচিত। মাছ খেলে আমাদের শরীর অনেক ভালো থাকে আমিষের ঘাটতি পূরণ করে।

🍲০৬ 🍲

IMG_20240418_114236_313.jpg

এবার আমি পরিমাণ মতো পানি একটি বাটিতে রেখেছি রাখার পরে শুকনা মরিচের গুড়া, হলুদের গুড়া এবং পিয়াজ লবণ দারচিনি, ব্লেন্ডার করে বাটির পানির মধ্যে রেখেছি। এগুলো আমি ভাজা মাছের মধ্যে ঢেলে দেবো ভুনা করার উদ্দেশ্যে। এভাবে রুই মাছের ভুনা রেসিপি করলে খেতে যে কত মজার জিনারা এভাবে রান্না করে থাকেন তাহারাই বুঝবে। খেতে কতটা লোভনীয় এবং মজাদার হয়ে থাকে।

🍲০৭ 🍲

IMG_20240418_114520_437.jpg

পানিগুলো আমি ভাজা মাছের মধ্যে ঢেলে দিয়েছি। এবার নির্দিষ্ট সময়মতো আমি রুই মাছের ভুনা শেষে নামিয়ে রেখে দেবো রুই মাছের ভুনা রেসিপি। এভাবে রুই মাছের রেসিপি ভুনা খেতে আমার অনেক বেশি ভালো লাগে।

🍲০৮ 🍲

IMG_20240418_120637_443.jpg

রেসিপিটা তৈরীর শেষে আমি একটি ফটো উঠেছিলাম আপনাদের মাঝে শেয়ার করার জন্য। আশা করি আমার রেসিপির প্রতিটি ধাপ বুঝতে আপনাদের কোন সমস্যা হয়নি। এই ছিল আজ আমার রুই মাছের ভুনা রেসিপি। ধন্যবাদ সবাইকে আশা করি আমার রেসিপিটি ভালো লাগবে শুভকামনা রইল আপনাদের জন্য।

Sort:  
 6 months ago 

রুই মাছ ভুনা আমার খুব পছন্দের খাবার। আপনি ভুনার চমৎকার একটি রেসিপি শেয়ার করেছেন। এর আগে কখনো এভাবে রান্না করা হয়নি। আপনার থেকে নতুন রেসিপি শিখলাম। অনেক ধন্যবাদ ভাই এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 5 months ago 

অনেক ভালো লাগলো শুনে যে আমার রেসিপিটা দেখে আপনি কিছু শিখতে পেরেছেন শুনে।

 6 months ago 

মাছ ভেজে এভাবে ভুনা করলে খেতে খুব ভালো লাগে । তবে আপনার মত এভাবে পানির ভিতরে মশলা গুলিয়ে কখনো ভুনা করা হয়নি । নতুন করে আপনাকে রেসিপি তৈরি করতে দেখলাম । মাছের কালারটা অনেক সুন্দর হয়েছে ।

 5 months ago 

ঠিক বলেছেন আপু অনেকে মাছ ভেজে রান্না করেন না। এভাবে ভেজে রান্না করলে অনেক সুস্বাদু হয়ে থাকে।

 6 months ago 

আপনার রুই মাছের রেসিপি আমার কাছে দারুন মনে হয়েছে। খুব চমৎকারভাবে রেসিপি কাজ সম্পন্ন করেছেন আপনি। দেখে বেশ লোভনীয় মনে হল আমার। রান্নার কার্যক্রমটা অসাধারণ ছিল। সব মিলে বলবো সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন।

 5 months ago 

আসলে অসাধারণ ছিল ভাই এবং আমার রান্নার কার্যক্রমটা ভালো লেগেছে শুনে আমারও ভালো লাগলো।

 6 months ago 

রুই মাছের ভুনা রেসিপিটি অসম্ভব সুন্দর হয়েছে। আপনি বেশ চমৎকারভাবে রুই মাছের পোনা রেসিপি টা বানিয়েছেন ও আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার রেসিপিটির কালার দেখে মনে হচ্ছে খেতে খুবই মজা হবে। অনেক শুভকামনা রইলো আপনার জন্য।

 5 months ago 

ঠিক বলেছেন আমার রেসিপির কালার টি চমৎকার ছিল দেখে বোঝা যাচ্ছিল অনেক সুস্বাদু হয়েছে।

 6 months ago 

জাহিদ ভাই আপনি দারুণ রেসিপি তৈরি করতে পারেন দেখছি। একদম অসাধারণ ভাবে রুই মাছ রান্না করেছেন। আপনার মাছ রান্না রেসিপি দেখে খুশি হলাম। খুব চমৎকারভাবে ধাপে ধাপে উপস্থাপন করেছেন রান্নার কার্যক্রম। অনেক সুন্দর হয়েছে আপনার রেসিপি।

 5 months ago 

ভাবি আপনি আমার পোস্টটি পড়ে দারুন ভাবে মতামত প্রদান করেছেন ধন্যবাদ।

 6 months ago 

রুই মাছ ভুনা করার খুবই সুন্দর রেসিপি তৈরি করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। রুই মাছে তৈরি করা রেসিপি গুলো খেতে আমার কাছে আসলেই অনেক ভালো লাগে। একটু বেশি পরিমাণে মরিচ ব্যবহার করলে এটা খেতে সব থেকে বেশি ভালো লাগে।

 5 months ago 

জি ভাই মোটামুটি আমরা মরিচ বেশি খাই। ধন্যবাদ এত সুন্দর একটি কমেন্ট শেয়ার করার জন্য।

 6 months ago 

রুই মাছের ভুনা রেসিপি এর আগে অনেকবার খেয়েছি সত্যিই অনেক ভালো লাগে। আমি নিজেও রুই মাছের ভুনা রেসিপি এর আগে আমার বাংলা ব্লগে শেয়ার করেছিলাম। আপনার তৈরি রুই মাছের ভুনা রেসিপি দেখতে অনেক লোভনীয় লাগছে ভাই। প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে ধন্যবাদ ভাই।

 5 months ago 

ওয়াও ভাই আপনি অনেক সুন্দর মতামত প্রদান করেছেন ধন্যবাদ

 5 months ago 

রুই মাছ ভুনা এটা আমার কাছে খুব ভালো লাগে। আজকে আপনি রুই মাছের চমৎকার ভুনা রেসিপি করেছেন। এই ধরনের রেসিপির মধ্যে পেঁয়াজ এবং মরিচ একটু বেশি দিলে খেতে খুব মজা লাগে। খুব সুন্দর করে রেসিপিটি আমাদের মাঝে উপস্থাপনা করেছেন তাই ধন্যবাদ আপনাকে।

 5 months ago 

আমার কাছে অনেক ভালো লাগে খেতে অনেক সুস্বাদু ছিল রুই মাছ ভুনা।

 5 months ago 

রুই মাছের ভুনা রেসিপি খেতে অসাধারণ সুস্বাদু লাগে। আজকে তোমার রুই মাছের ভুনা রেসিপির প্রক্রিয়াটি দেখে আমার খুবই ভালো লেগেছে। একই সাথে মাছের ভুনা রেসিপি তৈরির বর্ণনামূলক খুবই সুন্দর ভাবে গুছিয়ে উপস্থাপন করেছো। রুই মাছের ভুনা রেসিপির কালারটা দেখতে আমার কাছে সবথেকে বেশি ভালো লেগেছে। চমৎকার একটি রেসিপি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 5 months ago 

ধন্যবাদ ভাই আপনার মূল্যবান বক্তব্য শেয়ার করার জন্য

 5 months ago 

মাজদার রুই মাছের ভুনা রেসিপি দেখেই খেতে ইচ্ছা করছে। আপনার রেসিপি পরিবেশন আমার খুবই ভালো লাগে। খুবই সুন্দরভাবে রেসিপিটা পরিবেশন করেছেন, দেখে যেন অনেক ভালো লাগলো।

 5 months ago 

আমার রেসিপিটা দেখে আপনার ভালো লেগেছে শুনে খুব খুশি হলাম ভাইয়া ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 60968.19
ETH 2367.91
USDT 1.00
SBD 2.56