সকাল সকাল পুকুর দেখতে যাওয়ার কিছু ফটোগ্রাফি|১০প্রিয় লাজুক খ্যাকের জন্য|

in আমার বাংলা ব্লগlast year

IMG20230428063207.jpg

আসসালামু আলাইকুম আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগণ আমি@jahidulislam01 বাংলাদেশ থেকে আজ মঙ্গলবার মে, (৩০-৫-২০২৩) আশা করি আপনারা অনেক ভাল আছেন এবং সুস্থ। মহান আল্লাহতালার অশেষ রহমতে এবং আপনাদের দোয়ায় আমি অনেক ভালো আছি আজ আমি আপনাদের মাঝে সকালে পুকুর পাড়ে ঘুরতে যাওয়া কিছু ফটোগ্রাফি নিয়ে হাজির হয়েছি। আমরা সবাই জানি সকালে হাটা হাটি করা স্বাস্থ্যের জন্য অনেক উপকার তাই আমি সকালে আমাদের পুকুর দেখতে গিয়েছিলাম।সেই মুহূর্তে কিছু ফটোগ্রাফি করেছি আশা করি আমার ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লাগবে।

🌹 ফটোগ্রাফি-১🌹

IMG20230428063843.jpg
Location

  • আমারই এক আংকেল সকাল সকাল পুকুরে মাছ ধরতে গিয়েছিল ইয়া বড় এক হাড়ি নিয়ে। এবং এক হাতে ছিল কিছু পাতা ছাগলের জন্য। আঙ্কেল কে দেখে আমি অনেক খুশি হয়েছিলাম সকাল সকাল। আঙ্কেলকে বললাম একটা ছবি ওঠায় সামনে দাঁড়ান। এটা শুনে সে আরো খুশি হয়েছিল। আমাদের এলাকায় অনেক পুকুর রয়েছে। মাছ ধরতে কমপক্ষে ৬ থেকে ৭ জন দরকার হয় কারণ বড় পুকুরে জাল টানতে ৬ থেকে ৭ জনের প্রয়োজন।

🌹 ফটোগ্রাফি-২🌹

IMG20230428063554.jpg
Location

  • প্রথমে গিয়েই আমি এই ছবিটা উঠিয়েছিলাম কারণ যখন যায় তখন একটু অন্ধকার ছিল। এই ছবিটা দেখে আপনারা হয়তো অনুমান করতে পারবেন খুব সকালে আমি পুকুর পাড়ে পুকুর দেখার উদ্দেশ্যে হাটতে গিয়েছিলাম। সকাল সকাল আবহাওয়া যে কত সুন্দর বলে বোঝানো যাবে না। সকাল সকাল হাঁটা স্বাস্থ্যের জন্য অনেক উপকারিতা হয়েছে। সূর্যের লালমা লাল হয়ে উঠতেছে দেখা যাচ্ছে।

🌹 ফটোগ্রাফি-৩🌹

IMG20230428063319.jpg
Location

  • এবার আমারই আরেক ভাই আসতেছে হাড়ি হাতে করে। একই সঙ্গে মাছ ধরতে গিয়েছিল আঙ্কেল এর পুকুরে। সেই সময় আমার ভাইয়েরও একটি ফটো উঠেছিলাম। ফটোগ্রাফি করতে আমার অনেক বেশি ভালো লাগে।বিশেষ করে আপনাদের মাঝে শেয়ার করব বলে।

🌹 ফটোগ্রাফি-৪🌹

IMG20230428063147.jpg
Location

  • আরেকটি পুকুরের ফটো উঠেছিলাম এই পুকুরটিতে তেমন একটা পানি নেই রৌদ্রের তাপে পানি অনেক শুকিয়ে গিয়েছে। তাই পুকুরটির মাছ সম্পূর্ণ ধরে নেওয়া হয়েছে পুকুরটি থেকে। পুকুরটি আপাতত হাতি গাড়ি দিয়ে আবারও কাটা হবে তাই পুকুরটিতে এখনো তেমন পানি এবং মাছ কোনটাই দেওয়া হয়নি পুকুরের মাঝে অনেক ঘাস হয়েছে। এই ফটোগ্রাফির দেখে আপনাদের অনেক ভালো লাগবে। আমরা সকলে জানি সকাল সকাল অক্সিজেনের মাত্রা অনেক বেশি থাকে। আবহাওয়ার সাথে।

🌹 ফটোগ্রাফি-৫🌹

IMG20230428063139.jpg
Location

  • আরেকটি ফটো উঠেছিলাম খেজুর গাছের। খেজুর এমন একটি ফল। এই ফল খেতে অনেক ভালো লাগে এবং খেজুর গাছের রস শীত মৌসুমে অনেক খেয়েছি। সিন্নি,খেজুর গাছ আমাদের অনেক উপকারে আসে। শিত মৌসুমে খেজুর এর রস দিয়ে অনেক সুস্বাদু পিঠা তৈরি করে থাকে খেজুরের রস মানেই শীত মৌসুম। অনেক পিঠাপুলিতে কেটে যায় শীত মৌসুমটা খেজুরের রস দিয়ে।

🌹 ফটোগ্রাফি-৬🌹

IMG20230428063103.jpg
Location

  • সূর্য ওঠার সময় একটি ফটো উঠেছিলাম এই ফটোটি আশা করি আপনাদের অনেক বেশি ভালো লাগবে। কারণ সূর্য এবং পানির মধ্যে সূর্যের ঝাটা লাগার কারণে ফটোগ্রাফি টা দেখতে অনেক বেশি আকর্ষণীয় হয়ে উঠেছে। এই ফটোগ্রাফি টা দেখে আমার অনেক বেশি ভালো লেগেছে কারণ সূর্য ওঠার সময় ফটোগ্রফিটা করা হয়েছে এবং পানিতে এর প্রতি ছবি দেখতে পেয়ে আরো বেশি ভালো লাগছে।

🌹 ফটোগ্রাফি-৭🌹

IMG20230428173632.jpg
Location

  • এই ফুলটির বিষয়ে জানতে পেয়ে আপনারা অবাক হবেন যে এই ফুলটি ওল গাছের ফুল। এই ফুলটি ফোটার সময় অনেক গ্যাস হয়ে থাকে। মনে হয় কোন প্রাণী মারা গেছে এত পরিমাণে গ্যাস হয়ে থাকে। প্রথমে আমি ভেবেছিলাম হয়তোবা কোন প্রাণী বা অন্য কিছু মারা গেছে কিন্তু পরে ফুলটির কাছে গিয়ে দেখি ফুলটি তে অনেক মাছি বসতেছে। কারণ দুর্গন্ধময় জায়গায় মাছি সবথেকে বেশি বসে থাকে। এই ছিল আজ আমার সকালে পুকুর দেখতে যাওয়ার সময় কিছু ফটোগ্রাফি আশা করি আপনাদের ভালো লাগবে।
Sort:  
 last year 

সকাল সকাল পুকুর দেখতে গিয়ে আপনার লাভ হয়েছে। এক কাজে দুই কাজ হয়ে গিয়েছে। আপনি খুব সুন্দর ফটোগ্রাফি করেছেন। আপনার প্রতিটা ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে। সকালবেলা গ্রামের এমন পরিবেশে এভাবে হাটাহাটি করতে অনেক ভালো লাগে। ধন্যবাদ ভাইয়া গ্রামীন প্রাকৃতিক দৃশ্যের এত সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

অসংখ্য ধন্যবাদ আপু আমার ফটোগ্রাফি গুলো আপনার ভালো লেগেছে শুনে আমারও অনেক ভালো লাগলো আর গ্রামের পরিবেশ আসলে সকলের কাছে অনেক প্রিয়।

 last year 

পুকুর দেখতে যাওয়ার দারুন একটি অনুভূতি আজ আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার আজকের এই পোস্ট দেখে আমারও আমাদের নিজের পুকুরের কথা স্মরণ হয়ে গেল কারণ সকাল বেলা এভাবে ঘুরতে যাওয়ার সময় হয়ে ওঠে না আমার। তবে খুবই ভালো লাগলো পুকুরে যাওয়ার এত সুন্দর দৃশ্য আমাদের মাঝে শেয়ার করা দেখে।

 last year 

জ্বি ভাইয়া তাতো আমি জানি অনেক ব্যস্ততার সহিত আপনি স্কুলে এবং আপনার শ্বশুরের ফার্মেসি এর দোকানে। যেতে হয় তাই হয়তোবা আপনি সময় পান না তারপরও বলতেছি ভাইয়া সকাল সকাল একটু উপরে যাবেন মনটা ভালো হয়ে যাবে ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 61766.31
ETH 2428.16
USDT 1.00
SBD 2.64