🍹সুস্বাদু শরবত তৈরির রেসিপি🍹১০%প্রিয় লাজুক খ্যাকের জন্য🍹

in আমার বাংলা ব্লগlast year

IMG_20230607_195330.jpg

আসসালামু আলাইকুম আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন। আমি @jahidulislam01 বাংলাদেশ থেকে আজ বুধবার, জুন ||৭-৬-২০২৩||আশা করি আমার সকল বন্ধুরা অনেক ভাল আছেন। আপনাদের দোয়ায় ইনশাআল্লাহ আমিও অনেক ভালো আছি। আজ আমি আপনাদের মাঝে সুস্বাদু শরবত তৈরি রেসিপি নিয়ে হাজির হয়েছি। বাংলা ভাষাভাষী কমিউনিটিতে বাংলায় পোস্ট করতে আমার অনেক বেশি ভালো লাগে। কারণ বাংলা আমার মাতৃভাষা এই ভাষাতে কথা বলি।

শরবত তৈরির উপাদান

ক্রমিক নম্বরউপাদান
আম
লেবু
চিনি
লবণ
স্যালাইন
এসপি রাচনা
পানি

🍹০১🍹

IMG_20230607_115139.jpg

  • প্রথমে আমি গাছ থেকে টাটকা দুইটা লেবু পেড়ে নিয়ে এসেছি শরবত তৈরি করার জন্য। লেবু দুইটার একটি সেলফি তুলে আপনাদের মাঝে শেয়ার করে দিয়েছি।

🍹০২🍹

IMG20230606132142.jpg

এবার আমি তিনটা পাকা আম নিয়েছি। আম তিনটা হিমসাগর আম। এই হিমসাগর আম খেতে আমার অনেক বেশি ভালো লাগে এবং অনেক সুস্বাদু এই হিমসাগর আম।

🍹০৩🍹

IMG_20230607_195015.jpg

এবার আমি টেস্টিস্যালাইন এবং এসপি রাচনা নিয়েছি। অনেক কিছু একসঙ্গে দিয়ে শরবত তৈরি করে খেতে অনেক বেশি মজা হয়ে থাকে।

🍹০৪🍹

IMG_20230607_195032.jpg

আম ব্লেন্ডার করে একটি গামলায় রেখেছি। আম গুলোর উপরে আমি লেবু রস 🍋 আম গুলোর মধ্যে দিয়ে দিচ্ছি। সেই মুহূর্তে একটি সেলফি তুলে আপনাদের মাঝে শেয়ার করেছি।

🍹০৫🍹

IMG20230606132213.jpg

  • এবার আমি সুন্দর একটি জাগ এবং একটি গ্লাস এবং একটি ছাঁকনি নিয়ে নিয়েছি।

🍹০৬🍹

IMG_20230607_195218.jpg

  • এবার আমি জাগ পরিষ্কার করে ধুয়ে নিয়েছি। নেওয়ার পরে ব্লেন্ডার করা আম জাগের মধ্যে দিয়েছি।

🍹০৭🍹

IMG_20230607_195119.jpg

সেই সাথে এবার আমি জাকের মধ্যে টেস্টি স্যালাইন দিয়ে দিলাম। টেস্টি স্যালাইন দেওয়ার সময় একটি সেলফি তুলে ছিলাম।

🍹০৮🍹

IMG_20230607_195131.jpg

  • একইভাবে এবার আমি এসপি রাচনা দিয়ে দিয়েছি জাগের মধ্যে।

🍹০৯🍹

IMG_20230607_195218.jpg

  • সব ধরনের উপকরণ দেওয়া হয়ে গিয়েছে। চিনি এবং লবণ দেওয়ার পরে সুন্দরভাবে খুন্তি দিয়ে মিস্ক করে দিয়েছি।

🍹১০🍹

IMG_20230607_195255.jpg

এবার আমি জাকের মধ্যে পরিমাণ মতো পানি দিয়ে মিক্সড করে নিয়েছি। দেখে বোঝা যাচ্ছে শরবত টি অনেক সুস্বাদু হয়েছে। এই ছিল আজ আমার শরবত তৈরীর পদ্ধতি। আশা করি আপনাদের ভালো লেগেছে।

Sort:  
 last year 

এই ঠান্ডায় এরকম শরবত খুবই প্রয়োজন। আপনার শরবত টা দেখতে খুবই আকর্ষণীয় হয়েছে। আপনি অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন। এমনিতেও আমের শরবত আমার অনেক ভালো লাগে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 last year 

এরকম শরবত আসলে গরমের দিনে অনেক স্বাস্থ্যকর। ধন্যবাদ আপু এত সুন্দর কমেন্ট করার জন্য।

 last year 

বাহ আপনি তো দারুন একটি শরবত তৈরি করলেন গরমের দিনে খাওয়ার জন্য শরবতটি স্বাস্থ্যের জন্য অনেক বেশি উপকারী হবে। আপনি লেবু আম স্যালাইন এবং ইনস্ট্যান্ট আমের পাউডার দিলেন এ ধরনের শরবত গুলো খেতে অসাধারণ লাগে। অনেক ধন্যবাদ মজাদার শরবত তৈরি করে আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

জি আপু আপনি ঠিকই বলেছেন।অনেক কিছু সমন্বয়ে শরবত তৈরি করে খেতে অনেক বেশি মজাদার হয়ে থাকে।

 last year 

ভাইয়া এই ঠান্ডা শরবত দেখে তো জিহ্বা দিয়ে পানি চলে এসেছে।কারণ এই গরমের মধ্যে এমন শরবত খেতে পারলে খুব ভালো লাগতো। আপনার জগটা মডেল তো দেখছি সুন্দর। আমার এইরকম একটা জগ ছিল। কিছুদিন আগে ভেংগে গেছে।

 last year 

ঠিকই বলেছেন ভাই এই জগ টা অনেক সুন্দর কিন্তু কাছের জিনিস তো একটু সাবধানে নাড়াচাড়া না করলে ভেঙে যায় ভাই ধন্যবাদ।

 last year 

আজ আপনি আমাদের মাঝে বেশ কিছু উপাদানের সম্বন্ধে খুব সুন্দর একটি শরবত তৈরি করে উপস্থাপন করেছেন। আপনার শরবত তৈরীর প্রসেস আমার কাছে অনেক ভালো লেগেছে। আশা করি এভাবে আপনি গরমের দিন অনেক শরবত তৈরি করে নিজে খাবেন এবং পরিবারের আপনজনদের খাওয়াবেন সে প্রত্যাশায় রইলাম।

 last year 

ধন্যবাদ ভাই আপনি ঠিকই বলেছেন। এভাবে শরবত তৈরি করে পরিবারের সকলের সাথে খেতে অনেক ভালো লাগে ধন্যবাদ।

 last year 

বাহ্! দারুণ একটি রেসিপি শেয়ার করেছেন ভাই। এই গরমে এমন শরবত খেলে শরীরের জন্য খুব ভালো। আপনি বেশ কয়েকটি উপকরণ দিয়ে শরবতটি তৈরি করেছেন। দেখেই বুঝা যাচ্ছে খেতে খুব সুস্বাদু হয়েছে।

এবার আমি জাকের মধ্যে পরিমাণ মতো পানি দিয়ে মিক্সড করে নিয়েছি।

তবে আপনি বারবার জগকে, জাক/জাগ লিখেছেন। আশা করি পরবর্তীতে বানানের দিকে খেয়াল রাখবেন। ধন্যবাদ আপনাকে।

 last year 

ধন্যবাদ বড় ভাই ভুলটি ধরিয়ে দেওয়ার জন্য। ভয়েস টাইপিং করি তো ভাই এই কারণে ভুল হয়ে যায়।

 last year 

ভাই ভয়েস টাইপিং করার পর একবার চেক করে দেখবেন। তাহলে আশা করি আর ভুল হবে না। আমিও ভয়েস টাইপিং করার পর চেক করি কোনো ভুল হয়েছে কিনা। ফিডব্যাক দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 61720.10
ETH 2429.72
USDT 1.00
SBD 2.63