ছোট মাছ চচ্চড়ির রেসিপি (১০%প্রিয় লাজুক খ্যাকের জন্য)

in আমার বাংলা ব্লগ5 months ago

IMG_20240327_180345_338~2.jpg

আসসালামু আলাইকুম আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগণ আমি@jahidulislam01 বাংলাদেশ থেকে আজ বৃহস্পতিবার মার্চ ,(২৮-৩-২০২৪) আশা করি আমার সকল প্রাণ প্রিয় বন্ধুরা অনেক ভাল আছেন এবং সুস্থ আছেন।মহান আল্লাহ তাআলার অশেষ রহমতে আমিও অনেক ভালো আছি এবং সুস্থ আছি। আজ আমি সকলের সুস্বাদু একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি সেটি হচ্ছে ছোট মাছ চচ্চড়ির রেসিপি পোস্ট। চলুন আর কথা না বাড়িয়ে শুরু করা যাক রেসিপির আলোচনা।

রেসিপি তৈরির উপাদান

ক্রমিক নম্বরউপাদান
ছোট মাছ
কাঁচা মরিচ
মরিচের গুঁড়া
হলুদের গুঁড়া
পেঁয়াজ, রসুন
সয়াবিন তৈল, লবণ

🍲০১ 🍲

IMG_20240327_165731_764~2.jpg

প্রথমে আমি মাছগুলো সুন্দরভাবে পরিষ্কার করে একটি বাটিতে রেখেছি ।সেই মুহূর্তে একটি সেলফি তুলে আপনাদের মাঝে শেয়ার করেছি।

🍲০২ 🍲

IMG_20240327_165133_755~2.jpg

এবার আমি কাঁচা মরিচ এবং পিঁয়াজ সুন্দরভাবে কুচি কুচি করে কেটে নিয়েছি।

🍲০৩ 🍲

IMG_20240327_170029_735~2.jpg

এবার আমি মাটির মধ্যে ছোট মাছগুলো ছিল, মাছের ওপরে হলুদের গুঁড়া কাঁচামরিচ এবং পেঁয়াজ দিয়েছি। এভাবে ছোট মাছ চচ্চড়ি করে খেলে অনেক সুস্বাদু এবং লোভনীয় হয়ে থাকে।

🍲০৪ 🍲

IMG_20240327_175245_211.jpg

এবার আমি মাছগুলো কড়াই এর উপরে দিয়ে সুন্দরভাবে মিক্সট করে নেওয়া হচ্ছে মাছগুলো সিদ্ধ করে নিতে হবে।

🍲০৫ 🍲

IMG_20240327_180006_989~2.jpg

🍲০৬ 🍲

IMG_20240327_180345_338~2.jpg

মাছগুলো সেহরীর সময় খেতে আমার অনেক বেশি ভালো লেগেছিল। এই ধরনের ছোট মাছ চচ্চড়ি করে খেলে চোখের নানা সমস্যা দূর হয়। চোখের জ্যোতি বৃদ্ধি পায়, এবং অনেক উপকার এই ছোট মাছ। আমরা কম বেশি ছোট মাছ খেলে শরীরের অনেক উপকার হয়ে থাকে। যাদের শরীর অতিরিক্ত দুর্বল তারা ছোট মাছ খেতে পারেন। এই ছিল আজ আমার ছোট মাছ চচ্চড়ি রেসিপি আশা করি আপনাদের ভালো লেগেছে আমার পোস্টটি।

Sort:  
 5 months ago 

যদিও আমি মাছ খেতে খুব একটা পছন্দ করি না। তারপরও মাছের মধ্যে কয়েকটি মাছ রয়েছে এর মধ্যে ছোট মাছ একটি। এই ছোট মাছগুলো পেঁয়াজ দিয়ে ভাজি করলে খেতে ভীষণ ভালো লাগে। আপনি আজকে খুবই সুন্দর করে ছোট মাছের চচ্চড়ি রেসিপি তৈরি করেছেন। রেসিপিটি তৈরীর প্রতিটা ধাপ আপনি খুব সুন্দর করে আমাদের মাঝে তুলে ধরেছেন। আপনাকে অনেক ধন্যবাদ শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

ছোট মাছের চচ্চড়ি খেতে খুবই মজাদার লাগে। বিশেষ করে গরম ভাতের সাথে ছোট মাছের চচ্চড়ি এক অসাধারণ খাবার। ছোট মাছের চচ্চড়িতে কাঁচামরিচ ফালি করে দেওয়াটা আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে। অনেক সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আজকে আপনি আমাদের মাঝে ছোট মাছের অনেক সুন্দর রেসিপি তৈরি করে শেয়ার করেছেন ভাইজান। আপনার রেসিপি দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। এজাতীয় ছোট মাছের রেসিপি গুলো আমার খুবই ভালো লাগে। বিশেষ করে একটু পেঁয়াজ বেশি দিয়ে রান্না করলে খেতে যা টেস্ট হয়, তা মুখে বলে বোঝানো যাবে না। অসাধারণ হয়েছে আপনার রেসিপি।

 5 months ago 

অনেক লোভনীয় একটি রেসিপি তৈরি করে আমাদের সাথে শেয়ার করেছেন বিশেষ করে ছোট মাছ চচ্চড়ির ক্ষেত্রে পেঁয়াজ বেশি দিলে সেটার টেস্ট আরো দ্বিগুণ বেড়ে যায়। মজাদার এই রেসিপিটি কিভাবে তৈরি করতে হয় সেটা পর্যায়ক্রমে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 5 months ago 

ছোট মাছ আমাদের জন্য অনেক উপকারী এবং আমি প্রায় সময় ছোট মাছ খেয়ে থাকি৷ খুব সুস্বাদু হয়ে থাকে এই ছোট মাছগুলো৷ যদি ছোট মাছের চচ্চড়ি তৈরি করা হয় তাহলে তো তার স্বাদ এর কথা আর কি বলব৷ আজকে আপনি সেরকম একটি রেসিপি তৈরি করেছেন৷ যেভাবে আপনি এই ছোট মাছের চচ্চড়ি রেসিপি এখানে তৈরি করে শেয়ার করেছেন তা দেখে একেবারে লোভনীয় ও সুস্বাদু মনে হচ্ছে৷

 5 months ago 

আপনি দেখছি চমৎকার সুন্দর করে কোন প্রকার সবজি ছারাই ছোট মাছের চচ্চড়ি করেছেন পেঁয়াজ দিয়ে। ভীষণ লোভনীয় ও চমৎকার সুস্বাদু হয়েছে রেসিপিটি।ধাপে ধাপে চমৎকার সুস্বাদু করে রেসিপিটি শেয়ার করেছেন। ধন্যবাদ আপনাকে লোভনীয় রেসিপিটি শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.031
BTC 58521.00
ETH 2488.65
USDT 1.00
SBD 2.39