//আমার তোলা কিছু ফটোগ্রাফি//

IMG_20240426_063417_154.jpg
Location

আসসালামু আলাইকুম আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগণ আমি@jahidulislam01 বাংলাদেশ থেকে আজ রবিবার এপ্রিল (২৮-৪-২০২৪) আশা করি আপনারা অনেক ভাল আছেন এবং সুস্থ আছেন। মহান আল্লাহতালার অশেষ রহমতে আমিও অনেক ভালো আছি এবং সুস্থ আছি। আজ আমি আপনাদের মাঝে আমার তোলা কিছু ফটোগ্রাফি নিয়ে হাজির হয়েছি ।আশা করি ভালো লাগবে চলুন তাহলে আর বেশি কথা না বাড়িয়ে শুরু করা যাক মূল আলোচনায়।

🌹ফটোগ্রাফি-১🌹

IMG_20240426_063447_058.jpg
Location

আমাদের মাঠের ধানের কিছু ফটোগ্রাফি নিয়ে আজ আমি হাজির হয়েছি। মাঝে মাঝে আমি ধানের ভুয়ে গিয়ে থাকি কারণ অনেক সময় ধানের খেতে পানি থাকে না, পোকার আক্রমণ সবই দেখতে হয় তাই আমি মাঝে মাঝে ধানের জমি দেখতে যাই।সেই সময় কিছু ফটোগ্রাফি করে থাকি আপনাদের মাঝে শেয়ার করার জন্য। এবার বৃষ্টির কারণে ধান ফসল প্রচুর পরিমাণ পানি দেওয়া লেগেছে পানি হয়নি বললেই চলে এই বছরে। মহান আল্লাহতালার অশেষ রহমতে এ বছরে ফসল মোটামুটি খুবই ভালো হয়েছে।

🌹ফটোগ্রাফি-২🌹

IMG_20240426_063400_510.jpg
Location

এই ধানগুলা একটু দেরিতে লাগানো হয়েছে তাই ধানগুলো এখনো পাকা সোনালী কালার আসেনি। বর্তমানে এবার ধান অনেক ভালো হয়েছে চাষীদের কারণ অন্য বছরে ঝড় এর কারণে ধানের ফুল নষ্ট হয়ে যায়। অনেক ধান চিটি হয়ে যায় ধান গাছ নেতিয়ে পড়ে তাই ধানে অনেক চিটি হয়ে থাকে। এবার ধানের দানা ভালো হয়েছে চাষীদের মুখ থেকে শোনা যাচ্ছে। আল্লাহ তায়ালার অশেষ রহমতে আমাদের ধানও মোটামুটি ভালো হয়েছে।

🌹ফটোগ্রাফি-৩🌹

IMG_20240426_063336_505.jpg
Location

এই ফটোগ্রাফি টিতে আপনারা একটু লক্ষ্য করলেই বুঝতে পারবেন ধানের উপরে একটি আগাছা হয়েছে। এই আগাছা টিকে আমরা শামা বলে থাকি। আপনারা ফটোগ্রাফি গুলো লক্ষ্য করলে বুঝতে পারবেন চাষিদের ধান অনেক ভালো হয়েছে এবার। কিন্তু আল্লাহ তায়ালার অশেষ রহমতের বৃষ্টি পেলে ধান আরো ভালো হতো বলে মনে করছে কৃষকেরা।

🌹ফটোগ্রাফি-৪🌹

IMG_20240426_063254_520.jpg
Location

ধানগুলো পাকা পাকা কালার চলে আসছে। হয়তোবা আর দশ দিন পর থেকে ধান কাটা আরম্ভ হবে আমাদের মাঠে। আমাদের তিন বিঘা মত ধান ফসল রয়েছে। প্রতি বছরে ধানের সিজনে আমাদের ধান 70 থেকে ৮০ মন হয়ে থাকে।

🌹ফটোগ্রাফি-৫🌹

IMG_20240428_093430_571.jpg
Location

এটি হচ্ছে বুনো বেলি ফুল এই বেলি ফুল এর যে কি সুবাস আপনারা যারা রাস্তার পাশ থেকে এই ফুল তুলেছেন তারাই বুঝবে এই বলে ঘ্রান কত সুন্দর। রাস্তার পাশে সব ফুল আমার বেশি ভালো লাগে তার মধ্যে বেলি ফুল অন্যতম। বেলি ফুলের সুবাস আমার মন প্রাণ জুড়িয়ে দেয়। এত ভালো লাগে আমার কাছ থেকে এই বেলি ফুল মুখে বলে বোঝাতে পারবো না।

🌹ফটোগ্রাফি-৬🌹

IMG_20240428_093324_494.jpg
Location

প্রচন্ড তাপদাহে আমাদের মেশিন গুলোতে ঠিকঠাক মত পানিও উঠতে ছে না আগে তুলনায় খুব কম পানি উঠতে ছে। এই ফটোগ্রাফি টা দেখলে আপনার বুঝতে পারবেন আমাদের মেশিনে কেমন পানি উঠছে। তেমনি অতি রোদের কারণে মাটি গুলো ফেটে গেছে অনেক পানি লাগছে ফসলের মাটি ভেজাতে এবং সেই সাথে ডিজেল তৈলের ও অনেক দাম বৃদ্ধি পেয়েছে।

🌹ফটোগ্রাফি-৭🌹

IMG_20240424_083459_941.jpg
Location

এটি হচ্ছে পেঁপে এর ফুল, পেঁপে খেতে আমার অনেক বেশি ভালো লাগে পেঁপের ফুলটি দেখতে ভীষণ সুন্দর দেখাচ্ছিল আমার কাছ থেকে। তাই আমি একটি ফটোগ্রাফি করেছিলাম আপনাদের মাঝে শেয়ার করার জন্য। এই ছিল আজ আমার তোলা কিছু ফটোগ্রাফি।আশা করি আপনাদের ভালো লেগেছে সবাইকে অসংখ্য ধন্যবাদ।

Sort:  
 3 months ago 

আপনি চমৎকার সব ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো দেখে বেশ ভালো লেগেছে আমার। প্রত্যেকটা ফটোগ্রাফি অসাধারণ ছিল ভাই। আশা করব এভাবে সুন্দর সুন্দর ফটোগ্রাফি ধারণ করবেন। এবং তা আমাদের মাঝে শেয়ার করবে।

 3 months ago 

ফটোগ্রাফি করতে পছন্দ করে না এরকম মানুষ খুব কমই আছে। ফটোগ্রাফি করতে আমিও অনেক বেশি ভালবাসি এবং পছন্দ করি। দারুন কিছু ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে তুলে ধরেছেন বিশেষ করে ধান গাছের ফটোগ্রাফি সহ সাত নম্বর ফটোগ্রাফি তে আমার কাছে অসাধারণ লেগেছে। সুন্দর উপস্থাপনার মাধ্যমে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 months ago 

এইবার সবদিকেই ধানের জমিতে সব কৃষকরাই পানি সেচ দিয়েছে প্রচুর পরিমাণ।কেননা বৃষ্টির কোনো নামই নেই অনেকদিন থেকে।ধানে কিন্তু বেশ কয়েক রকমের রোগ হয় তাই আপনি নিজেই পরিচর্যা করেন শুনে ভালো লাগলো।কাঁচা ধানের ফটোগ্রাফি সহ সব ফটোগ্রাফি গুলো দৃষ্টি নন্দিত হয়েছে ভাইয়া।কিছুদিন পরেই কৃষকরা ধান কেটে তাদের বাসায় তুলবে তেমনটাই বোঝা যাচ্ছে ধানের ফটোগ্রাফি দেখে।ধান ক্ষেত নিয়ে সুন্দর অনুভূতি ব্যক্ত করেছেন আপনি।বেশ ভালো লাগলো।ধন্যবাদ সাথে কিছু ফুলের ফটোগ্রাফি ও শেয়ার করার জন্য।

 3 months ago 

ফটোগ্রাফি গুলো বেশ দারুন হয়েছে তবে ফটোগ্রাফি পোস্টে নিজের ছবি না দিলেও পারতেন। আর এই ছবিগুলো ল্যান্ডস্কেপ মুডে তুললে বেশি ভালো লাগতো। নিচের দুইটা ছবি বেশি ভালো লেগেছে

 3 months ago 

ফটোগ্রাফি গুলোতে আলাদা আলাদা নির্দিষ্ট কোন সৌন্দর্য তুলে ধরতে পারলে সেটা বেশি প্রাধান্য পায়। তারপরও আপনি চেষ্টা করেছেন স্বচ্ছ ছবি তুলে ধরতে যাই হোক শুভকামনা রইল।

 3 months ago 

আপনাদের মাঠে দেখছি অনেক ধান হয়েছে ভাই। সোনালী ফসলে ভরা ধানের ক্ষেত টি দেখতে কিন্তু খুব ভালো লাগছে। পেঁপে গাছের ফুল থেকে এরকম সদ্য পেঁপে হতে এই প্রথমবার দেখলাম মনে হয়। এছাড়া বাদবাকি ফটোগ্রাফি গুলোও বেশ ভালো হয়েছে। সবমিলিয়ে সুন্দর একটি উপস্থাপনা ছিল আপনার। শুভকামনা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 66437.31
ETH 3491.76
USDT 1.00
SBD 2.69