রঙিন পেপার দিয়ে ফুলের ওয়ালমেট তৈরি 🌹১০%প্রিয় লাজুক খ্যাকের জন্য 🌹

in আমার বাংলা ব্লগ2 years ago

IMG_20220902_172257.jpg

আসসালামু আলাইকুম আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগণ আমি@ jahidulislam01 বাংলাদেশ থেকে আজ শুক্রবার সেপ্টেম্বর,🌹২-৯-২০২২🌹 আশা করি আপনারা অনেক ভাল আছেন এবং সুস্থ আছেন এবং আমি দোয়া কামনা করি যেন আপনারা অনেক ভালো থাকেন এবং সুস্থ থাকেন। মহান আল্লাহতালার অশেষ রহমতে এবং আপনাদের দোয়ায় আমিও অনেক ভাল আছি এবং সুস্থ আছি। আজ আমি আপনাদের মাঝে রঙিন পেপার দিয়ে ফুলের ওয়ালমেট তৈরি নিয়ে হাজির হয়েছি। আশা করি আমার ওয়ালমেট দেখে আসলে আপনাদের অনেক ভালো লাগবে। তাহলে চলুন আর কথা না বাড়িয়ে রঙিন পেপার দিয়ে ফুলের ওয়ালমেট তৈরি পদ্ধতি আপনাদের মাঝে শেয়ার করতেছি।

IMG_20220902_175347.jpg

ওয়ালমেট ফুল তৈরির উপকরণ

ক্রমিক নাম্বারউপকরণ
এ ফোর সাইজের রঙিন পেপার
কাঁচি
গাম আঠা
পেন
পুঁতি

🌹ধাপ-১🌹

IMG_20220902_173045.jpg

প্রথমে আমি A- 4 একটি সাদা পেপার এর উপরে সুন্দর করে একটি টপ এবং টপের মধ্যে কিছু লতাপাতার ডাল কলম দিয়ে তৈরি করে নিয়েছি।তৈরি করে নেয়ার পরে এবার আমি কলম দিয়ে সুন্দর করে ডালপালা তৈরি করে নিয়েছি।সেই মুহূর্তে একটি সেলফি তুলে আপনাদের মাঝে শেয়ার করে দিয়েছি। আশা করি অনেক ভালো লাগবে।

🌹ধাপ-২🌹

IMG_20220902_172644.jpg

এবার আমি সুন্দরভাবে রঙিন পেপার কাঁচি দিয়ে কেটে একটি সুন্দর ফুল তৈরি করে নিয়েছি। নেওয়ার পরে একটি সেলফি তুলে আপনাদের মাঝে শেয়ার করে দিয়েছি। আশা করি আপনাদের অনেক ভালো লাগবে।

🌹ধাপ-৩🌹

IMG_20220902_172837.jpg

ঠিক একইভাবে কাঁচি দিয়ে ফুলটি তৈরি করার পরে গাম আঠা দিয়ে ফুলের মুখ জোড়া দিয়ে দিয়েছে দেওয়ার পরে ফুলটির মাঝখানে একটি সুন্দর রংয়ের পুঁতি বসিয়ে দেওয়া হয়েছে গাম আঠা দিয়ে। আশা করি ফুল তৈরীর পদ্ধতিটা আপনাদের অনেক ভালো লাগবে।

🌹ধাপ-৪🌹

IMG_20220902_172908.jpg

ঠিক একইভাবে রঙিন পেপার দিয়ে পুঁথি দিয়ে গাম আঠা দিয়ে অনেকগুলো ফুল তৈরি করে আপনাদের মাঝে শেয়ার করেছি এবং তার বিস্তারিত জানানো হয়েছে। আশা করি আপনারা অনেক সুন্দরভাবে বুঝে গেছেন তাই আমি একসাথে তিনটি ফুল তৈরি করে আপনাদের মাঝে শেয়ার করে দিয়েছি।

🌹ধাপ-৫🌹

IMG_20220902_172338.jpg

এবার আমি সুন্দরভাবে একটি টপ তৈরি করে নিয়েছি। নেওয়ার পরে টপের উপরে লতাপাতার ডাল তৈরি করে নিয়েছি ডালের সাথে কলি রয়েছে।ওই কলির মুখে মুখে একটি করে ফুল লাগিয়ে দেবো ।দেখতে অনেক সুন্দর দেখাবে পরবর্তীতে চলুন তাহলে দেখা যাক পরবর্তীতে আমি যেটা করবো।

🌹ধাপ-৬🌹

IMG_20220902_173153.jpg

এবার আমি টপ তৈরি করে নিয়েছি নেওয়ার পরে টপের সাথে যে ডালপালা কলম দিয়ে একে নিয়েছি তার সাথে কলিও রয়েছে। ফুলের সেই কলির সঙ্গে আমি একটি একটি করে ফুল জুড়ে দিয়েছি। মনে হচ্ছে বাস্তবের ফুল আশা করি আপনাদের অনেক ভালো লাগবে দেখে।এইভাবে ফুল আমি জুড়ে দেব যাতে বোঝা যায় কলিটি ফুটে গেছে ফুল আকারে ।

🌹ধাপ-৭🌹

IMG_20220902_172257.jpg

এবার আমি ফুলটি ঠিক একই নিয়মে জুড়ে দিয়েছি কলির সঙ্গে। একটি একটি করে সব কয়টি ফুল কলির সঙ্গে জুড়ে দিয়েছি সত্যি কথা বলতে দেখতে আমার অনেক ভালো লাগছে। এই ধরনের কিছু তৈরি করতে আমার অনেক বেশি ভালো লাগে। আশা করি আপনাদের কাছে অনেক ভালো লাগবে এই ছিল আজ আমার রঙিন পেপার দিয়ে ফুলের ওয়ালমেট তৈরি ধন্যবাদ সবাইকে।

Sort:  
 2 years ago 

রঙিন পেপার ব্যবহার করে চমৎকার একটি ওয়ালমেট প্রস্তুত করেছেন খুবই সুন্দর দেখাচ্ছে আমার কাছে বেশ ভালো লেগেছে। বিশেষ করে পুতির ব্যবহার হওয়াতে সৌন্দর্য আরো ফুটে উঠেছে।।

 2 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন আপনি। এ ধরনের ওয়ালমেট গুলো তৈরি করতে অনেক সময় লেগে যায়। এই ওয়ালমেট গুলো ঘরে ঝুলিয়ে রাখলে দেখতে খুবই সুন্দর দেখায়। ওয়ালমেটি দেখতে সুন্দর দেখাচ্ছে। পুঁথি ব্যবহার করার কারণে আমার কাছে আরো বেশি ভালো লাগছে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি ওয়ালমেট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে দারুণ একটা ফুল তৈরি করেছেন।দেখতে অনেক সুন্দর লাগছে। ভাইয়া ওয়ালমেটটি আমাকে দেওয়া যাবে। পুঁথি দেওয়াতে আরো সৌন্দর্য বেড়ে গেছে। ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনার রঙিন কাগজের তৈরি ওয়ালমেট টি সুন্দর হয়েছে। টবটি আরেকটু বড় হলে আরো বেশি সুন্দর লাগত। সুন্দরভাবে রঙিন কাগজ দিয়ে ফুল গুলো বানিয়েছে। ফুলের মাঝখানে পার্ল দিয়েছেন তাতে করে আরও বেশি ফুটে উঠেছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে আপনি খুব সুন্দর ফুলের ওয়ালমেট তৈরি করেছেন। কালার কম্বিনেশন খুবই সুন্দর হয়েছে। ফুলের মধ্যে পুঁথি দেয়ার কারণে দেখতে অনেক বেশি আকর্ষণীয় লাগছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি দুটি কাজ একসঙ্গে করেছেন অর্থাৎ অঙ্কন এবং ফুল তৈরি।আর সেটি একসঙ্গে জুড়ে ফুলের ওয়ালমেট তৈরিটি অসাধারণ হয়েছে।যদিও এটি বেশ সময়ের ব্যাপার।ফুলগুলো খুবই সুন্দর ফুটে উঠেছে, বেশ ভালো লাগলো দেখে।ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন।এই ওয়ালমেট গুলো দেওয়ালের সাথে ঝুলিয়ে রাখলে বেশ ভালো দেখায়। আমি এই ধরনের ওয়ালমেট তৈরি করে দেওয়ালের সাথে ঝুলিয়ে রাখি।লতাপাতা দেওয়ার কারণে বেশি ভালো লেগেছে। রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি করার ধাপসমূহ অনেক সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন। ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর একটি ওয়ালমেট তৈরি করে শেয়ার করার জন্য। শুভ কামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে যেকোনো কিছু তৈরি করলে দেখতে ভালো লাগে। আপনার তৈরি করা এই সুন্দর ওয়ালমেটটি আমার কাছে খুবই পছন্দ হয়েছে। মন চাচ্ছে ঘরের দেয়ালে লাগিয়ে রাখতে। সত্যি ভাইয়া আপনি অনেক সময় নিয়ে এই সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন। ধন্যবাদ আপনাকে। সেই সাথে আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

আপনার রঙিন কাগজ দিয়ে তৈরি ওয়ালমেট দেখে তো আমি মুগ্ধ হয়ে গেলাম। আপনার রঙিন কাগজ দিয়ে তৈরি করা ওয়ালমেট দেখে মনে হচ্ছে অনেক সময় দিয়ে এই ওয়ালমেট তৈরি করেছেন। এত সুন্দর একটি ওয়ালমেট তৈরি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

অনেক ভালো লাগলো শুনে যে আমার ওয়ালমেট দেখে আপনার অনেক ভালো লেগেছে ধন্যবাদ।

 2 years ago 

আসলে ভাই ঠিক কি বলবো ৷আপনি কাচি আর গাম আঠা দিয়ে এতো সুন্দর একটি ফুলের ওয়ালমেট তৈরি করেছেন ৷সত্যি অনেক প্রংশসনীয়৷ভালো ছিল ভাই ধন্যবাদ

 2 years ago 

আপনি খুব ভালো লাগলো যে আপনার অনেক ভালো লেগেছে ওয়ালমেট তৈরি দেখে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 65910.66
ETH 2696.65
USDT 1.00
SBD 2.88