মাছ দিয়ে ঝিঙ্গা রান্নার রেসিপি||১০%প্রিয় লাজুক খ্যাকের জন্য||

in আমার বাংলা ব্লগ2 years ago

IMG_20220820_091608.jpg

আসসালামু আলাইকুম আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির আমি@jahidulislam01 বাংলাদেশ থেকে আজ শনিবার আগস্ট,||২০-৮-২০২২||আমার বাংলা ব্লগ প্রিয় বন্ধুরা আশা করি আপনারা অনেক ভাল আছেন এবং সুস্থ আছেন আপনাদের দোয়ায় ইনশাআল্লাহ আমি অনেক ভালো আছি এবং সুস্থ আছি আজ আমি আপনাদের মাঝে ঝিঙ্গা দিয়ে মাছ রান্না রেসিপি নিয়ে হাজির হয়েছে আশা করি আমার রেসিপি আপনাদের কাছে ভালো লাগবে তাহলে আর কথা না বাড়িয়ে শুরু করা যাক ঝিঙা দিয়ে মাছ রান্নার রেসিপি ধাপে ধাপে।

রেসিপি তৈরির উপাদান

ক্রমিক নম্বরউপাদান
মাছ দিয়ে ঝিঙ্গা রান্নার রেসিপি
সয়াবিন তৈল
মরিচ গুঁড়া
হলুদের গুঁড়া
পিয়াজ
লবণ
দারচিনি
এলাচ
পানি
১০কাঁচা মরিচ

🍲০১ 🍲

IMG_20220820_081320.jpg

এবার আমি ঝিঙ্গা এবং আলু, কচু, খুব ভালোভাবে খোসা ছাড়িয়ে নিয়েছি। নেওয়ার পরে বিশুদ্ধ পানি দিয়ে ভালোভাবে ধুয়ে নিয়েছি।এবার আমি একটি নির্দিষ্ট গামলায় রেখেছি রাখার পরে কাঁচা মরিচ, পেঁয়াজ কুচি, শুকনা ঝালের গুড়া,হলুদের গুঁড়া, লবণ, পরিমাণমতো দেওয়া হয়েছে দেওয়ার পরে এবার আমি যেটা করলাম?

🍲০২ 🍲

IMG_20220820_081212.jpg

এবার আমি ঝিঙ্গা কচু আলু কড়াই এর উপরে উঠিয়ে দিয়েছি। দেওয়ার পরে পরিমান মত মসলা দিয়ে ভালোভাবে খুন্তি দিয়ে মিক্স করে নেওয়া হয়েছে সিদ্ধ করার উদ্দেশ্যে। সেই মুহূর্তে একটি সেলফি তুলে আপনাদের মাঝে শেয়ার করে দিয়েছি আশা করি আপনাদের ভালো লাগবে।

🍲০৩ 🍲

IMG_20220820_091730.jpg

এবার আমি মাছগুলোর আইস ভালোভাবে ছাড়িয়ে নিয়েছি। নেয়ার পরে একটি নির্দিষ্ট বাটিতে রাখা হয়েছে ভালোভাবে ধোয়ার পরে। এবার আমি মরিচের গুঁড়া, হলুদের গুঁড়া,লবণ দিয়ে ভালোভাবে মিক্স করে নিয়েছি নেওয়ার পরে একটি একটি করে কড়াই এর উপরে গরম তেলের উপর উঠে দেওয়া হয়েছে মাছগুলো ভাজার উদ্দেশ্যে।

🍲০৪ 🍲

IMG_20220820_081253.jpg

দেখা গেছে মাছগুলো সুন্দরভাবে ভাজা ভাজা কালার হয়ে গিয়েছে দেখে অনেক সুন্দর দেখাচ্ছে।*

🍲০৫ 🍲

IMG_20220820_081139.jpg

এবার মাছগুলো ভাজার পর কড়াই থেকে একটি নির্দিষ্ট বাটিতে নামিয়ে রেখেছি। মাছগুলো এত সুন্দর ভাবে ভাজা হয়েছে যে খেতে ইচ্ছে করছে খুব। এই মুহূর্তে একটি সেলফি তুলে দিয়েছি।

🍲০৬ 🍲

IMG_20220820_081037.jpg

ঝিনা, কচু,আলু,এর ভেতরে পরিমান মত পানি দেওয়া হল দেওয়ার পরে কিছুক্ষণ পরে ভাজা মাছগুলো কড়াই এর উপরে ছেড়ে দিলাম। এভাবে রেসিপি তৈরি করলে খেতে অনেক সুস্বাদু এবং মজাদার হয়ে থাকে। এভাবে রেসিপি তৈরি করে খেতে আমার অনেক ভালো লাগে। এই মুহূর্তে একটি সেলফি তুলে আপনাদের মাঝে শেয়ার করে দিয়েছি।

🍲০৭ 🍲

IMG_20220820_091535.jpg

আমরা রেসিপির শেষ মুহূর্তে চলে এসেছি। এবার বেশি সুন্দর একটি কালার চলে এসেছে। আপনারা একটু লক্ষ্য করলেই বুঝতে পারবেন যে রেসিপির শেষ মুহূর্তে আমরা চলে এসেছি ।রেসিপিটি সুন্দর একটি সুবাস বের হচ্ছে।মন বলছে এখনই খেয়ে ফেলি এই ধরনের সবজি মাছ দিয়ে রান্না করলে খেতে অনেক মজাদার হয়ে থাকে।

🍲০৮ 🍲

IMG_20220820_091608.jpg

রেসিপিটা কড়াই থেকে নির্দিষ্ট একটি গামলায় নামিয়ে ফেলেছি। আশা করি আপনারা ধাপ গুলো অনেক সুন্দর ভাবে বুঝতে পেরেছেন ধন্যবাদ এই ছিল আজ আমার মাছ দিয়ে ঝিঙ্গা রান্নার রেসিপি তৈরি।

Sort:  
 2 years ago 

মাছ দিয়ে ঝিঙ্গা রান্না আসলেই খেতে অনেক মজাদার লাগে ।এমন ধরনের রেসিপি সকালবেলায় ভাতের সঙ্গে খেতে অনেক ভালো লাগে । আপনি অনেক সুন্দরভাবে কিভাবে রেসিপিটা রান্না করতে হয় আমাদেরকে দেখিয়ে দিয়েছেন ।

 2 years ago 

ঠিক বলেছেন আপুজিনা রান্না আসলেই অনেক মজাদার লাগে খেতে ভাতের সাথে খেতে আরো বেশি ভালো লাগে গরম ভাতের সাথে।

 2 years ago 

মাছ দিয়ে ঝিঙ্গা রান্নার রেসিপি টা দেখে বোঝা যাচ্ছে অনেক সুস্বাদু হয়েছে।মাছ ভাজি করলে মজাটা একটু বেশি ভালো হয়। ধাপে ধাপে অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন রান্নার প্রসেস সমূহ। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য। শুভ কামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর ভাবে সাজিয়ে গুছিয়ে কমেন্ট করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

মাছ এবং ঝিঙ্গা দিয়ে খুবই সুস্বাদু এবং লোভনীয় একটি রেসিপি প্রস্তুত করেছেন খুব মজা হবে স্পেশালি ভাজি করা মাছ দেখে লোভ সামলানো মুশকিল 😋😋😋

 2 years ago 

ধন্যবাদ এত সুন্দর মতামত আমার পোস্ট পড়ে করার জন্য।

 2 years ago 

ভাইয়া এগুলো কি মাছ তা তো বুঝতে পারলাম না। আর ঝিঙে ও আলু দিয়ে এভাবে করে মাছ রান্না করলে আমার কাছে খেতে খুব ভালো লাগে ।ঝিঙে খুবই মজাদার একটি সবজি যেটি ভাজি করলেও ভালো লাগে আবার এরকম ঝোলঝোল করে রান্না করলে ভালো লাগে ।আপনি খুব সুন্দর করে রেসিপিটি শেয়ার করেছেন অনেক ভালো লেগেছে।

 2 years ago 

জিয়া কই গেল মাস ছিল এবং আলু দিয়ে এভাবে মাছ রান্না করলে আমার অনেক ভালো লাগে তার সঙ্গে ঝিঙ্গা রান্না তাহলে তো আর কখনো কথাই নেই অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

মাছ দিয়ে দারুন ঝিঙ্গা রান্নার রেসিপি করেছেন ।সত্যিই এখন এই ধরনের সবজি খেতে অনেক সুস্বাদু লাগে। অনেক সুন্দর ছিল আপনার রেসিপি তৈরি।

 2 years ago 

অনেক ভালো লাগলো ভাই যে আপনি আমার রেসিপিটা পড়ে বললেন যে অনেক ভালো ছিল।

 2 years ago 

মাছ দিয়ে ঝিঙ্গা রান্নার পদ্ধতি খুব সুন্দর ছিলো। আমি মাছের রেসিপি অনেক পছন্দ করি। আপনি যে রেসিপি তৈরি করেছেন তা দেখতে অনেক লোভনীয় ছিলো। শেয়ারের জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

ঠিক বলেছেন ভাই আমিও মাছের রেসিপি অনেক পছন্দ করে খেতে বিশেষ করে কালবাউশ মাছ আমার অনেক প্রিয় একটি মাছ।

 2 years ago 

মাছ দিয়ে ঝিঙ্গা রান্নার রেসিপি অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। দেখে তো বোঝা যাচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাই এত সুন্দর কমেন্ট করার জন্য।

 2 years ago 

আমার আবার সব ধরনের সবজি খেতে খুবই ভালো লাগে। আমি ঝিঙ্গা দিয়ে আজকে চিংড়ি মাছ রান্না করেছি। এসব সবজি মাছ দিয়ে খেতে খুবই সুস্বাদু লাগে। আপনি খুব সুন্দর ভাবে ঝিঙ্গা দিয়ে মাছ রান্না করেছেন। রেসিপির কালার খুব সুন্দর হয়েছে। প্রতিটা ধাপ খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ মজাদার রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

আমারও একই অবস্থা খুব সবজি খেতেই আমার অনেক ভালো লাগে কারণ সবজি আমাদের দেহের জন্য অনেক উপকারী একটি খাবার।

 2 years ago 

আপনি খুবই মজার একটি শেয়ার করেছেন। ঝিঙ্গা দিয়ে আসলে মাছ এভাবে রান্না করলে এটা খেতে খুবই সুস্বাদু হয়। আর আমার এরকম তরকারি সব সময় অনেক বেশি পছন্দের। ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া জিনা দিয়ে আসলে মাথা রান্না করলে খেতে অনেক মজাদার হয়ে থাকে অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর কমেন্ট করার জন্য।

 2 years ago 

মাছ দিয়ে ঝিঙ্গা রান্নার রেসিপি দারুন হয়েছে ভাইয়া। ঝিঙ্গা আলু দিয়ে মাছ রান্না করলে খেতে অনেক ভালো লাগে। এই গরমে ঝিঙ্গে খুবই মজার একটি সবজি। ধন্যবাদ আপনাকে মজার একটি রেসিপি শেয়ার করার জন্য। সেই সাথে আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

অনেক ভালো লাগলো ভাই শুনে যে মাছ দিয়ে ঝিঙ্গা রান্নার রেসিপি দারুন ছিল সত্যি গরম ভাতের সাথে খেয়েছিলাম তো অনেক মজা হয়েছিল।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59926.69
ETH 2622.88
USDT 1.00
SBD 2.38