ভেন্ডি ভুনা রেসিপি (১০% প্রিয় লাজুক খ্যাকের জন্য)

IMG_20240327_175117_539~2.jpg

আসসালামু আলাইকুম আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগণ আমি@jahidulislam01 বাংলাদেশ থেকে আজ শুক্রবার মার্চ ,(২৯-৩-২০২৪) আশা করি আমার প্রাণপ্রিয় সকল বন্ধুরা অনেক ভাল আছেন এবং সুস্থ আছেন। মহান আল্লাহতালার অশেষ রহমতে আমিও অনেক ভালো আছি এবং সুস্থ আছি।আজ আপনাদের মাঝে ভেন্ডি ভুনা রেসিপি নিয়ে হাজির হয়েছি ।আশা করি ভালো লাগবে চলুন শুরু করা যাক।

রেসিপি তৈরির উপাদান

ক্রমিক নম্বরউপাদান
ভেন্ডি পাঙ্গাস মাছের মাথা
কাঁচা মরিচ
মরিচের গুঁড়া
হলুদের গুঁড়া
পেঁয়াজ, রসুন
সয়াবিন তৈল, লবণ

🍲০১ 🍲

IMG_20240327_163034_830~2.jpg

  • প্রথমে আমি ভেন্ডি গুলো পরিষ্কার পানি দিয়ে ধুয়ে। ছুরি দিয়ে টুকরো টুকরো করে কেটে নিয়েছি সেই মুহূর্তে একটি সেলফি তুলে আপনাদের মাঝে শেয়ার করেছি।

🍲০২ 🍲

IMG_20240327_165133_755~2.jpg

এবার আমি কাঁচা মরিচ এবং পেঁয়াজ গুলো ছুরি দিয়ে টুকরো করে কেটে নিয়েছি নিয়ে একটি বাটিতে রেখেছি। সেই মুহূর্তে আপনাদের মাঝে একটি ছবির মাধ্যমে শেয়ার করি।

🍲০৩ 🍲

IMG_20240327_170449_839~2.jpg

ভেন্ডিগুলো এবার আমি কড়াইয়ের উপরে দিয়ে যাবতীয় মসলা দিয়ে নাড়াচাড়া করে রেখেছি।সেই মুহূর্তে একটি গামলা দিয়ে ঢেকে দিয়েছি। কারণ ভেন্ডি গুলো ভালো করে সিদ্ধ করে নেওয়ার জন্য।

🍲০৪ 🍲

IMG_20240327_173750_912~2.jpg

ভেন্ডি গুলো দেখেই বোঝা যাচ্ছে অনেক ভালো সিদ্ধ হয়ে গিয়েছে। ভেন্ডি চচ্চড়ি খেতে আমার অনেক বেশি ভালো লাগে। ভেন্ডি আমার অনেক প্রিয় একটি খাবার। ভেন্ডি ভাজি খেতে তেমন একটা ভালো লাগে না।কিন্তু ভেন্ডি ভুনা করে খেতে আমার অনেক বেশি ভালো লাগে।

🍲০৫ 🍲

IMG_20240327_173804_868~2.jpg

  • এবার আমি পাঙ্গাস মাছের মাথাটা সুন্দরভাবে ভেজে নিয়েছি। সেই মুহূর্তে কি সেলফি তুলেছি আপনাদের মাঝে শেয়ার করার জন্য।

🍲০৬ 🍲

IMG_20240327_174207_271~2.jpg

  • এবার ভেন্ডিসহ পাঙ্গাস মাছের মাথা কড়াইয়ের উপরে উঠিয়ে দিয়েছে। সেই মুহূর্তে আমি পরিমাণমতো পানি দিয়ে নিয়েছি। ভেন্ডি ভুনা করার উদ্দেশ্যে। যে কোন মাছের সঙ্গে ভেন্ডি চচ্চড়ি করে খেতে আমার ভীষণ ভালো লাগে।*

🍲০৭ 🍲

IMG_20240327_175117_539~2.jpg

ভেন্ডি ভুনা শেষে আমি একটি বাটিতে রেখেছি। ভেন্ডি ভুনা দেখেই হয়তোবা অনেকেরই খেতে ইচ্ছে করবে। আপনাদের যাদের যাদের ইচ্ছে করবে তাদের আমার বাসায় দাওয়াত রইলো ভেন্ডির সঙ্গে অনেক কিছু খাওয়ার। সেহরির সময় ভেন্ডি খেতে আমার অনেক বেশি ভালো লেগেছিল। এই ছিল আজকের আমার পোস্ট।

Sort:  
 3 months ago 

ঢেঁড়স এভাবে কখনো ভুনা করে খাওয়া হয়নি। সব সময় ভাজি করে খাওয়া হয়। আপনি বড় পাঙ্গাস মাছের মাথা দিয়ে ঢেঁড়স ভুনা রেসিপি তৈরি করেছেন। রেসিপিটি দেখতে লোভনীয় লাগছে। খেতে নিশ্চয়ই ভালো লেগেছে। সম্পূর্ণ রেসিপিটি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য ধন্যবাদ।

আশা করি এবার আমার রেসিপিটি দেখে আপনি ভুনা করে খাবেন। দেখবেন অনেক সুস্বাদ এবং লোভনীয় খেতে। এভাবে রেসিপি তৈরি করে খাওয়ার পরে জানাবেন দেখবেন কতটা ভালো লাগে।

 3 months ago 

ভেন্ডি আমার প্রিয় সবজিগুলোর মধ্যে একটি। আপনি তো দেখছি খুবই সুন্দরভাবে ভেন্ডি ভাজি করতে পারেন ভাইয়া। আপনার তৈরি করা ভেন্ডি ভাজি রেসিপিটি আমার কাছে বেশ ভালো লেগেছে। আপনার রেসিপিটি তৈরি করার ধাপগুলো উপস্থাপন করার পদ্ধতি দেখেই বোঝা যাচ্ছে আপনি এরকম রেসিপি তৈরি করতে বেশ এক্সপার্ট। আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া। রেসিপিটি শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

ধন্যবাদ এত সুন্দর ভাবে সাজিয়ে গুছিয়ে কমেন্ট করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 3 months ago 

অনেক সুন্দর একটি রেসিপি নিয়ে আপনি আমাদের মাঝে উপস্থিত হয়েছেন। এটা কিন্তু আমার প্রিয় একটি সবজি। কমবেশি পুকুরপাড়ে চাষ করে তাকে নিজেদের খাওয়ার জন্য। নতুন নতুন এটা আরো বেশি ভালো লাগে। দারুন রেসিপি দেখে খুবই ভালো লাগলো আমার।

ঠিক বলেছেন ভাই কমবেশি আমরাও পুকুর পাড়ে চাষ করে থাকি। কিন্তু আমার এবার সবজি বাগানে চাষ করা হয়নি।

 3 months ago 

পাঙ্গাস মাছের মাথা দিয়ে আপনি অনেক সুন্দরভাবে ভেন্ডি ভুনা করেছেন। ভেন্ডি ভাজি খেয়েছি কিন্তু কোনদিন ভেন্ডি ভুনা খাইনি। রেসিপিটা দেখে মনে হচ্ছে অনেক মজাদার হয়েছে ধন্যবাদ ভাইয়া।

Posted using SteemPro Mobile

ভেন্ডি ভাজি থেকে ভেন্ডি ভুনা খেতে আমার অনেক বেশি ভালো লাগে আশা করি এভাবে তৈরি করে খাবেন অনেক ভালো লাগবে।

 3 months ago 

ভাইয়া খুব মজার একটি ইউনিক রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করেছেন। পাংকাস মাছের মাথা দিয়ে ভেন্ডি দিয়ে কখনো খাওয়া হয়নি।ভেন্ডি আমার পছন্দের একটি সবজি।ভেন্ডিদিয়ে চিংড়ি মাছ রান্না করে খেয়েছি।এখন ভাবছি আপনার রেসিপির মত করে একদিন এভাবে রান্না করে খাব। আপনার রান্না করা রেসিপিটি দেখেই বুঝা যাচ্ছে খেতে অনেক স্বাদ হয়েছিল। ধন্যবাদ ভাই আপনাকে। এত ইউনিক একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

আপু আমি যেভাবে রেসিপি তৈরি করেছি এভাবে তৈরি করে খাবেন দেখবেন কতটা লোভনীয় এবং মজাদার খেতে।

 3 months ago 

পাঙ্গাশ মাছর মাথা দিয়ে চমৎকার সুন্দর ও সুস্বাদু করে ভেন্ডি ভুনা রেসিপি করেছেন।চমৎকার সুন্দর ও লোভনীয় হয়েছে রেসিপিটি। ভেন্ডি ভাজা কিংবা পাতুড়ি খেয়েছি কিন্তুু এভাবে মাছের মাথা দিয়ে কখনো খাওয়া হয়নি।ধাপে ধাপে রন্ধন প্রনালী চমৎকার সুন্দর করে শেয়ার করেছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর রেসিপিটি আমাদের সাথে শেয়ার করার জন্য।

আপনার কমেন্ট করা দেখে বুঝতে পারলাম আপনি আমার পোস্টটি সুন্দরভাবে পড়ে কমেন্ট করেছেন।শুভকামনা রইল আপনার জন্য ধন্যবাদ।

 3 months ago 

এই রেসিপিটা খেতে আমার যে কত বেশি পরিমাণে ভালো লাগে তা আপনাকে বলে বোঝাতে পারবো না। আর আপনি যেহেতু মাছের মাথা ব্যবহার করেছেন তাই এটা খেতে আরো বেশি সুস্বাদু হয়ে গিয়েছে বলে আমার কাছে মনে হয়।

ঠিক বলেছেন ভাই আপনার মত এর সাথে আমার মত মিলে গেল কিন্তু আমাদের ওই সবজি বাগানে এবার তৈরি করা হয়নি ভবিষ্যতে আর হবে না ভাইয়া ঘর উঠাবে।

 3 months ago 

ভেন্ডি রেসিপি এবছরে এখন পর্যন্ত খাওয়া হয়নি। আপনি দেখছি দারুন একটা রেসিপি তৈরি করে হাজির হয়েছেন। ভুনা রেসিপি এভাবে কখনো ভুনা রেসিপি করে খাওয়া হয়নি খেতে মনে হয় দারুন লাগে। আপনার রেসিপিটি খুবই ভালো লাগলো এক সময়ে এভাবে রেসিপি তৈরি করে খাওয়ার চেষ্টা করব। আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

আমার অনেক প্রিয় একটি রেসিপি কিন্তু আমারও তেমন একটা খাওয়া হয়নি কারণ ভেন্ডি সত্তর টাকা কেজি।

 3 months ago 

আপনার তৈরি ভেন্ডি ভুনা রেসিপিটি আমার কাছে ভীষণ ভালো লাগলো। বেশ সুন্দর করে আপনি আমাদের মাঝে তুলে ধরেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভেচ্ছা রইল। রুটি দিয়ে খেতে আমার কাছে ভীষণ ভালো লাগে।

Posted using SteemPro Mobile

অনেক সুন্দরভাবে সাজিয়ে গুছায় কমেন্ট করার জন্য অসংখ্য ধন্যবাদ শুভকামনা রইল আপনার জন্য।

 3 months ago 

ভেন্ডি খেতে আমার কাছে খুব ভালো লাগে। আজকে আপনি অনেক সুন্দর করে ভেন্ডি এবং পাংকাস মাছের মাথা দিয়ে ভুনা রেসিপি করেছেন। সত্যি আপনার রেসিপিটি দেখে আমার কাছে সত্যি খুবই ভালো লাগলো। তবে ভেন্ডি যেভাবে রান্না করা হয় খেতে খুব সুস্বাদু হয়। আমি নিজেও মাঝেমধ্যে বিন্ডি ভুনা করে থাকি বাড়িতে খাওয়ার জন্য। খুব সুন্দর করে রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করেছেন শুরু থেকে শেষ পর্যন্ত।

এভাবে ভেন্ডি ভুনা করে খেতে অনেক ভালো লাগে আপনি একদম ঠিক কথা বলেছেন ।জিনারা এভাবে ভেন্ডি ভুনা করে খায় তারাই বোঝে কতটা সুস্বাদু এবং লোভনীয়।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.027
BTC 61354.39
ETH 3309.76
USDT 1.00
SBD 2.47