অনুগল্প//বন্ধুত্বের বন্ধন//

in আমার বাংলা ব্লগ16 days ago (edited)

hands-2847508_1280.jpg

Source

আসসালামু আলাইকুম আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগণ আমি@jahidulislam01 বাংলাদেশ থেকে আজ মঙ্গলবার, আশা করি আপনারা সবাই ভাল আছেন এবং সুস্থ আছেন মহান আল্লাহতালার অশেষ রহমতে আমিও অনেক ভাল আছি এবং সুস্থ আছি। আজ আমি আপনাদের মাঝে বাস্তবে কিছু গল্প নিয়ে হাজির হয়েছি। গল্পের মূল বিষয় হচ্ছে বন্ধুত্ব। বন্ধুত্ব এমন একটি জিনিস যা কখনো ভোলা যায় না। বর্তমানে আমরা বন্ধুত্ব করি শুধু স্বার্থের আশায়। কিন্তু প্রকৃত বন্ধু হতে হলে অনেক গুণ থাকা প্রয়োজন। বিপদ আপদে যাকে আপনি পাশে পাবেন তাকে আপনি প্রকৃত বন্ধু মনে করবেন। আসলে আমরা মানুষ ভুল ত্রুটি সাপেক্ষে আমরা চলাফেরা করি। ছোট্ট একটি উদাহরণ কোন পঙ্গু লোক যদি লাঠি ভর করে হাটে লাঠিটা তার সম্বল তখনকার। আবার সেই লোকটি যখন সুস্থ হয়ে যায়। সেই লাঠিটা তার কাছে কিন্তু বোঝা মনে হয় এবং সর্বপ্রথম সেই লাঠি টা কেই তিনি ফেলে দেয়। তাই আমরা ভেবে নিতে পারি প্রয়োজন শেষ হলে আমরা অনেকেই প্রয়োজনীয় জিনিসটাকে তুচ্ছ ভেবে ফেলে দেই। আমি আর আমার এক বন্ধু ক্লাসমেট। আমাকে খুব ভালবাসত প্রয়োজনের আশায় আমি তা জানতাম না আমার এই বন্ধু। আমিও তাকে অনেক ভালবাসতাম, একদিন বাজারে গিয়েছিলাম কবুতর কেনার জন্য। দুইটি কবুতর কিনেছিলাম আমি, আরো দুইটি কবুতর পছন্দ হয়েছিল কেনার জন্য আমার বন্ধুর কাছে আমি টাকা ধার চেয়েছিলাম। দুঃখের বিষয় আমি টাকা বাড়িতে রেখে চলে গিয়েছিলাম বাজারে ভুলবশত। কিন্তু সেদিন আমি প্রকৃত বন্ধু চিনতে পারি। বন্ধুর কাছে টাকা থাকার সত্বেও সে আমাকে টাকা দেয়নি। আমি বলেছিলাম বাড়িতে গিয়েই আগে তোমার টাকা দিয়ে দেব কবুতর দুইটি আমার খুব পছন্দ ছিল। কিন্তু আমার বন্ধু আমাকে টাকা ধার না দেওয়ার কারণে আমার কবুতর কেনা হয়েছিল না। মনটা খুব খারাপ হয়ে গিয়েছিল আমার সেদিন ভেবেছিলাম এমন বন্ধু থাকার চাইতে না থাকাই ভালো। আমি যদি কোন বিপদ আপদে পড়ি এই বন্ধু কোনদিনও আমার পাশে থাকবে না। তাই আমাদের উচিত প্রকৃত বন্ধুর কিছু গুণ পেলে তার সঙ্গে বন্ধুত্ব করা উচিত। বর্তমানে আমরা শুধু প্রয়োজনে বন্ধু খুঁজি প্রয়োজন শেষ বন্ধুত্ব ও শেষ।

যখন আমি নবম শ্রেণীতে পড়ি তখন আমার একটি বান্ধবী হল। অনেক ফিরি ছিল সে আমার সাথে বন্ধু সুলভ ভালবাসা ছিল তার সাথে বোনের মতো দেখতাম আমি। কিন্তু আমি জানতাম না সে মনে মনে আমাকে অনেক পছন্দ করে ফেলেছে সব সময় সে আমার চোখে চোখে রাখত। আমার এক চাচাতো বোন আমাকে একদিন জানালো যে তোর ওই বান্ধবী তোকে ভালোবেসে ফেলেছে আমাকে বলেছে তোমার কাছে বলতে জাহিদ। আমি আমার বান্ধবীর সাথে দীর্ঘ ছয় মাস কথা বলতাম না কারণ আমি তাকে বোনের মত ভালবাসতাম গার্লফ্রেন্ড হিসেবে নয়। তার সঙ্গে কথা বলতাম না এতে সে অনেক কষ্ট পেয়েছিল। একসময় আমার মনটাও নরম হতে শুরু করে এবং আমিও তাকে ভালোবেসে ফেলি। বর্তমানে আমার বান্ধবী এখন আমার ওয়াইফ। নাম শ্রাবণী আক্তার শিখা। খুব ভালো মনের একটি মানুষ আমার সব কথাই সে শুনে। স্কুল লাইফেও আমার অনেক ভালো একটি বন্ধু ছিল। আমাদের সম্পর্ক ছিল প্রায় ছয় বছরের। এখন আমরা স্বামী-স্ত্রী আমাদের বিয়ে হয়েছে এক বছর নয় মাস আজকে। এই ছিল আজ আমার বাস্তবে কিছু গল্প আশা করি আপনাদের ভাল লাগবে ধন্যবাদ আবারো নতুন কোন পোস্ট নিয়ে হাজির হব আপনাদের মাঝে।

✨💞আমার নিজের পরিচয়💞✨

45406254-503f-44d8-8a5d-79dda79fe316.jpg

আমি মোঃ জাহিদুল ইসলাম আমি মেহেরপুর জেলার গাংনী থানা জুগীরগোফা গ্রামে আমি বসবাস করি। আমি একজন বাংলাদেশের সুনাগরিক, বর্তমানে আমার বিএ ফার্স্ট ইয়ারে পড়াশোনা চলছে। আমার মাতৃভাষা বাংলা, আমি বাংলা ভাষায় কথা বলতে অনেক ভালোবাসি। আমার শখ ভ্রমণ করা এবং আর্ট করা, বন্ধুদের সাথে আড্ডা দেওয়া। সংক্ষিপ্ত আকারে আমি আমার নিজের পরিচয় আপনাদের মাঝে শেয়ার করলাম। সবাই আমার জন্য দোয়া করবেন এবং আপনাদের জন্য রইল প্রাণঢালা শুভেচ্ছা এবং অভিনন্দন।


(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )

abb2.png

abb.png

bwith.png

VOTE @bangla.witness as witness

bwithness.png

SET @rme as your proxy

rproxy.png

Sort:  
 16 days ago 

যে বন্ধুকে বিপদে পাওয়া যায় সে প্রকৃত বন্ধ। আর বন্ধুত্ব নির্বাচন করতে হলে ঠিক তেমনি মানুষকে বাছাই করতে হবে যে সুখে দুঃখে সব সময় পাওয়া যাবে তাকে এক পাশে। দারুন একটা বিষয় নিয়ে আপনি আলোচনা করেছেন দেখি আমি অনেক অনেক খুশি হলাম। গুরুত্বপূর্ণ ছিল আপনার আজকের এই পোস্ট।

 16 days ago 

অনেক সুন্দর একটি বিষয় নিয়ে পোস্ট শেয়ার করেছেন। আপনার লেখা পোস্ট পড়ে খুবই ভালো লেগেছে। আমাদের সবার জীবনে কমবেশি বন্ধুত্ব থাকা প্রয়োজন রয়েছে। তবে তারা যদি হয় সুবিধাভোগী তাহলে তাদের মতো বন্ধু ত্যাগ করা প্রয়োজন। বন্ধু হতে হবে ঠিক তেমন যে একে অন্যের কষ্ট বোঝে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.027
BTC 64928.52
ETH 3525.30
USDT 1.00
SBD 2.36