পুঁতি দিয়ে মালা তৈরি (১০% প্রিয় লাজুক খ্যাকের জন্য)

in আমার বাংলা ব্লগ2 years ago

IMG_20220903_092327.jpg

আসসালামু আলাইকুম আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগণ আমি @jahidulislam01 বাংলাদেশ থেকে আজ শনিবার সেপ্টেম্বর, (৩-৯-২০২২) আশা করি আপনারা অনেক ভাল আছেন এবং সুস্থ আছেন আল্লাহ তায়ালার কাছে দোয়া করি এবং প্রার্থনা করি যেন আপনারা অনেক ভাল থাকেন সুস্থ থাকেন। আল্লাহতালার অশেষ রহমতে আমিও অনেক ভাল আছি এবং সুস্থ আছি ।আজ আমি আপনাদের মাঝে পুঁতি দিয়ে মালা তৈরির পদ্ধতি নিয়ে হাজির হয়েছে। চলুন তাহলে আর কথা না বাড়িয়ে শুরু করা যাক পুঁতি তৈইরীর আলোচনা।

ওয়ালমেট পুঁতির মালা তৈরির উপকরণ

ক্রমিক নাম্বারউপকরণ
পুঁতি
সুতা
সুঁই

🌹ধাপ-১🌹

IMG_20220903_091831.jpg

  • বিভিন্ন ধরনের পুঁতি এবং সুতা একটি নির্দিষ্ট জায়গায় রেখে আপনাদের মাঝে একটি সেলফি তুলে শেয়ার করে দিয়েছি। বিভিন্ন ধরনের রংবেরঙের পুঁতি রয়েছে। আশা করি আপনাদের পুঁতি দিয়ে মালা তৈরির পদ্ধতিটা অনেক ভালো লাগবে।

🌹ধাপ-২🌹

IMG_20220903_092706.jpg

  • এবার আমি সুঁই সুতা নিয়ে সুন্দরভাবে একটি অসাধারণ লাল রঙের পুঁতি সুই দিয়ে পুতির ভিতরে পরিয়ে দিয়েছি সুতা। দেওয়ার পরে সেই মুহূর্তে একটি সেলফি তুলে আপনাদের মাঝে শেয়ার করে দিয়েছি। আশা করি আপনাদের অনেক ভালো লাগছে।

🌹ধাপ-৩🌹

IMG_20220903_091948.jpg

  • ঠিক একইভাবে তিনটি পুটি নিয়ে সই দিয়ে সুতার সাথে জড়িয়ে দিয়েছি দেখতে অনেক সুন্দর দেখাচ্ছে আশা করি আপনাদের কাছে অনেক ভালো লাগবে।

🌹ধাপ-৪🌹

IMG_20220903_092014.jpg

  • লাল খয়রি পুঁতি গুলো খুব সুন্দরভাবে যুক্ত করা হয়েছে সুতা দিয়ে। করার পরে এবার আমি সুন্দরভাবে আরেকটি সাদা পুঁতি লাগিয়ে দিয়েছি। সেই মুহূর্তে একটি সেলফি তুলে আপনাদের মাঝে শেয়ার করে দিয়েছি।

🌹ধাপ-৫🌹

IMG_20220903_092117.jpg

  • এবার আরো কয়েকটি পুঁতি আমি যুক্ত করে দিয়েছি দেখতে অনেক সুন্দর দেখাচ্ছে।

🌹ধাপ-৬🌹

IMG_20220903_092146.jpg

  • প্রথম থেকে একটি একটি করে পুঁতি লাগানো হয়েছে ভিন্ন ভিন্ন রংয়ের লাগানোর পরে এবার আমি সুন্দরভাবে পুতির মালার কিছু অংশ তৈরি করে নিয়েছি। দেখলে আপনার ঠিক বুঝতে পারবেন।

🌹ধাপ-৭🌹

IMG_20220903_092243.jpg

  • অনেক সুন্দর ভাবে আমি দুই দিকে পুঁতি দিয়ে মালা তৈরি করে নিয়েছি।সত্যিই অনেক সময় এবং ধৈর্যের প্রয়োজন তার পরেও আমি আপনাদের মাঝে শেয়ার করব বলে। অনেক সুন্দর ভাবে তৈরি করার চেষ্টা করেছি হয়তোবা আপনাদের ভালো লাগবে।

🌹ধাপ-৮🌹

IMG_20220903_092327.jpg

  • পুতি দিয়ে মালা তৈরি করা হয়ে গিয়েছে অনেক দক্ষতা এবং ধৈর্য সৃজনশীলতার মাধ্যমে আমি আরো সুন্দরভাবে ফুটিয়ে তোলার চেষ্টা করছি।হয়তোবা আপনাদের ভালো লাগবে। এই ছিল আজ আমার পুঁতি দিয়ে মালা তৈরি করার প্রসেস ধন্যবাদ সকলের ।আশা করি সবাই অনেক ভাল থাকবেন এবং সুস্থ থাকবেন এই দোয়া কামনাই করি।
Sort:  
 2 years ago 

পুঁথি ব্যবহার করে আপনি অনেক সুন্দর একটি মালা তৈরি করেছেন। সুন্দর ভাবে তৈরি করা পাশাপাশি ধাপগুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

শুভকামনা রইল ভাইয়া এত সুন্দর মতামত দেওয়ার জন্য।

 2 years ago 

এ ধরনের পুঁতি দিয়ে অনেক সুন্দর সুন্দর মালা তৈরি করা যায় পুঁতি গুলো দেখতে অনেক ভালো লাগে ।আপনি খুব সুন্দর করে পুঁতি দিয়ে মালাটি বানিয়েছেন। মালাটি দেখতে ভালো লাগছে একটি বাচ্চার গলায় পরিয়ে দিন আরো ভালো লাগবে দেখতে।

 2 years ago 

অনেক ভালো লাগলো আপু যে আপনি আমাকে প্রশংসা করছেন।যে অনেক ভালো হয়েছে পুতির মালাটি ধন্যবাদ।

 2 years ago 

পুতি দিয়ে মালা তৈরি করা টা অনেক সুন্দর হয়েছে ভাইয়া।এই ধরনের কাজ ভিশন পছন্দের।মালাটি তৈরি করা ভালো লেগেছে।মালাটা ছবি যেখানে রেখে তুলেছেন সেখানে না রেখে মালার নিছে সাদা কিছু দিয়ে ছবি তুললে আরো বেশি ভালো লাগতো। মালা তৈরি করা পদ্ধতি টা প্রথম থেকে শেষ পর্যন্ত ধাপে ধাপে সুন্দর ভাবে দেখিয়েছেন। ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

পুঁটি দিয়ে মালা তৈরি আপনার অনেক ভালো লেগেছে শুনে আমি অনেক আনন্দিত হলাম ধন্যবাদ।

 2 years ago 

সাধারণত ছোটবেলায় এভাবে পুতি দিয়ে আংটি ব্রেসলেট এবং গলার হার তৈরি করতাম। আপনার পোস্টটি দেখে ছোটবেলার কথা মনে পড়ে গেল। আর তাছাড়া আপনার কাজটি প্রশংসার যোগ্য।

 2 years ago 

ধন্যবাদ আপু সত্যি আপনি ঠিকই বলেছেন ছোটবেলায় আমরা অনেক কিছু বানাতাম।

 2 years ago 

কয়েক রকমের পুতি ব্যবহার করে খুবই সুন্দর মালা প্রস্তুত করেছেন ।দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে আমার কাছে বেশ ভালো লেগেছে।। প্রতিগুলো খুব সুন্দর ভাবে ব্যবহার করে কালারটাও দারুণভাবে ফুটিয়ে তুলেছেন শুভকামনা থাকলো আপনার জন্য।।

 2 years ago 

আমার তৈরি করা পুঁতি দেখে আপনার ভালো লেগেছে। এটা শুনে অনেক খুশি হলাম ভাইয়া।

 2 years ago 

ভাইয়া আজকে একজন এ পুঁতি দিয়ে ব্রেসলেট বানিয়েছিল।আপনি ও পুঁতি দিয়ে খুব সুন্দর একটি মালা বানিয়েছেন।আজকে দুইটা নতুন জিনিস দেখতে পেরে খুবই ভালো লাগলো।আপনার সৃজশীলতা দেখতে পেরে খুবই ভালো লাগলো।আমিও এমন মালা বানাবো। পুঁতির তৈরি এমন জিনিস গুলো আমার কাছে খুবই ভালো লাগে।

 2 years ago 

আপনার ভালো লেগেছে শুনে আমার মনটা আরো ভালো হয়ে গেল।যে আমার পুঁতির মালা দেখে আপনার অনেক ভালো লেগেছে।

 2 years ago 

পুঁতি দিয়ে চমৎকার ভাবে একটি মালা তৈরি করেছেন ভাইয়া। যা দেখতে খুবই সুন্দর হয়েছে। এত সুন্দর ভাবে পুঁতি দিয়ে মালা তৈরি করার পদ্ধতি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন পুঁতি দিয়ে সুন্দর সুন্দর মালা তৈরি করা যায়। ধন্যবাদ এত সুন্দর ব্যক্তিগতভাবে মতামত দেওয়ার জন্য।

 2 years ago 

পুতির মালাটি অনেক সুন্দর হয়েছে।আমার মনে হয় আপনি যদি ট্রান্সপারেন্ট সুতা ব্যবহার করতেন আরো ভালো লাগত।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটা মতামত দেওয়ার জন্য।

 2 years ago 

পুথি দিয়ে সুতার মধ্যে আপনার মালা গাঁথা ভাল লেগেছে। সাদা আর লাল পুথির কম্বিনেশন ভাল হয়েছে। শেষ পর্যন্ত খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ ভাই।

 2 years ago 

জী ভাইয়া ঠিকই বলেছেন সাদা এবং লাল অনেক সুন্দর হয়েছে ধন্যবাদ।

 2 years ago 

পুঁথি দিয়ে মালা তৈরির প্রসেসটি খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন আপনি। কিছু বছর আগে আমিও এই ব্যাপারটা পারতাম কিন্তু ব্যাপারটা ভুলে গেছিলাম আপনার শেয়ার করা ব্লগের মাধ্যমে বিষয়গুলো মনে পড়ে গেল ।

 2 years ago 

ধন্যবাদ এত সুন্দর ব্যক্তিগত মতামত প্রকাশ করার জন্য।

 2 years ago 

ইউ আর ওয়েলকাম

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 68596.26
ETH 2701.49
USDT 1.00
SBD 2.72