ছোট মাছ দিয়ে সুস্বাদু পেপা চচ্চড়ি রেসিপি 🍲 (১০%প্রিয় লাজুক খ্যাকের জন্য)🍲

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

IMG_20220905_110903.jpg

আসসালামু আলাইকুম আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগণ আমি@jahidulislam01 বাংলাদেশ থেকে আজ সোমবার,সেপ্টেম্বর||৫-৯-২০২২||আশা করি আপনারা অনেক ভাল আছেন এবং সুস্থ আছেন।মহান আল্লাহ তাআলার অশেষ রহমতে এবং আপনাদের দোয়ায় আমিও অনেক ভালো আছি এবং সুস্থ আছি। আজ আমি আপনাদের মাঝে সুস্বাদু ছোট মাছ দিয়ে পেপা চচ্চড়ি রেসিপি নিয়ে হাজির হয়েছে। ছোট মাছ দিয়ে পেপা চচ্চড়ি রেসিপি আমার ব্যক্তিগতভাবে খেতে অনেক ভালো লাগে। এ ধরনের রেসিপি শরীরের জন্য অনেক উপকারী চলুন আর কথা না বাড়িয়ে শুরু করা যাক রেসিপির আলোচনা ধাপে ধাপে।

IMG_20220905_110935.jpg

রেসিপি তৈরির উপাদান

ক্রমিক নম্বরউপাদান
ছোট্ট মাছ এবং পেপা
সয়াবিন তৈল
মরিচ গুঁড়া
হলুদের গুঁড়া
পিয়াজ
রসুন
লবণ
কাঁচা মরিচ
দারচিনি
১০এলাচ
১১পানি

🍲০১ 🍲

IMG_20220905_110628.jpg

প্রথমে আমি সুন্দরভাবে পেপার খোসা ছাড়িয়ে নিয়েছি। এবার আমি ছুরি দিয়ে সুন্দরভাবে টুকরো টুকরো করে কেটে নিয়েছি। নেওয়ার পরে বিশুদ্ধ পানি দিয়ে ভালোভাবে পরিষ্কার করে নিয়েছে। পরিষ্কার করার পরে এবার আমি একটি সেলফি তুলে আপনাদের মাঝে শেয়ার করে দিয়েছি।আশা করে অনেক ভালো লাগছে দেখতে।

🍲০২ 🍲

IMG_20220905_110648.jpg

এবার আমি ঠিক একই ভাবে ছোট মাছগুলো সুন্দরভাবে পরিষ্কার করে আইস ছাড়িয়ে নিয়েছি। নেওয়ার পরে পরিষ্কার পানি দিয়ে ভালোভাবে ধুয়ে নিয়েছি। আমরা জানি ছোট মাছে অনেক উপকার হয়ে থাকে মানব শরীরের জন্য বিশেষ করে ছোট মাছ খেলে চোখের জ্যোতি বৃদ্ধি পায়।

🍲০৩ 🍲

IMG_20220905_110724.jpg

এবার আমি যাবতীয় মসলা কড়াই এর উপরে সয়াবিন তৈল দেয়া হয়েছে। দেওয়ার পরে যাবতীয় মসলা ঢেলে দিয়েছি কড়াই এর উপরে সুন্দরভাবে খুন্তি দিয়ে নাড়াচাড়া করে মিক্সড করে দেয়া হয়েছে ।এবার আমি যেটা করবো?

🍲০৪ 🍲

IMG_20220905_110819.jpg

পেপে গুলা যাবতীয় মসলার উপরে ঢেলে দিয়েছি।দিয়ে সুন্দরভাবে খুন্তি দিয়ে মিক্স করে দিয়েছি ।এবার খুন্তি দিয়ে পেপা গুলো কিছুক্ষণ কড়াইয়ের উপরে নাড়াছাড়া করতে হবে সিদ্ধ করার উদ্দেশ্যে। ছোট মাছ দিয়ে এভাবে পেঁপে চচ্চড়ি করলে খেতে অনেক ভালো লাগে। আশা করি এইভাবে তৈরি করে খেলে আপনারা বুঝতে পারবেন যে কতটা মজার এবং সুস্বাদু ছিল। আমার এই ছোট মাছ দিয়ে সুস্বাদু পেঁপে চচ্চড়ি রেসিপি টা।

🍲০৫ 🍲

IMG_20220905_110800.jpg

দেখে বোঝা যাচ্ছে রেসিপিটা সিদ্ধ হয়ে গেছে মোটামুটি। ছোট মাছ দিয়ে পেঁপে চচ্চড়ির কথা আর কি বলবো বলতে গেলে অনেক কিছুই বলা যায়। সংক্ষেপে বলতে চাই পেঁপে দিয়ে ছোট মাছ চচ্চড়ি রেসিপি টা আমাদের স্বাস্থ্যের জন্য অনেক উপকারী।

🍲০৬ 🍲

IMG_20220905_110743.jpg

ছোট মাছ দিয়ে সুস্বাদু যে ছবিটা দেখে বোঝা যাচ্ছে একদম শেষ পর্যায়ে চলে এসেছি রান্নার। রেসিপিটা সুন্দর একটি ঘ্রাণ বের হচ্ছে। এ ধরনের রেসিপি গরম ভাতের সাথে খেতে আমার অনেক বেশি ভালো লাগে। আশা করি রেসিপিটি তৈরীর প্রতিটি ধাপ আপনাদের সুন্দরভাবে বোঝাতে পেরেছি।

🍲০৭ 🍲

IMG_20220905_110903.jpg

রেসিপিটি তৈরি হয়ে গিয়েছে এবার আমি নির্দিষ্ট একটি বাটিতে নামিয়ে নিয়েছি। সেই মুহূর্তে একটি সেলফি তুলে আপনাদের মাঝে শেয়ার করেছি। আশা করি আমার রেসিপি আপনাদের অনেক ভালো লেগেছে।এই ছিল আজ আমার ছোট মাছ দিয়ে সুস্বাদু পেঁপে চচ্চড়ির রেসিপি। ধন্যবাদ সবাইকে সুস্থ থাকবেন ভালো থাকবেন এই দোয়া কামনা করি সবার জন্য।

Sort:  
 2 years ago 

ছোট মাছ দিয়ে পেঁপে চচ্চড়ি দারুণ হয়েছে। এধরণের চচ্চড়ি খেতে বেশ ভালো লাগে।আপনি ঠিক বলেছেন এ ধরনের রেসিপি শরীরের জন্য অনেক উপকারী। ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ছোট মাছ দিয়ে পেপে চচ্চড়ি খেতে আমার ভীষণ ভালো লাগে অনেক চমৎকার ভাবে কমেন্ট করেছেন ধন্যবাদ।

 2 years ago 

ছোট মাছ দিয়ে পেপার এই রেসিপিটি বেশ ভালো লাগলো। সত্যি বলতে এ ধরনের রেসিপি খুব সুস্বাদু হয়। আর আপনি খুব সুন্দরভাবে স্টেপ বাই স্টেপ নম্বর দিয়ে বর্ণনা করেছেন যা সমস্ত পোস্টটিকে খুবই শোভামণ্ডিত করে তুলেছে।

 2 years ago 

ধন্যবাদ এত সুন্দর মতামত দেওয়ার জন্য অনেক ভালো লাগলো।

 2 years ago 

মজাদার একটি রেসিপি শেয়ার করেছেন ভাইয়া। পেঁপে যে কোন ভাবেই রান্না করলে অনেক মজা পাওয়া যায়।ছোট মাছ দিয়ে পেঁপে রেসিপি টা দেওয়ার কারণে মজাটা একটু বেশি ভালো হয়েছে মনে হচ্ছে।স্টেপ বাই স্টেপ রান্না করার পদ্ধতি টা সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন। ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

অসাধারণ একটি কথা বলেছেন পেঁপে যে কোনভাবে রান্না করলে অনেক সুস্বাদু হয়ে থাকে।

 2 years ago 

ছোট মাছ ও পেঁপে দুটোই আমাদের শরীরের জন্য খুবই উপকারী। ছোট মাছ দিয়ে পেঁপের চচ্চড়ি খুব সুন্দর হয়েছে ভাইয়া। এরকম রেসিপি গুলো খুব সুস্বাদু হয়। আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 2 years ago 

অনেক সুন্দর একটি কথা বলেছেন আপু ছোট মাছ ও পেঁপে দুটোই অনেক উপকারী একটি সবজি।

 2 years ago 

দারুণ একটি রেসিপি তৈরি করেছন ৷ এমনিতেই ছোট মাছের স্বাদ দারুণ হয় ৷ আপনি ছোট মাছ দিয়ে পেপে রান্না করেছেন ৷ নিশ্চয়ই খাবারটি খেতে অনেক সুস্বাদু ও মজার হয়েছে ৷ ধন্যবাদ আপনাকে সুন্দর একটি রেসিপি সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য ৷

 2 years ago 

ঠিক বলেছেন সব ছোট মাছের স্বাদ অনেক এবং কোন কিছুর সাথে রান্না করলে স্বাদ দিগুন বেড়ে যায়, ধন্যবাদ।।

 2 years ago 

পেঁপে দিয়ে কখনো ছোট মাছের চচ্চড়ি খাওয়া হয়নি। আজকেই প্রথম আপনার মাধ্যমে রেসিপিটি দেখতে পেলাম। যা দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। এত সুন্দর এবং ইউনিক একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

ঠিকই বলেছেন ভাইয়া এ ধরনের চচ্চড়ি খেতে অনেক মজা এবং লোভনীয় হয়ে থাকে।

 2 years ago 

ছোট মাছ দিয়ে সুস্বাদু পেপা চচ্চড়ি রান্না খেতে বেশ সুস্বাদু হয়। ছোট মাছের চচ্চড়ি এমনিতেই অনেক টেস্টি হয়ে থাকে তার সাথে পেপে থাকলে তো কোন কথাই নেই। বেশ চমৎকারভাবে রেসিপিটি আমাদের মাঝে তুলে ধরেছেন।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59446.26
ETH 2613.63
USDT 1.00
SBD 2.41