জেনারেল রাইটিং = //বেকার//

in আমার বাংলা ব্লগ6 days ago

man-7863238_1280.png

Source

সবাইকে আজকে আমার পোস্টে স্বাগতম!
আজকের তারিখঃ বুধবার , ‌আগস্ট ‌২১

আসসালামু আলাইকুম আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগণ আমি@jahidulislam01 বাংলাদেশ থেকে আশা করি আপনারা সবাই অনেক ভাল আছেন এবং সুস্থ আছেন আজ আমি আপনাদের মাঝে অনেক গুরুত্বপূর্ণ একটি বিষয় নিয়ে হাজির হয়েছে সেটি হচ্ছে জেনারেল রাইটিং বেকার। বর্তমান সমাজের শিক্ষিত ছেলে মেয়ের অভাব নেই কিন্তু কোন চাকরি তেমন নেই তাই ছেলেমেয়েরা বর্তমানে বেকার অর্থ জীবনযাপন করছে এটি কিন্তু মধ্যবিত্ত ফ্যামিলির ছেলে মেয়েদের জন্য অনেক ভয়াবহ। কারণ তারা ঠিকমতো কাজ-কাম করতে পারেনা আবার বসে থাকলেও চলে না তাই তাদের জন্য অনেক কষ্টদায়ক বেকারত্ব জীবনযাপন করা। আর এই বেকারত্ব জীবনযাপনের জন্য একটাই মূল ঘটনা সেটি হচ্ছে চোখ লজ্জা আপনি দেখুন তো আপনি যদি মাঠে কাজ করতে যান তাহলে অনেকে অনেক কথা বলবে এগুলো নিয়ে যদি আপনি বসে থাকেন তাহলে কিন্তু বেকারত্ব থেকেই যাবে কিন্তু আছে লোকে কিছু বলে অনেকে অনেক কথা বলবে সে দিকে কান দিলে আপনি সমাজে চলতে পারবেন না।

তাই আমাদের বর্তমান সমাজে মধ্যবিত্ত ফ্যামিলির ছেলে মেয়েরা চক্ষু লজ্জায় তেমন কিছু করতে পারে না তবে আপনি ভেবে দেখুন কোন কর্মই কিন্তু ছোট নয় আপনি বিয়ে পাস করেছেন। তেমন কোন চাকরি পারছেন না না পারছেন মাঠে কাজ করতে না পারছেন রিকশা চালাতে আপনার জন্য হতাশা জীবন যাপন। তাই মানুষের কটু কথায় কান না দিয়ে এখনি যদি মনে করেন সব কর্ম বড় তাহলে আপনি আপনার ছোট থেকে বড় হতে হবে রিক্সা চালান চালিয়ে বড় কিছু কিনেন যেমন অটো গাড়ি। এখন আমার অভিজ্ঞতা থেকে আমি বলছি আমি মধ্যবিত্ত ফ্যামিলির ছেলে বিএ ফার্স্ট ইয়ার লেখাপড়া চলছে আমার এখন আমি মনে করলেই ভ্যান গাড়ি চালাতে পারছি না মানুষের কথায় অনেকে অনেক কথা বলবে লেখাপড়া করে ভ্যান গাড়ি চালাচ্ছে মাঠেও কাজ করতে পারছি না অনেকে বলবে ছেলে মাঠে কাজ করছে আমাদের মত ছেলেদের আসলেই অনেক কষ্ট।

সত্য কথা বলতে জীবনে কিছু করতে হলে চোখ লজ্জা কে এড়িয়ে চলতে হবে দেখেন বাস্তব জীবনে কেউ কিন্তু আপনাকে ১০ টাকা দিয়ে সাহায্য করবে না কিন্তু অনেকেই অনেক কথা বলবে খারাপ লাগবে তারপরও আপনি আপনার প্রচেষ্টা চালিয়ে যেতে হবে। তাই বেকার ভাই-বোনদের উদ্দেশ্যে বলছি পাশে লোকের কিছু বলে এমন কথা কানে নিয়ে সমাজে বাস করা যাবে না আমিও ভেবে নিয়েছি ছোট থেকেই মানুষ বড় হয় তাই সব কর্মই বড়। আমার কাছ থেকে মনে হয়। এই ছিল আজ আমার জেনারেল রাইটিং বেকার সম্পর্কে কিছু কথা আশা করি সবার ভালো লাগবে আজ এ পর্যন্তই সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন ধন্যবাদ।

✨💞আমার নিজের পরিচয়💞✨

45406254-503f-44d8-8a5d-79dda79fe316.jpg

আমি মোঃ জাহিদুল ইসলাম আমি মেহেরপুর জেলার গাংনী থানা জুগীরগোফা গ্রামে আমি বসবাস করি। আমি একজন বাংলাদেশের সুনাগরিক, বর্তমানে আমার বিএ ফার্স্ট ইয়ারে পড়াশোনা চলছে। আমার মাতৃভাষা বাংলা, আমি বাংলা ভাষায় কথা বলতে অনেক ভালোবাসি। আমার শখ ভ্রমণ করা এবং আর্ট করা, বন্ধুদের সাথে আড্ডা দেওয়া। সংক্ষিপ্ত আকারে আমি আমার নিজের পরিচয় আপনাদের মাঝে শেয়ার করলাম। সবাই আমার জন্য দোয়া করবেন এবং আপনাদের জন্য রইল প্রাণঢালা শুভেচ্ছা এবং অভিনন্দন।


(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )

abb2.png

abb.png

bwith.png

VOTE @bangla.witness as witness

bwithness.png

SET @rme as your proxy

rproxy.png

Sort:  
 5 days ago 

লেখার পরিমান বৃদ্ধি এবং সুন্দর উপস্থাপনা না হলে সাপোর্ট পাবেন না, বিষয়টির প্রতি যত্নশীল হওয়ার পরামর্শ রইল। ধন্যবাদ।

 4 days ago 

ঠিক আছে ধন্যবাদ ভাইয়া,ভুলটি ধরিয়ে দেওয়ার জন্য

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.031
BTC 62731.36
ETH 2678.00
USDT 1.00
SBD 2.54