অনুভূতি পোস্ট//টিউবওয়েল বসানোর অনুভূতি//

IMG_20240513_100758_231.jpg

সবাইকে আজকে আমার পোস্টে স্বাগতম!
আজকের তারিখঃ রবিবার, ‌ জুন ‌১৬

আসসালামু আলাইকুম আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগণ আমি@jahidulislam01 বাংলাদেশ থেকে আশা করি আমার সকল প্রাণপ্রিয় বন্ধুরা অনেক ভালো আছেন এবং সুস্থ আছেন। মহান আল্লাহ তাআলার অশেষ রহমতে আমিও অনেক ভাল আছি এবং সুস্থ আছি। আজ আমি আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। সেটি হচ্ছে টিউবওয়েল বসানোর অনুভূতি। পানির অপর নাম জীবন তাই আমাদের সুরক্ষিত পানি পান করতে হলে টিউবওয়েল বসাতে হবে ১৮০ ফিট গভীরতায় এই পাইপ গুলো মাটির নিচে বসানো হচ্ছে। আসলে অতিরিক্ত কম এবং অতিরিক্ত বেশি পাইপ মাটির নিচে বসালেই কিন্তু পানি ভালো ওঠে তা কিন্তু নয়,যিনারা পাইপ বসিয়ে থাকেন তাদের কাছ থেকে পরামর্শ নিয়ে পাইপ বসানো হয়েছে। এবং তিনারা টিউবওয়েল বসাতে এসেই বলল এত ফিট দিলে ভালো হবে।সে অনুযায়ী আমাদের টিউবওয়েল বসানো হয়েছে। সে সম্পর্কে কিছু আলোচনা আজ আপনাদের মাঝে শেয়ার করতে চলেছি।

IMG_20240513_100808_357.jpg

টিউবওয়েল বসানোর অনেক রকম কায়দা কৌশল হয়েছে। যেমন এখন মেশিনের মাধ্যমে টিউবওয়েল বসিয়ে থাকেন অনেকেই আমাদের বাড়িতে টিউবওয়েল বসানোর জন্য এই আঙ্কেলদের আনা হয়েছে। টিউবওয়েল গভীর করে একটু খুলে নিয়ে আস্তে আস্তে পাইপ মাটির নিচে বসানো হচ্ছে টিউবওয়েল চেপে পানি ওঠার মত করে। আসলে এভাবে অনেক সময় ধরে মাটির নিচে পাইপ বসানো হয় এবং ছবির মাধ্যমে আপনারা দেখতে পারছেন দুজনা পাইপ এর সঙ্গে বাস এবং রশি বেঁধে টিউবওয়েল চেপা হচ্ছে। আসলে এই ধরনের টিউবওয়েল বসানোর দৃশ্যটা আমার কাছে অনেক বেশি ভালো লাগছে।আশা করি আপনাদের কাছেও ভালো লাগবে অনেকে জানে না কিভাবে টিউবওয়েল বসিয়ে পানি ওঠে। আমার পোষ্টের মাধ্যমে হয়তো আপনারা জানতে পাবেন এভাবেই টিউবওয়েল বসিয়ে আমরা সেই টিউবওয়েলের পানি পান করে থাকে।

IMG_20240513_101601_072.jpg

আপনারা দেখতে পাচ্ছেন কিভাবে রশির সঙ্গে বাঁশ বেঁধে টিউবওয়েল চিপে পাইপের মুখ থেকে পানি উঠছে এবং ধীরে ধীরে পাইপটি মাটির নিচে বসে যাচ্ছে এভাবেই ১৮০ ফিট গভীরে এই পাই বসানো হচ্ছে। আসলে কয়েকদিন পানি একটু ভিন্ন রকম লাগতেছে খেতে কিন্তু জেনারাই পাইপ বা টিউবওয়েল থেকে পানি ওঠার ব্যবস্থা করছে উনারাই বলল পানি উঠাতে উঠাতে নাকি এক সময় পানি ভালো হয়ে যাবে এখন একটু পানির ঘনত্ব বেশি এবং একটু গ্যাস। এই ছিল আজ আমার বড় ভাইয়ার ঘরে পাশে নতুন একটি টিউবয়েল বসানোর কিছু অনুভূতি আশা করি আপনাদের ভাল লেগেছে এই ছিল আজ আমার পোষ্ট আবারো নতুন পোস্ট নিয়ে হাজির হব বন্ধুদের মাঝে ধন্যবাদ।

✨💞আমার নিজের পরিচয়💞✨

45406254-503f-44d8-8a5d-79dda79fe316.jpg

আমি মোঃ জাহিদুল ইসলাম আমি মেহেরপুর জেলার গাংনী থানা জুগীরগোফা গ্রামে আমি বসবাস করি। আমি একজন বাংলাদেশের সুনাগরিক, বর্তমানে আমার বিএ ফার্স্ট ইয়ারে পড়াশোনা চলছে। আমার মাতৃভাষা বাংলা, আমি বাংলা ভাষায় কথা বলতে অনেক ভালোবাসি। আমার শখ ভ্রমণ করা এবং আর্ট করা, বন্ধুদের সাথে আড্ডা দেওয়া। সংক্ষিপ্ত আকারে আমি আমার নিজের পরিচয় আপনাদের মাঝে শেয়ার করলাম। সবাই আমার জন্য দোয়া করবেন এবং আপনাদের জন্য রইল প্রাণঢালা শুভেচ্ছা এবং অভিনন্দন।


(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )

abb2.png

abb.png

bwith.png

VOTE @bangla.witness as witness

bwithness.png

SET @rme as your proxy

rproxy.png

Sort:  
 4 days ago (edited)

আমাদের এই এলাকার দিকে ১৮০ ফিট দিলেই আমার মনে হয় যথেষ্ট । এই গরমে টিউবয়েল অনেক জরুরী একটা জিনিস। ‌ আপনার বাড়িতেটিবওয়েল বসানোর অনুভুতিটা আপনি আমাদের মাঝে খুব সুন্দর ভাবে উপস্থাপন করার চেষ্টা করেছেন দেখে খুবই ভালো লাগলো ভাই।

 4 days ago 

টিউবয়েল বসানোর অনুভূতি নিয়ে সুন্দর একটি পোস্ট দিয়েছেন ভাইয়া। আপনি ঠিকেই বলেছেন, পানির অপর নাম জী্বন। আর টিউবয়েলের পানি অবশ্যই নিরাপদ পানি। আপনি টিউবয়েল বসানোর যে পদ্ধতি শেয়ার করেছেন তা সনাতন পদ্ধতি। গ্রাম গঞ্জে এই পদ্ধতি এখনো দেখতে পাওয়া যায়। ভালই লাগে দেখতে। পোস্টের ছবি গুলোও সুন্দর হয়েছে। সবমিলে ভালো লেগেছে পোস্টটি। পোস্টটি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 4 days ago 

ভাই পানির টিউবওয়েল বসাতে ১৮০ ফুট নিচে যেতে হয় পানির ফাইভ। তবে এটি ঠিক পানির অপর নাম হচ্ছে জীবন। আর আমাদের সবার নিত্যদিনের পানি বেশি প্রয়োজন। যারা টিউবওয়েল বসায় তারা সঠিকভাবেই বসায়। তবে এটি ঠিক প্রথমে পানি একটু ভিন্ন কালার থাকে পরে আস্তে আস্তে ঠিক হয়ে যায়। যাইহোক খুব সুন্দর করে পোস্টটি আমাদের মাঝে শেয়ার করেছেন তাই ধন্যবাদ আপনাকে।

 3 days ago 

আপনাদের টিউবওয়েল বসানোর অনুভূতি পড়ে অনেক ভালো লাগলো। আসলে ভাই আমরা মনে করি অধিক পরিমাণে মাটির নিচে পাইপ বসালে ভালো পানি আসে। বিষয়টা কিন্তু আসলে তেমন না। যারা টিউবেল বসায় তারা বুঝতে পারে কতটুক পর্যন্ত পাইপ বসালে পিওর পানি আসবে। ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.027
BTC 64928.52
ETH 3525.30
USDT 1.00
SBD 2.36