সিম দিয়ে মজাদার আলু ভাজি রেসিপি 🍲১০%প্রিয় লাজুক খ্যাকের জন্য🍲

in আমার বাংলা ব্লগ2 years ago

IMG_20220906_145954.jpg

আসসালামু আলাইকুম আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগণ আমি@jahidulislam01 বাংলাদেশ থেকে আজ বুধবার সেপ্টেম্বর||৭-৯-২০২২|| আপনারা সবাই কেমন আছেন।আশা করি সবাই ভাল আছেন এবং সুস্থ আছেন।আপনাদের দোয়ায় এবং মহান আল্লাহতালার অশেষ রহমতে আমিও অনেক ভালো আছি এবং সুস্থ আছি।আজ আমি আপনাদের মাঝে রেসিপি পোস্ট নিয়ে হাজির হয়েছি। সেটি হচ্ছে সিম দিয়ে আলু ভাজির রেসিপি চলুন তাহলে আর কথা না বাড়িয়ে ধাপে ধাপে শুরু করা যাক রেসিপি আলোচনা।

রেসিপি তৈরির উপাদান

ক্রমিক নম্বরউপাদান
সিম এবং আলু
সয়াবিন তৈল
মরিচ গুঁড়া
হলুদের গুঁড়া
পিয়াজ
লবণ
দারচিনি
এলাচ
পানি
১০কাঁচা মরিচ
১১রসুন

🍲০১ 🍲

IMG_20220906_145533.jpg

প্রথমে আমি সুন্দর সুন্দর কিছু সিমের ছবি আপনাদের মাঝে তুলে শেয়ার করে দিয়েছি।আশা করি আপনাদের অনেক ভালো লাগবে। সিম গুলো দেখতে বেশ সুন্দর লম্বা লম্বা আকৃতির। ব্যক্তিগতভাবে সিম খেতে আমার অনেক বেশি ভালো লাগে।

🍲০২ 🍲

IMG_20220906_145607.jpg

এবার আমি সিম গুলোর সির ফেলে দিয়েছি। দেওয়ার পরে আমি সুন্দরভাবে পরিস্কার বিশুদ্ধ পানি দিয়ে ধুয়ে নিয়েছি।তারপরে আমি ছুরি দিয়ে টুকরো টুকরো করে কেটে নিয়েছি সেই মুহূর্তে একটি সেলফি তুলে শেয়ার করে দিয়েছি।

🍲০৩ 🍲

IMG_20220906_145642.jpg

সিমগুলোর মত ঠিক একইভাবে আমি আলু গুলো খোসা ছাড়িয়ে নিয়েছি। নেওয়ার পরে বিশুদ্ধ পানি দিয়ে পরিষ্কার করে আলু গুলো ধুয়ে নিয়েছি। নেওয়ার পরে এবার আমি ছুরি দিয়ে টুকরো টুকরো করে কেটে নিয়েছি।

🍲০৪ 🍲

IMG_20220906_145835.jpg

এবার আমি কড়াইয়ের উপরে সিম গুলো উঠিয়ে দিয়েছি।

🍲০৫ 🍲

IMG_20220906_145718.jpg

এবার আমি কাঁচা মরিচ পিঁয়াজ রসুন ইত্যাদি একটি বাটিতে রেখেছি সিম এবং আলু ভাজির ভিতরে দেওয়ার জন্য। সিম দিয়ে আলু ভাজির সুস্বাদু রেসিপি খেতে আমরা অনেক বেশি ভালো লাগে।

🍲০৬ 🍲

IMG_20220906_145901.jpg

এবার আমি কড়াইয়ের উপরে কাঁচা মরিচ পিঁয়াজ রসুন শুকনা মরিচের গুঁড়া হলুদ ইত্যাদি দেওয়া হয়েছে।

🍲০৭ 🍲

IMG_20220906_150225.jpg

আলু এবং সিম কড়াই এর উপরে উঠিয়ে দেওয়া হয়েছে।একসঙ্গে সিদ্ধ করার উদ্দেশ্যে যাবতীয় মসলা ঢেলে দেওয়া হয়েছে। দেওয়ার পরে খুন্তি দিয়ে নাড়াচাড়া করে দেওয়া হয়েছে। দেখে বোঝা যাচ্ছে অনেক খানি সিদ্ধ হয়ে গেছে।

🍲০৮ 🍲

IMG_20220906_150149.jpg

দেখে বোঝা রেসিপি টা সম্পূর্ণ তৈরি হয়ে গিয়েছে এবার আমি যেটা করব। রেসিপিটি দেখে বোঝা যাচ্ছে দারুন হয়েছে এবং অনেক সুস্বাদু হয়েছে সিম দিয়ে মজাদার আলু ভাজির রেসিপি।

🍲০৯ 🍲

IMG_20220906_145954.jpg

রেসিপিটা দারুন ছিল দেখে বোঝা যাচ্ছে সিম দিয়ে আলু ভাজির রেসিপি কড়াই থেকে আমি এবার বাটিতে নামিয়ে রেখেছি।রাখার পর একটি সেলফি তুলে শেয়ার করছি ধন্যবাদ এ ছিল আজ সিম দিয়ে আলু ভাজির রেসিপি।

Sort:  
 2 years ago 

সিম ও আলু একসাথে ভাজি করলে খেতে খুবই ভালো লাগে। এভাবে মাঝে মাঝেই বাসায় তৈরি করা হয়। আপনার শেয়ার করা এই রেসিপি আমার কাছে ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago 

সিম দিয়ে আলু ভাজি রেসিপি টা চমৎকার লাগে আমার কাছে। এই সিম ভর্তা করলে অনেক সুস্বাদু হয়। আলুর সাথে সিম দিলে মজাটা একটু বেশি হয়। ভাজি রেসিপি টা প্রথম থেকে শেষ পর্যন্ত। ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 2 years ago 

ভাইয়া এই সময়ে আপনি শিম পেয়েছেন কোথায়।আমার খুব পছন্দের একটি রেসিপি শেয়ার করেছেন। শীতের দিন আসলে আমি প্রায় সময় এই ভাজি তৈরি করি।গরম ভাত বা রুটির সাথে খেতে দারুণ লাগে। আপনি খুব সুন্দর ভাবে রেসিপির ধাপগুলো বর্ণনা করেছেন। ধন্যবাদ মজাদার রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

সিম দিয়ে আলু ভাজি আসলেই অনেক মজাদার হয়। আপনার রেসিপিটা চমৎকার হয়েছে। প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

সিম দিয়ে মজাদার আলু ভাজি রেসিপি তৈরি করেছেন ভাইয়া। যা দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে।সিম ও আলু ভাজি রুটি দিয়ে খেলে খুব মজা লাগে। ধন্যবাদ জানাচ্ছি এত সুন্দর একটি সুন্দর ভাবে রেসিপিটা আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59401.87
ETH 2615.39
USDT 1.00
SBD 2.40