মাছের খাবার দেওয়ার অনুভূতি(১০% প্রিয় লাজুক খ্যাকের জন্য)

in আমার বাংলা ব্লগlast year

IMG20230808182834.jpg

আসসালামু আলাইকুম আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগণ আমি@jahidulislam01 বাংলাদেশ থেকে আজ বুধবার আগস্ট,(৯-৮-২০২৩) আশা করি আপনারা অনেক ভাল আছেন এবং সুস্থ আছেন মহান আল্লাহ তায়ালার অশেষ রহমতে আমি অনেক ভালো আছি এবং সুস্থ আছি আমি আপনাদের মাঝে অনেক সুন্দর একটি পোস্ট নিয়ে হাজির হয়েছে সেটি হচ্ছে মাছের খাবার দেওয়ার অনুভূতি পোস্ট। এ ধরনের মাছের খাবার দিতে আমার অনেক বেশি ভালো লাগে।আশা করি আপনাদের অনেক ভালো লাগবে। চলুন তাহলে শুরু করা যাক।

IMG20230808182325.jpg

  • আমি এক বস্তা খাবার নিয়ে এসেছি মাথায় করে পুকুরের কিনারায়। এনে থোয়ার সাথে সাথে মাছ ছুটে চলে এসেছে খাবার খাওয়ার জন্য। যেখানে খাবার দেয়া হয় সেই স্থানে।

IMG20230808182541.jpg

  • আপনারা একটু লক্ষ্য করলেই দেখতে পারবেন বাটিতে করে খাবার ধরে রেখেছি, সেই সময় মাছগুলো পানির মধ্যে কেমন খাবার খাওয়ার জন্য ছোট্টা ছুটি করতেছে।

IMG20230808182835.jpg

মাছগুলোকে খাবার দেওয়ার পরে মাছগুলো মনের আনন্দে একটি মাছের উপর অন্য মাছ উঠে কেমন পাল্লা দিয়ে খাচ্ছে আপনারা একটু লক্ষ্য করলেই দেখতে পারবেন। প্রতিদিন এই পুকুর টিতে দুই বস্তা করে খাবার দেয়া হয়। এক বস্তা খাবারের দাম ১৬০০ টাকা। তাহলে দুই বস্তা খাবারের দাম ৩২০০ টাকা হয়। এই পুকুর টিতে ২০০০ হাজার মাছ রয়েছে।

IMG20230808182602.jpg

মাছগুলো খাবার খাওয়ার শেষে আবার পানির নিচে ডুবে যাচ্ছে। আবার যখন খাবার দেয়া হবে তখন আবার সকল মাছগুলো ভেসে উঠবে খাবার খাওয়ার উদ্দেশ্যে।

IMG20230808182640.jpg

খাবার দেওয়ার শেষে মাছের সাথে আমার একটি সেলফি উঠেছি ।আশা করি আপনাদের ভালো লেগেছে, এই ছিল আজ আমার পাঙ্গাস মাছের খাবার দেওয়ার অনুভূতি। সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি দেখার জন্য।

Sort:  
 last year 

মাছ যখন খাবার খায় তখন এই দৃশ্য দেখতে হৃদয়ে অন্য রকম ভালো লাগে। আসলে মাছেরে খাবার দেওয়ার অনুভূতি সত্যি খুব অসাধারণ ।মাছ চাষ করার আমার খুব শখের ।তবে ব্যস্ততার কারণে মাছ চাষ করা হয় না। আপনার মাছেরে খাবার দেওয়ার অনুভূতি পড়ে খুব ভালো লাগলো। এত সুন্দর পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 last year 

মাছ চাষ করতে হলে আগে থেকে অনেক টাকা জমিয়ে রাখতে হবে না হলে সম্ভব না। ব্যয় বহুল্য খরচ ধন্যবাদ ভাইয়া আপনার মাছ চাষ করা শখ শুনে ভালো লাগলো।

 last year 

পুকুরে বা নদীতে মাছ ধরা এবং মাছকে খাবার দেওয়ার দৃশ্য আমার অনেক ভালো লাগে। কিন্তু আমি কখনো নিজে থেকে মাছকে খাবার দেইনি।সব সময় দেখেই গিয়েছি। আজকে আপনি মাছের খাবার দেওয়ার অনুভুতি আমাদের মাঝে শেয়ার করার সাথে সাথে খুবই সুন্দর সুন্দর কিছু ছবি শেয়ার করেছেন। যেগুলো ছিল চমৎকার।

 last year 

নিজের হাতে খাবার দেওয়ার মজাই আলাদা ভাইয়া।

 last year 

মাছের খাবার দেওয়া এবং দেখা দুটো অনুভূতিই অনেক দারুন আমি আমাদের বাসার পার্কে ঘুরতে গিয়েছিলাম সেখানে একটা পুকুরে অনেক লাল মাছ পাশে খাবার রাখা ছিল অখান থেকে নিয়ে মাছ কে দিচ্ছিলাম অনেক দারুন লাগছিল। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 last year 

সত্যি বলতে ভাইয়া লাল মাছগুলো দেখতে অনেক সুন্দর হয় সব ধরনের মাছের মধ্যে জাপানি মাছ দেখতে বেশি সুন্দর হয় লাল রঙের।

 last year 

আসলে পুকুরে মাছের খাবার দেওয়ার অনুভূতি বেশ মজার। আসলে একবস্তা খাবারের দাম আগের তুলনায় এখন অনেক বৃদ্ধি পেয়েছে। যেহেতু পুকুরটিতে ২০ হাজারের মাছ রয়েছে তাই পুকুরটিতে প্রত্যেকদিন হয়তো অনেক খাবার দিতে হয়। মাছ চাষিরা আগের মত আর মাছ চাষ করে লাভবান হতে পারছে না। পুকুরের মাছগুলো দেখতে বেশ ভালই ছিল। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 last year 

লাভবান হচ্ছে না তাই তো অনেকেই মাছ চাষ করা বন্ধ করে দিয়েছে, বিশেষ করে পাঙ্গাস মাছ। অনেক ভাইবা হলো খরচ খাবারের দাম অনেক।

 last year 

মাছ ও পশুপাখি পালনে আমার খুব আগ্রহ এখন বাইরের চাকরি করা অবস্থায় এগুলো করা সম্ভব নয় সে কারণে গ্রামে গেলে আমার চাচার পুকুরে মাছকে খাবার দিয়ে এবং বরশি দিয়ে মাছ ধরি।বরশি দিয়ে মাছ ধরার অনুভূতিটা একদমই আলাদা।মাছের খাবারের দাম অনেক বেড়ে গিয়েছে আগের তুলনায় মাছ চাষ আগের মত তেমন একটা লাভজনক নেই। আপনার খাবার দেয়ার ও মাছ চাষের অনুভূতি শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 last year 

ঠিক বলেছেন ভাইয়া মাছ খেতে গেলে বরশি দিকে নজর থাকে অন্যদিকে কোন নজর থাকে না।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 67163.45
ETH 2666.94
USDT 1.00
SBD 2.70