তেলাপিয়া মাছ দিয়ে ঢেঁড়স চচ্চড়ির রেসিপি 🍲১০% প্রিয় লাজুক খ্যাকের জন্য 🍲

in আমার বাংলা ব্লগ2 years ago

IMG_20220911_070747.jpg

আসসালামু আলাইকুম আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগণ।আমি@jahidulislam01 বাংলাদেশ থেকে আজ মঙ্গলবার সেপ্টেম্বর,(১৩-৯-২০২২) আশা করি আপনারা অনেক ভাল আছেন এবং সুস্থ আছেন। মহান আল্লাহতালার অশেষ রহমতে আমি অনেক ভালো আছি এবং সুস্থ আছি। আজ আমি আপনাদের মাঝে তেলাপিয়া মাছের সাথে ঢেড়স এর রেসিপি নিয়ে হাজির হয়েছি। আশা করি আপনাদের অনেক ভালো লাগবে রেসিপিটি। ঢেঁড়স আমাদের স্বাস্থ্যের জন্য অনেক উপকারী এবং মাছ। এ ধরনের খাবার খেলে শরীরে নানা ঘাড়তি পূরণ হয়।তাই এই ধরনের সবজি অনেক বেশি খেয়ে থাকি। আর বেশি কথা না বাড়িয়ে রেসিপির মূল আলোচনায় আসি।

রেসিপি তৈরির উপাদান

ক্রমিক নম্বরউপাদান
তেলাপিয়া মাছ দিয়ে সুস্বাদু ঢেঁড়স রান্নার রেসিপি
সয়াবিন তৈল
শুকনা মরিচ এর গুঁড়া
হলুদের গুঁড়া
পিয়াজ
লবণ
দারচিনি
এলাচ
পানি
১০কাঁচা মরিচ

🍲০১ 🍲

IMG_20220911_071012.jpg

প্রথমে আমি তেলাপিয়া মাছগুলো সুন্দরভাবে আইস ছাড়িয়ে নিয়েছি। নেওয়ার পরে ছুরি দিয়ে টুকরো টুকরো করে কেটে বিশুদ্ধ পানি দিয়ে পরিষ্কার করে ধুয়ে নিয়েছি।নেয়ার পরে একটি নির্দিষ্ট গামলায় রেখেছি রাখার পরে শুকনা মরিচের গুঁড়া, হলুদের গুঁড়া, লবণ,ইত্যাদি পরিমাণ মতো দেওয়া হয়েছে। দেওয়ার পরে কড়াই এর উপরে সয়াবিন তৈল দেওয়া হয়েছে। দেওয়ার পরে একটি একটি করে মাছ উঠিয়ে দিয়েছে কড়াই এর উপরে ভাজার উদ্দেশ্যে।

🍲০২ 🍲

IMG_20220911_070234.jpg

মাছগুলোর এক পিঠ সুন্দরভাবে ভাজা হয়ে গিয়েছে তাই আমি খুন্তি দিয়ে উল্টিয়ে দিয়েছি। অপর পিঠ ভাজার জন্য‌ সেই মুহূর্তে একটি সেলফি তুলে আপনাদের মাঝে শেয়ার করে দিয়েছি।

🍲০৩ 🍲

IMG_20220911_070316.jpg

মাছগুলো সুন্দরভাবে ভাজার পরে এবার আমি কড়াই থেকে নির্দিষ্ট একটি বাটিতে নামিয়ে রেখেছি। সেই মুহূর্তে একটি সেলফি তুলে আপনাদের মাঝে শেয়ার করে দিয়েছি। চমৎকার হয়েছে মাছ ভাজা গুলো অনেক সুন্দর দেখাচ্ছে মাছ ভাজা গুলো।

🍲০৪ 🍲

IMG_20220911_070255.jpg

ঢেঁড়সগুলো সুন্দরভাবে ধুয়ে নিয়েছি নেওয়ার পরে আমি ছোট ছোট করে কেটে নিয়েছি।কেটে নেওয়ার পরে শুকনা মরিচের গুড়া,হলুদের গুঁড়া,লবণ,কাঁচা মরিচ,পেঁয়াজ, ইত্যাদি পরিমাণ মতো দেওয়া হয়েছে। এভাবে তেলাপিয়া মাছ দিয়ে সুস্বাদু ঢেঁড়স সবজিটি চচ্চড়ি করলে অনেক বেশি ভালো লাগে খেতে। বিশেষ করে গরম ভাতের সাথে খেতে।

🍲০৫ 🍲

IMG_20220911_070348.jpg

এবার আমি কড়াই এর উপরে সয়াবিন তৈল গরম করে নেয়া হয়েছে। নেওয়ার পরে ঢেঁড়সহ যাবতীয় মসলা কড়ের উপরে ঢেলে দিয়েছি। দেওয়ার পরে খুন্তি দিয়ে ভালোভাবে মিক্স করে নেওয়া হয়েছে। সেই মুহূর্তে একটি সেলফি তুলে আপনাদের মাঝে শেয়ার করে দিয়েছি।

🍲০৬ 🍲

IMG_20220911_070436.jpg

এবার আমি ঢেঁড়সের উপরে পরিমাণ মতো পানি ঢেলে দিয়েছি চচ্চড়ি করার উদ্দেশ্যে। সেই সাথে আমি ভাজা তেলাপিয়া মাছগুলো ঢেলে দিয়েছি ঢেঁড়স এর উপরে। ঢেঁড়স তেলাপিয়া মাছ দিয়ে চচ্চড়ি করলে খেতে অনেক মজা হয়ে থাকে।

🍲০৭ 🍲

IMG_20220911_070747.jpg

মাছ দিয়ে ঢেঁড়স চচ্চড়ির রেসিপি প্রায় শেষ মুহূর্তে চলে এসেছি। এবং রেসিপিটি দেখে অনেক লোভনীয় মনে হচ্ছে খেতে তার চাইতে বেশি সুস্বাদু হয়েছে। এভাবে ঢেঁড়স মাছ দিয়ে চচ্চড়ি করার পরে গরম ভাতের সাথে খেতে অনেক বেশি ভালো লাগে। আশা করি আমার রেসিপিটি আপনাদের অনেক ভালো লাগবে। এভাবে রেসিপি তৈরি করে খেতে অনেক সুস্বাদু হয়ে থাকে। আশা করি এভাবে রেসিপি তৈরি করে আপনারা খেয়ে থাকবেন এই ছিল আজ আমার তেলাপিয়া মাছ দিয়ে সুস্বাদু ঢেঁড়স চচ্চড়ির রেসিপি।

Sort:  
 2 years ago 

খুব চমৎকারভাবে তেলাপিয়া মাছ দিয়ে ঢেঁড়সের চচ্চড়ি করেছেন আমি কিন্তু সেভাবে কখনো চচ্চড়ি করে খাইনি ভাজি খেয়েছি, রান্না করে খেয়েছি। চচ্চড়ি করে খেতে নিশ্চয়ই অনেক মজা হয়েছে রেসিপি দেখেই বোঝা যাচ্ছে।

 2 years ago 

এভাবে চচ্চড়ি করে খেয়ে দেখবেন আপু অনেক লোভনীয় এবং সুস্বাদু হয়ে থাকে।

 2 years ago 

ইউনিক রেসিপি শেয়ার করেছেন আপনি। ঢেঁড়সের যেকোনো রেসিপি খেতে আমার কাছে ভালো লাগে। মাছ দিয়ে ঢেঁড়সের চচ্চড়ি কখনো খাওয়া হয়নি। দেখে মনে হচ্ছে খেতে সুস্বাদু হয়েছে। আপনার মত করে একদিন ট্রাই করে দেখব। অসংখ্য ধন্যবাদ আপনাকে সুস্বাদু একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

ঠিক বলেছেন আপনার সাথে আমিও এক মত ঢেঁড়সের যে কোন রেসিপি খেতে আমার অনেক বেশি ভালো লাগে।

 2 years ago 

ঢেঁড়স সব সময় ঝোল করে রান্না করেছি অথবা ভাজি করে খেয়েছি। কখনো এমন মাছের সাথে চচ্চড়ি করে খাওয়া হয়নি। কিন্তু আপনার রেসিপি দেখে মনে হচ্ছে এবার আমার ঢেঁড়স চচ্চড়ি করে খাওয়া উচিত। অনেক লোভনীয় দেখাচ্ছে। প্রথম থেকে শেষ পর্যন্ত খুব সুন্দর করে ধাপে ধাপে উপস্থাপন করেছেন। অনেক ধন্যবাদ আপনাকে এবং শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

জি আপু ঢেঁড়সের চচ্চড়ি করে খেলে খাবেন এভাবে তাহলে দেখবেন কতটা মজাদার এবং টেস্টি হয়ে থাকে।

 2 years ago 

এই রকম রেসিপি আমি এই প্রথম দেখলাম তেলাপিয়া মাছ দিয়ে ঢেঁড়স চচ্চড়ি। আপনার এই তেলাপিয়া মাছ দিয়ে ঢেঁড়স চচ্চড়ি রেসিপি দেখে তো মনে হচ্ছে অনেক সুন্দর হয়েছে খেতেও মনে হয় অনেক সুস্বাদু হয়েছে। আপনার এই ইউনিক রেসিপি টা অনেক সুন্দর ভাবে ধাপে ধাপে সাজিয়েছে গুছিয়ে আমাদের মাঝে উপস্থাপন করছেন ভাই। অসংখ্য ধন্যবাদ ভাই আপনার জন্য দোয়া ও শুভকামনা রইল।

 2 years ago 

জি ভাই আপনি ঠিকই বলেছেন এভাবে তৈরি করে খেলে অনেক মজা হয়ে থাকে ধন্যবাদ শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

খুবই চমৎকার রান্না করেছেন। ঢেড়স আমার খুবই প্রিয়। আর ঢেড়স যদি মাছ দিয়ে রান্না করা হয় তাহলে তো কোন কথাই নেই। রান্নার প্রসেস দেখে খুব ভালো লাগলো। আশা করি অতি সুস্বাদু হয়েছিল আপনার এই রেসিপি। আপনি চাইলে পরবর্তীতে ঢেড়শ ও মাছের ঝোল রেসিপি তৈরি করে দেখাতে পারেন। ঢেঁড়স গুলো লম্বা লম্বা করে কেটে রান্না করলে বেশ দারুন লাগে।

 2 years ago 

জি ঠিকই বলেছেন ভাইয়া ঢেড়শো আমার অনেক প্রিয় একটি খাবার এবং আপনি দেখছি আমার পোস্টটি অনেক সুন্দর ভাবে পড়ে কমেন্ট করেছেন শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনি খুব সুস্বাদুভাবে তেলাপিয়া মাছ দিয়ে ঢেঁড়সের চচ্চড়ি তৈরি করেছেন। আপনার রেসিপি দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। মাছ ভেজে এভাবে রান্না করলে খেতে খুবই ভালো লাগে। আপনার রেসিপির কালার দেখতে অনেক সুন্দর হয়েছে। তেলাপিয়া মাছ দিয়ে এভাবে রান্না করে খাওয়া হয়নি। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ মজাদার রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

জি আপু অনেক সুস্বাদু ছিল তার চাইতে বেশি মজা ছিল খেতে শুভকামনা রইল আপু আপনার জন্য।

 2 years ago 

তেলাপিয়া মাছ দিয়ে ভিন্ন রকমের সবজি খেয়েছি। তবে এভাবে কখনো ঢেঁড়স দিয়ে রান্না করে খাওয়া হয়নি। আপনার কাছে নতুন রেসিপি শিখলাম ভাইয়া। মনে হচ্ছে খেতে ভালই লাগবে। ধন্যবাদ আপনাকে ভাইয়া এই মজার রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

মাছে ভাতে বাঙালি তাই ছোটবেলা থেকেই মাছ খেতে অনেক ভালোবাসি আপনি ঢেঁড়সের তেলাপিয়া মাছের লোভনীয় একটি রেসিপি প্রস্তুত করেছেন রেসিপিটির কালার দেখে খুব লাভ হচ্ছে খেতে নিশ্চয়ই খুব মজা হবে খুব সুন্দরভাবে তুলে ধরেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

তেলাপিয়া মাছ দিয়ে ঢেঁড়শো চচ্চড়ি আমার কাছে অনেক ভালো লাগে। আপনার রেসিপিটি দেখে জিভে জল চলে এসেছে। লোভ তো আর সামলাতে পারছি না ভাইয়া। এত সুন্দর একটি রেসিপি আমাদেরকে উপহার দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আপনি অনেক সুন্দর ভাবে তেলাপিয়া মাছ দিয়ে ঢেঁড়শ ভাজি তৈরি করেছেন। অনেক সুন্দর ভাবে তৈরি করা পাশাপাশি ভাব গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।
আপনার জন্য শুভকামনা রইল

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59484.75
ETH 2614.53
USDT 1.00
SBD 2.41