ঈদের দিন বিকেলে নৌকায় চড়ার কিছু মূহূর্ত (১০%প্রিয় লাজুক খ্যাকের জন্য)

IMG_20240411_181325_596.jpg

আসসালামু আলাইকুম আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগণ আমি@jahidulislam01 বাংলাদেশ থেকে আজ শুক্রবার মার্চ ,(১২-৪-২০২৪) সবাইকে ঈদের শুভেচ্ছা এবং অভিনন্দন ঈদ মোবারক। আশা করি ঈদের দিনগুলো আপনাদের ভালোই কাটবে। পরিবারের সকলকে নিয়ে ঈদ আনন্দে খুশিতে মেতে উঠুন। মহান আল্লাহতালার অশেষ রহমতে আমি ভালো আছি এবং আশা করি আপনারাও অনেক ভাল আছেন। আজ আমি আপনাদের মাঝে ঈদের দিন বিকালে নৌকায় চলার কিছু মুহূর্ত শেয়ার করতে চলেছি। ছোট বেলাতে কত যে নৌকায় চড়েছে তা বলে বোঝাতে পারবো না এখন আর তেমন সময় নেই।

IMG_20240411_181325_596.jpg

আমি আমার দুলাভাই এবং আমার বোন এবং আমার ছোট্ট খালা মণি নৌকায় চড়ার বায়না ধরেছিল আমার কাছে। আমি কোন সংকট ছাড়াই বললাম ভাইয়া ওঠেন আমি নৌকার বৈঠা ধরবো আমি নৌকা চালাবো। নৌকায় উঠে তারা অনেক আনন্দ পেয়েছে। এর আগে আমি যখন নৌকা চালিয়েছি তখন আমাদের এই বঙ্গ এগ্রো পার্কের বিশাল বড় নদী মত ছিল এটা। এখন খন্ড খন্ড করে পুকুর করা গিয়েছে।

IMG_20240411_181359_328.jpg

আমি নৌকা চালাচ্ছিলাম সেই মুহূর্তে আমার বড় ভাই একটি ছবি তুলেছিল বইঠা হাতে আমার তখন। বিকেল বেলায় নৌকা চড়ার মজাই আলাদা। আমাদের এই ছোট্ট পার্কে অনেকেই ঘুরতে আসে বিশেষ করে বিকেল বেলায়। অনেকদিন পর নৌকা চালাচ্ছিলাম। তাই প্রথম প্রথম একটু নৌকা সঠিকভাবে পরিচালনা করতে পারছিলাম না,কিছুক্ষণ পরে ঠিকই নৌকা সঠিকভাবে পরিচালনা করতে পেরেছিলাম তাই প্রতিটা জিনিসেরই চর্চা থাকলে সহজেই পরিচালনা করা যায়,মানুষ অভ্যস্তের দাস।

IMG_20240411_181535_533.jpg

এটা অনেক বড় পুকুর। এই পুকুরে ছোটবেলায় ঘাস কাটতে ও এসেছি যখন পানি শুকিয়ে যেত তখন অনেক সুন্দর সুন্দর ঘাস হত এই পুকুরের মধ্যে। আজ থেকে প্রায় ১২ বছর আগের কথা। ছোটবেলার দিনগুলো কত আনন্দময় ছিল বিশেষ করে ঈদের দিন ২০ টাকা আব্বুর কাছ থেকে নিয়ে পটকা কিনে ফুটিয়ে বেড়াতাম কত না মধুর ছিল দিনগুলো আস্তে আস্তে ঈদ আনন্দই মনে হচ্ছে বিলুপ্ত হয়ে যাচ্ছে।

IMG_20240411_181210_264.jpg

এবার আমি বইটা হাতে নৌকাটি পুকুরের কিনারায় নিয়ে চলে এসেছি। সেই মুহূর্তে আমার একটি ছবি উঠিয়েছি আপনাদের মাঝে শেয়ার করার জন্য। নৌকাতে চড়ার থেকে নৌকা চালানোর মজাই আলাদা।

IMG_20240411_182006_161.jpg

নৌকা থেকে নামার সময় আমরা ছবি উঠেছি এবং আরো কিছু বড় ভাইদের নৌকাতে চড়ার সুযোগ করে দিয়েছি। তিনারা একে একে নৌকাতে উঠছে সেই সময় আমি একটি ছবি উঠেছিলাম। মজার বিষয় হচ্ছে উনাদের মধ্যেও এক বড় ভাইয়ের নাম ছিল জাহিদ তিনিও আমার মত বৈঠা ধরেছিলেন। খুব ভালো লাগলো শুনে যে আমাদের দলে আমি বৈঠা ধরে ছিলাম। এই ছিল আজ আমার ঈদের দিন বিকেলে নৌকা চলার কিছু মজার স্মৃতি। আশা করি আপনাদের ভাল লেগেছে ধন্যবাদ ঈদ মোবারক।

Sort:  
 3 months ago 

নৌকায় চড়ার ফটোগ্রাফি গুলো দেখে অনেক ভালো লাগলো। তার মানে আপনি ঈদের দিনে অনেক আনন্দ করেছেন আপনার এই ফটোগ্রাফি গুলিই তার প্রমান।এত সুন্দর মুহূর্ত পার করার অনুভূতি আমাদের সাথে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

ঠিক বলেছেন ঈদের দিন আমি অনেক আনন্দময় সময় অতিবাহিত করেছি।

 3 months ago 

পোস্টটি পড়ে আমার খুবই ভালো লেগেছে। আসলে ঈদের আনন্দের দিনে এরকম নৌকায় চলার মধ্য দিয়ে আনন্দের মাত্রাটা আরো বৃদ্ধি পায়। একই সাথে নৌকায় চড়ার মুহূর্তটি অত্যন্ত উপভোগ্য হয়। যাহোক অনেক সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

জি ভাই ঠিক বলেছেন অনেকদিন নৌকায় চড়া হয়নি কিন্তু ঈদের দিন একটু নৌকায় চড়তে পেরেছে ভালো লাগলো।

 3 months ago 

ঈদের দিন দেখছি বিকেল মুহূর্তে আপনজনদের সাথে বেশ আনন্দঘন মুহূর্ত অতিবাহিত করেছেন। আপনার সুন্দর এই ঈদ অনুভূতি আমাদের মাঝে প্রকাশ করেছেন দেখে বেশ অনেক কিছু জানতে পারলাম। ঈদের দিনের খুব সুন্দর একটি মুহূর্ত আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে খুশি হলাম।

যে ভাই ঈদের দিন আমাদের গ্রামের ছোট্ট একটি পার্ক বঙ্গ এগ্রো পার্কে একটু ঘুরাঘুরি করেছিলাম।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64669.52
ETH 3430.49
USDT 1.00
SBD 2.52