টাকি মাছ ভর্তা রেসিপি (১০%প্রিয় লাজুক খ্যাকের জন্য)

IMG_20230727_124326.jpg

আসসালামু আলাইকুম আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগণ আমি@jahidulislam01 বাংলাদেশ থেকে আজ বৃহস্পতিবার জুলাই, (২৭-৭-২০২৩) আশা করি আপনারা অনেক ভাল আছেন এবং সুস্থ আছেন।মহান আল্লাহতালার অশেষ রহমতে আমিও অনেক ভালো আছি এবং সুস্থ আছি।আজ আমি আপনাদের মাঝে সুস্বাদু টাকি মাছ ভর্তা রেসিপি নিয়ে হাজির হয়েছি।চলুন আর কথা না বাড়িয়ে শুরু করা যাক রেসিপির আলোচনা।

রেসিপি তৈরির উপাদান

ক্রমিক নম্বরউপাদান
টাকি মাছ
সোয়াবিন তৈল
শুকনা মরিচের পোড়ানো
লবণ
পেঁয়াজ

🍲০১ 🍲

IMG_20230727_125053.jpg

প্রথমে আমি মাছগুলো সুন্দরভাবে আইস ছাড়িয়ে নিয়েছি। নেওয়ার পরে মাছগুলোকে পরিষ্কারভাবে ধোয়া হয়েছে। এবার আমি নির্দিষ্ট একটা বাটিতে মাছগুলোকে রেখে একটি সেলফি তুলে আপনাদের মাঝে শেয়ার করেছি।

🍲০২ 🍲

IMG_20230727_125016.jpg

এবার আমি শুকনা মরিচের গুড়া,হলুদের গুড়া এবং লবণ মাছগুলোর উপরে দিয়েছি।

🍲০৩ 🍲

IMG_20230727_124956.jpg

  • দেওয়ার পর এবার আমি ভালোভাবে হাত দিয়ে মিক্সড করে দিয়েছি মাছগুলো কে।

🍲০৪ 🍲

IMG_20230727_124858.jpg

এবার আমি কড়াইয়ের উপরে সয়াবিন তৈরি এবং তৈলের ওপরে মাছগুলোকে একটি একটি করে উঠিয়ে দিয়েছি । মাছগুলোকে ভালোভাবে ভেজে নেওয়ার জন্য।

🍲০৫ 🍲

IMG_20230727_124638.jpg

এবার আমি এই মাছগুলোর একপিট উল্টিয়ে দিয়েছি ।দেখে বোঝা যাচ্ছে অনেক সুন্দর ভাজা ভাজা কালার চলে এসেছে। এবার আমি মাছগুলোকে ভালো ভাবে ভাজা সমাপ্ত করে দিয়েছি।

🍲০৬ 🍲

IMG_20230727_124503.jpg

  • এবার আমি মাছগুলোকে ঠান্ডা করে নিয়েছি। ঠান্ডা করে নেয়ার পরে মাছগুলোর কাটা ছাড়িয়ে নিয়েছি‌। কাটা ছাড়িয়ে নেয়ার পরে এবার আমি যেটা করব।

🍲০৭ 🍲

IMG_20230727_124431.jpg

  • এবার মাছগুলোর উপরে শুকনো মরিচ পুড়ানোর গুঁড়া, পেঁয়াজ ভাজি, লবণ এবং সরিষার তৈল। ইত্যাদি ভালোভাবে দেওয়া হয়েছে।

🍲০৮ 🍲

IMG_20230727_124326.jpg

সবগুলোই একত্রে হাত দিয়ে এবার ভর্তা করা হয়েছে। এই ছিল আজ আমার টাকি মাছ ভর্তা রেসিপি আশা করি আপনাদের ভালো লেগেছে আমার দেশি টাকি মাছ ভর্তা রেসিপি টা। ধন্যবাদ সবাইকে ভালো থাকবেন সুস্থ থাকবেন এই আশা ব্যক্ত করে সমাপ্ত করলাম।

Sort:  
 last year 

টাকি মাছের ভর্তা আমার খুবই পছন্দের। গরম ভাতের সাথে টাকি মাছের ভর্তা হলে আর কিছুই লাগেনা। ভাইয়া আপনি অনেক সুন্দর করে টাকি মাছের ভর্তা রেসিপি তৈরি করেছেন। মনে হচ্ছে গরম ভাতের সাথে খেতে দারুন লাগবে। দারুন একটি রেসিপি শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি।

ঠিক বলেছেন আপু টাকি মাছের ভর্তা গরম ভাতের সাথে খেতে অনেক সুস্বাদু এবং লোভনীয় হয়ে থাকে।

 last year 

খুবই সুস্বাদু একটি রেসিপি আপনি আজকে আপনাদের মাঝে শেয়ার করেছেন। টাকি ভর্তা দেখে মুখে জল চলে এসেছে। ভর্তা দিয়ে গরম গরম ভাত খেতে আমার অনেক বেশি পছন্দ আর আজকেও ভর্তা দিয়ে গরম ভাত খেলাম তবে সেটা এমনি ভর্তা। টাকি মাছের ভর্তা আমার অনেক বেশি প্রিয়। টাকি মাছের ভর্তা রেসিপিটি খুবই সুন্দরভাবে আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

ঠিক বলেছেন আপু ভর্তা দিয়ে গরম গরম ভাত খাওয়ার মজাই আলাদা। ধন্যবাদ এত সুন্দর করে সাজিয়ে গুছিয়ে কমেন্ট করার জন্য।

 last year 

যেকোনো ধরনের ভর্তায় গরম গরম ভাতের সাথে খেতে আমার কাছে খুব ভালো লাগে। সবার মুখে টাকি মাছের ভর্তার কথা শুনি। তবে টাকি মাছের ভর্তা কখনো খাওয়া হয়নি। আম্মুর জন্য বাসায় টাকে মাছ আনতে পারেনা। আমার আম্মু টাকি মাছ খেতে পছন্দ করে না। আপনার রেসিপিটি দেখে আমার কাছে খুব লোভনীয় লাগছে। সুস্বাদু ও মজাদার একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

অনেকে টাকি মাছ ধরতে অনেক পছন্দ করে এবং অনেকে পছন্দ করে না যেমন আপনার আম্মু টাকি মাছ পছন্দ করে না।

 last year 

এত মজার করে আপনি টাকি মাছ ভর্তা তৈরি করলেন আশা করি খেতে অনেক মজার হয়েছে। তবে সবার প্রিয় কিন্তু আমার একটু কম প্রিয় মাছ ভর্তা আমি কখনো খায় না। কেন জানিনা আমার খেতে ইচ্ছে করে না। কিন্তু যারা খায় তাদের জন্য অনেক মজাদার একটি খাবার। আপনি অসাধারণ ভাবে টাকি মাছ ভর্তা রেসিপি তৈরি করলেন অনেক ধন্যবাদ ভাইয়া ভালো লাগলো।

ঠিক বলেছেন আপু খেতে অনেক মজা ছিল টাকি মাছ ভর্তা।

 last year 

একদম ছোটবেলায় খুব খেয়েছি ভাইজান এই জাতীয় ট্রাকি মাছ ভর্তা। কিন্তু এখন আর আগের মতো নিজেদের পুকুর বা বিলে টাকি মাছ পাওয়া যায় না তাই এভাবে খাওয়া হয়ে ওঠে না। তবুও অনেক ভালো লাগলো সুন্দর এর রেসিপি দেখে।

একদম ঠিক কথা বলেছেন ভাই এখন নদী নালাখাল বিল পুকুর হয়ে গেছে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66740.62
ETH 3336.11
USDT 1.00
SBD 2.72