রেসিপি পোষ্ট//ধুপি পিঠা তৈরির রেসিপি//

IMG_20240616_135955_114.jpg

সবাইকে আজকে আমার পোস্টে স্বাগতম!
আজকের তারিখঃ মঙ্গলবার, ‌ জুন ‌১৮

আসসালামু আলাইকুম আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগণ আমি@jahidulislam01 বাংলাদেশ থেকে আজ জুন মঙ্গলবার আশা করি আপনারা অনেক ভাল আছেন এবং সুস্থ আছেন। মহান আল্লাহতালার অশেষ রহমতে আমিও অনেক ভালো আছি এবং সুস্থ আছি। আজ আমি আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি সেটি হচ্ছে ধুপি পিঠা তৈরির রেসিপি। এই ধুপি পিঠা খেতে আমার অনেক বেশি ভালো লাগে। বিশেষ করে গরম গরম ধুপি পিঠা খেলে মনটা যেন কেমন জুড়িয়ে যায়। আশা করি আমার ধুপি পিঠার রেসিপিটা আপনাদের কাছে ভালো লাগবে। চলুন তাহলে আর কথা না বাড়িয়ে শুরু করা যাক পিঠা তৈরীর প্রক্রিয়াটি।

ধুপি পিঠা তৈরির উপাদান

ক্রমিক নম্বরউপাদান
নারকেল ঝুরি
চিনি
ময়দা
লবণ এবং পানি

🍲০১ 🍲

IMG_20240616_101247_825.jpg

প্রথম আমি নারকেল এর ঝুরি একটি বাটিতে রেখেছি রেখে আপনাদের মাঝে শেয়ার করেছি। আসলে কি আর বলব মা সুস্থ থাকা অবস্থায় কত যে পিঠা পুলি খেয়েছে। এখনো মা চেষ্টা করে তৈরি করে খাওয়ানোর কিন্তু শারীরিক অবস্থার কারণে তিনি তেমন একটা পিঠা তৈরি করে খাওয়াতে পারেন না। মায়ের অনেক হেল্প করে থাকি যে কোন পিঠা তৈরির সময় আমিও অনেক পিঠা তৈরি করতে পারি তারপরও কি মায়ের মত হয় সুস্বাদু।

🍲০২ 🍲

IMG_20240616_111246_960.jpg

চালের ময়দা এখানে যদি আতপ চালের ময়দা হতো তাহলে কিন্তু ধুপি পিঠা খেতে অনেক সুস্বাদু এবং মজাদার হয়ে থাকে। তারপরও চালের ময়দা হলেও সমস্যা নেই এক্ষেত্রেও অনেক ভালো লাগে ধুপি পিঠা তৈরি।

🍲০৩ 🍲

IMG_20240616_114018_021.jpg

চালের ময়দা নারকেল ঝুরি চিনি লবণ পরিমাণ মত পানি ইত্যাদি দিয়ে এবার খুব সুন্দর ভাবে মিক্সড করে নেওয়া হবে। এভাবে যদি পিঠা তৈরি করে খাওয়া যায় তাহলে যে কি মজা হয়ে থাকে যিনারা খেয়ে থাকেন তিনারাই বুঝবেন কত মজা হয়ে থাকে। আসলে পিঠা খেতে যেমন মজা তৈরি করার সময় আরো বেশি মজা লাগে আমার কাছ থেকে।

🍲০৪ 🍲

IMG_20240616_114223_967.jpg

এবার আমি পরিমাণ মতো মিক্স করা ময়দা একটি সুন্দর ঘোপ বাড়িতে রেখেছি।রাখার পরে এবার যেটা করবো আপনারা একটু লক্ষ্য রাখলেই বুঝতে পারবেন?

🍲০৫ 🍲

IMG_20240616_114836_005.jpg

এবার আমি চুলার উপরে একটি ভাঙা গামলা বসিয়েছি যাতে ঘড়াটা ভালোভাবে বসানো যায়। ঘড়াটা বসানোর পরে এবার আমি ঘড়ার মধ্যে পরিমাণ মতো পানি দিয়ে নিয়েছি। কারণ চুলায় জাল দেওয়া হবে, এবং ঘড়ার মধ্যে পানি আছে পানি গুলো টগবগ করে ফুটবে ফোটা পানির ধোঁয়া মিশ্রণ চালের উপরে যখন ভাব হিসেবে পড়বে তখনই ধুপি পিঠা তৈরি হতে শুরু করবে।

🍲০৬ 🍲

IMG_20240616_114912_803.jpg

এবার আমি মাটির তৈরি সারা দিয়ে ঘড়ার উপরে যে পিঠা তৈরির জন্য ময়দা দেওয়া হয়েছে সেটা আমি ঢেকে নিব সারা দিয়ে। এভাবেই এই ধুপি পিঠা তৈরি হয়। খেতেও বেশ ভালো লাগে আমার কাছ থেকে আশা করি এই পিঠা তৈরীর প্রক্রিয়াটি আপনাদের কাছেও ভালো লাগবে।

🍲০৭ 🍲

IMG_20240616_114858_111.jpg

সারাটি তোলার পরেই বোঝা যাচ্ছে কত সুন্দর হয়েছে ধুপি পিঠ।

🍲০৮ 🍲

IMG_20240616_114944_022.jpg

ধুপে পিঠা তৈরির শেষে এবার আমি একটি নির্দিষ্ট গামলায় রেখেছি। আসলে এভাবে ধূপী পিঠা তৈরি করে খেতে আমার কাছে ভীষণ ভালো লাগে। ছোটবেলায় আম্মু এভাবে পিঠা তৈরি করে কত খেয়ে খাবিয়েছে সেটা মনে পড়লে যেন বুকটা কেঁপে ওঠে মা অসুস্থ আপনারা সবাই আমার আম্মার জন্য দোয়া করবেন।

🍲০৯ 🍲

IMG_20240616_135955_114.jpg

এই ছিল আজ আমার ধুপি পিঠা তৈরীর রেসিপি আশা করি আপনাদের ভালো লেগেছে, আবারো নতুন কোন পোস্ট নিয়ে হাজির হবো আপনাদের মাঝে।ধন্যবাদ ভাল থাকবেন সুস্থ থাকবেন এই কামনা ব্যক্ত করে আজকে এই পর্যন্তই।

✨💞আমার নিজের পরিচয়💞✨

45406254-503f-44d8-8a5d-79dda79fe316.jpg

আমি মোঃ জাহিদুল ইসলাম আমি মেহেরপুর জেলার গাংনী থানা জুগীরগোফা গ্রামে আমি বসবাস করি। আমি একজন বাংলাদেশের সুনাগরিক, বর্তমানে আমার বিএ ফার্স্ট ইয়ারে পড়াশোনা চলছে। আমার মাতৃভাষা বাংলা, আমি বাংলা ভাষায় কথা বলতে অনেক ভালোবাসি। আমার শখ ভ্রমণ করা এবং আর্ট করা, বন্ধুদের সাথে আড্ডা দেওয়া। সংক্ষিপ্ত আকারে আমি আমার নিজের পরিচয় আপনাদের মাঝে শেয়ার করলাম। সবাই আমার জন্য দোয়া করবেন এবং আপনাদের জন্য রইল প্রাণঢালা শুভেচ্ছা এবং অভিনন্দন।


(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )

abb2.png

abb.png

bwith.png

VOTE @bangla.witness as witness

bwithness.png

SET @rme as your proxy

rproxy.png

Sort:  
 2 days ago 

ধুপি পিঠা তৈরির রেসিপি এই গরমকালে ধুপি পিঠা দেখতে বেশ ভালো লাগলো। বিশেষ করে শীতকালে এই পিঠাগুলো তৈরি করা হয়। আপনি অত্যন্ত সুন্দরভাবে সম্পূর্ণ করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে তুলে ধরেছেন। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 2 days ago 

ধুপি পিঠা বাহ্ দারুন এই প্রথমবারের মতো নাম শুনলাম। এভাবে তো ভাপা পিঠা তৈরি করা যায়। তবে আপনার নতুন রেসিপি দেখে ভীষণ ভালো লাগলো। পিঠা খেতে কম বেশি সবাই পছন্দ করেন। ভালো লাগলো ভাই ধন্যবাদ আপনাকে।

 2 days ago 

ধুপি পিঠা তৈরির রেসিপি দেখেই খেতে ইচ্ছা করছে। মজাদার রেসিপি তৈরি করেছেন। আপনার রেসিপির পরিবেশের আমার কাছে অনেক ভালো লেগেছে। আসলে এরকম পিঠার রেসিপি খেতে ভালো লাগে

 2 days ago 

ধুপি পিঠা এখন পর্যন্ত কোন দিন খাওয়া হয়নি।আর এই পিঠার নাম টি আজকে প্রথম শুনতে পারলাম। আপনি আজকে খুবই সুন্দর করে ধুপি পিঠা রেসিপি তৈরি করেছেন। আজকে আপনার মাধ্যমে নতুন একটি পিঠার নাম ও পিঠা তৈরি করার নিয়ম কানুন জানতে পারলাম। ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 2 days ago 

বাহ বাহ ভাইয়া এই সময় এমন একটি লোভনীয় রেসিপি শেয়ার করেছেন আমাদের মাঝে। দেখেই খুব খেতে ইচ্ছে করছে। আর খেতে মনে হয় অনেক মজাদার হয়েছিলও তাই তো ভাইয়া।পিঠা রং টা দেখে বেশি লোভনীয় লাগছে। অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 days ago 

খুব সুন্দর পিঠা তৈরি করে আপনি আমাদের দেখিয়েছেন। আপনার এই ভাবাপীঠা তৈরি করতে দেখে ভালো লাগলো। বেশ দারুন হয়েছে আপনার পিঠা তৈরি করা। শীতের সময় এই পিঠাগুলো খেতে খুবই ভালো লাগে আমার।

 2 days ago 

নতুন একটি পিঠা রেসিপি দেখতে পেলাম। কিছুটা ভাপা পিঠার মত মনে হচ্ছে। তবে ইউনিক লেগেছে। কোনো একদিন তৈরি করে খেয়ে দেখব। দেখে মনে হচ্ছে খেতে বেশ ভালোই লাগবে। ধন্যবাদ ভাইয়া ইউনিক ধুপি পিঠা রেসিপি শেয়ার করার জন্য।

 2 days ago 

ধুপি পিঠা নাম কখনো শুনিনি। তবে এভাবে সাধারণত ভাপা পিঠা তৈরি করা হয়। যাই হোক বেশ ভালো লাগলো আপনার আজকের রেসিপি টা দেখে। পিঠাটা নিশ্চয়ই খেতে খুবই সুস্বাদু হয়েছে। এভাবে একদিন ট্রাই করে দেখব। ধন্যবাদ আপনাকে রেসিপিটা শেয়ার করার জন্য।

 2 days ago 

ধুপি পিঠা আগে কখনে নাম শুনি নি দেখিও নি আজকে আপনার রেসিপি টি দেখে ভীষণ ভালো লাগলো।অনেক লোভনীয় একটি রেসিপি এই ধুপি পিঠা রেসিপি।ধাপে ধাপে চমৎকার সুন্দর করে বানানো পদ্ধতি তুলে ধরেছেন। শিখে রাখলাম। ধন্যবাদ আপনাকে সুস্বাদু ধুপি পিঠা রেসিপি আমাদের সাথে ভাগ করে নেয়ার জন্য।

 2 days ago 

খুব সুন্দর একটি পিঠা রেসিপি আমাদের মাঝে তুলে ধরেছেন। ধুপি পিঠা খেতে বেশ ভালোই লাগে।এই ধুপি পিঠার মধ্যে নারকেলের ঝুরি দেওয়ার কারণে খুব ভালো লাগে খেতে। কম বেশি সবাই ধুপী পিঠা খেতে পছন্দ করে। খুব সুন্দর ভাবে ধাপগুলো উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর পিঠার রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.027
BTC 64998.89
ETH 3514.73
USDT 1.00
SBD 2.37