রেসিপি || বাটা মাছ দিয়ে আলু রান্নার রেসিপি ||

IMG_20240423_173918_848.jpg

আসসালামু আলাইকুম আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগণ আমি@jahidulislam01 বাংলাদেশ থেকে আজ বৃহস্পতিবার এপ্রিল ,(২৫-৪-২০২৪) আমার বাংলা ব্লগের সকল সদস্য এবং মেম্বার, এডমিন, মডারেটরা আশা করি সবাই অনেক ভাল আছেন এবং সুস্থ আছেন। আপনাদের দোয়ায় এবং মহান আল্লাহতালার অশেষ রহমতে আমিও অনেক ভালো আছি এবং সুস্থ আছি। প্রতিদিনের ন্যায় আবারও আমি আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি সেটি হচ্ছে রেসিপি পোস্ট, বাটা মাছ দিয়ে আলু রান্না মজাদার ভুনা রেসিপি চলুন তাহলে আর কথা না বাড়িয়ে শুরু করা যাক রেসিপির ধানগুলো।

রেসিপি তৈরির উপাদান

ক্রমিক নম্বরউপাদান
বাটা মাছ, আলু
শুকনা মরিচের গুঁড়া
হলুদের গুঁড়া
পেঁয়াজ, রসুন
সোয়াবিন তৈল, লবণ
যাবতীয় মসলা পাতি

🍲০১ 🍲

IMG_20240423_162609_076.jpg

প্রথমে আমি বাটা মাছগুলো একটি গামলর মধ্যে রেখেছি। রাখার পরে শুকনা মরিচের গুড়া, হলুদের গুড়া, এবং লবণ পরিমাণ মতো দিয়ে দেওয়া হয়েছে। বাটা মাছ দিয়ে আলু রান্নার রেসিপি খেতে আমার অনেক বেশি ভালো লেগেছিল।

🍲০২ 🍲

IMG_20240423_163921_780.jpg

মিশ্রণযুক্ত মাছগুলো আমি একটি একটি করে কড়াই এর উপরে উঠিয়ে দিয়েছি ভাজার উদ্দেশ্যে। এভাবে আমি রান্নার প্রক্রিয়া চালিয়ে যাব শেষ অবধি। আশা করি আপনারা প্রতিটি ধাপ পর্যায়ক্রমে দেখবেন।

🍲০৩ 🍲

IMG_20240423_164457_019.jpg

মাছগুলো একটি একটি করে আমি খুন্তি দিয়ে উল্টিয়ে দিয়েছি ভাজার জন্য। আশা করি মাছগুলো দেখে আপনাদের ভালো লেগেছে মাছগুলো এক সাইড খুব সুন্দরভাবে ভাজা হয়েছে। ভাজা মাছ খেতে আমার যেমন ভাল লাগে তার চাইতে ভুনা খেতে আরো বেশি ভালো লাগে। আমরা মাছে ভাতে বাঙালি, তাই বাঙালির অতি প্রিয় হচ্ছে মাছ ভাত।

🍲০৪ 🍲

IMG_20240423_165319_358.jpg

মাছগুলো একটু লক্ষ্য করে দেখলে আপনারা বুঝতে পারবেন।মাছ গুলো কত সুন্দর ভাবে ভাজা প্রক্রিয়া সমাপ্ত করা হয়েছে।

🍲০৫ 🍲

IMG_20240423_164910_605.jpg

এবার আমি আলু গুলোর খোসা ছাড়িয়ে নিয়েছি ছুরি দিয়ে। বিশুদ্ধ পানি দিয়ে পরিষ্কার করে ধুয়ে একটি নির্দিষ্ট বাটিতে রেখেছি। সেই মুহূর্তে একটি ছবি আপনাদের মাঝে শেয়ার করেছি।

🍲০৬ 🍲

IMG_20240423_170419_419.jpg

এবার আমি আলু গুলোর মধ্যে যাবতীয় ব্লিন্ডার করা মসলা আলু এর মধ্যে দিয়ে ভালোভাবে সিদ্ধ করে নেয়া হচ্ছে। বাটা মাছ দিয়ে আলু রান্না রেসিপি সত্যি আমার অনেক ভালো লাগে খেতে।

🍲০৭ 🍲

IMG_20240423_170638_110.jpg

এবার আমি আলুগুলো আরো ভালোভাবে সিদ্ধ করে নেওয়ার জন্য পরিমাণমতো পানি দিয়ে নিয়েছি। এই প্রক্রিয়ায় মাছগুলো আলু দিয়ে ভুনা করলে খেতে কতটা সুস্বাদু হয়ে থাকে, হয়তোবা আপনারা উপলব্ধি করতে পারছেন।

🍲০৮ 🍲

IMG_20240423_171414_396.jpg

এবার আমি আলু গুলোর মধ্যে বাটা মাছ ভাজা গুলো দিয়ে দিয়েছি। কিছুক্ষণের মধ্যেই বাটা মাছ দিয়ে আলু রান্নার রেসিপি কার্যক্রম সমাপ্ত দিখে ধাবিত হচ্ছে। বাটা মাছ দিয়ে আলুর রান্নার রেসিপির কালার টি দেখে বোঝা যাচ্ছে কতটা সুস্বাদু এবং লোভনীয় ছিল। আশা করি আপনারাও উপলব্ধি করতে পারবেন,যদি একটু লক্ষ্য করেন আমার রেসিপিটি দিকে।

🍲০৯ 🍲

IMG_20240423_173918_848.jpg

এবার আমি কড়াই থেকে রেসিপিটি একটি গামলায় নামিয়ে রেখেছি। সেই মুহূর্তে একটি ছবি আপনাদের মাঝে শেয়ার করেছি। এই ছিল আজ আমার বাটা মাছ দিয়ে আলু রান্নার রেসিপি, আশা করি প্রতিটি ধাপ আপনাদের কাছে ভালো লেগেছে ধন্যবাদ, শুভকামনা রইল আপনাদের জন্য।

Sort:  
 3 months ago 

বাটা মাছ খেতে আমারও অনেক বেশি ভালো লাগে। আপনি আলু দিয়ে চমৎকার একটি বাটা মাছের রেসিপি করেছেন। এ ধরনের রেসিপি এর আগে কখনো খাওয়া হয়নি।চমৎকার রেসিপিটি শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

ধন্যবাদ এত সুন্দর মতামত শেয়ার করার জন্য।

 3 months ago 

বাটা মাছ দিয়ে আলু অসাধারণ লোভনীয় একটি রেসিপি।আমার তো বাটা মাছ খুব প্রিয় একটা মাছ।বাটা মাছ দিয়ে আলু রান্না করলে খুব সুস্বাদু হয়।আপনার রেসিপিটি অনেক লোভনীয় হয়েছে। ধাপে ধাপে রন্ধন প্রনালী চমৎকার সুন্দর করে আমাদের সাথে ভাগ করে নিয়েছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর রেসিপিটি আমাদের সাথে ভাগ করে নেয়ার জন্য।

ঠিক বলেছেন আলু দিয়ে বাটা মাছ রান্না করলে খেতে অনেক লোভনীয় হয়।

 3 months ago 

আমি আসলে এই মাছটি কখনও খাইনি। তবে আজ আপনার রেসিপি দেখেতো বেশ খেতে মন চাইছে। আপনি কিন্তু বেশ সুন্দর করে আলু মিশ্রন করে আজকের রেসিপিটি তৈরি করেছেন। সেই সাথে বেশ সুন্দর করে উপস্থাপনাও করেছেন। ধন্যবাদ এমন সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

এই বাটা মাছটা খেতে কিন্তু বেশ ভালই লাগে খেয়ে দেখবেন ভালো লাগবে।

 3 months ago 

বাটা মাছ ভাজি আমার কাছে সব থেকে বেশি ভাল লাগে।গরম ভাতের সাথে মচমচে মাছ ভাজি।এটা আবার আলু দিয়ে ঝোল রান্না করলেও দারুন লাগে।খুব সুন্দর রেসিপি করেছেন অনেক ধন্যবাদ আপনাকে।

একদম ঠিক কথা বলেছেন বাটা মাছ ভাজি গরম ভাতের সাথে খেতে দারুন লাগে।

 3 months ago 

আলু ও বাটা মাছ দিয়ে সুস্বাদু রেসিপি তৈরি করেছেন। রেসিপি পরিবেশনটা আমার খুবই ভালো লেগেছে এবং দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে। আসলে বাটা মাছ আমারও প্রিয় মাছ। খেতে খুবই মজা লাগে।

বাটা মাছ কমবেশি সবাই খেয়ে থাকেন ভালো লাগে তাই।

 3 months ago 

বাটা মাছ আমার অনেক পছন্দের মাছ।আপনি আলু দিয়ে সুন্দর ভাবে রেসিপি টি আমাদের মাঝে উপস্থাপন করছেন। আপনার রান্নার কালার দেখে বুঝা যাচ্ছে রান্না টি বেশ দারুণ হয়েছে। রান্নার প্রতি টা ধাপ আপনি সুন্দর ভাবে শেয়ার করছেন। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ ভাই।

ঠিক বলেছেন অনেক সময় রেসিপির কালার দেখে বোঝা যায় রেসিপি টা কেমন ছিল।

 3 months ago 

ভাইয়া আপনার করা আজকের রেসিপি দেখেই তো খেতে মন চাইছে। আপনি কিন্তু বেশ সুন্দর করে আজকের রেসিপিটি তৈরি করেছেন। আপনার আজকের রেসিপি দেখেই মনে হচ্ছে বেশ লোভনীয় হয়েছে। ধন্যবাদ এমন সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

সমস্যা নেই সময় সুযোগ করে একদিন চলে আসবেন দাওয়াত রইলো।

 3 months ago 

রেসিপি পোষ্ট সবসময়ই দূর্দান্ত ফটোগ্রাফী, বর্ননা এবং পরিবেশনের উপর মাধুর্য ফুটে ওঠে।
আপনার পোস্টে বেশ কিছু জায়গায় সমস্যা রয়েছে। দয়াকরে যারা পুরনো ব্লগার রয়েছেন তাদের পোস্টগুলো দেখুন। আপনি একটু চেষ্টা করলেই আরো ভালো পোস্ট করতে পারবেন ইনশাআল্লাহ।

যাবতীয় মসলা পাতি

কি ধরনের মসলা ব্যাবহার করেছেন, অবশ্যই নাম এবং পরিমাণ উল্লেখ করতে হবে। আর সবশেষে পরিবেশনের জন্য সুন্দর একটি প্লেট ব্যাবহার করবেন এবং পারলে একটু ডেকোরেশন। মনে রাখবেন এটা আন্তর্জাতিক মানের প্লাটফর্ম।
আপনার উন্নতি কামনা করি 🤞

ধন্যবাদ অনেক কিছুর ভুল ধরিয়ে দেওয়ার জন্য।

 3 months ago 

বাটা মাছ খেতে আমার কাছে ভীষণ ভালো লাগে। তাছাড়া আলু দিয়ে এভাবে বাটা মাছ রান্না করলে খেতে ভীষণ ভালো লাগে। যাই রেসিপি তৈরির ধাপ গুলো সুন্দর ভাবে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

রেসিপিটি এভাবে পরিবর্তন করলে সত্যিই খেতে বেশ ভালো লাগে ধন্যবাদ।

 3 months ago 

বাটা মাছ খেতে আমার কাছে ভীষণ ভালো লাগে। তাছাড়া আলু দিয়ে এভাবে বাটা মাছ রান্না করলে খেতে ভীষণ ভালো লাগে। যাই রেসিপি তৈরির ধাপ গুলো সুন্দর ভাবে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

ভাই ডাবল কমেন্ট হয়েছে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 65762.16
ETH 3485.95
USDT 1.00
SBD 2.50