মাছ দিয়ে কলা রান্নার রেসিপি||১০% প্রিয় লাজুক খ্যাতের জন্য||

in আমার বাংলা ব্লগlast year

IMG_20230415_193924.jpg

আসসালামু আলাইকুম আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগণ।আমি @jahidulislam01 বাংলাদেশ আজ মঙ্গলবার, এপ্রিল (১৮-৪-২০২৩) আশা করি আপনারা অনেক ভাল আছেন এবং সুস্থ আছেন। মহান আল্লাহতালার অশেষ রহমতে এবং আপনাদের দোয়ায় আমিও অনেক ভালো আছি এবং সুস্থ আছি। আজ আমি আপনাদের মাঝে মাছ দিয়ে কলা রান্না রেসিপি নিয়ে হাজির হয়েছি। চলুন আর কথা না বাড়িয়ে শুরু করা যাক রেসিপির আলোচনা।

রেসিপি তৈরির উপাদান

ক্রমিক নম্বরউপাদান
সিলভার মাছ এবং কাঁচা কলা
সয়াবিন তৈল
মরিচ গুঁড়া, এবং কাঁচা মরিচ
হলুদের গুঁড়া
পিয়াজ
লবণ
দারচিনি
এলাচ
পানি

🍲০১ 🍲

IMG_20230415_191635.jpg

প্রথমে আমি সিলভার মাছগুলো সুন্দরভাবে টুকরো করে নিয়েছি। নেওয়ার পর একটি সেলফি তুলে আপনাদের মাঝে আমি শেয়ার করে দিয়েছি।

🍲০২ 🍲

IMG_20230415_192501.jpg

  • এবার আমি মাছগুলোর উপরে শুকনো মরিচ গুঁড়া, হলুদের গুঁড়া, লবণ পরিমাণ মতো দেওয়া হয়েছে।

🍲০৩ 🍲

IMG_20230415_193017.jpg

এবার আমি কড়াইয়ের উপরে সয়াবিন তৈল ঢেলে দিয়েছি। দেওয়ার পরে সয়াবিন তৈল গরম হয়েছে এবার আমি মাছগুলো একটি একটি করে গরম কড়াই এর উপরে উঠিয়ে দিয়েছে ভেজে নেওয়ার উদ্দেশ্যে। কিছুক্ষণ পর মাছ গুলোর এক পাশ সুন্দরভাবে ভাজা ভাজা হয়ে গিয়েছে তখন আমি খুন্তি দিয়ে উল্টিয়ে দিয়েছি ওপর পাশ ভেজে নেওয়ার জন্য।

🍲০৪ 🍲

IMG_20230415_193109.jpg

মাছগুলো সুন্দরভাবে ভেজে নেয়ার পরে একটি নির্দিষ্ট বাটিতে রাখা হয়েছে। দেখে বোঝা যাচ্ছে মাছগুলো অনেক সুস্বাদু মনে হচ্ছে।

🍲০৫ 🍲

IMG20230415161930.jpg

এবার আমি কলা গুলোর খোসা ছাড়িয়ে নিয়েছি নেওয়ার পরে বিশুদ্ধ পানি দিয়ে ভালোভাবে ধুয়ে নিয়েছি। সেই মুহূর্তে একটি সেলফি তুলে আপনাদের মাঝে শেয়ার করে দিয়েছি।

🍲০৬ 🍲

IMG_20230415_193349.jpg

এবার আমি কড়াইয়ের উপরে কলা, শুকনা মরিচের গুঁড়া, হলুদের গুঁড়া, লবণ, এলাচ, দারচিনি, পেঁয়াজ, রসুন, এবং কাঁচা মরিচ, একত্রে দেওয়ার পরে খুন্তি দিয়ে নেড়েচেড়ে দিয়েছি।

🍲০৭ 🍲

IMG_20230415_193621.jpg

  • কিছুক্ষণ পরে বোঝা যাচ্ছে কলা অনেকখানি সিদ্ধ সিদ্ধ হয়ে গিয়েছে।

🍲০৮ 🍲

IMG_20230415_193526.jpg

  • এবার আমি ভুনা করার উদ্দেশ্যে পরিমাণ মতো পানি এবং ভাজা মাছগুলো কলা রান্নার রেসিপি ভিতরে দিয়ে দিয়েছি। আমরা প্রায় রেসিপি শেষ পর্যায়ে চলে এসেছি। এভাবে রেসিপি তৈরি করে খেতে অনেক বেশি মজাদার এবং লোভনীয় হয়ে থাকে।

🍲০৯ 🍲

IMG_20230415_193924.jpg

এই ছিল আজ আমার মাছ দিয়ে কলা রান্নার রেসিপি। কলা সবজিটি আমাদের স্বাস্থ্যের জন্য অনেক উপকারী। এই কলা রান্না মাছ দিয়ে খেতে অনেক বেশি লোভনীয় হয়ে থাকে।আশা করি আমার রেসিপিটা আপনাদের কাছে ভালো লাগবে ধন্যবাদ সবাইকে।

Sort:  
 last year 

কাঁচা কলা দিয়ে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করা যায়। কাঁচা কলার ঝোল আমার কাছেও খেতে বেশ ভালো লাগে। তাছাড়া কাঁচা কলার পাকোড়া খেতেও বেশ ভালো লাগে। আপনার রেসিপিটি দেখতে লোভনীয় লাগছে। অনেক ধন্যবাদ ভাইয়া দারুণ একটি রেসিপি শেয়ার করার জন্য।

 last year 

কাঁচা কলা খেতে আমার কাছে অনেক ভালো লাগে। কারণ কাঁচা কলাতে প্রচুর পরিমাণে ভিটামিন রয়েছে এবং শরীরের রক্ত সঞ্চারণের কাজে কাচা কলার ভূমিকা অপরিসীম। আপনি খুব চমৎকার ভাবে মাছ দিয়ে কাঁচা কলা রান্না করে দেখিয়েছেন। দেখেই অনেক ভালো লাগলো ধন্যবাদ।

 last year 

ভাইয়া আপনার টাইটেল কেমন উল্টো হয়ে গেল না মাছ দিয়ে কলা রান্না রেসিপি নাকি কলা দিয়ে মাছের রেসিপি। তবে যাই বলেন এই রেসিপি আমার খুব পছন্দ। আমি প্রায় সময় কলা দিয়ে মাছের রেসিপি তৈরি করি। আমার কাছে কাঁচ কলার রেসিপি খেতে অনেক ভালো লাগে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ মজাদার রেসিপি শেয়ার করার জন্য।

 last year 

দেখে তো মনে হচ্ছে অনেক মজার হয়েছে খেতে মাছ দিয়ে কলা রান্না। কলা আমাদের স্বাস্থ্যের জন্য অনেক উপকারী বিশেষ করে কাঁচা কলাতে অনেক বেশি পুষ্টি রয়েছে। আপনি মাছ দিয়ে রান্না করেছেন খেতে অনেক ভালো লাগবে। মজার রেসিপিটি শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 last year 

কাঁচা কলা আমার অনেক প্রিয়,আর সেটি যে কোন মাছ দিয়ে রান্না করলেই হলো। আমার অনেক বেশি ভালো লাগে খেতে। আপনাকে অনেক ধন্যবাদ খুব সুন্দর ভাবে রেসিপিটি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য ভালো থাকবেন।

 last year 

কাঁচাকলা দিয়ে মাছ রান্না করলে খেতে বেশ মজার হয়। আমি খুব পছন্দ করি।যদিও কম খাওয়া হয়।আপনার রেসিপি দেখে খুব ভাল লাগলো। আপনি মাছ ভেজে নিয়ে চমৎকার ভাবে রান্নাটি শেয়ার করেছেন। আমার কাছে খুব ভাল লেগেছে। রেসিপিটি শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

কাঁচা কলা ছাড়া মাছকে যেন মানায় না। তাই আমাদের অবশ্যই এটা মাথায় রাখতে হবে মাছ রান্না করতে হলে কলার তরকারি অবশ্যিক। তবে আপনি কিন্তু সেই কাজটা করে দেখিয়েছেন অনেক সুন্দর ভাবে মাছ রান্না করেছেন যা কলা তরকারি দিয়ে। আর এরই মধ্য দিয়ে এই রেসিপির স্বাদ সৃষ্টি হয়েছে। আশা করি অনেক সুস্বাদু ছিল।

 last year 

কাঁচা কলা খেতে যেমন সুস্বাদু তেমনি শরীরের জন্যও খুব উপকারী। যারা রক্তশূন্যতায় ভোগে তাদেরকে ডাক্তাররা কাঁচা কলা খেতে বলে। যাইহোক সিলভার কার্প মাছ দিয়ে কাঁচা কলার রেসিপিটা চমৎকার হয়েছে। যদিও সিলভার কার্প মাছ খাওয়া হয়না। তবে আপনার রেসিপিটা দেখে মনে হচ্ছে খেতে দারুণ হয়েছে। ধাপে ধাপে রেসিপিটা শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 63017.22
ETH 2457.38
USDT 1.00
SBD 2.61