আমার তৈরি মেন্ডেলা আর্ট (১০%প্রিয় লাজুক খ্যাকের জন্য)

in আমার বাংলা ব্লগlast year

IMG_20230610_064456.jpg

আসসালামু আলাইকুম আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগণ আমি@jahidulislam01 বাংলাদেশ থেকে আজ সোমবার জুন,🤚১৭-৬-২০২৩🤚 আশা করি আপনারা অনেক ভাল আছেন এবং সুস্থ আছেন আজ আমি আপনাদের মাঝে আমার তৈরি সুন্দর আর্ট নিয়ে হাজির হয়েছে। আশা করি আমার ম্যান্ডেলা আর্ট আপনাদের ভালো লাগবে। চলুন তাহলে শুরু করা যাক আর্ট এর ধাপগুলো।

আর্ট তৈরির উপকরণ

ক্রমিক নাম্বারউপকরণ
সাদা পেজ
স্কেল
রাবার
রুল পেন্সিল

🤚ধাপ-১ 🤚

IMG_20230610_063822.jpg

  • প্রথমে আমি সাদা একটি পেপার নিয়েছি। নেওয়ার পরে রুল পেন্সিল দিয়ে গোল করে নিয়েছি। সেই মুহূর্তে একটি সেলফি তুলে আপনাদের মাঝে শেয়ার করেছি।

🤚ধাপ-২ 🤚

IMG_20230610_063855.jpg

পর্যায়ক্রমে ফুলের পাপড়ির মতো তৈরি করে নিয়েছে। নেওয়ার পরে এবার আমি অনেক ডিজাইন করার পরে মনে হচ্ছে গাড়ির চাকার মতো দেখাচ্ছে। কিন্তু শেষ অব্দি দেখতে থাকুন অনেক ভালো লাগবে আমার তৈরি মান্ডেলা আর্ট।

🤚ধাপ-৩ 🤚

IMG_20230610_063943.jpg

আবারো আমি চিকন চিকন পাপড়ির মতো তৈরি করে নিয়েছি। দেখতে আমার কাছে অনেক বেশি ভালো লাগছে। আশা করি আপনাদেরও কাছেও ভালো লাগছে।

🤚ধাপ-৪ 🤚

IMG_20230610_064046.jpg

পাপড়ির চারপাশে এবার আমি শংকর এর মত তৈরি করে দিয়েছি। সব থেকে বেশি ভালো লাগছে এবার।

🤚ধাপ-৫ 🤚

IMG_20230610_064114.jpg

ঠিক ধাপে ধাপে পর্যায়ক্রমে এবারও আমি পান পাতা আকৃতি তৈরি করে নিয়েছি। দেখতে অনেক ভালো লাগছে পান পাতা আকৃতি গুলো। মনে হচ্ছে সব নিখুঁতভাবে এক মাপে তৈরি করতে পেরেছি।

🤚ধাপ-৬ 🤚

IMG_20230610_064151.jpg

  • এবার আমি পান পাতা গুলোর মধ্যে রুল দিয়ে ঘষে দিয়েছি। অনেক ভালো লাগছে দেখতে।

🤚ধাপ-৭ 🤚

IMG_20230610_064256.jpg

এবার আমি পান পাতা তৈরি করে নিয়েছি, পান পাতার মাঝখানে আমি ইংরেজি অক্ষর ভি তৈরি করে নিয়েছি অনেক ভালো লাগছে দেখতে।

🤚ধাপ-৮ 🤚

IMG_20230610_064456.jpg

ভি এর মাঝখানে এবার আমি সুন্দর মোমবাতি মত তৈরি করে নিয়েছি। আশা করি আপনাদের ভালো লাগছে। এই ছিল আজ আমার তৈরি মেন্ডেল আর্ট ধন্যবাদ সবাইকে।

Sort:  
 last year 

ভাইয়া আপনার ম্যান্ডেলা আর্ট চমৎকার হয়েছে। সত্যি এই ধরনের আর্ট গুলো করতে অনেক সময় ও ধৈর্যের প্রয়োজন হয়। আর প্রথম দিকে ভালো না লাগলেও সম্পূর্ণ হয়ে গেলে অনেক ভালো লাগে।প্রতিটি ধাপ অনেক সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে।

 last year 

ঠিক বলেছেন আপু প্রথম দিকে একদম আবোল তাবোল মনে হয়। কিন্তু শেষ পর্যন্ত অসাধারণ হয়ে যায়।

 last year 

খুবই সুন্দর ম্যান্ডেলা চিত্র অঙ্কন করেছেন। আপনার মেন্ডেলের চিত্র অংকন গুলো দেখতে পেয়ে খুবই ভালো লাগে। আজকে চিত্রটি সত্যি অসাধারণ হয়েছে।

 last year 

ধন্যবাদ ভাই আপনাদের ভালো লাগার জন্য পোস্ট করা ভালো লেগেছে শুনে আমারও অনেক ভালো লেগেছে।

 last year 

অসাধারণ একটি ম্যান্ডেলা উপস্থিত করেছেন দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে।
বিশেষ করে চিত্রের নকশার কারু কজ অসাধারণ ।দারুনভাবে ফুটিয়ে তুলেছেন।

 last year 

ধন্যবাদ ভাই আপনাকে এত সুন্দর ভাবে প্রশংসা করার জন্য।

 last year 

আপনার এই অংকন দেখে আমি সত্যিই মুগ্ধ হয়ে গেলাম কারণ আপনি ছেলে হয়েও যে এত সুন্দর অঙ্কন করতে পারেন সেটা জানা ছিল না। বিশেষ করে আপনার এই মান্ডেলা অঙ্কনের মাঝে যে ছোট ছোট অংকন করেছেন সেই ছোট ছোট অঙ্কন করার জন্য এটা আরো দেখতে অনেক বেশি সুন্দর দেখাচ্ছে। শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 last year 

ভাই ছেলেরাও চাইলে অনেক কিছু করতে পারে শুধু একটু ধৈর্যের প্রয়োজন।

 last year 

আপনি কিন্তু সব সময় খুব সুন্দর আর্ট করেন এটা বলতেই হয়। আজকেও দেখছি খুবই সুন্দর একটা পেন্সিল দিয়ে ম্যান্ডেলা আর্ট করেছেন। প্রত্যেকটা ডিজাইন অনেক নিখুঁত ছিল। বুঝতে পারছি অনেক সময় দিয়ে এটি অংকন করেছিলেন। অনেক বেশি আকর্ষণীয়ভাবে এটি ফুটে উঠেছে। আপনি নিজের দক্ষতাকে কাজে লাগিয়ে এগুলো করার চেষ্টা করেন তা বুঝতে পারি। যাইহোক আপনার দক্ষতার প্রশংসা করতে হয়।

 last year 

একদম ঠিক বলেছেন আপু আর্ট করতে যেমন আমি ভালোবাসি তেমন ধৈর্য সহকারে তৈরি করে।

 last year 

খুবই সুন্দর হয়েছে আপনার ম্যান্ডেলা আর্ট টি। সাধারণত আমরা কলম দিয়েই আমরা ম্যান্ডেলা আর্ট করে থাকি। তবে আপনি পেন্সিল দিয়ে করেছেন। এই মান্ডালা আর্ট আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। ভিতরের ডিজাইন গুলো খুব নিখুঁতভাবে করেছেন আপনি। দেখতে সত্যি অসাধারণ লাগছে। শেয়ার করার জন্য ধন্যবাদ ভাইয়া।

Posted using SteemPro Mobile

 last year 

জি আপু ভেতরের ডিজাইন গুলো করতে অনেক সময় লেগেছে ধন্যবাদ।

 last year 

আমি ম্যান্ডেলা আর্ট করতে যেমন পছন্দ করি তেমনি ম্যান্ডেলা আর্ট গুলো দেখতেও আমার কাছে খুবই ভালো লাগে। যদিও আমি কখনো ম্যান্ডেলা আর্ট পেন্সিল দিয়ে করিনি, তবে আপনার এই পেন্সিল দিয়ে অঙ্কন করা ম্যান্ডেলা দেখে মুগ্ধ হলাম। অনেক সুন্দর ভাবে ফুটিয়ে তোলার চেষ্টা করেছেন যা দেখে সত্যি মুগ্ধ হলাম। উপস্থাপনার মাধ্যমে তুলে ধরলেন দেখে খুব ভালো লাগলো।

 last year 

ধন্যবাদ ভাই এত সুন্দর ভাবে সাজিয়ে গুছিয়ে কমেন্ট করার জন্য।

 last year 

মেন্ডেলা আর্ট অসাধারণ হয়েছে দেখে মুগ্ধ হলাম। সত্যি আমার খুবি ভালো লেগেছে আপনার চিত্র অংকনটি।

 last year 

ধন্যবাদ ভাই আপনি মুগ্ধ হয়েছেন শুনে আমার ভালো লেগেছে।

 last year 

নিয়মের বিষয়টি মাথায় রেখে পোষ্ট শেয়ার করা উচিত, কিছু ড্রয়িং বা আর্টের ক্ষেত্রে হাতের দৃশ্য থাকতে হবে এটা ভুলে গেলেন কিভাবে?

 last year 

সরি ভাই এবার থেকে আমি ড্রইং করার সময় হাতের ছবিও দেখাবো।

 last year 

অসাধারণ সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট করেছেন আপনি। আপনার ম্যান্ডেলা আর্টের ডিজাইন করাটা আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনার এই ম্যান্ডেলা আর্ট করার ক্ষেত্রে পান পাতা তৈরি করে তার উপরে ইংরেজি ভি অক্ষর দেওয়াটা নিঃসন্দেহে একটি ইউনিক আইডিয়া ছিল। চমৎকার একটি ম্যান্ডেলা আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

অনেক চেষ্টার পরে এত সুন্দর আর্ট তৈরি করি ভাই অনেক ধৈর্য এবং অভিজ্ঞতার সাথে ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 56085.77
ETH 2369.58
USDT 1.00
SBD 2.31