//আমার তোলা কিছু ফটোগ্রাফি//

IMG_20240508_184244_669.jpg

আসসালামু আলাইকুম আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগণ আমি@jahidulislam01 বাংলাদেশ থেকে আজ শনিবার মে,(১১-৫-২০২৪) আশা করি আপনারা অনেক ভাল আছেন এবং সুস্থ আছেন। মহান আল্লাহ তাআলার অশেষ রহমতে আমিও অনেক ভালো আছে এবং সুস্থ আছি। আজ আমি আপনাদের মাঝে ফটোগ্রাফি পোস্ট নিয়ে হাজির হয়েছি ফটোগ্রাফি করতে আমার অনেক বেশি ভালো লাগে প্রাকৃতিক সৌন্দর্যের ফটোগ্রাফি অতুলনীয় মনকে ভরিয়ে তোলে। তাই আমি মাঝেমধ্যে আমাদের গ্রামে ছোট্ট একটি পার্কে ঘুরতে যাই এবং কিছু ফটোগ্রাফি করে আসি অবসর টাইম পেলে। আপনাদের মাঝে শেয়ার করার জন্য আর কথা না বাড়িয়ে চলে যায় মূল আলোচনায়।

IMG_20240508_184906_573.jpg

প্রথমে আপনারা যে ফুল এবং কলি সহ দেখতে পারছেন, এই ফুলটির নাম সঠিক জানা নেই কিন্তু আমি মাইক ফুল নামেই চিনে থাকি। এই ফুলটি দেখতে ভীষণ ভালো লেগেছিল আমার কাছ থেকে তাই আমি এই ফুলটির একটি ফটোগ্রাফি করেছিলাম আপনাদের মাঝে শেয়ার করার জন্য।আসলে ফুল হচ্ছে ভালবাসার প্রতীক তাই ফুলকে ভালোবাসে না এমন মানুষের সংখ্যা খুজে পাওয়াই মুশকিল,কমবেশি ফুলকে আমরা সবাই ভালবেসে থাকি। ফুল পবিত্র একটি জিনিস প্রথম থেকে দেখতে থাকুন অনেক সুন্দর সুন্দর ফুল আপনারা দেখতে পাবেন।

IMG_20240508_184914_667.jpg

প্রত্যেকটি পার্কে কম বেশি রঙ্গন ফুল দেখতে পাওয়া যায়। বিভিন্ন রকমের রঙ্গন ফুল তার মধ্যে সবথেকে লাল এবং হলুদ রঙের রঙ্গন ফুলটি আমার কাছে বেশি ভালো লাগে। রঙ্গন ফুল অনেক মাধুর্য সম্পন্ন একটি ফুল অনেক সুন্দর দেখায়। আসলে যে কোন পার্কে কমবেশি অনেক রকমের ফুল আমরা দেখতে পাই যেগুলোর নাম আমরা সঠিক জানা থাকে না।

IMG_20240508_185235_405.jpg

এই ফুলটাও দেখতে আমার কাছে ভীষণ ভালো লেগেছিল কিন্তু দুঃখের বিষয় এই ফুলটির নামও আমার সঠিক জানা নেই। আমাদের এই পার্কে এই ফুলটি আমি নতুন দেখতেছি এই ফুলটি নতুন চারা লাগানো হয়েছে। মানুষের মন ভালো না থাকলে যে কোন পার্কে ঘোরাঘুরি করতে গেলেই অনেক রকমের ফুল দেখতে পাই মনটা অনেক ভালো হয়ে যায়। তাই আমাদের মন ভালো না থাকলে যে কোন পার্কে ঘুরতে গেলে মনটা ভালো হয়ে যায়।

IMG_20240508_184302_662.jpg

এটাও হচ্ছে আমার নাম না জানা একটি ফুল, ফুলগুলো বেশ পরিচিত আমার কিন্তু নামটা জানা নেই। আপনারা যদি কেউ নামটি জেনে থাকেন তাহলে আমার কমেন্টে জানাবেন দয়া করে। এই ফুলগুলো ছবি উঠানোর সময় দেখতে অনেক বেশি ভালো লেগেছিল। তাই আমি আমার ফোনে ক্যামেরা বন্দি করে রেখেছিলাম আপনাদের মাঝে শেয়ার করার জন্য।

IMG_20240508_184758_183.jpg

এগুলো হচ্ছে রঙ্গন ফুলের কোলে ফুলের চাইতে কলি আমার কাছে অনেক বেশি ভালো লাগে কলি গুলো দেখতে ছোছালো খাড়া খাড়া হয়ে আছে। অনেক ভালো লেগেছিল আমার কাছ থেকে এই রঙ্গন ফুলের কলিগুলো তাই আমি একটি ফটো উঠিয়ে রেখেছি আপনাদের মাঝে শেয়ার করার জন্য। আমার বাংলা ব্লগ কমিউনিটিতে অনেক ধরনের পোস্ট দেখতে পাই যেগুলোর মধ্যে বিভিন্ন রকমের ফটোগ্রাফি পোস্ট আমার কাছে অনেক বেশি ভালো লাগে।

IMG_20240508_184330_232.jpg

সর্বশেষে আমি রঙ্গন ফুলের সাথে একটি সেলফি উঠেছি আপনাদের মাঝে শেয়ার করার জন্য।এই ছিল আজ আমার কিছু ফটোগ্রাফি আশা করি আপনাদের ভালো লাগবে ইনশাল্লাহ।

Sort:  
 last month 

আপনি বেশ চমৎকার চমৎকার ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করছেন। আমার কাছে এলোমেলো ফটোগ্রাফি গুলো দেখতে খুবই ভালো লাগে। আপনার তোলা সব গুলো ফটোগ্রাফি দারুণ হয়েছে। বিশেষ করে রঙ্গন ফুল টি। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ ভাই।

 last month 

বেশ চমৎকার কিছু ফটোগ্ৰাফি শেয়ার করেছেন। আপনার শেয়ার করা প্রতিটি ফটোগ্রাফি আমার কাছে ভীষণ ভালো লেগেছে। ধন্যবাদ সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

আপনার তোলা বেশ কিছু ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার সুন্দর এ ফটোগ্রাফি গুলো দেখে বেশ ভালো লেগেছে আমার। অসাধারণভাবে ফটো ধারণ করেছেন। সুন্দর সুন্দর ফটোগুলো আমাদের দেখার সুযোগ করে দেওয়ার জন্য ধন্যবাদ।

 last month 

ফটোগ্রাফি পোস্টগুলো দেখতেই বেশ ভালো লাগে। প্রতিটি ফটোগ্রাফি দারুন ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আসলে ফুলের সৌন্দর্যটাই এমন যা দেখলে মন ভালো হয়ে যায়। আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ

 last month 

আপনার ফটোগ্রাফি গুলো দেখে ভালো লাগলো। সময় পেলে আপনি একটা পার্কে গিয়ে সময় কাটান এবং সেখান থেকে ফটোগ্রাফি করেন। কৃষ্ণচূড়া ফুলের ফটোগ্রাফি টা আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে। গোলাপি রঙের ফুলগুলোর নাম আমারও জানা নেই। তবে ফুলগুলো দেখতে খুবই সুন্দর। দারুন ফটোগ্রাফি করেছেন ভাইয়া।

 last month 

আজকে আপনি ভিন্ন ভিন্ন ফুলের ধারণ ফটোগ্রাফি শেয়ার করলেন ।আসলে এই ধরনের ফুলগুলো বিভিন্ন পার্কে বেশি দেখতে পাওয়া যায়। যেখানকার পরিবেশ অনেক সুন্দর ভাবে ফুলের পরিবেশ দ্বারা ফুটিয়ে তোলা হয়। আপনার করা ফুলের ফটোগ্রাফি গুলো সুন্দর ছিল। আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last month 

নয়ন জুড়ানো কিছু ফটোগ্রাফি আজ আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন ।
সত্যি খুব ভালো লাগলো ফটোগ্রাফি গুলো সৌন্দর্য উপভোগ করে।
প্রথম দিক থেকে যখন দেখছিলাম মনে হচ্ছিল যেন কোন ফুলের বাগান দিয়ে হেটে যাচ্ছি

 last month 

আপনি তো দেখছি রঙ্গন ফুলের রাজ্যে পৌঁছে গিয়েছিলেন। আসলে আমাদের গ্রামের পার্কে এখন অনেক রংয়ের এবং অনেক সুন্দর সুন্দর রঙ্গন ফুল রয়েছে। শেষের দিকে আপনি যেই নাম না জানা ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন সেটার নাম রাধাচূড়া।

অনেক ভালো লাগলো আপনি আমার নাম না জানা ফুলটির নাম আমাকে জানিয়ে দিয়েছেন।

 last month 

ফটোগ্রাফি করার জন্য আমরা যখন কোন পার্কে বা কোন সুন্দর জায়গায় যাই তখন অনেক ভালো লাগে। ঘোরাঘুরির পাশাপাশি বেশ ভালো ফটোগ্রাফি করা যায়। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো দারুন হয়েছে ভাইয়া।

জি আপু একদম ঠিক কথা বলেছেন একসঙ্গে দুইটি কাজ হয়ে যায় ঘোরাঘুরি এবং পাশাপাশি ফটোগ্রাফি।

 last month 

আপনার ছবিগুলো বেশ ভালো লেগেছে। বিশেষ করে প্রথম ছবিটা আমার সবথেকে বেশি ভালো লাগলো। তবে ফটোগ্রাফী পোস্টে লোকেশন দিতে হয়। এটা ছাড়া পোস্ট অসম্পূর্ণ রয়ে যায়। যাইহোক চমৎকার কাজগুলো নিয়ে এগিয়ে যাবেন এই কামনা করি।

একদম ঠিক কথা বলেছেন তাড়াতাড়ি করে পোস্ট করেছি এরপর থেকে দিয়ে দেবো সমস্যা নেই।

Coin Marketplace

STEEM 0.23
TRX 0.12
JST 0.029
BTC 66442.48
ETH 3553.03
USDT 1.00
SBD 3.10