মেহেদী আর্ট (১০% প্রিয় লাজুক খ্যাকের জন্য)

in আমার বাংলা ব্লগ3 months ago (edited)

IMG_20240414_102222_303.jpg

আসসালামু আলাইকুম আমি@jahidulislam01 বাংলাদেশ থেকে, আজ রবিবার, এপ্রিল (১৪-৪-২০২৪) আমি একজন বাঙালি বাংলা ভাষায় পোস্ট করতে পেরে আমি নিজেকে ধন্য মনে করি। আশা করি আমার সকল প্রাণপ্রিয় বন্ধুরা অনেক ভালো আছেন এবং সুস্থ আছেন মহান আল্লাহতালার অশেষ রহমতে আমিও অনেক ভালো আছি এবং সুস্থ আছি আজ আমি আপনাদের মাঝে মেহেদী আর্ট পোস্ট নিয়ে হাজির হয়েছি।

মেহেদী আর্ট ডিজাইন

ক্রমিক নাম্বারউপকরণ
কোন মেহেদী

IMG_20240410_222251_126.jpg

অনেক দক্ষতার সহিত আমি আমার হাতে সুন্দর একটি ফুল তৈরি করে নিয়েছি মেহেদি দিয়ে। মেহেদি টি ছিল স্মার্ট কোন মেহেদী, ঈদের সময় মেহেদী পড়তে অনেক বেশি ভালো লাগে কম বেশি সবারই হাতে মেহেদী দেখা যায়। বেশিরভাগ মেয়েদের হাতে মেহেদি পরা দেখা যায়। সেই সাথে আমার অনেক ভালো লাগে মেহেদি পড়তে তাই আমিও সিম্পল করে হাতে মেহেদি দিয়েছিলাম।

IMG_20240410_222548_060.jpg

  • এবার আমি ছোট্ট গোল ফুলটির চারিপাশে পাপড়ি তৈরি করে নিয়েছি মেহেদি দিয়ে। সেই মুহূর্তে আমি একটি সেলফি তোলে আপনাদের মাঝে শেয়ার করেছি আপনাদের বোঝার স্বার্থে। ছোট থেকে মেয়েদের আর্ট দিতে আমার অনেক বেশি ভালো লাগে। তাই পতিবারের নেই এবারও আমি হাতে মেহেদি আর্ট করেছি। আপনাদের মাঝে শেয়ার করতে পেরে আরো বেশি ভালো লাগছে।

IMG_20240410_222842_194.jpg

এবার আমি হাতের কব্জির দিকে মেয়েদের আর্ট বাড়িয়ে নিয়েছে। দেখে তো ভালো লাগছে অনেক আমার কাছ থেকে। আশা করি এই ধরনের মেহেদী আর্ট আপনাদের কাছে অনেক ভালো লাগবে। মেহেদি। পড়তে আমার কাছে অনেক বেশি ভালো লাগে। যদিও মেয়েদের হাতে এটি বেশি মানায় তারপরও আমি ছেলে হয়ে ভালোলাগা সারতে আমার হাতেও দিয়েছিলাম।

IMG_20240410_223211_337.jpg

ঠিক একইভাবে আমি সামনের দিকেও আর্ট করে নিয়েছি এই আটটি করার সময় আমি ইউটিউব থেকে অনেক ভিডিও দেখেছিলাম আর্ট এর। ইউটিউব থেকে দেখে দেখে আমি এই আর্ট করেছিলাম। আসলে কোন কিছুর ধারণা পেতে হলে একটু ঘাঁটা ঘাটি করেই তৈরি করা উচিত তাহলে যে কোন জিনিস ভালো হয়। তাই আমি ইউটিউব থেকে শিখে এই আট করেছিলাম হাতে। যেনাদের আট এ অনেক দক্ষ তাহাদের না দেখলেও চলে অনেক সুন্দর আর্ট করে থাকে তাহারা।

IMG_20240410_223721_735.jpg

নকের একদম শেষ প্রান্তে আমি আট করেছি করে আর্ট সম্পন্ন করা হয়েছে। আর্ট করতে আমার অনেক বেশি ভালো লাগে যদিও খুব সুন্দর পারি না তার পরেও অবসর সময় পেলে আমি কলম খাতা নিয়ে আর্ট করতে বসে যাই। আমার বাংলা ব্লক কমিউনিটিতে অনেক সুন্দর সুন্দর আর্ট পোস্ট করে থাকেন বড় আপুরা তাদের পোস্টগুলো দেখে অনেক উৎসাহিত পায় এবং আর্ট করতে ইচ্ছে করে। এই ছিল আজ আমার হাতে মেহেদি পরা আর্ট আশা করি আপনাদের ভালো লেগেছে শুভকামনা রইল আপনাদের জন্য।

IMG_20240414_102222_303.jpg

মেহেদি দেওয়ার পরে অনেকক্ষণ বসে ছিলাম শুকানোর অপেক্ষায়। মেহেদী শুকিয়ে গেলে হাতটি ভালোভাবে ধুয়ে ফেলবো অনেক সুন্দর লালচে রং হয়েছিল হাতে। আসলে বেশি গারো রং আমার খুব একটা ভালো লাগে না তাই একটু শুকানোর পরে আমি হাত ধুয়ে ফেলেছিলাম। তাই অনেক সুন্দর লালচে রং হয়েছে আপনারা একটু লক্ষ্য করলেই বুঝতে পারবেন। অনেক ভালো লাগছে মেহেদী আর্ট।

Sort:  

Congratulations, your post has been upvoted by @scilwa, which is a curating account for @R2cornell's Discord Community. We can also be found on our hive community & peakd as well as on my Discord Server

Manually curated by @ abiga554
r2cornell_curation_banner.png

Felicitaciones, su publication ha sido votado por @scilwa. También puedo ser encontrado en nuestra comunidad de colmena y Peakd así como en mi servidor de discordia

 3 months ago 

ছেলেদের হাতে মেহেদী সাধারণত দেখা যায় না। এটা মেয়েদের হাতেই বেশি মানায়।

যাহোক। সবারই পছন্দের ভিন্নতা থাকতে পারে।

সুন্দর ডিজাইন এটার। সিম্পল কিন্তু গর্জিয়াস।

Posted using SteemPro Mobile

ঠিক বলেছেন ভাইয়া সিম্পল কিন্তু গর্জিয়াস প্রশংসা মূলক কমেন্ট দেখে অনেক ভালো লাগলো। শুভকামনা রইল আপনার জন্য।

 3 months ago 

ভাই আপনিও মেয়েদের মত দেখছি হাতে মেহেদি পড়তে অনেক বেশি পছন্দ করেন। যখন ছোট ছিলাম তখন হাতে মেহেদি পড়তাম ভীষণ ভালো লাগতো। অনেক সুন্দর ভাবে মেহেদী আর্ট পদ্ধতি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই। অনেক সুন্দর একটি পোস্ট আমাদের সাথে অনেক সুন্দর একটি পোস্ট আমাদের সাথে অনেক সুন্দর একটি পোস্ট আমাদের সাথে অনেক সুন্দর একটি পোস্ট অনেক সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

Posted using SteemPro Mobile

 3 months ago 

আপনি তো দেখছি আপনার নিজের হাতে অনেক সুন্দর একটা মেহেদির ডিজাইন এঁকেছেন। ছেলেদের আমি খুবই কম দেখি হাতে মেহেদি লাগাতে। কিন্তু ছোটবেলায় ছেলে মেয়ে উভয় মেহেদি লাগিয়ে থাকে। আপনি সিম্পলের উপর অনেক সুন্দর একটা মেহেদির ডিজাইন এঁকেছেন আজকে। আপনি যে এত সুন্দর মেহেদির ডিজাইন করতে পারেন এটা তো একেবারে জানাই ছিল না। বেশি গাঢ় কালার না করে ভালোই করেছেন সাথে সাথে ধুয়ে নিয়ে। ডিজাইনটা অনেক সুন্দর হয়েছে। আর ধোয়ার পরেও সুন্দর লাগতেছে দেখতে।

 3 months ago 

ভাই আপনি তো খুব সুন্দর একটি মেহেদি ফুল আর্ট করেছেন হাতে। যদিও মেহেদি বেশি মেয়েরা ব্যবহার করে। এবং মেয়েদের হাতে মেহেদি ডিজাইন অসাধারণ লাগে। তবে আপনার মেহেদি ডিজাইন এর ফুল চমৎকার হয়েছে। অনেক সুন্দর করে মেহেদি লাগিয়েছেন হাতে তা সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন।

 3 months ago 

আপনার মেহেদি ডিজাইন টি অনেক সুন্দর ছিল। আপনি বেশে দারুণ দক্ষতায় এই ডিজাইনটি সম্পূর্ণ করেছেন। দেখতেও বেশ চমৎকার লাগতেছে। আপনার জন্য শুভেচ্ছা রইল।

Posted using SteemPro Mobile

যে ভাই এ ধরনের আর্ট করতে হলে একটু দক্ষতার প্রয়োজন ধন্যবাদ।

 3 months ago 

আমিও ঈদের আগে অনেক মেহেন্দি দিয়েছি বা নিজের হাতে পড়েছি। আপনি দেখছি অনেক সুন্দর ভাবে সিম্পিল একটি মেহেন্দি ডিজাইন হাতে দিয়েছেন । মেহেন্দি ডিজাইনটা আসলেই অনেক চমৎকার হয়েছে ভাইয়া।

Posted using SteemPro Mobile

জি ঠিক বলেছেন ধন্যবাদ এত সুন্দর ভাবে সাজিয়ে গুছিয়ে প্রশংসা মূলক মন্তব্য করার জন্য।

 2 months ago 

অসাধারণ সুন্দর একটি মেহেদী ডিজাইন দেখে আমার খুবই ভালো লেগেছে। হাতের উপর মেহেদি ডিজাইন করে দেওয়ার প্রক্রিয়াটি খুবই চমৎকার ছিল। বিশেষ করে ফুলের ডিজাইন করে দেওয়াটা আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে। চমৎকার একটি মেহেদী ডিজাইন আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মূল্যবান বক্তব্য শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 63079.17
ETH 3466.92
USDT 1.00
SBD 2.51