রেসিপি পোস্ট// থাই পুঁটি মাছের ভুনা রেসিপি//

IMG_20240601_060638_996.jpg

আসসালামু আলাইকুম আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগণ আমি@jahidulislam01 বাংলাদেশ থেকে আজ শনিবার জুন,(১-৬-২০২৪) আমি মনে করি আপনারা অনেক ভাল আছেন এবং সুস্থ আছেন মহান আল্লাহতালার অশেষ রহমতে আমি অনেক ভালো আছি এবং সুস্থ আছি আজ আমি আপনাদের মাঝে সুস্বাদু জাপানি পুঁটি মাছের রেসিপি নিয়ে হাজির হয়েছি । জাপানি পুঁটি মাছ আমরা অনেকে থাই পুঁটি মাছ নামেও চিনে থাকি। এই মাছ খেতে আমার অনেক বেশি ভালো লাগে বিশেষ করে ভুনা করে খেতে। আমরা বাঙালি তাই বাঙালি একটি প্রবাদ আছে মাছে ভাতে বাঙালি।

রেসিপি তৈরির উপাদান

ক্রমিক নম্বরউপাদান
থাই পুঁটি
শুকনা মরিচের গুঁড়া
হলুদের গুঁড়া
পেঁয়াজ
সোয়াবিন তৈল, লবণ
যাবতীয় মসলা

🍲০১ 🍲

IMG_20240601_052658_546.jpg

প্রথমে আমি মাছগুলোর আইস ছাড়িয়ে নিয়েছি। নেওয়ার পরে একটি নির্দিষ্ট বাড়িতে রাখা হয়েছে সেই মুহূর্তে একটি ছবি উঠেছি আপনাদের মাঝে শেয়ার করার জন্য।

🍲০২ 🍲

IMG_20240601_052758_564.jpg

মাছ গুলোর উপরে শুকনো মরিচের গুঁড়া হলুদের গুঁড়া এবং লবণ পরিমাণ মতো নেওয়া হয়েছে। মাছ খেতে আমার ভীষণ ভালো লাগে তার মধ্যে থাই পুঁটি মাছ পছন্দের একটি মাছ। এই মাছটি আমরা কম বেশি সবাই খেয়ে থাকি। এই মাছটি খেতে ভীষণ সুস্বাদু এবং লোভনীয়।

🍲০৩ 🍲

IMG_20240601_052901_710.jpg

এবার মসলা গুলো মাছের সঙ্গে ভালোভাবে মিক্সড করে নেওয়া হয়েছে। মাছগুলো এবার ভাজি করলে খেতেও অনেক ভালো লাগবে। মাছ ভাজি করে ভুনা করলে সব চাইতে বেশি ভালো লাগে খেতে।

🍲০৪ 🍲

IMG_20240601_054454_624.jpg

এবার আমি কড়াই এর মধ্যে সোয়াবিন তৈল ঢেলে দিয়েছি কিছুক্ষণ অপেক্ষা করব তৈল গুলো গরম হওয়া পর্যন্ত। গরম হওয়ার পরে আমি মাছগুলো একটি একটি করে উঠিয়ে দেবো কড়াইয়ের মধ্যে মাছ গুলো ভাজার উদ্দেশ্যে

🍲০৫ 🍲

IMG_20240601_054917_654.jpg

মাছগুলোর এক্সাইড আমি সুন্দরভাবে কুন্তি দিয়ে উল্টিয়ে দিয়েছে। একটু লক্ষ্য করলে আপনার বুঝতে পারবেন মাছগুলো কত সুন্দর ভাজা ভাজা কালার এসেছে। এভাবে মাছগুলো ভাজার পরে যদি ভুনা করা যায় খেতে যে কতটা সুস্বাদু এবং টেস্টি হয়। না খেলে বলে বোঝানো যাবে না। মাছগুলো সত্যিই ভালো লেগেছিল খেতে আমার কাছ থেকে। হয়তোবা মাছগুলোর কালার দেখে আপনার বুঝতে পারবেন সুস্বাদু কেমন হয়েছিল। আমাদের বাড়িতে মাছ ভুনা করে রান্না হলে সাথে ডাল রান্নার করা হয়।

🍲০৬ 🍲

IMG_20240601_055333_665.jpg

এবার আমি পরিমাণ মতো পানি নিয়েছি, নেওয়ার পরে শুকনা মরিচের গুড়া হলুদের গুঁড়া লবণ দারচিনি এলাচ সহ সকল প্রকার মসলা পানির মধ্যে দিয়েছি। এবার আমি যেটা করবো?

🍲০৭ 🍲

IMG_20240601_060140_082.jpg

মাছ গুলোর মধ্যে আমি পানিসহ যাবতীয় মসলা দিয়েছি ভুনা করার উদ্দেশ্যে। এই প্রক্রিয়ায় যদি মাছ গুলো ভুনা করা হয়ে থাকে তাহলে আপনারা বুঝে নেন কতটা সুস্বাদু এবং লোভনীয় হবে।

🍲০৮ 🍲

IMG_20240601_055538_421.jpg

আপনারা লক্ষ্য করলেই বুঝতে পারবেন আমি রেসিপি একদম শেষ মুহূর্তে চলে এসেছে। রেসিপিটি কালার টি দেখে বোঝা যাচ্ছে কত সুন্দর হয়েছে রেসিপিটি। এভাবে আমি মাছ ভুনা করে খেয়ে থাকি অনেক ভালো লাগে আমার কাছ থেকে আশা করি আমার রেসিপি প্রক্রিয়াটি আপনাদের কাছেও ভালো লাগবে।

🍲০৯ 🍲

IMG_20240601_060638_996.jpg

এটি হচ্ছে সর্বশেষ ধাপ রেসিপিটি সম্পূর্ণ তৈরির শেষে আমি একটি নির্দিষ্ট গামলায় নামিয়ে রেখেছি। এই ছিল আজ আমার থাই পুঁটি মাছের সুস্বাদু ভুনা রেসিপি। আশা করি আপনাদের ভালো লেগেছে ধন্যবাদ ভাল থাকবেন সুস্থ থাকবেন।আবার নতুন কোন পোস্ট নিয়ে হাজির হব আপনাদের মাঝে আজ এ পর্যন্তই।

✨💞আমার নিজের পরিচয়💞✨

45406254-503f-44d8-8a5d-79dda79fe316.jpg

আমি মোঃ জাহিদুল ইসলাম আমি মেহেরপুর জেলার গাংনী থানা জুগীরগোফা গ্রামে আমি বসবাস করি। আমি একজন বাংলাদেশের সুনাগরিক, বর্তমানে আমার বিএ ফার্স্ট ইয়ারে পড়াশোনা চলছে। আমার মাতৃভাষা বাংলা, আমি বাংলা ভাষায় কথা বলতে অনেক ভালোবাসি। আমার শখ ভ্রমণ করা এবং আর্ট করা, বন্ধুদের সাথে আড্ডা দেওয়া। সংক্ষিপ্ত আকারে আমি আমার নিজের পরিচয় আপনাদের মাঝে শেয়ার করলাম। সবাই আমার জন্য দোয়া করবেন এবং আপনাদের জন্য রইল প্রাণঢালা শুভেচ্ছা এবং অভিনন্দন।


(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )

abb2.png

abb.png

bwith.png

VOTE @bangla.witness as witness

bwithness.png

SET @rme as your proxy

rproxy.png

Sort:  
 18 days ago 

থাই পুটি মাছের ভুনা রেসিপিটি দেখতে বেশ সুন্দর হয়েছে। আমাদের এই দিকে বলে বিদেশি পুটি। উপকরণ এবং ধাপ গুলো খুব সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন। দেখতে দারুন লাগছে আশাকরি খেতেও বেশ মজা হয়েছিল। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল।

ঠিক ধরেছেন খেতেও বেশ লোভনীয় ছিল।

 18 days ago 

থাই পুটি এটাকে আমরা পুটিকাপ বলি এখন তো খুব রেয়ার হয়ে গেছে মাছটা।খুবই সুস্বাদু খেতে। অনেক সুন্দর করে রেসিপিটা করেছেন।প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে সাজানো গোছানো ছিল।ধন্যবাদ শেয়ার করার জন্য।

আসলে বিভিন্ন অঞ্চলে বিভিন্ন নামে বিভিন্ন জিনিস পরিচিত। যেমন আপনারা পুটিকাপ বলে থাকেন। ঠিক বলেছেন অনেক সুস্বাদু খেতে।

 18 days ago 

থাই পুঁটি মাছের ভুনা করার দারুন রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। এই ধরনের খেতে আমার যে কত ভালো লাগে তা আপনাকে আমি বলে বোঝাতে পারবো না। বেশি করে পেঁয়াজ ব্যবহার করলে এই রেসিপিটা খেতে খুবই ভালো লাগে।

অসাধারণ কথা বলেছেন বেশি করে পেঁয়াজ ব্যবহার করলে খেতে কিন্তু মজাদার হয়ে থাকে।

 18 days ago 

এই পুটি মাছ গুলোর মধ্যে প্রচুর পরিমাণে কাটা হওয়ার কারণে তেমন একটা খাওয়া হয়না। আপনি দেখছি আজকে থাই পুঁটি মাছের ভুনা রেসিপি তৈরি করেছেন। আসলে যে কোন মাছের ভুনা রেসিপি তৈরি করলে অনেক বেশি মজাদার হয়। আপনি খুবই সুন্দর করে বেশ কয়েকটি উপকরণের সংমিশ্রণে রেসিপি টি সম্পন্ন করেছেন।

আসলে মাছে তো কাটা থাকবেই ভাই আর এই পুঁটি মাছ একটু কাটা বেশি থাকে ঠিক বলেছেন এভাবে না করলে বেশ মজাদার হয়ে থাকে।

 18 days ago 

বড়পুঁটি মাছের মজাদার ভুনা রেসিপি দেখতে পেয়ে খেতে ইচ্ছা করছে। আপনি খুবই সুন্দরভাবে রেসিপিটা তৈরি করলেন। রেসিপি কালারটা দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে। তাই এই ধরনের রেসিপি তৈরি করা শিখে নিলাম।

আসলে রেসিপিটা ও বেশ সুস্বাদু ছিল কালার টা যেমন দেখে আপনি বুঝতে পেরেছেন।

 18 days ago 

থাই পুঁটি মাছের ভুনা রেসিপি দেখেই খেতে ইচ্ছা করছে। আপনি খুবই মজাদার রেসিপি তৈরি করেছেন।রেসিপি পরিবেশন ছিল অসাধারণ। এত সুস্বাদু রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ।

যাক ভাই আমার কাছেও ভালো লেগেছে শুনে আমারও বেশ ভালো লাগলো।

 18 days ago 

এই মাছগুলো আমাদের এলাকায় পুঁটি কাপ নামে বেশি পরিচিত। রেসিপি পরিবেশন করার পর দেখে বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হবে অনেক লোভনীয় ভাবে উপস্থাপন করেছেন সেই সাথে ভাজি করা মাছগুলোও বেশ লোভনীয় ছিল রেসিপিটি শেয়ার করার জন্য ধন্যবাদ ভাইয়া।

ঠিক বলেছেন রেসিপিটি পরিবেশন করার পরে মনে হচ্ছিল যেন অনেক লোভনীয় এবং সুস্বাদু হয়েছে।

 18 days ago 

এইপুটি মাছ আমাদের এইদিকে শরপুটি মাছ বলা হয়। তবে এই মাছ আমার কাছে মুচমুচে করে ভেজে খেতে বেশি ভালো লাগে। আসলে রান্না করলে কাটা বেশি থাকার জন্য আমার খেতে ভালো লাগে না। তবে আপনার রেসিপিটা দেখে মনে হচ্ছে খেতে ভীষণ সুস্বাদু হয়েছিলো। ধন্যবাদ রেসিপি তৈরির প্রতিটি ধাপ সুন্দর ভাবে গুছিয়ে উপস্থাপন করে দেখানোর জন্য।

ঠিক বলেছেন ভাই আমাদের এদিকেও সরপুটি বলে থাকে। অনেক সুন্দর কথা বলেছেন এই মাছ গুলো মুচমুচে করে ভেজে খেতে অনেক সুস্বাদু হয়ে থাকে।

 18 days ago 

সরপুটি মাছের নাম শুনেছি কিন্তু জাপানি পুটি এইবার , থাই পুঁটি মাছের নাম এই প্রথম শুনলাম। এগুলো দেখতে তো অনেকটা সরপুটি মাছের মতনই লাগছে। যাইহোক ভাইয়া যে মাছই হোক না কেন আপনি কিন্তু রান্না করেছেন খুবই সুস্বাদু করে। কালার দেখেই বোঝা যাচ্ছে খেতে বেশ মজাদার হয়েছিল।

আপু এই মাছটির নামে কেউ কেউ সরপুটি আবার কেউ কেউ থাই পুঁটি বলে থাকে কিন্তু মাছ একটাই।

 18 days ago 

থাই পুটি মাছের ভুনা রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে অনেক ভালো লাগলো। এই মাছ গুলো আমাদের এলাকায় জাপনি পুটি মাছ নামে পরিচিত। রেসিপিটি পরিবেশন করার পর দেখে বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। আপনি প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.027
BTC 65045.20
ETH 3523.22
USDT 1.00
SBD 2.37