তেলাপিয়া মাছের রেসিপি ১০% প্রিয় লাজুক খ্যাকের কার জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago

IMG_20220331_183812.jpg

আসসালামু আলাইকুম হ্যালো আমার স্টিম কমিউনিটির বন্ধুগন আমি@jahidulislam01 বাংলাদেশ থেকে বলছি আজকে বৃহস্পতিবার মার্চ,৩-৩১-২০২২ আশা করি আপনারা অনেক ভালো আছেন। ইনশাল্লাহ আপনাদের দোয়ায় আমি অনেক ভালো আছি।আজকে আমি তেলাপিয়া মাছের রেসিপি নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি চলুন তাহলে ধাপে ধাপে শুরু করা যাক।*

রেসিপি তৈরির উপাদানের নাম

ক্রমিক নম্বরউপাদান
তেলাপিয়া মাছ
সয়াবিন তৈল
ঝালের গুড়া
হলুদের গুঁড়া
দারচিনি
এলাচ
লবণ
পেঁয়াজ বাটা
রসুন বাটা

🔽১🔽

IMG_20220331_183325.jpg

  • প্রথমে আমি তেলাপিয়া মাছ গুলি ভালোভাবে আইস সরিয়ে নিয়েছি। এবার বড় গুলা টুকরো করেছি আর ছোট গুলা আঁকড়ো রয়েছে।আমরা জানি তেলাপিয়া মাছে প্রচুর পরিমাণে আমিষ থাকে। তাই আমরা প্রায়ই তেলাপিয়া মাছ খেয়ে থাকি বাঙালি মাছে ভাতে বাঙালি নামে পরিচিত তাই মাছ বাঙালির কাছে পছন্দনীয় একটি বস্তু। আমাদের এলাকায় প্রচুর পরিমাণে তেলাপিয়া মাছ চাষ হয়।*

🔽২🔽

IMG_20220331_183401.jpg

  • এবার আমি কড়াই এর উপরে সোয়াবিন তৈল ঢেলে নিলাম ঢালার পরে। সোয়াবিন তৈল কিচুখন গরম করে নিতে হবে। নেওয়ার পরে আমি ঝালের গুড়া হলুদের গুঁড়া লবণ দিয়ে মিশ্রিত করে নিতে হবে। তেলাপিয়া মাছে প্রচুর কাটা থাকে কিন্তু খেতে অনেক মজার। তেলাপিয়া মাছ দিয়ে যদি কচু রান্না করা যায় খেতে খুব মজা হয়। তেলাপিয়া মাছ ভেজে খেতে অনেক মজার হয়ে থাকে। এবং রান্না করে খেতে অনেক ভালো লাগে।*

🔽৩🔽

IMG_20220331_183444.jpg

  • এবার আমরা মিশ্রিত মাছগুলি একটি একটি করে গরম কড়াই এর ওপরে দেওয়া হল। এবার মাছগুলো ভাজা আরম্ভ হয়ে গেল। তেলাপিয়া মাছ এক কেজি পর্যন্ত হয়ে থাকে। এই তেলাপিয়া মাছ খেতে অনেক সুস্বাদু হয়ে থাকে।এবং ভেজে খেতে অনেক মজার হয়ে থাকে। আমরা জানি তেলাপিয়া মাছে প্রচুর পরিমাণে আমিষ থাকে। তাই আমরা তেলাপিয়া মাছ খেয়ে থাকে।*

🔽৪🔽

IMG_20220331_183515.jpg

মাছ ভাজা প্রায় শেষের দিকে তেলাপিয়া মাছ গুলি ভাজার পরে অন্য একটি কালার ধারণ করেছে। তেলাপিয়া মাছ গুলির ছবি দেখেই বোঝা যাচ্ছে মাছ গুলির দুই পিঠ সুন্দরভাবে ভাজা হয়েছে। একপিঠ ভাজার পরে অন্য পিঠ দিয়ে উল্টিয়ে দেওয়া হয়েছে। কারণ অন্য পিঠ ভালোভাবে ভেজে নেওয়ার জন্য। তেলাপিয়া মাছে প্রচুর পরিমাণে বাচ্চা দিয়ে থাকে। আমাদের নিজস্ব পুকুরে পচুর তেলাপিয়া মাছ চাষ হয়। তেলাপিয়া মাছ আমার খুব প্রিয় একটি মাছ।*

🔽৫🔽

IMG_20220331_183543.jpg

  • এবার আমরা নির্দিষ্ট পরিমাণে গামলায় পানি নিলাম পানির ভেতরে ঝালের গুড়া হলুদের গুড়া পেঁয়াজ বাটা রসুন বাটা লবণ সবকিছুই পরিমাণমতো নেওয়া হলো। এইসব সামগ্রীর ভিতরে একটি বাদ গেলে রেসিপির স্বাদ নষ্ট হয়। আমরা সবাই জানি আমিষের উৎস হচ্ছে মাছ তাই আমরা মাছ খেয়ে থাকি। মাছ খেতে আমার খুব ভালো লাগে তাই আমি প্রায়ই বাড়িতে মাছের রেসিপি তৈরি করে থাকি।*

🔽৬🔽

IMG_20220331_183904.jpg

  • এবার আমরা মিশ্রিত পানি কড়াই এর ওপরে দেওয়া হল। ভাজা মাছ রয়েছে এর উপরে আমি মিশ্রিত পানি ঢেলে দিলাম। দেওয়ার পরে খুন্তি দিয়ে আমি ভালোভাবে নাড়াচাড়া করে দিলাম। রেসিপি প্রায় শেষের দিকে চলে এসেছে। তেলাপিয়া মাছের রেসিপি আমি খুব পছন্দ করি। এবার আপনাদের মাঝে তেলাপিয়া মাছের রেসিপি শেয়ার করতে চলেছে। আমাদের পরিবারের সকলের একটি প্রিয় মাছ তেলাপিয়া। এই মাছ আমাদের পরিবারের সকলেই খুব পছন্দ করে।*

🔽৭🔽

IMG_20220331_183831.jpg

  • রেসিপি একেবারে শেষ পর্যায়ে চলে এসেছে। তেলাপিয়া মাছের রেসিপি কড়াই থেকে একটি নির্দিষ্ট গামলায় রাখা হলো। আমরা জানি তেলাপিয়া মাছ দেশি মাছ হিসেবে পরিচিত। এই তেলাপিয়া মাছের প্রচুর গুনাগুন রয়েছে প্রথমত এই তেলাপিয়া মাছে প্রচুর আমিষ রয়েছে। তাছাড়া আমাদের শরীরের আমিষের ঘাটতি থাকলে এই তেলাপিয়া মাছ খেলে আমিষের ঘাটতি পূরণ হয়ে থাকে।

🔽৮🔽

IMG_20220331_183738.jpg

  • রেসিপির শেষে তেলাপিয়া মাছের সাথে আমার একটি সেলফি আপনাদের মাঝে শেয়ার করতে চলেছে। ইনশাল্লাহ আমার রেসিপি ধাপগুলো আপনাদের পছন্দনীয় হয়ে উঠবে। এই বলে আমি আমার রেসিপির আলোচনা সমাপ্তি করলাম।*
Sort:  
 2 years ago 

তেলাপিয়া মাছ খেতে মোটামুটি আমার কাছে ভালই লাগে। আজকে আপনি তেলাপিয়া মাছের মাথার রেসিপি শেয়ার করেছেন দেখতে বেশ ভালই লাগছে। আর খেতেও বেশ মজা হয়েছিল সেটাও বোঝা যাচ্ছে। শুভকামনা আপনার জন্য

 2 years ago 

আপনি দারুন একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। তেলাপিয়া মাছের রেসিপি দেখে মনে হচ্ছে অনেক মজাদার হয়েছিল। আপনি আপনার রান্নার পদ্ধতি আমাদের মাঝে সুন্দরভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago (edited)

আজকে আপনি আমাদের মাঝে অনেক সুন্দর ভাবে তেলাপিয়া মাছের সুস্বাদু একটি রেসিপি তৈরি করে শেয়ার করেছেন। তেলাপিয়া মাছ খেতে আমি খুবই পছন্দ করি। এত সুন্দর ভাবে ধাপে ধাপে রেসিপি তৈরি করে আমাদের মাঝে উপস্থাপনা করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

এত ছোট ছোট তেলাপিয়া মাছ আগে কখনো দেখিনি ।তেলাপিয়া মাছ ভেজে আপনি খুব সুন্দর করে মাছের রেসিপি শেয়ার করেছেন। বিশেষ করে আপনার রান্নার পদ্ধতিটা আমার কাছে একেবারে অন্যরকম লেগেছে এভাবে পানির ভিতর সব রকম মসলা মিশিয়ে আমি কোনদিনও কাউকে রান্না করতে দেখিনি এই প্রথম দেখলাম জানিনা কেমন লাগে খেতে ।তরকারীটি দেখতে কিন্তু ভাল লাগছে।

 2 years ago 

মজাদার তেলাপিয়া মাছের রেসিপি শেয়ার করেছেন বিশেষ করে আস্তো তেলাপিয়া মাছের ছবি গুলো দেখে বেশি লোভনীয় মনে হয়েছে। লোভনীয় তেলাপিয়া মাছের রেসিপি উপস্থাপন করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপনি অনেক মজাদার একটি তেলাপিয়া মাছের রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। তেলাপিয়া মাছ বরাবরই আমার কাছে অনেক বেশি সুস্বাদু লাগে। প্রতিটি উপকরণ সঠিক সময়ে ব্যবহার করার কারণে রং অনেক সুন্দর এসেছে। ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনার এই রেসিপিটি আমার অনেক ভালো লেগেছে। তেলাপিয়া মাছ আমার খুবই প্রিয়। আপনার এই রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

তেলাপিয়া মাছ খেতে মোটামুটি ভালই লাগে বিশেষ করে ভাজি করে রান্না করলে বেশি ভালো লাগে আপনি লোভনীয় ভাবে রেসিপিটি প্রস্তুত করে সুন্দরভাবে উপস্থাপন করেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

আমার শ্বশুর বাড়ি বিশাল পুকুর সেখানে প্রচুর তেলাপিয়া মাছ চাষ করে।তাদের সবার অনেক পছন্দ কিন্তু কেন জানি আমার তেমন ভালো লাগেনা। তবে আপনার রেসিপি দেখে খুবই সুস্বাদু মনে হচ্ছে। খুব সুন্দর ভাবে আপনি রেসিপি তৈরি করেছেন। আপনার রেসিপির ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন।আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

তেলাপিয়া মাছ খেতে আমার কাছে তেমন একটা ভালো লাগে না। কারণ তেলাপিয়া মাছে প্রচুর পরিমাণে কাটা থাকে। তবে আপনার রেসিপি টা দেখতে খুবই লোভনীয় মনে হচ্ছে ।আপনার রেসিপির ধাপগুলো সুন্দরভাবে উপস্থাপনের মাধ্যমে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 57574.67
ETH 2368.94
USDT 1.00
SBD 2.42