পরিচয়মূলক পোস্টঃ||০৯ সেপ্টেম্বর ২০২১|| [10 % beneficiaries @shy-fox]

এই কমিউনিটি তে সকল সদস্যকে আমার পক্ষ থেকে,

আসসালামু আলাইকুম।

আমি @jahidshikder "আমার বাংলা ব্লগ" কমিউনিটি তে গত কাল নতুন জয়েন করেছি।আমি আশাবাদী আপনারা আমাকে আপনাদের পক্ষ থেকে যথেষ্ট পরিমান সহযোগীতা করবেন।

আমার পরিচয়ঃ-

আমি জাহিদ শিকদার। পেশাগত ভাবে আমি একজন ছাত্র। আমি বর্তমান "ঢাকা পলিটেকনিক ইনস্টিটিউট " থেকে ডিপ্লোমা ইন মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং ৭ম সেমিস্টার এ পড়ালেখা করছি।

আমার জন্মস্থানঃ-

জন্মসুত্রে আমি একজন বাংলাদেশী নাগরিক

গ্রামের বাড়ির ঠিকানা-

বিভাগ-ঢাকা

জেলা-গোপালগঞ্জ

উপজেলা/থানা-গোপালগঞ্জ সদর

ইউনিয়ন -শুকতাইল

মৌজা-পাইকেরডাঙা

গ্রাম-কুঠীবাড়ি

ডাকঘর-কুঠীবাড়ি

ওয়ার্ড নাম্বার-২

পাড়া/মহল্লা-শিকদার পাড়া

বর্তমান অবস্থানরত ঠিকানা-

বিভাগ-ঢাকা

জেলা-ঢাকা

উপজেলা/থানা-ভাটারা
পোস্ট অফিস-খিলক্ষেত

সিটি কর্পোরেশন - ঢাকা উত্তর সিটি কর্পোরেশন

এলাকা-বসুন্ধরা আবাসিক এলাকা

আমার পড়ালেখাঃ-

প্রাথমিক পড়ালেখা--

আমি আমার প্রাথমিক পড়ালেখার জীবন শেষ করি "ফুলকূড়ি কিন্ডার গার্ডেন স্কুল" থেকে।স্কুলটি আজ কালের বিবর্তনে হাড়িয়ে গিয়েছে।স্কুলটি ছিলো খিলক্ষেত মধ্যপাড়া,ঢাকা,১২২৯ এলাকায়। আমি পঞ্চম শ্রেণিতে প্রথম বিভাগ পেয়ে উর্ত্তিন্ন লাভ করি।এবং প্রাথমিক স্তর শেষ করি

মাধ্যমিক পড়ালেখা--

"কুর্মিটোলা হাই স্কুল এন্ড কলেজ" থেকে আমি আমার মাধ্যমিক পড়ালেখা শেষ করি।মাধ্যমিক স্কুল টিও বাংলাদেশের রাজধানী ঢাকার খিলক্ষেতে অবিস্থিত। এটি একটি এমপি ভুক্ত স্কুল এন্ড কলেজ।এটি ১৯৪৮ সালে স্থাপিত একটি স্কুল। আমি এই স্কুল থেকে মাধ্যমিক পরীক্ষা জিপিএ ৪.৮৯ পেয়ে উর্ত্তিন্ন হয়ে মাধ্যমিক স্তর শেষ করি

উচ্চমাধ্যমিক পড়ালেখা --

"শহীদ রমিজ উদ্দীন ক্যান্টোনম্যান্ট কলেজ " থেকে আমি আমার উচ্চ মাধ্যমিক পড়ালেখা শুরু করি এবং জিপিএ ৪.০০ পেয়ে সফল ভাবে শেষ করি।কলেজ টি ছিলো বাংলাদেশ সেনাবাহিনী দ্বারা পরিচালিত। তাই কলেজটির নিয়ম কানুন ও ছিলো বেশ কড়াকড়ি। এই কলেজটিতে আমার অনেক স্মৃতি জড়িয়ে রয়েছে

ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং--

বর্তমান আমি "ঢাকা পলিটেকনিক ইনস্টিটিউট " থেকে ডিপ্লোমা ইন মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং এ ৭ম সেমিস্টারে অধ্যায়নরত।করোনা ভাইরাস এর কারনে বাংলাদেশ দীর্ঘ সময় শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার কারনে ৩ বছরের কোর্স টি আমার করতে ৪ বছর সময় লেগে গেলো।যদি এমনটি না হত তাহলে এতদিন আমার এই ডিগ্রীটি শেষ হয়ে যেত।

ব্যক্তিগত জীবনঃ

ব্যক্তিগত জীবিনে আমি খুব বেশী সৌখিন নয়।কেননা আমি আমার জীবন টিকে খুব সাধারন ভাবে অতিবাহিত করতে চাই।জিবন তার নিজ গতিতে যতদূর যেতে পারে জীবন ঠিক ততদূর ই যাবে। তাই এটি নিয়ে বেশী সময় আমি ভাবি না।চলমান কাজ গুলি চলমান অবস্থায় ই করতে ভালোবাসি। যেনো পরবর্তীতে কাজ গুলো একত্রে জমা হয়ে পাহাড় সমান না হই।

বাহ্যিক জীবনঃ

বাহ্যিক জীবিনে আমি খুব বেশী রঙিন নয় বললে ভুল হবে।কারন বন্ধুদের সাথে সপ্তাহে ২-৩ দেখা করি।দেখা করা মানেই টং এর দোকানে আড্ডা,হাটাহাটি, ঘুরতে যাওয়া ইত্যাদি। ক্ষনিকের জন্য ব্যস্ত জীবনকে উপেক্ষা করে বন্ধুদের সাথে আড্ডা দিলে মন খুব হালকা হয়ে যায়।যার জন্য বন্ধুদের আড্ডা দেওয়া বেশ দরকার বলে আমি মনে করি।

উপসংহার-

বাংলায় একটি প্রবাদ আছে,"আপনি ভালো তো জগৎ ভালো"। কথাটির সঙে আমি আমার জীবন কে মানিয়ে নিয়েছি।আমি নিজে ভালো থাকি এবং সবাইকে ভালো রাখার চেষ্টা ও করি

IMG_20210910_083627.jpg

Sort:  
 3 years ago 

"আমার বাংলা ব্লগ কমিউনিটি " তে আপনাকে স্বুসাগতম। আশা করছি আপনি কমিউনিটির সকল নিয়মকানুন মেনে পোষ্ট করবেন এবং আমাদের কমিউনিটি টা কে অনেক দূর পর্যন্ত এগিয়ে নিয়ে যেতে সাহায্য করবেন

ধন্যবাদ ভাই।আমি আমার সাধ্যর মধ্য যতটুকু সম্ভব সবটুকু দিয়ে এই কমিউনিটির নিয়ম কানুন মেনে পোস্ট করবো এবং আপনাদের সাথে অনেক দূর এগিয়ে যাবো ইনশাআল্লাহ

আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আপনাকে স্বাগতম।আপনার পরিচয় পর্ব খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।আমাদের কমিউনিটির সাথে কাজ করে আপনি অনেক দুর এগিয়ে যান এই প্রত্যাশা করি।
শুভ কামনা রইলো আপনার জন্য।

অসংখ্য ধনবাদ ভাই আপনাকে।আমিও চাই আপনাদের সাথে একত্রে কাজ করে বহুদূর এগিয়ে যেতে।
আপনার জন্য ও শুভকামনা রইলো

 3 years ago 

ধন্যবাদ আপনাকে আমাদের কমিউনিটির সঙ্গে যুক্ত হওয়ার জন্য। পোস্টের ট্যাগের ব্যাপারে একটু যত্নশীল হওয়া দরকার। চেষ্টা করুন আমাদের ডিসকর্ড সার্ভারে যুক্ত হওয়ার জন্য। শুভেচ্ছা রইলো।

আপনার শুভেচ্ছা আমাকে এই কমিউনিটিতে এক্টিভ থাকার জন্য অনুপ্রেরণা যোগাবে।

আপনাকেও অসংখ্য ধন্যবাদ

Loading...
 3 years ago 

পেপারে "আমার বাংলা ব্লগ" কথাটি বাংলায় উল্লেখ থাকতে হবে।
ছবিটি আপলোড করে আমাকে মেনশন দিন ।
এরপর আপনাকে ভেরিফাই করা হবে।

@rex-sumon

আমার ভুল সংশোধন করে আমি "আমার বাংলা ব্লগ" লেখাটি কাগজে লিখে পোস্ট টি আপডেট করেছি।

তাই অনুরোধ করে জানানো যাচ্ছে যে, আমাকে এই কমিউনিটি তে একজন স্থায়ী মেম্বার হিসেবে গন্য করার জন্য ভেরিভাই করা হোক।
ধন্যবাদ

 3 years ago 

আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আপনাকে স্বাগতম। আপনার পরিচিতি পোস্টটি অনেক সুন্দর হয়েছে। আশা করি আপনার কাছে পরেও অনেক সুন্দর সুন্দর পোস্ট পাবো।

Coin Marketplace

STEEM 0.34
TRX 0.11
JST 0.034
BTC 66344.62
ETH 3214.81
USDT 1.00
SBD 4.37