DIY||এসো নিজে কিছু করি||ড্রয়িং||চাঁদ ও মানুষ ||10%for shy-fox||@jaforshanto

আসসালামু আলাইকুম


কেমন আছেন বন্ধুরা?আশা করি মহান আল্লাহর রহমতে সকলে ভালো ও সুস্থ আছেন।আমিও মহান আল্লাহর রহমতে ভালো ও সুস্থ আছি।আমি ড্রয়িং করতেও খুব পছন্দ করি তাই আজকে আপনাদের সাথে আমার করা ড্রয়িং শেয়ার করব।আশা করি আপনাদের পছন্দ হবে।

20220117_114107.jpg


সহজ কিছু স্টেপের মাধ্যমে আমি উপরের চিত্রটি এঁকে দেখাবো।আশা করি আপনারা চেষ্টা করলে আঁকতে পারবেন।চলেন শুরু করা যাক।

চিত্র:চাঁদ ও মানুষ


প্রয়োজনীয় উপকরণ

A4 সাইজ পেপার

HB পেন্সিল

রাবার

20220117_121350.jpg

প্রয়োজনীয় উপকরণের ছবি


স্টেপ-০১

প্রথম স্টেপে চাঁদ এঁকে নিচ্ছি

20220117_105116.jpg

স্টেপ-০২

দ্বিতীয় স্টেপে ধাপে ধাপে পাহাড় এঁকে নিবো

20220117_110044.jpg

স্টেপ-০৩

তৃতীয় স্টেপে রাতের আকাশের অন্ধকারাচ্ছন্ন এঁকে নিবো পেন্সিল দিয়ে

20220117_110601.jpg

স্টেপ-০৪

এই স্টেপে প্রথমে মানুষ ও তার ছায়া এঁকে নিবো এবং পরে পাহাড়ের ডিজাইন করে নিবো।

20220117_111703.jpg

20220117_112543.jpg

লাস্ট-স্টেপ

এই স্টেপে চিত্র আঁকানো শেষ হলে আমার নাম ও তারিখ লেখে নিবো এবং নিজের আঁকানো চিত্রের সাথে সেলফি তুলে নিবো।এর সাথে টিউতোরিয়াল শেষ করছি।

20220117_114107.jpg

20220117_125254.jpg

প্রয়োজনীয় বিবরণ
বিভাগচিত্রাংকন
ডিভাইসস্যামসাং গ্যালাক্সি M31S
লোকেশনটাংগাইল, ঢাকা,বাংলাদেশ
আর্টিস্ট@jaforshanto

ধন্যবাদ সবাইকে।সবাই ভালো ও সুস্থ থাকেবন।

Sort:  
 3 years ago 

পেন্সিল দিয়ে অনেক সুন্দর একটা অংকন করলেন। চাঁদের পাহাড়ের উপরে একটা মানুষ দাঁড়িয়ে আছে আসলেই দেখতে অনেক সুন্দর দেখাচ্ছে। আপনার অংকটা আমার খুবই ভালো লেগেছে। অসাধারণ সুন্দর একটা অংকন করলেন আজকে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

ধন্যবাদ আপু।আপনাদের মাঝে আরো সুন্দর সুন্দর আর্ট শেয়ার করতে চাই।

দারুন একটি আর্ট করেছেন। দেখতে খুবই সুন্দর লাগছে। খুবই নিখুঁত ভাবে এটা সম্পূর্ণ করেছেন অসংখ্য ধন্যবাদ আপনাকে

ধন্যবাদ ভাই।আপনাদের সাথে আমার কাজ শেয়ার করতে পেরে সবসময় ভালোবাসা পাই।

 3 years ago 

➡️ শুধু পেন্সিল দিয়ে আপনি খুব সুন্দর একটি চিত্রগ্রহণ করেছেন। এই দৃশ্যগুলো যদি বিভিন্ন রং দিয়ে করা যায় তাহলে দেখতে খুবই চমৎকার দেখায়। তারপরও আপনি খুব সুন্দর মতে এটি ফুটিয়ে তুলেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

ধন্যবাদ ভাই।আমি অবশ্যই পরের চিত্রগুলো রং দিয়ে করার চেষ্টা করবো

 3 years ago 

আপনার অংকন করা চিত্র টি আমার কাছে অনেক ভালো লেগেছে। চাঁদ মানুষ এবং পাহাড়ের চিত্র খুবই সুন্দরভাবে অঙ্কন করেছেন। চিত্র অংকন করার প্রতিটি ধাপও খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

ধন্যবাদ ভাই।আপনাদের আরো ভালো কাজ উপহার করতে চাই।আপনার জন্যও শুভকামনা রইলো।

 3 years ago 

শুধু পেন্সিল দিয়ে অসাধারন একটি চিত্রাংকন উপহার দিয়েছেন আমাদের মাঝে। আমার কাছে তো অনেক ভালো লেগেছে আপনার এই চিত্রাংকন টি। আপনি অনেক সুন্দর ভাবে একটু একটু করে অংকন করা শেষ করলেন। আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

আপনার কাছে আমার কাজ ভালো লেগেছে আমি এর জন্য অত্যন্ত খুশি।আশা করি আরো কাজ শেয়ার করতে পারবো।

বাহ ভাইয়া অসাধারন একটা ড্রয়িং করেছেন আপনি। আমার কাছে অনেক ভালো লেগেছে। একসাথে দুইটা জিনিসেই ফুটে উঠেছে। প্রত্যেকটা ধাপ নিখুঁতভাবে তৈরি করে শেয়ার করেছেন আমাদের সাথে। শুভেচ্ছা ও অভিনন্দন রইল।

ধন্যবাদ ভাই।আপনাদের কাছ থেকে উৎসাহ পেলে কাজ করতে আরো ভালো লাগে।

ওয়াও শুধু পেন্সিল রাবার দিয়ে এত সুন্দর একটি অংকন । সিম্পল এরমধ্যে পুরাই গর্জিয়াস । 👌। আপনি চমৎকার অংকন করেন ভাইয়া । এমন সুন্দর সুন্দর অঙ্কন আরো দেখতে চাই ।❤️ আপনার জন্য শুভকামনা ।

ধন্যবাদ ভাই। অবশ্যই আপনাদের আরো সুন্দর সুন্দর অঙ্কন
উপহার দেওয়ার চেষ্টা করবো।

 3 years ago 

বাহ ভাইয়া আপনি অসাধারণ একটি অংকন আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আমার তো দেখেই মন ভরে গেলো। আপনি অনেক সুন্দর অংকন করেন। আশা করি ভবিষ্যতেও আপনার কাছ থেকে এরকম আরো অনেক অংকন উপহার পাবো। ধন্যবাদ আপনাকে শুভ কামনা রইলো।

ধন্যবাদ ভাইয়া।আপনাদের সকলের কাছ থেকে সুন্দর মন্তব্য শুনে ভালো লাগে কাজ করতে উৎসাহ হয়।আশা করি আপনাদের জন্য আরো ভালো ও সুন্দর অংকন উপহার করতে পারবো।

 3 years ago 

আয় চাঁদ মামা কাছে আয় যাতে অন্ধকার না হয়।

আপনার রং কোনটি দেখে আমার এই লাইনটির কথা মনে পড়ে গেল। খুব সুন্দর এঁকেছেন আপনি বিশেষ করে পাহাড়ে যে দৃশ্যটি সেটি অসাধারণ ছিল। শুভকামনা রইলো আপনার তরে।

ধন্যবাদ ভাই। আপনার জন্য শুভাকামনা রইলো।

 3 years ago 
  • চাঁদের বুকে সুন্দর একটি মানুষের চিত্র অঙ্কন করেছেন দেখে সত্যিই খুবই ভালো লাগলো। আপনি খুবই সুন্দরভাবে চিত্রটি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার উপস্থাপন দেখে আমিও শিখতে পারলাম। আপনার জন্য রইল শুভকামনা।

ধন্যবাদ ভাই।আমার কাজ দেখে আপনিও শিখতে পেরেছেন অনেক ভালো লাগলো।আশা করি আরো সুন্দর কাজ উপহার দিবো আপনাদের।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 57983.67
ETH 2465.71
USDT 1.00
SBD 2.41